PHP Pride 125 রিভিউ – দাম ও ফিচারসমূহ

07 Nov, 2023
PHP Pride 125 রিভিউ – দাম ও ফিচারসমূহ

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটি পিএইচপি এর ১২৫ সিসির সেগমেন্টের একটি প্রশংসনীয় সংযোজন। পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স এবং ফিচার্সের মিশ্রণে একটি অসাধারণ কমিউটার বাইক। পিএইচপি প্রাইড ১২৫ বাইক অভিজ্ঞ রাইডার এবং যারা প্রথমবার রাস্তায় নেভিগেট করছে উভয়ের জন্যই উপযুক্ত।

শুরুতেই যদি এই বাইকের ইঞ্জিন নিয়ে বলি তবে বলতে হয় পিএইচপি প্রাইড ১২৫ দাম সাপেক্ষে একটি চমৎকার কমিউটার বাইক যাতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, স্ট্রোক, এয়ার কুল্ড এবং কার্ব্যুরেটেড ইঞ্জিন। বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম, যা শহরে কিংবা হাইওয়েতে চলার জন্য যথেষ্টশ

ট্রান্সমিশনের ক্ষেত্রে, ৪-স্পিড গিয়ারবক্স এবং একটি ওয়েট ক্লাচ সিস্টেম রয়েছে যার পারফরম্যান্স বেশ ভালো।

বাইকটির চ্যাসিসের কাঠামো বেশ অ্যাট্রাকটিভ যা শক্তিশালী ভিত্তি প্রদান করে। বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক, হাইড্রোলিক, সাসপেনশন এবং পেছনে রয়েছে সুইং আর্ম উইথ স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন।

পিএইচপি প্রাইড ১২৫-এর সামনের দিকে একটি সিঙ্গেল ডিস্ক এবং পিছনে একটি ড্রাম ব্রেক দিয়ে ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে। পাশাপাশি এতে দেওয়া হয়েছে ২.৭৫-১৮ সেকশনের ফ্রন্ট টায়ার এবং ১.৬-১৮ রিয়ার টায়ার, উভয় টিউব-টাইপ এবং অ্যালয় হুইলে দ্বারা মাউন্টেড।

১৯৭০ মিমি দৈর্ঘ্য, ৭৯০ মিমি প্রস্থ এবং ১০৪০ মিমি উচ্চতার পিএইচপি প্রাইড ১২৫ এই বাইকটি একটি কমপ্যাক্ট ডিজাইন অফার করে। এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২-লিটার এবং সার্বিক ওজন প্রায় ৯৬ কেজি। 

পিএইচপি প্রাইড ১২৫-এর সিট হাইট ৭৮০ মিমি যা যেকোনো হাইটের রাইডারের জন্য কমফোর্টেবল একটি উচ্চতা বলে আমরা মনে করি। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১২০ মিমি এবং এটি প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

বাইকটির সামনের পাইপ হ্যান্ডেলবারটির পজিশন আপরাইট হওয়ায় রাইডার দীর্ঘসময় ধরে কমফোর্টেবলি বাইক চালাতে পারবে। শুধু তাই নয় পিলিয়নের সুবিধার্থে এই বাইকের পেছনে একটি গ্র্যাব রেইল ও দেওয়া হয়েছে। 

পিএইচপি প্রাইড ১২৫ বর্তমানে চারটি আকর্ষণীয় কালারে বাজারে পাওয়া যাচ্ছে। কালারগুলি হলো নীল, লাল, সাদা, কালো এবং ধূসর।

পিএইচপি প্রাইড ১২৫ দাম ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে PHP Pride 125 রিভিউটি সম্পূর্ণ পড়ুন।

PHP Pride 125 রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স, স্পেসিফিকেশন এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানাতে রিভিউএর নিচের অংশে পিএইচপি প্রাইড ১২৫ বাইক সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

পিএইচপি প্রাইড ১২৫, দূর থেকে দেখতে যথেষ্ট লম্বা বলে মনে হলেও বডি ডিজাইন এবং মেজারমেন্টগুলো বিবেচনা করলে দেখা যায় এটি বেশ শর্ট একটি বাইক।

বাইকটির সামনের দিকে রয়েছে একটি ক্লাসিক গোলাকৃতির হ্যালোজেন হেডলাইট, সাথে রয়েছে বাল্ব-টাইপ ইন্ডিকেটর এবং পেছনে বাল্ব-টাইপ টেইল লাইট। যা এই বাইকটিকে একটি নিও-রেট্রো লুক দেয়।

বাইকটির রাইডিং সিট এবং পিলিয়ন সিট উভয়ই বেশ কমফোর্টেবল। পিলিইয়নের জন্য পৃথক সিট না থাকলেও এর সিঙ্গেল সিটটিই যথেষ্ট প্রশস্ত। ফলে রাইডার এবং পিলিয়ন উভয়ই আরামদায়ক রাইডিং উপভোগ করতে পারবেন। 

