Lifan Glint 100 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Lifan Glint 100 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Lifan Glint 100 হলো Lifan ব্র্যান্ডের একটি চমৎকার কমিউটার সেগমেন্টের মোটরসাইকেল। লিফান হলো একটি বিখ্যাত চাইনিজ মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। লিফান ব্র্যান্ডের সবচেয়ে বড় শক্তি হলো তাদের বাইকগুলোর সাশ্রয়ী দাম এবং রিলায়েবল পারফরম্যান্স। এই ব্লগে Lifan Glint 100 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশে কমিউটার সেগমেন্টের মোটরসাইকেল সবচেয়ে বেশি বিক্রি হয়। কারণ বাংলাদেশের অধিকাংশ মানুষ বাইকের পাওয়ার কিংবা স্পিডের চেয়ে ফুয়েল ইফিসিয়েন্সির ব্যাপারে বেশি কনসার্ন থাকেন। দেশের যানজট এবং গণপরিবহণের পরিস্থিতি বিবেচনায়, দ্রুত যোগাযোগের প্রয়োজনে রেগুলার ব্যবহার উপযোগী কমিউটার বাইক মানুষের কাছে বেশি প্রাধান্য পেয়েছে। ঠিক এই কারণেই লিফান গ্লিন্ট ১০০-এর মতো মোটরসাইকেল বাংলাদেশে এত জনপ্রিয় হয়ে উঠেছে। এখানে আপনি লিফান গ্লিন্ট ১০০ রিভিউ, ফিচার, স্পেক, দাম, ভালো-মন্দ দিক এসব বিষয়ে ধারণা পাবেন।

Lifan Glint 100

লিফান গ্লিন্ট ১০০ বাইকটির সিম্পল কিন্তু ডিসেন্ট ডিজাইন আপনার ভালো লাগবে। বাইকটিতে ১০০ সিসির সাধারণ মানের কিন্তু বেশ কার্যকর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী এটি জ্বালানি সাশ্রয়ী বাইক হিসেবে ব্যাপক জনপ্রিয়। আপনি বাইকটি থেকে প্রায় ৫০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

বাইকটিতে সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির বডি ডাইমেনশন কম্প্যাক্ট। কনসোল প্যানেলটি ওল্ড-মডেলের হলেও এখানে প্রয়োজনীয় সকল ফিচার পাবেন। Lifan Glint 100 রিভিউ অনুযায়ী বাইকটি সিটি রোডে রেগুলার যাতায়াতের জন্য খুবই কার্যকর। এটির সামনের চাকার ডিস্ক ব্রেক এবং সাসপেনশন সিস্টেম আপনাকে সিটি রোডে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দিবে। হালকা ওজন এবং পাওয়ার কম বলে আপনি হাইওয়ে রোডে বাইকটি থেকে তেমন ভালো পারফরম্যান্স পাবেননা। এখানে আপনি লিফান গ্লিন্ট ১০০ ফিচার নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

লিফান গ্লিন্ট ১০০ ফিচার

Lifan Glint 100 বাইকটির ক্লাসিক ডিজাইন এবং ডিসেন্ট লুক আপনাকে মুগ্ধ করবে। গ্লসি কালার কম্বিনেশন এবং গ্রাফিক্স এটিকে একটি স্মার্ট লুক দিয়েছে। বাইকটির সিঙ্গেল সিটিং পজিশন, পাইপ হ্যান্ডেলবার, গ্র্যাব্র রেল, এবং এক্সহস্ট ডিজাইনটি বেশ সুন্দর। লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী এটির ক্লাসিক ডিজাইনের হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। সেমি-ডিজিটাল টাইপ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ডিজাইনটিও অসাধারণ। যেকোনো বয়সের রাইডারদের জন্য বাইকটি মানানসই। এটি লাল এবং কালো এই দুটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। ওভারঅল লিফান গ্লিন্ট ১০০ ফিচার অসাধারণ।

Lifan Glint 100 রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ৯৮.৭৪ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক এবং ভার্টিক্যাল সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। সম্পূর্ন ইঞ্জিনটি একটি সিঙ্গেল ওভারহেড ক্যাম (SOHC) এবং ২-ভালভ সিস্টেম দ্বারা সংযুক্ত। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৮.০৪ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ৭.৮ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী পাওয়ার জেনারেশন কম হওয়ায় এটি হাইওয়ে রোডের জন্য খুব একটা উপযুক্ত নয়। 

বাইকটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৩ মিমি এবং ৪৫ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৯.৫:১। এখানে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল। এখানে ৪-স্পিড গিয়ারবাক্স সহ একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ ভালো।

লিফান গ্লিন্ট ১০০ রিভিউ বডি ডাইমেনশন

বাইকারদের Lifan Glint 100 রিভিউ অনুযায়ী এটি কম্প্যাক্ট বডি স্ট্রাকচার এবং সহজে কন্ট্রোল করা যায় এমন একটি বাইক। বাইকটির টোটাল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৮৫০ মিমি, ৭৭০ মিমি, এবং ১২৬৫ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৮১০ মিমি এবং হুইলবেস ১২৫০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি, যা রাস্তার স্বাভাবিক স্পিড ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। স্কুটারটির টোটাল ওজন ১০৮ কেজি। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ১২ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। Lifan Glint 100 রিভিউ অনুযায়ী বাইকটি বেশ হালকা তাই ট্রাফিক জ্যামের সময় আপনি কম্ফোর্টেবল ভাবে এটি হ্যান্ডেল করতে পারবেন, এছাড়াও জ্বালানি সাশ্রয়ী সুবিধার কারণে ফুল ট্যাংকারে দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। ওভারঅল লিফান গ্লিন্ট ১০০ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট বেশ ভালো।

Lifan Glint 100 রিভিউ – ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে ডিস্ক-ড্রাম কম্বাইন্ড ব্রেকিং সেটআপ ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। সিটি রাইডিং-এর জন্য এই ক্যালিবারের ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনের দিকে টেলিস্কোপিক ডুয়েল স্প্রিং-লোডেড সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তায় মোটামুটি ভালো রেসপন্স করে। তবে বেশি বাম্পি কিংবা ভাঙা-গর্তপূর্ণ রাস্তা হলে সাবধানে রাইড করতে হবে। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

লিফান গ্লিন্ট ১০০ রিভিউ হুইল এবং টায়ার

বাইকারদের Lifan Glint 100 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় হুইল এবং টিউব টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২.৭৫-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৩.০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। টায়ারগুলো বেশ কম্প্যাক্ট হলেও খুব একটা পাওয়ারফুল নয়, তাই টপ স্পিডে এবং ভেজা রাস্তায় স্কিড করতে পারে। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে হুইল এবং টায়ার স্ট্যান্ডার্ড প্রত্যাশিত।

Lifan Glint 100 রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের লিফান গ্লিন্ট ১০০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিডের কম্বিনেশনে খুবই সন্তুষ্ট। মূলত জ্বালানি সাশ্রয়ী অর্থাৎ বেশি মাইলেজ সুবিধার কারণে বাইকটি এখনো গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। এটির এভারেজ মাইলেজ প্রায় ৫০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ৯০ কিমি/আওয়ার। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

লিফান গ্লিন্ট ১০০ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Lifan Glint 100 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে বেশ সন্তুষ্ট। বাইকটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল ধরণের, এখানে আপনি প্রয়োজনীয় সকল ফিচার পাবেন। এখানে স্পিডোমিটার এবং ওডোমিটারটি এনালগ; তবে আরপিএম মিটারটি ডিজিটাল।

বাইকটির ইলেকট্রিক্যাল ফিচারে উন্নত মানের ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস সবই হ্যালোজেন টাইপ। ওভারঅল লিফান গ্লিন্ট ১০০ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ ভালো মানের।

Lifan Glint 100 Price in Bangladesh বাংলাদেশে Lifan Glint 100 এর দাম

বাংলাদেশে Lifan Glint 100 এর অফিসিয়াল দাম ৳86,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Lifan Glint 100 Pros সুবিধা

  • স্মার্ট ক্লাসিক ডিজাইন এবং মজবুত স্ট্রাকচার
  • জ্বালানি সাশ্রয়ী
  • মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন
  • সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ইঞ্জিন
  • সামনের ডিস্ক ব্রেক
  • ইনফরমেটিভ ড্যাশবোর্ড

