Royal Enfield Continental GT রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

14 Jan, 2024
Royal Enfield Continental GT রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Royal Enfield Continental GT হলো একটি ক্লাসিক রেট্রো স্টাইলিং ক্যাফে রেসার টাইপ মোটরবাইক। বাইকটি ক্লাসি ভিনটেজ ডিজাইন, রিলাক্স রাইডিং এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত। বাইকটির লো-সিটিং পজিশন, টিয়ারড্রপ শেপ ফুয়েল ট্যাংক, গোলাকার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ক্লিপ-অন হ্যান্ডেলবার এটিকে একটি ক্লাসি ভিনটেজ স্টাইল এনে দিয়েছে। এই ব্লগে Royal Enfield Continental GT রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সম্প্রতি বাইকটির আপডেটেড সংস্করণ বাজারে আনা হয়েছে, তবে এখানে পুরাতন ভার্সনটির স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ওল্ডার এবং আপডেটেড ভার্সনের মধ্যে ডিজাইনে কোনো পরিবর্তন আনা হয়নি, শুধু ফিচার এবং টেকনোলজিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। যেমন, আপডেটেড ভার্সনটির ইঞ্জিন লিকুইড কুল্ড ইনলাইন টুইন-সিলিন্ডার, পূর্বের ভার্সনটি এয়ার কুল্ড সিঙ্গেল-সিলিন্ডার। এছাড়াও সাসপেনশন, লাইটিং সিস্টেম, স্টার্টিং মেথড এবং ইলেকট্রিক ফিচারে কিছু পরিবর্তন রয়েছে।

রয়্যাল এনফিল্ড মোটরসাইকেল তাদের মজবুত বিল্ড কোয়ালিটি, ক্লাসি ডিজাইন, এবং টপ ক্লাস পারফরম্যান্সের জন্য পরিচিত। রয়েল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি, বাইকটি আধুনিক এবং ক্লাসিক উপকরণের সংমিশ্রণে নির্মাণ করা হয়েছে। বাইকটির এলিগেন্ট ডিজাইন, আপনার আভিজাত্য এবং রুচির পরিচয় বহন করবে।

Royal Enfield Continental GT রিভিউ

বাইকটির রিদমিক ইঞ্জিন সাউন্ড এবং থাম্পিং এক্সজস্ট নোট, এটির একটি সিগনেচার মার্ক, যা একেবারেই ইউনিক। বাইকটিতে ৬৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি এবং এন্টিলক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। দীর্ঘ ভ্রমণ এবং রিলাক্সিং রাইডিং-এর জন্য বাইকটি দুর্দান্ত।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো, এটির ভিনটেজ রেট্রো ডিজাইন, ৬৫০ কিউবিক ক্যাপাসিটির ইঞ্জিন, যেকোনো রোডে চলাচলের উপযোগিতা, ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, ৬-স্পিড গিয়ারবাক্স ইত্যাদি। বাইকটির রেভ রেঞ্জ জুড়ে মসৃণ থ্রোটল রেস্পন্স সিটি-হাইওয়ে, এমনকি অফরোডেও স্মুথ পারফরম্যান্স দিতে পারে। এটির স্টিলের টুবুলার ডাবল ক্রেডল ফ্রেম চেসিস এবং হাই পারফর্মিং সাসপেনশন সিস্টেম আপনাকে খুবই কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। সকল লাইটিং এবং ইলেকট্রিক্যাল সিস্টেম দুর্দান্ত কার্যকর। হুইল এবং টায়ারের মান খুবই উন্নত। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির মূল আকর্ষণ হলো এটির ক্লাসিক ভিনটেজ রেট্রো ডিজাইন। এটির ভিনটেজ-স্টাইলের মেটাল বডিওয়ার্ক এটিকে একটি ক্লাসি স্টাইল এনে দিয়েছে। এটির রয়েল এনফিল্ড ব্র্যান্ডের ট্রেডমার্ক ইউনিক স্টাইলের গোলাকার কনসোল প্যানেল, এবং গোলাকার হেডলাইট ডিজাইনটি যেকাউকে মুগ্ধ করবে। বাইকটির মেটালিক ফুয়েল ট্যাংক ডিজাইন, সিঙ্গেল-সিট সেটআপ এবং ক্লিপ-অন হ্যান্ডেলবার, এটিকে একটি স্পোর্টি এবং ক্লাসি রেট্রো লুক এনে দিয়েছে।

