Royal Enfield Interceptor 650 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

08 Jan, 2024
Royal Enfield Interceptor 650 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Royal Enfield Interceptor 650 হলো আইকনিক মোটরসাইকেল ব্র্যান্ড রয়্যাল এনফিল্ডের একটি ক্লাসিক ডিজাইনের ক্যাফে রেসার টাইপ বাইক। বাইকটি রেট্রো স্টাইলিং, মডার্ন ইঞ্জিনিয়ারিং এবং যেকোনো রাস্তায় চলাচলের উপযোগীতার কারণে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। ৬৫০ সিসির খুবই শক্তিশালী প্যারালাল সিলিন্ডার ইঞ্জিন এবং ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেমের সমন্বয়ে এটি একটি হাই-পারফর্মিং বাইক। এই ব্লগে Royal Enfield Interceptor 650 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। বাইকটিতে ইউরো৫ ইমিশন স্ট্যান্ডার্ড আপডেট করা হয়েছে। এলিগেন্স এবং পারফরমেন্সের দুর্দান্ত সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক।

রয়্যাল এনফিল্ড হলো মোটরসাইকেলের জগতে একটি কিংবদন্তি। এই ব্র্যান্ডের বাইক ক্লাসিক ডিজাইন, ভিনটেজ-স্টাইল এবং শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিখ্যাত। এখানে আপনি রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০, মোটরবাইকের ফিচার, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন। বাইকটি ৭০’এর দশকে প্রথম বাজারে লঞ্চ করা হয়েছিল, পর্যায়ক্রমে বিভিন্ন আপডেটেড ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে।

Royal Enfield Interceptor 650 রিভিউ

রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০, মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ এবং রিদমিক থাম্পিং এক্সজস্ট নোট, এই বাইকের একটি সিগনেচার মার্ক, যা একেবারেই স্বতন্ত্র। বাইকটিতে ৬৫০ সিসির শক্তিশালী অয়েল কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এই ক্যাফে রেসার টাইপ বাইকটি দূর-দূরান্তে কম্ফোর্টেবল ভাবে দীর্ঘ ভ্রমণের জন্য অনন্য।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো, এটির ক্লাসিক রেট্রো ডিজাইন, ৬৫০ কিউবিক ক্যাপাসিটির ইঞ্জিন, ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, স্লিপার ক্লাচ, USB পোর্ট, ইত্যাদি। বাইকটির সাসপেনশন সিস্টেম পিগি-ব্যাক’ গ্যাস-চার্জড টুইন শক, যা খুবই স্মুথ পারফরম্যান্স দিতে পারে। এই ব্রেকিং এবং সাসপেনশন সেটআপ হাইওয়ে, অফরোড এমনকি পাহাড়ী এবড়ো-থেবড়ো রাস্তাতেও অসাধারণ পারফরম্যান্স দিতে পারে। বাইকটির সকল প্রিমিয়াম সুইচ কিউব এবং ইলেকট্রিক্যাল সিস্টেম দুর্দান্ত কার্যকর। হুইল এবং টায়ারের মান খুবই উন্নত। বাইকটির ওভারঅল ফিচার এবং পাওয়ার, অফ-রোড এবং ট্যুরিংয়ের জন্য পারফেক্ট। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটি খুবই কম্ফোর্টেবল এবং রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য বিখ্যাত। বাইকটির মূল আকর্ষণ হলো এটির মিনিমালিস্ট এবং রেট্রো ডিজাইন। এটির রয়েল এনফিল্ড ব্র্যান্ডের ট্রেডমার্ক লোগো এবং ইউনিক স্টাইলের সিঙ্গেল ফ্লোটিং সিট যেকারো নজর কাড়বে। বাইকটির ক্লাসিক গোলাকার হেডলাইট, ফুটপেগ প্লেসমেন্ট, ভিনটেজ-স্টাইলের মেটাল বডিওয়ার্ক এবং বার-এন্ড মিরর এটিকে ডিসেন্ট স্টাইল এনে দিয়েছে। এছাড়াও বাইকটির টিয়ারড্রপ ফুয়েল ট্যাঙ্ক, চওড়া হ্যান্ডেলবার এবং কম্ফোর্টেবল রাইডিং পজিশন এটিকে একটি ক্লাসি ভাইব এনে দিয়েছে।

