Royal Enfield Bullet 350 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

21 Jan, 2024
Royal Enfield Bullet 350 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Royal Enfield Bullet 350 হলো একটি চমৎকার ক্লাসিক ডিজাইনের ভিনটেজ স্টাইলের ক্রুইজার টাইপ মোটরবাইক। বাইকটি ক্লাসিক ভিনটেজ ডিজাইন, রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্স এবং আইকনিক থাম্পিং সাউন্ডের জন্য বিখ্যাত। আভিজাত্য এবং ঐতিহ্যের প্রতীক এই মোটরবাইকটি দীর্ঘ নয় দশক ধরে এটির আকর্ষণ ধরে রেখেছে। প্রথম সংস্করণের পর থেকে, পর্যায়ক্রমে বাইকটিতে বিভিন্ন ফিচার সংযুক্ত করা হয়েছে। তবে বাইকটির ক্লাসিক ডিজাইনে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন আনা হয়নি। Royal Enfield Bullet 350 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। এটি সিটি, হাইওয়ে এমনকি অফরোডেও অতুলনীয় পারফরম্যান্স প্রদান করে।

রয়্যাল এনফিল্ড বুলেট সিরিজের বাইক ১৯৩২ সাল থেকে উৎপাদন করা হচ্ছে, যা এটিকে বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী মোটরসাইকেলগুলোর মধ্যে একটি করে তুলেছে। পৃথিবীতে খুব অল্প কিছু বাইক প্রজন্মের পর প্রজন্ম রাজত্ব করতে পারে। রয়েল এনফিল্ড বুলেট ৩৫০, এরকম একটি লিজেন্ডারি বাইক। এটি প্রযুক্তগত ভাবে খুবই উন্নত মোটরসাইকেল নয়, তবে এটির মধ্যে একটি নস্টালজিক চার্ম রয়েছে। বাইকটি টাইমলেস ডিজাইন এবং হেরিটেজ ধরে রেখেছে।

Royal Enfield Bullet 350 রিভিউ

বাইকটির অন্যতম আকর্ষণ এটির সিগনেচার বুলেট বিট সহ লো এন্ড টর্ক, যা দুর্দান্ত অ্যাক্সিলারেশনের পাশাপাশি আপনাকে গর্জিয়াস ভাইব দেবে। বাইকটির লং-লাস্টিং পারফরম্যান্স এবং ডিউরেবিলিটি আপনার প্রত্যাশাকেও ছাড়িয়ে যাবে। এটির বর্তমান সংস্করণটিতে দীর্ঘ-স্ট্রোক সহ জে-সিরিজ প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি ৩৫০ সিসির, SOHC সংযুক্ত ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি অ্যাডভান্টেজ সম্বলিত। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটি থেকে যেকোনো অফ-রোড, এমনকি অসমতল রাস্তাতেও ভালো পারফরম্যান্স পাবেন।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্ট হলো – ৩৫০ সিসির সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, সিঙ্গেল/ডুয়েল চ্যানেল এবিএস, ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি, শক অ্যাবজর্বার সাসপেনশন, সিঙ্গেল ডাউনটিউব স্পাইন ফ্রেম চেসিস, USB পোর্ট, ইত্যাদি। বাইকটির ওয়াইড সিঙ্গেল সিটিং পজিশন, শক অ্যাবজর্বার সাসপেনশন এবং এন্টিলক ব্রেকিং সিস্টেম আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটির গ্রিপি-টায়ার এবং শক্তিশালী সাসপেনশন যেকোনো ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। বাইকটির লাইটিং এবং ইলেকট্রিক্যাল সিস্টেম খুবই কার্যকর। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির প্রধান আকর্ষণ মূলত, এটির রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্স এবং ক্লাসিক হেরিটেজ ডিজাইন। এটির হ্যান্ড-পেইন্টেড পিনস্ট্রাইপ, ক্লাসিক ডিজাইনের ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ঐতিহ্যবাহী গোলাকার হেডল্যাম্প সহ ভিনটেজ লুকিং টিয়ারড্রপ ফুয়েল ট্যাংক এটিকে একটি এলিগেন্ট স্টাইল এনে দিয়েছে। স্পোকড হুইল এবং ক্রোম অ্যাকসেন্ট বাইকটির মধ্যে একটি ক্লাসিক অ্যাপিল এনে দিয়েছে। এটির কনসোল প্যানেলটি ঐতিহ্য এবং প্রযুক্তির একটি সুন্দর কম্বিনেশন প্রদান করে।