এটির বিশাল আকৃতির হুইল সাইজ এবং ফুয়েল ট্যাংকে ব্র্যান্ড লোগো ডিজাইনটি অসাধারণ। এটির ইঞ্জিন সেটআপ ফুটপেগ প্লেসমেন্ট, এবং বার-এন্ড মিরর যে কাউকে মুগ্ধ করবে। বাইকটির লম্বাকৃতির এক্সজস্ট ব্যারেল, মার্ডগার্ড এবং টেইল ল্যাম্পটি যেকারো নজর কাড়বে। রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ছোট নেভিগেশন ডিসপ্লে এটিকে একটি এলিগেন্ট স্টাইল এনে দিয়েছে। সম্পূর্ণ বাইকটি ডাবল ক্রেডল স্টিল টুবুলার ফ্রেম চেসিসের উপর বসানো হয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৬৪৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, এয়ার কুল্ড, এবং সিঙ্গেল সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনে সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন অ্যাডভান্টেজ পাবেন। এটি ৭২৫০ আরপিএমে ৪৭.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫২৫০ আরপিএমে ৫২.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। পাওয়ার এবং টর্ক জেনারেশন দুর্দান্ত হওয়ায় বাইকটির স্পিড এবং অ্যাক্সিলারেশন খুবই ভালো।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সহ ৬-স্পিড গিয়ারবক্স ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৭৮ মিমি এবং ৬৭.৮ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৯.৫:১। ইঞ্জিনটি খুবই স্মুথ এবং লিনিয়ার পাওয়ার ডেলিভারির জন্য পরিচিত, যা এটিকে সিটি রাইডিং এবং হাইওয়ে ক্রুজিং উভয়ের জন্য উপযুক্ত করে তুলেছে।

বডি ডাইমেনশন

ক্যাফে রেসার টাইপ বাইকের বডি স্ট্রাকচার অন্যান্য বাইকের থেকে কিছুটা আলাদা হয়ে থাকে। রয়েল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি, বেশ বড় এবং ভারী একটি মোটরবাইক। বাইকটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১২২ মিমি, ৭৪৪ মিমি, এবং ১০২৪ মিমি। এটির হুইলবেস ১৩৯৮, যা কর্ণারিং এবং টপ স্পিডে বাইক ব্যালান্স রাখতে সহায়তা করে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ ভালো, ১৭৪ মিমি, তাই অফরোডে এবং অসমতল রাস্তাতেও আপনি কনফিডেন্স পাবেন। এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২.৫ লিটার। বাইকের সিটিং পজিশন সিঙ্গেল-সিট টাইপ এবং খুবই কম্ফোর্টেবল। সিটিং পজিশনের উচ্চতা ৭৯৩ মিমি। এটিতে পিলিয়ন সিট এবং গ্র্যাবরেল রয়েছে। বাইকটিতে স্টিলের টুবুলার ডাবল ক্র্যাডল ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

রয়েল এনফিল্ড ব্র্যান্ডের সব বাইকেরই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই উন্নতমানের। এই বাইকটির সাসপেনশন সিস্টেমে সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন  (১১০ মিমি ট্রাভেল) এবং পিছনের দিকে টুইন, কয়েল-ওভার শক (৮৮ মিমি ট্রাভেল) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম যেকোনো ধাক্কা অ্যাবজর্ব করতে পারে, হার্ড ব্রেক কিংবা টপ স্পিডে রাইডিং স্ট্যাবিলিটি বাড়ায় এবং ইঞ্জিনের ফ্রিকশন কমায়।

বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনে পিছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই হাই-পারফর্মিং এবং নিরাপদ।