এটির ইঞ্জিন সেটআপ, কাস্ট হুইল এবং ফুয়েল ট্যাংকে ব্র্যান্ড লোগো ডিজাইনটি অসাধারণ। রেভ রেঞ্জ জুড়ে স্মুথ থ্রোটল রেস্পন্স এবং দুর্দান্ত অ্যাক্সিলারেশন আপনার রাইডিং খুবই রিলাক্সিং দেবে। এটির আপরাইট সিটিং পজিশন দীর্ঘ রাইডের জন্য দুর্দান্ত। বাইকটির লম্বাকৃতির এক্সজস্ট ব্যারেল, মার্ডগার্ড এবং টেইল ল্যাম্পটি যেকারো নজর কাড়বে। রয়্যাল এনফিল্ডের নিজস্ব রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ছোট ট্রিপার নেভিগেশন ডিসপ্লে এটিকে একটি এলিগেন্ট স্টাইল এনে দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৬৪৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, অয়েল কুল্ড, এবং সিঙ্গেল সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এটি ৭২৫০ আরপিএমে ৪৭.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫২৫০ আরপিএমে ৫২.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। পাওয়ার এবং টর্ক জেনারেশন দুর্দান্ত হওয়ায় বাইকটির স্পিড এবং অ্যাক্সিলারেশন খুবই ভালো।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে অ্যাসিস্ট স্লিপার ক্লাচ সহ ৬-স্পিড গিয়ারবক্স ইনস্টল করা হয়েছে। এই স্লিপার ক্লাচ একটি সমন্বিত ফ্রি-হুইল মেকানিজম, যা রাইডারদের গতি কমানোর সময় ইঞ্জিন প্রেসার কমায়। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল ইনজেকশন। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৭৮ মিমি এবং ৬৭.৮ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৯.৫:১। রেভ রেঞ্জ জুড়ে বাইকটির মসৃণ থ্রোটল রেস্পন্স শহরের ট্র্যাফিক জ্যাম, হাইওয়ে রোড এমনকি অফরোডেও কমফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দিতে পারে।

বডি ডাইমেনশন

ক্যাফে রেসার টাইপ বাইকের বডি স্ট্রাকচার অন্যান্য বাইকের থেকে কিছুটা আলাদা হয়ে থাকে। রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০, বেশ বড় এবং ভারী একটি মোটরবাইক। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা, ২১২২ মিমি, ৭৮৯ মিমি এবং ১১৬৫ মিমি। এটির হুইলবেস দেখতে বেশ বড় ১৪০০ মিমি।  গ্রাউন্ড ক্লিয়ারেন্স যথেষ্ট ভালো, ১৭৪ মিমি, তাই উঁচু-নিচু এবং অফরোডেও দুর্দান্ত পারফরম্যান্স পাবেন। এটির ফুয়েল ট্যাংকটি বেশ বড়, ফুয়েল ক্যাপাসিটি ১৩.৭ লিটার। বাইকের সিটিং পজিশন সিঙ্গেল সিট টাইপ এবং এটিতে উচ্চতা ৮০৪ মিমি। বাইকটিতে  পিলিয়ন সিট থাকলেও গ্র্যাবরেল নেই, তবে  আপনি পিলিয়ন সিট কাস্টমাইজ করতে পারবেন।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

রয়েল এনফিল্ড ব্র্যান্ডের সব বাইকেরই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই উন্নত। এই বাইকটির সাসপেনশন সিস্টেমে সামনের দিকে আপ-সাইড ডাউন ফর্ক (USD) সাসপেনশন এবং পিছনের দিকে টুইন কয়েল-ওভার শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকটির ‘পিগি-ব্যাক’ গ্যাস-চার্জড টুইন শক সাসপেনশনটি খুবই সূক্ষ্মভাবে টিউন করা হয়েছে, যা যেকোনো রোডে দুর্দান্ত পারফরম্যান্স দিতে পারে। এই সাসপেনশন সিস্টেম যেকোনো ধাক্কা অ্যাবজর্ব করতে পারে, এবড়ো-থেবড়ো এমনকি পাহাড়ী রাস্তাতেও রাইডিং স্ট্যাবিলিটি বাড়ায় এবং ইঞ্জিনের ফ্রিকশন কমায়।

বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনে-পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক বসানো হয়েছে। সামনের চাকায় ৩২০ মিম-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২৪০ মিমি-এর ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম টপ পারফর্মিং এবং খুবই নিরাপদ।