বাইকটির পাইপ হ্যান্ডেলবার ব্রেস প্যাড, লুকিং গ্লাস, ইঞ্জিন গার্ড, নম্বর প্লেট, এবং চেসিস ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির সিঙ্গেল সিটটি কিছুটা লম্বাটে এবং উরুর নীচের সাপোর্ট উন্নত করা হয়েছে, যা অফ-রোডে এবং দীর্ঘ ভ্রমণে বেশ ভালো কমফোর্ট দিতে পারে। বাইকটির ফুয়েল ট্যাংকে ব্র্যান্ড লোগো ডিজাইন, আপ-সুইপ্ট এক্সজস্ট, এবং রিয়ার-ফেন্ডার সহ ডুয়েল-পারপাস টায়ার এটিকে একটি ক্লাসিক লুক এনে দিয়েছে। লাগেজ র‍্যাক, উইন্ডশীল্ড সহ বেশ কয়েকটি পার্টস আপনি নিজের মতো কাস্টোমাইজ করতে পারবেন। দীর্ঘ ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য এটি অসাধারণ একটি বাইক।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৩৪৬.০ সিসি ডিসপ্লেসমেন্ট জে-সিরিজ ইঞ্জিন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, এয়ার-অয়েল কুল্ড, এবং সিঙ্গেল-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও এটিতে সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি অ্যাডভান্টেজ রয়েছে। এটি ৫২৫০ আরপিএমে ১৯.৮০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৪০০০ আরপিএমে ২৮.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনের লো-এন্ড-টর্ক স্মুথ অ্যাক্সিলারেশন নিশ্চিত করে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম সহ ৫-স্পিড কন্সটেন্ট মেশ গিয়ারবক্স ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৭০ মিমি এবং ৯০ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৯.৫:১। ইঞ্জিনের পাওয়ার ডেলিভারি যথেষ্ট ভালো, তাই ভারী বাইক হলেও যেকোনো পরিস্থিতিতে আপনি বাইকটি স্ট্যাবল রাখতে পারবেন।

বডি ডাইমেনশন

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ বাইকটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১৭০ মিমি, ৮১০ মিমি, এবং ১১২০ মিমি। বাইকটির ফুয়েল ট্যাংক মোটামুটি বড়, ফুয়েল ক্যাপাসিটি ১৩.৫ লিটার। এটির বেশ ভারী একটি বাইক, ওজন ১৯১ কেজি। বডি স্ট্রাকচার অনুযায়ী ওজন পারফেক্ট হওয়ায়, টপ স্পিডে এবং যেকোনো সিচুয়েশনে বাইকটি কন্ট্রোল করা সহজ। এটির হুইলবেস বেশ বড়, ১৩৯৫ মিমি, যা কর্ণারিং-এ সহায়ক। সিটিং পজিশনের উচ্চতা ৮০০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম, মাত্র ১৩৫ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে।

এটির বডি স্ট্রাকচার খুবই মজবুত, তাই যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে বাইকটি বেশ ভালো সাপোর্ট দিতে পারে। বাইকটির আপডেটেড ভার্সনে টুইন ডাউনটিউব স্পাইন ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে, এটি আপনাকে অধিক আত্মবিশ্বাস এবং আরো স্থিতিশীল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এছাড়াও উরুর নীচের সাপোর্ট উন্নত করা হয়েছে, অফরোডে এবং দীর্ঘ ভ্রমণেও কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দিতে পারে।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

হাই-পারফর্মিং সাসপেনশন এবং উন্নত ব্রেকিং সিস্টেম বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ। সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে অ্যাডজাস্টেবল টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে ৫-স্টেপ অ্যাডজাস্টেবল প্রি-লোড শক-অ্যাবজর্বার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ পারফরম্যান্স দিয়ে থাকে। এটি যেকোনো ধাক্কা স্মুথলি অ্যাবজর্ব করতে পারে এবং ইঞ্জিনের ফ্রিকশন কমাতে সাহায্য করে।

