Lifan KPS 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

20 Jun, 2023
Lifan KPS 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Lifan KPS 150 বাইকটি ‘লিফান’ ব্র্যান্ডের একটি নেকেড স্পোর্টস টাইপ বাইক। লিফান, চীনের শীর্ষস্থানীয় মোটরসাইকেল ম্যানুফ্যাকচারিং কোম্পানি। বাংলাদেশে চাইনিজ ব্র্যান্ডের বাইকগুলোর মধ্যে লিফান সবচেয়ে জনপ্রিয়। এই ব্লগে লিফান কেপিএস ১৫০ রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

লিফান কেপিএস ১৫০ বাইকটি একটি স্মার্ট কমিউটিং-বাইক হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। বাইকটির পাওয়ারফুল ইঞ্জিন, স্টাইলিশ ডিজাইন, স্মার্ট লুক এবং স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষ কাতারে এনেছে। Lifan KPS 150 রিভিউ অনুযায়ী বাইকটি অন্য যেকোনো নেকেড-ভার্সন বাইকের চেয়ে বেশি স্টাইলিশ, যেটিতে এগ্রেসিভ কিট সহ একটি আকর্ষণীয় ফুয়েল ট্যাংক রয়েছে।

Lifan KPS 150

বাইকটি লিফান ব্র্যান্ডের একটি প্রিমিয়াম কোয়ালিটির বাইক। লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী আমদানি করার পর থেকে বাইকটি এখন পর্যন্ত এর গর্জিয়াস ডিজাইন, অ্যাডভেঞ্চার এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দিয়ে তুমুল জনপ্রিয়তা ধরে রেখেছে। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির এভারেজ টপ স্পিড প্রায় ১২৫ কিমি/আওয়ার এবং এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। লিফান কেপিএস ১৫০ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

বাইকটিতে ডাবল ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম এবং স্ট্যান্ডার্ড মানের সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংকটি মাস্কুলার শেপের, যা এটিকে একটি দুর্দান্ত নেকেড-স্পোর্টস লুক দিয়েছে। বাইকারদের Lifan KPS 150 রিভিউ অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন অনুযায়ী ওজন পারফেক্ট, তাই রাইডিং-এ কম্ফোর্টেবল ভাবে কন্ট্রোল এবং ব্যালেন্স রাখা যায়। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়। এই ব্লগে আপনি লিফান কেপিএস ১৫০ ফিচার নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

লিফান কেপিএস ১৫০ ফিচার এবং ডিজাইন

Lifan KPS 150 একটি এলিগেন্ট ডিজাইনের নেকেড-স্পোর্টস বাইক। লিফানের ১৫০ সিসি সেগমেন্টের অন্যান্য বাইকগুলোর তুলনায়, এই বাইকটিতে বেশ কিছু আধুনিক ফিচার এবং সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল সহ ডিজাইন করা হয়েছে। লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী রাইডিং-এ আপনি রেসিং বাইকের ফিল পাবেন। বাইকটির এট্রাক্টিভ বডি স্ট্রাকচার, মাস্কুলার শেপের জ্বালানি ট্যাংক, সাথে হেডলাইট এবং টেইল লাইটের দুর্দান্ত সমন্বয় এটিকে একটি গর্জিয়াস লুক দিয়েছে। বাইকটির পাইপ হ্যান্ডেলবার এবং সিঙ্গেল-সিট ডিজাইনটি ডিসেন্ট লুকিং। এটির টায়ার এবং হুইলের ডিজাইন বেশ সুন্দর। বাইকটি সিটি-হাইওয়ে উভয় রোডে চলাচলের জন্য উপযুক্ত। ওভারঅল লিফান কেপিএস ১৫০ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Lifan KPS 150 রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। এটি একটি লিকুইড কুলিং প্রযুক্তির, জ্বালানি সাশ্রয়ী মোটরসাইকেল। বাইকটিতে ১৫০ সিসির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ব্যবহার করা হয়েছে। বাইকটি ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং কার্বুরেটেড ইঞ্জিন বিশিষ্ট। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৪.৮ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী ইঞ্জিনটি লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে।

বাইকের ইঞ্জিনে ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটিতে একটি ম্যানুয়াল ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম এবং ৬-স্পিড গিয়ারবক্স রয়েছে। লিফান কেপিএস ১৫০ দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স সন্তোষজনক।