হুইল এবং টায়ার

বাইকটিতে স্পোক কাস্ট অ্যালোয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। এই হুইল বেশ বড় এবং টায়ার যথেষ্ট মোটা। এটির সামনের চাকায় ১০০/৯০-১৮ সেকশন টায়ার, এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। বেশ ভারী বাইক হিসেবে হুইল এবং টায়ারের এই মেজারমেন্ট পারফেক্ট। হুইলবেস বড় হওয়ায় টপ স্পিডে এবং কর্ণারিং-এ বাইক স্ট্যাবল থাকে। এই টায়ার ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় এবং হার্ড ব্রেক করার সময় স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

ক্যাফে রেসার টাইপ বাইক থেকে আপনি দুর্দান্ত স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকটি স্ট্যান্ডার্ড মাইলেজের জন্যেও খবই জনপ্রিয়তা পেয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ফুয়েল ইনজেকশন টেকনোলজি হওয়ায় নির্ধারিত গ্রেডের ইঞ্জিন অয়েল এবং উন্নত মানের ফুয়েল ব্যবহার করার উপদেশ দেয়া হয়েছে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির রয়্যাল এনফিল্ড ব্র্যান্ডের সিগনেচার মার্ক রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ক্লাসিক নেভিগেশন ডিসপ্লে ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। এটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। কনসোল প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, আরপিএম মিটার, ফুয়েল ইনডিকেটর সহ প্রয়োজনীয় কিছু ইনডিকেটর রয়েছে।

বাইকটিতে খুবই শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটরগুলো খুবই পাওয়ারফুল। এটিতে প্রিমিয়াম সুইচ কিউব এবং ইঞ্জিন কিল সুইচ রয়েছে। বাইকটিতে USB পোর্ট ও রয়েছে, আপনি প্রয়োজনে মোবাইল চার্জ করতে পারবেন। ওভারঅল Royal Enfield Interceptor 650 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার যথেষ্ট উন্নত মানের।

Royal Enfield Interceptor 650 Pros সুবিধা

  • রেট্রো-লুকিং ক্লাসিক ক্যাফে রেসার ডিজাইন
  • ৬৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন
  • ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম
  • রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং নেভিগেশন ডিসপ্লে
  • USB পোর্ট
  • প্রিমিয়াম সুইচ কিউব এবং ইঞ্জিন কিল সুইচ আছে
  • অ্যাসিস্ট-স্লিপার ক্লাচ

Royal Enfield Interceptor 650 Cons অসুবিধা

  • বেশ ভারী বাইক
  • ইলেকট্রিক্যাল ফিচার কম
  • প্যাসেঞ্জার গ্র্যাব রেল নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Royal Enfield Interceptor 650 একটি ক্লাসিক রেট্রো ডিজাইনের গর্জিয়াস লুকিং ক্যাফে রেসার টাইপ মোটরবাইক। বাইকটি স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতার জন্য খুবই বিখ্যাত। ডিউরাবিলিটি, রিলায়েবিলিটি এবং স্পিড-মাইলেজ সব দিক থেকে এটি অনন্য। হাইওয়ে এবং অফরোড উভয় রোডে চলাচলের উপযোগী হওয়ায়, দীর্ঘ ভ্রমণ কিংবা ট্যুরিং-এর জন্য এই বাইকটি অসাধারণ।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে নতুন বা ব্যবহৃত রয়েল এনফিল্ড মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Royal Enfield Interceptor 650 is a classic design cafe racer-type bike from the iconic motorcycle brand Royal Enfield. The bike has gained immense popularity due to its retro styling, modern engineering, and usability on any road. It is a high-performing bike with a very powerful parallel-cylinder engine of 650 cc and a dual-channel antilock braking system. The bike has been updated to Euro5 emission standards. It is a great bike with a great combination of elegance and performance.

Feature

Royal Enfield Interceptor 650, the engine sound of the motorcycle, and the rhythmic thumping exhaust note, are a signature mark of this bike, which is unique. The bike uses a powerful 650 cc oil-cooled engine. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 160 km/hr from the bike.

The special features of the bike are its classic retro design, 650 cubic capacity engine, dual-channel ABS braking system, sleeper clutch, USB port, etc. This braking and suspension setup can deliver excellent performance on highways, off-roads, and even hilly roads. All the premium switch cubes and electrical systems of the bike are very functional. The wheel and tire quality is very good. It can be started by electric method only.