হুইল এবং টায়ার

বাইকটিতে স্পোক টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। এই হুইল বেশ বড় এবং টায়ার যথেষ্ট মোটা। এটির সামনের চাকায় ১০০/৯০-১৮ সেকশন টায়ার, এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮ ইঞ্চি। বেশ ভারী বাইক হিসেবে হুইল এবং টায়ারের এই মেজারমেন্ট পারফেক্ট। হুইলবেস বড় হওয়ায় টপ স্পিডে এবং কর্ণারিং-এ বাইক স্ট্যাবল থাকে। এই টায়ার ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় এবং হার্ড ব্রেক করার সময় স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

ক্যাফে রেসার টাইপ বাইক থেকে আপনি দুর্দান্ত স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। তবে এই ধরণের বাইক থেকে তেমন বেশি মাইলেজ আশা করা যায় না। বাইকটি থেকে আপনি প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম, ফুয়েল ইনজেকশন টেকনোলজি হওয়ায় সঠিক গ্রেডের ইঞ্জিন অয়েল এবং উন্নত মানের ফুয়েল ব্যবহার করার উপদেশ দেয়া হয়েছে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির রয়্যাল এনফিল্ড ব্র্যান্ডের সিগনেচার মার্ক রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ক্লাসিক নেভিগেশন ডিসপ্লে ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। এটির কনসোল প্যানেল অ্যানালগ ধরণের। কনসোল প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় কিছু ফুয়েল ইনডিকেটর রয়েছে।

বাইকটিতে বেশ পাওয়ারফুল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। বাইকটির সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ হলেও খুবই কার্যকর। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল Royal Enfield Continental GT রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মোটামুটি উন্নত মানের।

Royal Enfield Continental GT Pros সুবিধা

  • ভিনটেজ লুকিং ক্যাফে রেসার ডিজাইন
  • ৬৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন
  • ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম
  • রাউন্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার
  • ৬-স্পিড গিয়ারবাক্স
  • ইঞ্জিন কিল সুইচ
  • মসৃণ থ্রোটল রেস্পন্স

Royal Enfield Continental GT Cons অসুবিধা

  • বেশ ভারী বাইক
  • সামনের সাসপেনশন
  • ইলেকট্রিক্যাল ফিচার কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Royal Enfield Continental GT একটি ক্লাসিক ভিনটেজ ডিজাইনের রেট্রো স্টাইলের ক্যাফে রেসার টাইপ মোটরবাইক। ক্লাসি ডিজাইন এবং আউটস্ট্যান্ডিং পারফরমেন্সের দুর্দান্ত সমন্বয়ে এটি অসাধারণ একটি মোটরসাইকেল। রয়্যাল এনফিল্ড একটি আইকনিক ব্র্যান্ড, এই ব্র্যান্ড যখন একটি বাইক লঞ্চ করে, তখন ধরে নেয়া যায় যে বাইকটি বহু বছর বাজারে আধিপত্য বজায় রাখবে। যারা অভিজাত ক্লাসিক ডিজাইন এবং ভিনটেজ-স্টাইলের বাইক সংগ্রহে রাখতে চান, এই বাইকটি তাঁদের জন্য। এই ক্যাফে রেসার টাইপ বাইকটি দূর-দূরান্তে কম্ফোর্টেবল ভাবে দীর্ঘ ভ্রমণের জন্য অনন্য।

Royal Enfield Continental GT is a classic retro-styling cafe racer-type motorbike. The bike is famous for its classy vintage design, relaxed riding, and long-lasting performance. Recently the updated version of the bike was launched, but here are the specs, features, pros, and cons of the old version. The bike is built with a combination of modern and classic materials. The elegant design of the bike will convey your elegance and taste.

There are no design changes between the older and updated versions, only some changes in features and technology. For example, the engine of the updated version is a liquid-cooled inline twin cylinder, while the earlier version is an air-cooled single cylinder. There are also some changes in suspension, lighting system, starting method, and electric features.

Feature

The bike’s rhythmic engine sound and thumping exhaust note, one of its signature marks, is absolutely unique. The bike uses a powerful engine of 650 cc. The bike uses electronic fuel injection technology and an antilock braking system. You can get an average mileage of around 25 km/liter and a top speed of around 165 km/hour from the bike. The bike is great for long trips and relaxing riding.