লিফান কেপিএস ১৫০ রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Lifan KPS 150 রিভিউ অনুযায়ী তারা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা যথাক্রমে ২০৬০ মিমি, ৭৪৫ মিমি, এবং ১০৮০ মিমি। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা ৭৭৫ মিমি, যা স্বাভাবিক উচ্চতার যেকোনো রাইডাররের জন্য কম্ফোর্টেবল। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। বাইকটির হুইলবেস ১৩৩০ মিমি। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৪ লিটার, যা লং-রাইডিংয়ের জন্য বেশ ভালো। এটি একটি স্বাভাবিক ওজনের বাইক, টোটাল ওজন ১২৭ কেজি, তাই আপনি শহরের যানজটে কিংবা হাইওয়ে রোডে, যেকোনো রাস্তায় আপনাকে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। ওভারঅল লিফান কেপিএস ১৫০ ফিচার অনুযায়ী বাইকটির সিটিং পজিশন এবং বডি ডাইমেনশন পারফেক্ট।

Lifan KPS 150 রিভিউ – ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২৪০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ডিস্ক ব্ৰেকটি দেশে থাকা বাইকগুলোর মধ্যে সবচেয়ে বড় ব্রেক হিসেবে বিবেচনা করা হয়।

সাসপেনশন সিস্টেমে, বাইকটির সামনের দিকে আপসাইড ডাউন (USD) টেলিস্কোপিক ফর্কস এবং পেছনের দিকে মনো-শক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। Lifan KPS 150 রিভিউ অনুযায়ী গর্ত বা ভাঙা রাস্তায় সামনের সাসপেনশনটি রাইডারের কাছে কিছুটা বিরক্তির কারণ হতে পারে। ওভারঅল লিফান কেপিএস ১৫০ দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

লিফান কেপিএস ১৫০ রিভিউ – টায়ার এবং হুইল

বাইকারদের Lifan KPS 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের টায়ার এবং হুইলের মান নিয়ে বেশ সন্তুষ্ট। এই নেকেড-স্পোর্টস বাইকটিতে নতুন টায়ার এবং হুইল সেটআপ দেয়া হয়েছে। বাইকটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। বাইকের পিছনের চাকায় ৮০/১০০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১১০/৮০-১৭ সেকশন টায়ার রয়েছে। এই টায়ার বাইকটিকে রুক্ষ রাস্তায় এবং কর্ণারিং-এ বেশ স্ট্যাবল রাখে। উভয় হুইলের রিম সাইজ ১৭ ইঞ্চি। লিফান কেপিএস ১৫০ দাম সাপেক্ষে টায়ার এবং হুইল স্ট্যান্ডার্ড বেশ ভালো।

Lifan KPS 150 রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের লিফান কেপিএস ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। এটির এভারেজ টপ স্পিড প্রায় ১২৫ কিমি/আওয়ার। এটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। আধুনিক স্পোর্টি ডিজাইনের সাথে মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন, এই বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। লিফান কেপিএস ১৫০ দাম সাপেক্ষে এই বাইকের মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

লিফান কেপিএস ১৫০ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Lifan KPS 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে খুবই সন্তুষ্ট। বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং উন্নত মানের, প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন। এখানে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ এবং ট্যাকোমিটার রয়েছে। আপনি ক্লাস্টারের দিকে এক নজর তাকিয়েই প্রতিটি প্রয়োজনীয় ফিচার সম্পর্কে ধারণা পাবেন।

ইলেকট্রিক্যাল ফিচারও বেশ আধুনিক। এটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ টপ ক্লাস ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সহ সকল ইলেকট্রিক্যাল সিস্টেম সচল রাখতে পারে। বাইকটির হেডলাইটটি এলইডি প্রজেক্টর ধরণের, টেইল লাইটটিও এলইডি এবং তবে ইন্ডিকেটর হ্যালোজেন টাইপ। ওভারঅল লিফান কেপিএস ১৫০ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই উন্নত মানের।

Lifan KPS 150 Price in Bangladesh বাংলাদেশে Lifan KPS 150 এর দাম

বাংলাদেশে Lifan KPS 150 এর অফিসিয়াল দাম ৳175,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Lifan Kps 2023 এর দাম BDT 300,000.