বাইকটির বর্তমান সংস্করণটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডাবল পিস্টন ক্যালিপারের ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২৭০ মিমি-এর ফ্লোটিং সিঙ্গেল পিস্টন ক্যালিপারের ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম আপনাকে স্থিরভাবে রাইড করতে এবং স্মুথভাবে থামতে সাহায্য করে, এমনকি রুক্ষ রাস্তায়ও।

হুইল এবং টায়ার

বাইকটিতে স্পোকি টাইপ হুইল এবং গ্রিপি মোটা টিউবটায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির হুইলবেস বেশ বড় এবং টায়ার যথেষ্ট শক্তিশালী। এটির সামনের চাকায় ১০০/৯০-১৯, ৫৭পি সেকশন টায়ার, এবং পিছনের চাকায় ১২০/৮০-১৮, ৬২পি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ২.১৫x১৯” ইঞ্চি এবং পিছনের হুইলের রিম সাইজ ৩.০x১৮” ইঞ্চি। এই টায়ারের গ্রিপ যথেষ্ট শক্তিশালী। হুইল এবং টায়ারের পারফেক্ট মেজারমেন্টের কারণে বাইকটি টপ স্পিডে এবং কর্ণারিং-এ যথেষ্ট স্ট্যাবল থাকে।

মাইলেজ এবং স্পিড

বাইকটি মূলত রিলাক্সিং রাইড, দীর্ঘ ভ্রমণ এবং ক্লাসিক ভিনটেজ স্টাইলের জন্য জনপ্রিয়। এই বাইকটি থেকে আপনি স্ট্যান্ডার্ড মাইলেজ এবং দুর্দান্ত স্পিড পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটিতে প্রয়োজনীয় সকল ফিচার কনসোল প্যানেলে দেখতে পাবেন। বাইকটির আপডেটেড সংস্করণটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে আপনি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইন্ডিকেটর দেখতে পাবেন। বাইকটির নতুন সংস্করণে USB পোর্ট ফিচার সংযুক্ত করা হয়েছে। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে।

বাইকটিতে ১২ ভোল্ট, ৮ অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। বাইকটির সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ হলেও খুবই পাওয়ারফুল। ওভারঅল, Royal Enfield Bullet 350 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার যথেষ্ট কার্যকর।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Other Model 2023 এর দাম BDT 59,316.

Royal Enfield Bullet 350 Pros সুবিধা

  • ক্লাসিক ভিনটেজ স্টাইলের ক্রুইজার টাইপ বাইক
  • ৩৫০ সিসির জে-সিরিজ প্লাটফর্ম ইঞ্জিন
  • সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং EFI অ্যাডভান্টেজ
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • দুর্দান্ত অ্যাক্সিলারেশন
  • USB পোর্ট এবং ইঞ্জিন কিল সুইচ আছে
  • রিলাক্স রাইডিং এবং দীর্ঘ ভ্রমণের জন্য অসাধারণ

Royal Enfield Bullet 350 Cons অসুবিধা

  • বেশ ভারী বাইক
  • হ্যালোজেন লাইটিং সেটআপ
  • কম ইলেকট্রিক্যাল ফিচার

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Royal Enfield Bullet 350, আকর্ষণীয় ডিজাইনের, ক্লাসিক ভিনটেজ স্টাইলের ক্রুইজার টাইপ মোটরবাইক। এই লিজেন্ডারি বাইকটি প্রজন্মের পর প্রজন্ম ধরে রাইডারদের আকর্ষণ ধরে রেখেছে। বাইকটির লং-লাস্টিং পারফরম্যান্স এবং ডিউরেবিলিটি আপনার প্রত্যাশাকেও ছাড়িয়ে যাবে। বাইকটি সিটি, হাইওয়ে, অফ-রোডে রেগুলার ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য অসাধারণ। যারা এলিগেন্ট লুকিং বাইক সংগ্রহে রাখজতে চান, এবং রিলাক্সিং রাইড প্রেফার করেন, তাহলে এই বাইকটি আপনার জন্য খুব ভালো একটি অপশন।

 

Royal Enfield Bullet 350 is an excellent classic design vintage-style cruiser-type motorbike. The bike is famous for its classic vintage design, relaxing riding experience, and iconic thumping sound. A symbol of nobility and heritage, this motorbike has retained its charm for nine long decades. Since the first version, various features have been added to the bike successively. However, no significant changes have been made to the classic design of the bike. It offers unmatched performance in city, highway, and even offroad.