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৯৭০ মিমি, প্রস্থ ৭৯০ মিমি, উচ্চতা ১০৪০ মিমি এবং হুইলবেইজ ১২৬০ মিমি। বাইকটির সিট হাইট ৭৮০ মিমিপিএইচপি প্রাইড ১২৫-এর অভারল বডি ওয়েট ৯৬ কেজি ফলে নতুন রাইডাররাও অনায়াসে চালাতে পারবে।

বাইকের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১২০ মিমি। বিশাল এই ফুয়েল ট্যাংক থাকার কারণে আপনাকে বার বার রিফিউলিং ঝামেলা থেকে আপনি মুক্ত থাকতে পারবেন। এছাড়া পিলিয়নের বসার সুবিধার জন্য একটি স্টাইলিশ গ্র্যাব রেইলও দেওয়া হয়েছে পেছনে।

ইঞ্জিন

পিএইচপি প্রাইড ১২৫-এ ইঞ্জিন পারফরম্যান্সও বেশ ভালো। এই বাইকে রয়েছে একটি ১২৫ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা ৮৫০০ আরপিএম ১০.০০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৭০০০ আরপিএম . নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

পিএইচপি প্রাইড ১২৫-এ বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৬.৫ মিমি এবং ৪৯.৫ মিমি। অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে ম্যানুয়াল ৪-স্পিড গিয়ারবক্সসহ ওয়েট ক্লাচ সিস্টেম।

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স দেখে নিশ্চয় বুঝতে পারছেন পিএইচপি প্রাইড ১২৫ দাম হিসেবে বেশ ভালো একটি বাইক।  

ব্রেক ও টায়ার

পিএইচপি প্রাইড ১২৫-এ সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক।

বাইকটির সামনে এবং পেছনে উভয় দিকেই অ্যালয় হুইল সহ টিউবটায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে  রয়েছে ২.৭৫১৮ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১.৬১৮ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। পিএইচপি প্রাইড ১২৫ বাইকের টায়ারগুলো আর একটু উন্নত হতে পারতো বলে আমাদের মনে হয়।

সাসপেনশন

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক, হাইড্রোলিক, সাসপেনশন এবং পেছনে রয়েছে সুইং আর্ম উইথ স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন। ভাঙ্গা রাস্তায় এই সাসপেনশনের ফিডব্যাক বেশ ভালো।

এতক্ষন পর্যন্ত আমরা এই পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স – এর ভিত্তিতে কাদের জন্য ভালো তা দেখে নেওয়া যাক।

বাইকটি কাদের জন্য ভালো

আজকের এই রিভিউ থেকে ইতোমধ্যে  নিশ্চয় এতোটুকু বুঝেছেন যে পিএইচপি প্রাইড ১২৫ সব বয়সের এবং পেশার মানুষের জন্য উপযুক্ত। পিএইচপি প্রাইড ১২৫ দাম যেহেতু সাধ্যের মধ্যে বলা যায় তাই এটি ছাত্রছাত্রীদের জন্যও একটি ভালো অপশন হতে পারে।

যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। বড় ফুয়েল ট্যাংকের কারণে দৈনন্দিন যাতায়াতের পাশাপাশি লং ট্যুরে বাইক নিয়ে যেতে চান তাদের জন্যও এটি ভালো অপশন।

আশা করি, আমাদের আজকের এই রিভিউ পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। বাংলাদেশে পিএইচপি বাইকের দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে এবং PHP Pride 125 রিভিউএর মতো এমন আরো অনেক বাইকের রিভিউ পেতে Bikroy চোখ রাখুন।

PHP Pride 125 Price in Bangladesh বাংলাদেশে PHP Pride 125 এর দাম

বাংলাদেশে PHP Pride 125 এর অফিসিয়াল দাম ৳130,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

PHP Pride 125 Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন
  • স্ট্রং ব্রেকিং
  • স্টাইলিশ নিও-রেট্রো লুক
  • প্রিমিয়াম সাসপেনশন

PHP Pride 125 Cons অসুবিধা

  • ফুয়েল এফিশিয়েন্সি কম
  • টায়ারগুলি আরেকটু উন্নত হতে পারতো

PHP Pride 125 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

9

Out of 10

ইদানীং বাংলাদেশের মোটরসাইকেল বাজারে ১৫০ সিসির এর বাইকের তুলনায় ১২৫ সিসি এর বাইকের চাহিদা বেশি লক্ষ করা যায়। আর তা হবেই বা না কেন, এই যে যেমন পিএইচপি প্রাইড ১২৫ পারফরম্যান্স

দেখে আপনারা বুঝতেই পেরেছেন দাম সাপেক্ষে এমন ফিচার্স এবং ডিজাইন আসলেই প্রশংসনীয়।

পিএইচপি প্রাইড ১২৫এর ইউনিক এবং আকর্ষণীয় ডিজাইন এবং অসাধারণ ইঞ্জিন পারফরম্যান্স সব কিছুই আসলে পছন্দ করার মত। একটি প্রিমিয়াম বাইকে যেসব বৈশিষ্ট্য থাকা দরকার তার সবই আছে এই বাইকে তাই পারফরম্যান্স এবং রাইডিং সেইফটির দিক থেকে পিএইচপি প্রাইড ১২৫ বাইক অবশ্যই একটি ভালো অপশন।

The PHP Pride 125 is a commendable addition to the 125cc segment, boasting a blend of performance and efficiency that caters to both seasoned riders and those navigating the streets for the first time.