Lifan KPS 150 Pros সুবিধা

  • স্টাইলিশ স্পোর্টস বাইক
  • পাওয়ারফুল লং-লাস্টিং ইঞ্জিন
  • মোটা টায়ার
  • স্পিড এবং মাইলেজ এর কম্বিনেশন
  • ডিজিটাল মিটার ক্লাস্টার

Lifan KPS 150 Cons অসুবিধা

  • সাসপেনশন সিস্টেম
  • হ্যান্ডেলবারটি আরো মজবুত হতে পারতো
  • চেইন রেগুলার রক্ষনাবেক্ষন করতে হয়
  • এবিএস নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Lifan KPS 150 একটি এলিগেন্ট ডিজাইনের আধুনিক নেকেড-স্পোর্টস টাইপ বাইক। হাইওয়ে কিংবা সিটি রোডে আপনি রেগুলার কমিউটের জন্য বাইকটি ব্যবহার করতে পারেন। বাইকটির স্মার্ট স্পোর্টি স্টাইল যে কারো নজরে কাড়বে। ক্লাসি স্পোর্টি ডিজাইনের সাথে মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশনের কারণে বাইকটি তরুণ প্রজন্মের কাছে একটি ক্রেজে পরিণত হয়েছে। লিফান কেপিএস ১৫০ দাম বিবেচনায়, আপনি যদি রেগুলার কমিউটের জন্য গর্জিয়াস ডিজাইনের স্পিডি বাইক চান, সাথে লং-লাস্টিং পারফরম্যান্স, তাহলে এই বাইকটি আপনার জন্য ভালো হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো লিফান বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Lifan KPS 150 is a naked sports-type bike of the ‘Lifan’ brand. Lifan, is a leading motorcycle manufacturing company in China. Lifan is the most popular Chinese brand of bikes in Bangladesh. Lifan KPS is a premium quality bike from the Lifan brand. This bike has gained immense popularity as a smart commuting bike. Its powerful engine, stylish design, smart look, and speedy riding experience have made it the top tier of customer popularity.

Ever since its import, this bike has been gaining immense popularity with its gorgeous design, adventure, and comfortable riding experience. This bike uses a double disc type braking system and a standard quality suspension system. This bike’s fuel tank has a muscular shape, giving it a cool naked-sports look. The weight is perfect according to the body dimensions of this bike, so the control and balance can be kept comfortable while riding. This bike uses a powerful engine of 150 cc. The average top speed of this bike is around 125 km/hour and the average mileage is around 40 km/liter. It can be started by electric method only.

Compared to other bikes in the 150 cc segment of Lifan, this bike is designed with several modern features and a fully digital console panel. Its attractive body structure, muscular shape fuel tank, along with a great combination of headlights and taillights give it a gorgeous look. This bike’s piped handlebars and single-seat design are decent looking. Its tire and wheel design is quite nice. The bike is suitable for both city-highway road riding.

The smart sporty style of this bike will catch everyone’s attention. This bike has become a craze among the younger generation due to its great combination of mileage and speed with a classy sporty design. Currently, the official price of this bike in Bangladesh is BDT 1,75,000/=.

Lifan KPS 150 Price in Bangladesh Lifan KPS 150 Price in Bangladesh

The official price of Lifan KPS 150 in Bangladesh is ৳175,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Lifan Kps 2023 is BDT 300,000.

Lifan KPS 150 Images


31 May, 2023 - Lifan KPS 150 একটি দুর্দান্ত মানের নেকেড-স্পোর্টস টাইপ মোটরসাইকেল। এলিগেন্ট স্পোর্টি ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিনের সাথে মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশনে এটি অসাধারণ একটি বাইক।

Lifan KPS 150 Specifications

Model name Lifan KPS 150
Type of bikeNaked Sports
Type of engine4 Stroke, Single cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.8 Bhp @ 8500 RPM
Max torque14 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionTelescopic Upside Do
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size80/100 ‚ 17
Rear tire size110/80 ‚ 17
Tire typeTubeless
Overall length2060 mm
Overall height1080 mm
Overall weight127 Kg
Wheelbase1330 mm
Overall width745 mm
Ground clearance170 mm
Fuel tank capacity14 Liters
Seat height775 mm
Head lightLED Projec
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRasel Industries Ltd
Features,
Buy Lifan KPS 150bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Hero Hunk all r super 2008 for Sale

Hero Hunk all r super 2008

49,999 km
MEMBER
Tk 55,000
9 minutes ago
Dayang Runner Other Model DURANTA 2019 for Sale

Dayang Runner Other Model DURANTA 2019

60 km
MEMBER
Tk 19,999
25 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
27 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
27 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
+ Post an ad on Bikroy