NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

13 Aug, 2023
NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি

টিভিএস হলো একটি অত্যন্ত বিখ্যাত ভারতীয় ব্র্যান্ড যেটি বাংলাদেশে দীর্ঘকাল ধরে যাত্রা শুরু করেছে। মূলত, TVS তাদের একটি শীর্ষ পণ্য অ্যাপাচি আরটিআর ১৫০-এর কারণে দেশে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। এটি বাংলাদেশে সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইকগুলোর মধ্যে একটি এবং নিঃসন্দেহে এখনও মডেলটির খুব বেশি চাহিদা রয়েছে। নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ থেকে জানা যায়, নতুন ভার্সনটি আগের ভার্সন থেকে কিছুটা আপডেটেড ও নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম ও মিডিয়াম রেঞ্জের। যদিও NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ অনুযায়ী বাইকটির ডিজাইন, রঙ মোটামুটি আরটিআর ১৫০-এর পুরোনো সংস্করণের মতোই রয়েছে।

বডি ডিজাইন

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী এটি চমৎকার একটা স্পোর্টস কমিউটার বাইক। এটি একটি স্পোর্টস কমিউটার বাইক যার আছে একটি মাসকুলার, এগ্রেসিভ এবং ইউনিক সিটিং পজিশন। NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ অনুযায়ী সিট টাইপ তেমন বিভক্ত নয় তবে বেশ স্পোর্টি একটা ভাইব আছে। পিছনে টায়ার গার্ড যোগ করা আছে। নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম-এর সাপেক্ষে মহিলা পিলিয়নের জন্য একটি শেয়ার্ড গার্ডও রয়েছে। হ্যান্ডেলবারটি সম্পূর্ণ স্পোর্টি যা আপনাকে আরামদায়ক অনুভূতি দিবে। নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী সামনের দিক থেকে, বাইকটি দেখতে গর্জিয়াস এবং এটিতে একটি বেশ আক্রমণাত্মক ডিজাইনের হেডল্যাম্প রয়েছে। সামগ্রিকভাবে, ডিজাইন এর ক্ষেত্রে নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম বিবেচনা করে, বাইকটি আরটিআর-এর পুরোনো সংস্করণকে ছাড়িয়ে যাবে বলে সন্দেহ নেই।

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক ফিচার এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন বেশ স্ট্যান্ডার্ড ও কম্ফোর্টেবল। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২০৫০ মিমি, প্রস্থ ৭৯০ মিমি, এবং উচ্চতা ১০৫০ মিমি। ১৪৩ কেজি ওজনের, বেশ ভারী একটি বাইক যা নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ মোতাবেক টপ স্পিডে স্মুথলি ব্যালান্স করা যায়। বাইকটিতে ১৩৫৩ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখে। বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা ১২ লিটার। নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম ও সাধারণ মানুষের বাজেটের মধ্যে।

 

দৈর্ঘ্য ২০৫০ মিমি
প্রস্থ ৭৯০ মিমি
উচ্চতা ১০৫০ মিমি
হুইলবেস ১৩৫৩ মিমি
গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি
সিটের উচ্চতা ৮০০ মিমি
ওজন ১৪৩ কেজি
জ্বালানি ধারণ ক্ষমতা ১২ লিটার

ইঞ্জিন পারফরম্যান্স

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী বাইকটির শক্তিশালী এবং নির্ভরযোগ্য ইঞ্জিন প্রযুক্তি রয়েছে। নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক ফিচার হিসেবে এর ফুয়েল সাপ্লাই মেথড একটি ইউসিএএল, সিভি টাইপ কার্বুরেটর। বাইকটিতে একটি সিঙ্গেল সিলিন্ডার ৪-স্ট্রোক, এসআই ইঞ্জিন যোগ করা হয়েছে, যা ৮০০০ আরপিএম এ ১৬.৬ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৬৫০০ আরপিএম এ ১৪.৮ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও ইঞ্জিনটিতে র‌্যাম এয়ার অ্যাসিস্ট সহ একটি অয়েল কুলিং সিস্টেম যুক্ত করা হয়েছে। এটিতে সেলফ এবং কিক স্টার্টিং সিস্টেম উভয়ই যোগ করা হয়েছে। এর টপ স্পিড হবে ১৩০ কিমি/ঘন্টার বেশি।

NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ অনুযায়ী বাইকটিতে একটি ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে। এটিতে ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে, যা ১৬০ সিসি বাইকের জন্য যথেষ্ট নয় তবে নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম অনুযায়ী গ্রহণ করা যেতে পারে।