Lifan Glint 100 Cons অসুবিধা

  • পিছনের ব্রেক দুর্বল
  • পিছনের সাসপেনশ দুর্বল
  • সরু টায়ার
  • লেস-পাওয়ারফুল ইঞ্জিন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Lifan Glint 100 কিছুটা ওল্ড-ফ্যাশন্ড হলেও স্মার্ট ক্লাসিক ডিজাইনের বাইক। এটির ইঞ্জিন পাওয়ার কম হলেও বেশ লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। স্বল্প দূরত্বে রেগুলার কমিউটের জন্য এটি খুব কার্যকর একটি বাইক। লিফান গ্লিন্ট ১০০ দাম সাপেক্ষে আপনি যদি স্বল্প দামে, জ্বালানি সাশ্রয়ী এবং সহজে নিয়ন্ত্রণ করা যায় এমন একটি বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট হবে। বাইকটি হাইওয়ে রাস্তায় চলাচলের জন্য তেমন উপযোগী নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত লিফান গ্লিন্ট ১০০ মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Lifan Glint 100 is an excellent commuter segment motorcycle from the Lifan brand. Lifan is a famous Chinese motorcycle manufacturing company. The biggest strength of the Lifan brand is the affordable price and reliable performance of their bikes. Commuter segment motorcycles are the most sold in Bangladesh. Considering the traffic congestion and public transport situation in the country, regular commuter bikes are preferred by people who need quick communication. This is precisely why motorcycles like the Lifan Glint 100 have become so popular in Bangladesh.

This bike uses a 100 cc standard but very efficient engine. Its engine power is low, but it gives a long-lasting performance. It is widely popular as a fuel-efficient bike. You can get an average mileage of around 50 km/liter and a top speed of around 90 km/hr from this bike. Its body dimensions are compact. Its front-wheel disc brake and suspension system will give you a smooth riding experience on city roads. Because of its lightweight and low power, you will not get much performance from the bike on highway roads.

The classic design and decent look of the bike will impress you. This bike’s single seating position, pipe handlebars, grab rails, and exhaust design are pretty cool. Its classic design of headlight, taillight, and indicator design will impress you. The semi-digital type instrument cluster design is also outstanding. This bike is suitable for riders of any age. It is available in two color combinations, Red and Black.

It is a very useful bike for short-distance regular commutes. If you want a bike that is cheap, fuel efficient, and easy to control, then this bike will be perfect for you. Currently, the official price of this bike in Bangladesh is only BDT 86,000.

Lifan Glint 100 Price in Bangladesh Lifan Glint 100 Price in Bangladesh

The official price of Lifan Glint 100 in Bangladesh is ৳86,000. However, you should check the final price of the bike with the dealer.

Lifan Glint 100 Video


25 Jun, 2023 - Lifan Glint 100 হলো একটি চমৎকার কমিউটার সেগমেন্টের বাইক। আপনি যদি স্বল্প দামে, জ্বালানি সাশ্রয়ী এবং সহজে নিয়ন্ত্রণ করা যায় এমন একটি বাইক চান, তাহলে বাইকটি আপনার জন্য পারফেক্ট হবে।

Lifan Glint 100 Specifications

Model name Lifan Glint 100
Type of bikeCommuter
Type of engineVertical single-cylinder
Engine power (cc) 98.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.04 Bhp @ 7500 RPM
Max torque7.8 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDual Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75-17
Rear tire size3.00-17
Tire typeTubetyre
Overall length1850 mm
Overall height1265 mm
Overall weight108 Kg
Wheelbase1250 mm
Overall width770 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRasel Industries Ltd
Features,
Buy Lifan Glint 100bikroy
Lifan Glint 2015 for Sale

Lifan Glint 2015

26,852 km
MEMBER
Tk 26,500
3 hours ago
Buy Other Bikesbikroy
Hero Hunk all r super 2008 for Sale

Hero Hunk all r super 2008

49,999 km
MEMBER
Tk 55,000
11 minutes ago
Dayang Runner Other Model DURANTA 2019 for Sale

Dayang Runner Other Model DURANTA 2019

60 km
MEMBER
Tk 19,999
28 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
29 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
30 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
+ Post an ad on Bikroy