Feature

Its current version uses the long-stroke J-series platform. The engine is a 350 cc SOHC coupled with electronic fuel injection technology advantage. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 110 km/hr from the bike.

Some of the special features of the bike are – a 350 cc single overhead camshaft engine, Single/dual channel ABS, electronic fuel injection technology, shock absorber suspension, single downtube spine frame chassis, USB port, etc. The bike’s wide single seating position, shock absorber suspension, and antilock braking system will give you a comfortable riding experience. Its grippy tires and strong suspension can absorb any shock. The lighting and electrical system of the bike is very effective. It can be started with both kick and electric methods.

Design

It is a high-performing looking cruiser-type bike. The main attraction of the bike is its relaxing riding experience and classic heritage design. Its hand-painted pinstripes, classic design instrument cluster, and vintage-looking teardrop fuel tank with traditional round headlamps give it an elegant style. Spoked wheels and chrome accents give the bike a classic appeal.

The bike’s piped handlebar brace pad, looking glass, engine guard, number plate, and chassis design will impress you. The bike’s single seat is slightly taller and has improved under-thigh support, which can provide good comfort on off-road and long journeys. Brand logo design on the bike’s fuel tank, exhaust pipe, and dual-purpose tires with rear-fender give it a classic look. You can customize several parts including a luggage rack, and windshield.

Conclusion

Very few bikes can rule the world generation after generation. Royal Enfield Bullet Trials 350, is one such legendary bike. It is not a very technologically advanced motorcycle, but it has a nostalgic charm. The bike’s long-lasting performance and durability will exceed your expectations.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Other Model 2023 is BDT 59,316.

Royal Enfield Bullet 350 Video Review


22 Jan, 2024 - Royal Enfield Bullet 350 হলো চমৎকার ক্লাসিক ডিজাইনের ভিনটেজ স্টাইলের ক্রুইজার টাইপ মোটরবাইক। বাইকটি রিলাক্সিং রাইডিং এবং আইকনিক থাম্পিং সাউন্ডের জন্য বিখ্যাত।

Royal Enfield Bullet 350 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Royal Enfield Bullet 350 কি ধরণের বাইক?

এটি একটি আকর্ষণীয় ডিজাইনের, ক্লাসিক ভিনটেজ স্টাইলের ক্রুইজার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

৪-স্ট্রোক, এয়ার-অয়েল কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার এবং সিঙ্গেল ওভারহেড ক্যামশ্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল/ডুয়েল চ্যানেল এবিএস।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

Royal Enfield Bullet 350 Specifications

Model name Royal Enfield Bullet 350
Type of bikeCruiser
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 350.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power19.80 Bhp @ 5250 RPM
Max torque28 NM @ 4000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionTwin shock absorbers with 5-step adjustable preload
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size3.25-19
Rear tire size3.25-19
Tire typetubetyre
Overall length2170 mm
Overall height1120 mm
Overall weight191 Kg
Wheelbase1395 mm
Overall width810 mm
Ground clearance135 mm
Fuel tank capacity13.5L
Seat height800 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Royal Enfield Bullet 350bikroy
Motorbike sale 2002 for Sale

Motorbike sale 2002

30,000 km
MEMBER
Tk 30,000
8 hours ago
modifiyed byke 2010 for Sale

modifiyed byke 2010

50,000 km
MEMBER
Tk 12,000
14 hours ago
Orijinal china E-bik 2023 for Sale

Orijinal china E-bik 2023

10,000 km
MEMBER
Tk 45,000
18 hours ago
sym taiowan dd 2019 for Sale

sym taiowan dd 2019

32,000 km
verified MEMBER
verified
Tk 57,000
2 weeks ago
২০২৪ 2024 for Sale

২০২৪ 2024

1,100 km
MEMBER
Tk 30,000
22 hours ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR . 2017 for Sale

TVS Apache RTR . 2017

80,000 km
MEMBER
Tk 95,000
1 hour ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
2 days ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
1 day ago
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

8,000 km
MEMBER
Tk 49,999
5 hours ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
5 days ago
+ Post an ad on Bikroy