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক ফিচার সম্পর্কিত বিস্তারিত ধারণাঃ 

(১) ইঞ্জিন: ১৬০ সিসি

(২) ইঞ্জিন টাইপ: অয়েল কুল্ড, ৪-স্ট্রোক, এসআই

(৩) সর্বোচ্চ শক্তি: ১৬.৬ বিএইচপি @ ৮০০০ আরপিএম

(৪) সর্বোচ্চ টর্ক: ১৪.৮ এনএম @ ৬৫০০ আরপিএম

(৫) কম্প্রেশন রেশিও: ১০.১৫ ± ১

(৬) ফুয়েল সাপ্লাই: কার্বুরেটর

(৭) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল

(৮) গিয়ার নাম্বার: ৫

(৯) ক্লাচ টাইপ: ওয়েট মাল্টি-প্লেট

(১০) স্টার্টিং মেথড: কিক ও ইলেক্ট্রিক

ব্রেক ও সাসপেনশন

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী বাইকটিতে সম্পূর্ণ আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে মনো-শক সাসপেনশন। এছাড়াও, নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী এটির সামনে ২৭০ মিমি সিঙ্গেল ডিস্ক এবং পিছনে একটি ১৩০ মিমি ড্রাম ব্রেক যুক্ত করা হয়েছে। এছাড়াও, টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি এর আরও দুটি সংস্করণ আছে যেখানে উভয় ব্রেকিং-এ হাইড্রোলিক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে।

টায়ার

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে অ্যালয় হুইল। সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ৯০/৯০-১৭ এবং ১৩০/৭০-১৭ সাইজের টায়ার রয়েছে। সামনের টায়ারটি সাইজ অনুযায়ী খুব ভালো বলা যায় না, তবে নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম অনুযায়ী ১০০/৯০ সাইজের টায়ার বাইকটিতে আরও ভালো পারফর্ম করতে পারতো। পেছনের টায়ারটিও ১৪০/৭০ হলে তা আরও ভালো পারফরম্যান্স দিতে পারতো। NEW TVS Apache RTR 160 4V Single Disc রিভিউ অনুযায়ী বাইকটির সামগ্রিক টায়ার সেটআপ নিখুঁত নাও হতে পারে, তবে নিরাপদে রাইড করার জন্য এটি যথেষ্ট।

ইলেক্ট্রিক ফিচার

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক ফিচার-এর মধ্যে একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্টারেক্টিভ স্পিডোমিটার সংযুক্ত রয়েছে। এছাড়াও আরও নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে ডিজিটাল ট্যাকোমিটার, গিয়ার ইন্ডিকেটর, ফুয়েল ওয়ার্নিং ইন্ডিকেটর, ফুয়েল গেজ, লো ব্যাটারি ইন্ডিকেটর, ইঞ্জিন কিল সুইচ, ট্রিপ মিটার, ওডোমিটার এবং পাস লাইট সুইচ।

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচারে বাইকাররা খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১২ ভোল্ট ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটিতে এলইডি হেড লাইট, এলইডি টেইল লাইট এবং হ্যালোজেন ইন্ডিকেটরস রয়েছে।

NEW TVS Apache RTR 160 4V Single Disc  Price in Bangladesh বাংলাদেশে NEW TVS Apache RTR 160 4V Single Disc এর দাম

বাংলাদেশে NEW TVS Apache RTR 160 4V Single Disc এর অফিসিয়াল দাম ৳194,990। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Tvs Apache Rtr 2023 এর দাম BDT 164,350.

NEW TVS Apache RTR 160 4V Single Disc  Pros সুবিধা

  • এলইডি হেড লাইট ও টেইল লাইট
  • স্মুথ ব্রেকিং
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ব্লুটুথ স্মার্ট এক্স-কানেক্ট

NEW TVS Apache RTR 160 4V Single Disc  Cons অসুবিধা

  • ফুয়েল ইনজেকশন নেই
  • দুর্বল রিয়ার হুইল
  • এবিএস/সিবিএস নেই
  • পিলিয়নের জন্য স্টিফ সাসপেনশন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক রিভিউ থেকে জানা যায়, নতুন ভার্সনটি আগের ভার্সন থেকে কিছুটা আপডেটেড ও নিউ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি সিঙ্গেল ডিস্ক দাম ও মিডিয়াম রেঞ্জের।

TVS is a very famous Indian motorcycle manufacturer brand, distributed in Bangladesh for a long time. TVS has become popular due to the brand’s top series, the TVS Apache series. It is one of the best-selling bikes in Bangladesh and is undoubtedly still in high demand.