Design

The bike is known for its very comfortable and relaxing riding experience. The main attraction of the bike is its minimalist and retro design. Its Royal Enfield brand trademark logo and unique style of single floating seats will catch everyone’s eye. The bike’s classic round headlights, vintage-style metal bodywork, and bar-end mirrors give it decent style. Also, the bike’s teardrop fuel tank, wide handlebar, and comfortable riding position give it a classy vibe.

Its engine setup, cast wheels, and brand logo design on the fuel tank are striking. Smooth throttle response and great acceleration throughout the rev range will make your riding very relaxing. Its upright seating position is great for long rides. The bike’s elongated exhaust barrel, mudguard, and tail lamp will catch everyone’s eye. Royal Enfield’s round instrument cluster and small tripper navigation display give it an elegant style.

Conclusion

This cafe racer-type bike is unique for long-distance travel in comfort. It is very famous for its durability and reliability. This bike is for those who want to have an elite vintage-style bike collection and enjoy relaxing riding.

Royal Enfield Interceptor 650 Video Review


08 Jan, 2024 - Royal Enfield Interceptor 650 হলো রেট্রো ডিজাইনের ক্যাফে রেসার টাইপ বাইক। বাইকটি মডার্ন ইঞ্জিনিয়ারিং এবং যেকোনো রাস্তায় চলাচলের উপযোগীতার কারণে খুবই জনপ্রিয়।

Royal Enfield Interceptor 650 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Royal Enfield Interceptor 650 কি ধরণের বাইক?

একটি রেট্রো-লুকিং ক্লাসিক ডিজাইনের ক্যাফে রেসার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

৪-স্ট্রোক, অয়েল কুল্ড, এবং সিঙ্গেল-সিলিন্ডার, ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬০ কিমি/আওয়ার টপ স্পিড।

Royal Enfield Interceptor 650 Specifications

Model name Royal Enfield Interceptor 650
Type of bikeCafe Racer
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 650.0cc
Engine coolingOil-Cooled
Max. Horse power47 Bhp @ 7250 RPM
Max torque52 NM @ 5250 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl, (Approx)
Top speed160 Kmph, (Approx)
Front suspensionFront Fork
Rear suspensionTwin Coil-Over Shocks
Front brake typeSingle Disc
Front brake diameter320 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter240 mm
Braking systemN/A
Front tire size100/90-18
Rear tire size130/70-18
Tire typetubeless
Overall length2122 mm
Overall height1165 mm
Overall weight202 Kg
Wheelbase1400 mm
Overall width789 mm
Ground clearance174 mm
Fuel tank capacity13.7 L
Seat height804 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lightled
SpeedometerAnalog
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Motorbikes bikroy
মটিফাই 2024 for Sale

মটিফাই 2024

1,000 km
MEMBER
Tk 27,000
11 hours ago
Motorbike sale 2002 for Sale

Motorbike sale 2002

30,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
modifiyed byke 2010 for Sale

modifiyed byke 2010

50,000 km
MEMBER
Tk 12,000
1 day ago
Orijinal china E-bik 2023 for Sale

Orijinal china E-bik 2023

10,000 km
MEMBER
Tk 45,000
1 day ago
২০২৪ 2024 for Sale

২০২৪ 2024

1,100 km
MEMBER
Tk 30,000
2 days ago
Buy Other Bikesbikroy
Mahindra Duro DZ-125 2015 for Sale

Mahindra Duro DZ-125 2015

67,123 km
verified MEMBER
verified
Tk 75,000
44 seconds ago
Honda X Blade 2023 for Sale

Honda X Blade 2023

15,000 km
MEMBER
Tk 210,000
9 minutes ago
Suzuki Gixxer SF V4 Fi 155c 2024 for Sale

Suzuki Gixxer SF V4 Fi 155c 2024

4,210 km
verified MEMBER
verified
Tk 290,000
2 weeks ago
Yamaha Fazer . 2021 for Sale

Yamaha Fazer . 2021

17,000 km
MEMBER
Tk 250,000
6 days ago
Runner KnightRider 2017 for Sale

Runner KnightRider 2017

30,000 km
MEMBER
Tk 58,000
31 minutes ago
+ Post an ad on Bikroy