The special features of the bike are its vintage retro design, 650 cubic capacity engine, usability on any road, dual channel ABS braking system, 6-speed gearbox, etc. Smooth throttle response across the rev range of the bike can deliver smooth performance on city-highway and even off-road. It can be started with both kick and electric methods.

Design

The main attraction of the bike is its classic vintage retro design. Its vintage-style metal bodywork gives it a classy style. Its Royal Enfield brand trademark unique style round console panel, and round headlight design will impress anyone. The bike’s metallic fuel tank design, single-seat setup, and clip-on handlebars give it a sporty and classy retro look.

The bike’s elongated exhaust barrel, mudguard, and tail lamp will catch everyone’s eye. A round instrument cluster and a small navigation display give it an elegant style. The entire bike is mounted on a double cradle steel tubular frame chassis.

Conclusion

Its steel tubular double cradle frame chassis and high-performing suspension system will give you a very comfortable riding experience. For those who want to have a collection of elite classic design and vintage-style bikes, this bike is for them.

Royal Enfield Continental GT Video Review


14 Jan, 2024 - Royal Enfield Continental GT হল রেট্রো স্টাইলিং ক্যাফে রেসার টাইপ মোটরবাইক। এটি ক্লাসি ভিনটেজ ডিজাইন, রিলাক্স রাইডিং এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত।

Royal Enfield Continental GT বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Royal Enfield Continental GT কি ধরণের বাইক?

ক্লাসিক ভিনটেজ ডিজাইনের রেট্রো স্টাইলের ক্যাফে রেসার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

৪-স্ট্রোক, এয়ার কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬৫ কিমি/আওয়ার টপ স্পিড।

Royal Enfield Continental GT Specifications

Model name Royal Enfield Continental GT
Type of bikeCafe Racer
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 650.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power47 Bhp @ 7250 RPM
Max torque52 NM @ 5250 RPM
Start methodKick & Electric
Number of gears6
Mileage 25 Kmpl, (Approx)
Top speed165 Kmph, (Approx)
Front suspension41mm dia front fork, 110mm travel
Rear suspensionTwin, Coil-over Shocks, 88mm travel
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size100/90-18
Rear tire size130/70-18
Tire typetubeless
Overall length2122 mm
Overall height1024 mm
Overall weight198 Kg
Wheelbase1398 mm
Overall width744 mm
Ground clearance174 mm
Fuel tank capacity12.5 L
Seat height793 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Other Bikesbikroy
Bike sell KB125 A 2010 for Sale

Bike sell KB125 A 2010

50,000 km
MEMBER
Tk 50,000
5 hours ago
bicycle for sale 2024 for Sale

bicycle for sale 2024

120 km
MEMBER
Tk 6,700
11 hours ago
মটিফাই 2024 for Sale

মটিফাই 2024

1,000 km
MEMBER
Tk 27,000
1 day ago
Motorbike sale 2002 for Sale

Motorbike sale 2002

30,000 km
MEMBER
Tk 30,000
2 days ago
modifiyed byke 2010 for Sale

modifiyed byke 2010

50,000 km
MEMBER
Tk 12,000
2 days ago
Buy Other Bikesbikroy
Honda CD . 2015 for Sale

Honda CD . 2015

69 km
MEMBER
Tk 68,000
13 minutes ago
TVS Metro ` 2014 for Sale

TVS Metro ` 2014

5,000 km
MEMBER
Tk 40,000
13 minutes ago
Hero Hunk . 2008 for Sale

Hero Hunk . 2008

40,000 km
MEMBER
Tk 65,000
25 minutes ago
Runner KnightRider . 2017 for Sale

Runner KnightRider . 2017

45,000 km
MEMBER
Tk 54,000
26 minutes ago
Honda X Motion 2021 for Sale

Honda X Motion 2021

33,500 km
MEMBER
Tk 430,000
33 minutes ago
+ Post an ad on Bikroy