Powered by a 4-stroke single-cylinder engine, the PHP Pride 125 delivers a punchy performance with a displacement of 124.04cc. Generating a maximum power of 10.00 Bhp at 8500.00 RPM and a torque of 9.00 NM at 7000.00 RPM, this bike promises an exhilarating ride. The 9.0:1 compression ratio ensures a dynamic response on the road.

The bike’s engine cooling system is air-cooled, contributing to its reliability. With kick and electric start options, the PHP Pride 125 provides convenience and flexibility for riders.

In terms of transmission, the manual gearbox with 4-gears and a wet clutch type enhances the bike’s control and responsiveness. The estimated mileage of 35 km/l adds an economic edge, making it an excellent choice for daily commuting.

The chassis features a tubular, structural formula type, providing a sturdy foundation. The front suspension, telescopic and hydraulic, ensures a smooth and comfortable ride, complemented by the swing arm with step-adjustable rear suspension.

Braking is handled efficiently with a single disc at the front and a drum brake at the rear. The 2.75-18 front and 1.6-18 rear tires, both tube-type and mounted on alloy wheels, contribute to the bike’s stability.

With dimensions measuring 1970 mm in length, 790 mm in width, and 1040 mm in height, the PHP Pride 125 offers a balanced and compact design. A 12-litre fuel tank capacity, 120 mm ground clearance, and a weight of 96 kg add to the bike’s practicality.

In conclusion, the PHP Pride 125 is a reliable and stylish choice for riders seeking a powerful yet fuel-efficient ride in the 125cc category.

PHP Pride 125 Price in Bangladesh PHP Pride 125 Price in Bangladesh

The official price of PHP Pride 125 in Bangladesh is ৳130,000. However, you should check the final price of the bike with the dealer.

PHP Pride 125 Video Review


07 Nov, 2023 - PHP Pride 125 রিভিউ - এ আমরা এই বাইকের বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানবো। বাইকটি সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

PHP Pride 125 রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

পিএইচপি প্রাইড ১২৫-এর মাইলেজ কত?

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

পিএইচপি প্রাইড ১২৫-এর বর্তমান মূল্য কত?

পিএইচপি প্রাইড ১২৫ দাম বর্তমানে ,৩৫,০০০ টাকা। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন PHP Pride 125 রিভিউ

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটির টপ স্পিড কত?

পিএইচপি প্রাইড ১২৫ বাইক প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

পিএইচপি প্রাইড ১২৫ কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

পিএইচপি প্রাইড ১২৫ বর্তমানে চারটি আকর্ষণীয় কালারে বাজারে পাওয়া যাচ্ছে। কালারগুলি হলো নীল, লাল, সাদা, কালো এবং ধূসর।

পিএইচপি প্রাইড ১২৫-এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

পিএইচপি প্রাইড ১২৫ বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার।

PHP Pride 125 Specifications

Model name PHP Pride 125
Type of bikeCommuter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10 Bhp @ 8500 RPM
Max torque9 NM @ 7000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 35 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic, Hydrauli
Rear suspensionSwing arm with step adjustable
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size1.6-18
Tire typeTubetyre
Overall length1970 mm
Overall height1040 mm
Overall weight96 Kg
Wheelbase1260 mm
Overall width790 mm
Ground clearance120 mm
Fuel tank capacity12 Liters
Seat height780mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy PHP Pride 125bikroy
PHP Motorcycle 2021 for Sale

PHP Motorcycle 2021

10,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer 2023 for Sale

Suzuki Gixxer 2023

28,000 km
verified MEMBER
Tk 220,000
3 minutes ago
Hero Maestro Edge 2023 for Sale

Hero Maestro Edge 2023

2,000 km
verified MEMBER
Tk 150,000
3 minutes ago
TVS Stryker 2020 for Sale

TVS Stryker 2020

38,000 km
MEMBER
Tk 65,500
9 minutes ago
TVS Metro es 2020 for Sale

TVS Metro es 2020

48,600 km
MEMBER
Tk 60,000
14 minutes ago
Mahindra Centuro . 2018 for Sale

Mahindra Centuro . 2018

30,000 km
MEMBER
Tk 40,000
30 minutes ago
+ Post an ad on Bikroy