The New TVS Apache RTR 160 4V is slightly updated from the previous version. The new one is priced in an affordable range and is almost the same in design and color as the previous version. Currently, the New TVS Apache RTR 160 4V Single Disc price is Rs.2,03,900/-. 

The body dimensions of the bike are quite standard, with a total length of 2050 mm, width of 790 mm, and height of 1050 mm. This is a heavy bike weighing 143 kg, with a fuel capacity of 12 liters.

The bike is equipped with a single-cylinder and 4-stroke engine that can produce 16.6 Bhp of maximum power at 8000 RPM and 14.8 NM of maximum torque at 6500 RPM. An oil cooling system with ram air assist has also been added. The bike has both self and kick-starting systems. Its top speed will be more than 130 km/hour. Telescopic fork suspension has been added at the front and mono-shock suspension at the rear. A 270 mm single disc is added at the front and a 130 mm drum brake at the rear.

LED headlights and tail lights, smooth braking, a powerful engine, Bluetooth smart X-Connect are some advantages, and no fuel injection, weak rear wheel, no ABS/CBS; and are some major failings of this bike. In the 160 cc segment, the New TVS Apache RTR 160 4V Single Disk motorbike is one of the most demanded bikes of the Apache RTR brand.

NEW TVS Apache RTR 160 4V Single Disc  Price in Bangladesh NEW TVS Apache RTR 160 4V Single Disc Price in Bangladesh

The official price of NEW TVS Apache RTR 160 4V Single Disc in Bangladesh is ৳194,990. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Tvs Apache Rtr 2023 is BDT 164,350.

NEW TVS Apache RTR 160 4V Single Disc Video Review


06 Jul, 2023 - অসাধারণ কন্ট্রোলিং, ইঞ্জিন রিফাইনমেন্ট এবং সামগ্রিক বিল্ট কোয়ালিটি নিয়ে ১৬০ সিসি সেগমেন্টে রাজত্ব করা বাইকটি ‘নতুন টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি’-ডিজাইন ও পারফরম্যান্সে সেরা।

NEW TVS Apache RTR 160 4V Single Disc Specifications

Model name NEW TVS Apache RTR 160 4V Single Disc
Type of bikeStandard
Type of engineOil cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 160.0cc
Engine coolingOil Cooled
Max. Horse power16.6 Bhp @ 8000 RPM
Max torque14.8 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter270mm
Rear brake typeDrum Brake
Rear brake diameter130 mm
Braking systemSingle Disc
Front tire size90/90-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1050 mm
Overall weight143 kg (SD)/ 14
Wheelbase1353 mm
Overall width790 mm
Ground clearance180 mm
Fuel tank capacity12L
Seat height785 mm
Head lightLED (AHO)
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerTVS Auto Bangladesh Limited
Features,
Buy NEW TVS Apache RTR 160 4V Single Discbikroy
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
11 minutes ago
TVS Apache RTR 4V 2 Year Paper 2019 for Sale

TVS Apache RTR 4V 2 Year Paper 2019

27,000 km
verified MEMBER
Tk 140,000
1 month ago
TVS Apache RTR 2022 for Sale

TVS Apache RTR 2022

19,700 km
MEMBER
Tk 156,000
1 hour ago
TVS Apache RTR 4V XCONNECT DD 2022 for Sale

TVS Apache RTR 4V XCONNECT DD 2022

29,823 km
verified MEMBER
Tk 146,000
1 hour ago
TVS Apache RTR 2v red 2020 for Sale

TVS Apache RTR 2v red 2020

28,000 km
verified MEMBER
Tk 116,500
2 hours ago
Buy Other Bikesbikroy
Runner Duronto 2014 for Sale

Runner Duronto 2014

60,000 km
MEMBER
Tk 25,000
1 minute ago
Honda Shine CB Shine/ black 2015 for Sale

Honda Shine CB Shine/ black 2015

34,125 km
verified MEMBER
verified
Tk 69,000
4 minutes ago
Suzuki Gixxer SF ABS ফ্রেশ কন্ডিশন 2023 for Sale

Suzuki Gixxer SF ABS ফ্রেশ কন্ডিশন 2023

17,000 km
verified MEMBER
Tk 290,000
8 minutes ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
11 minutes ago
Yamaha FZS 2023 for Sale

Yamaha FZS 2023

3,000 km
verified MEMBER
Tk 210,000
14 minutes ago
+ Post an ad on Bikroy