Honda CBR 150R Repsol ABS রিভিউ – দাম ও ফিচার

02 Jan, 2024

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ, দাম ও ফিচার

Honda CBR 150R Repsol ABS রিভিউ – দাম ও ফিচার

বাংলাদেশের হোন্ডা বাইককে টক্কর দেয়ার ব্যাপারে ইয়ামাহা সবসময় বিভিন্ন অত্যাধুনিক মডেল বাজারে নিয়ে এসেছে। বাংলাদেশে ইয়ামাহা আর১৫ ভি৩ বাইকটি অন্যতম সেরা স্পোর্টস বাইক হয়ে উঠার পর হোন্ডা তদের ট্রাম্প কার্ড হিসেবে ২০১৬ সালে লঞ্চ করে Honda CBR 150R Repsol ABS রিভিউ বাইকটি। এই দেশে বাইকটি বাজারজাত হওয়ার সাথে সাথেই ব্যাপক সাড়া সৃষ্টি করে এবং গ্রাহকদের আকর্ষণের কেন্দ্র হয়ে ওঠে, কেননা সিবিআর ১৫০আর বাইকের সব লেটেস্ট ফিচার এই বাইকে পাওয়া যাচ্ছিলো।

বাংলাদেশে সুপার-স্পোর্ট স্টাইলের অ্যাগ্রেসিভ বাইকের মধ্যে হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ সবচেয়ে জনপ্রিয়। বর্তমানে বাইকটি অফিশিয়ালভাবে আর পাওয়া না গেলেও এর জনপ্রিয়তা আর চাহিদা একটুও কমেনি।  চলুন দেখা যাক হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম ও এর বিভিন্ন রকম ফিচারের বিস্তারিতঃ

Honda CBR 150R Repsol ABS রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

আউটলুক ও ডিজাইন

Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী বাইকটির আউটলুক ও ডিজাইন দারুণ জমকালো। এই বাইকের সৌন্দর্য যে দেখে সেই শুধু অনুধাবন করতে পারে, ভাষায় প্রকাশ করে বোঝানো সম্ভব নয়। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস ফিচার হিসেবে বাইকটি সম্পূর্ণ পুরুষালি আবেদন সৃষ্টি করে এবং এর ডিজাইন অনেক বেশি অ্যাগ্রেসিভ। অ্যারোডাইনামিক ডিজাইনের কাউলে সর্বাধিক পরিমাণে বাতাস চলাচলের রাস্তা রাখা হয়েছে, যাতে হাই স্পিডে রাইড করার সময় বাইকটির ভারসাম্য বজায় থাকে। 

এছাড়াও হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির হেডলাইটের ডিজাইন দারুণ সুন্দর, এবং এতে ছয় ভাগে বসানো ডাবল পিট এলইডি রয়েছে। তাছাড়া বাইকটির পেছনের অংশ বেশ চৌকষ ডিজাইনের, স্লিম এবং আধুনিক। আরামদায়ক সিট হাইটসহ বাইকটির সিটিং পজিশন আগের চেয়ে অনেক বেশি আধুনিক এবং স্পোর্টস বাইকের সাথে বেশ মানানসই।

সাইজ ও সিটিং পজিশন

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির সাইজ স্পোর্টস বাইক হিসেবে ঠিক আছে, তবে দৈর্ঘ্য প্রস্থে কিছুটা কম। বাইকটির দৈর্ঘ্য ১৯৮৩ মিমি, উচ্চতা ১০৩৮ মিমি, এবং প্রস্থ ৬৯৪ মিমি। ১৩৫ কেজি ওজনের এই স্পোর্টস বাইকের সিট হাইট ৭৮৭ মিমি, যা যথেষ্ট নিচু এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স হিসেবে প্রায় ১৬৬ মিমি জায়গা রয়েছে। এছাড়াও Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী বাইকটির স্প্লিট টাইপ সিটিং পজিশন রাইডারকে সর্বোচ্চ আরাম ও স্বাচ্ছন্দ্য দিবে। সুন্দর আকৃতির জ্বালানি ট্যাংকটিতে ১২ লিটার জ্বালানি ধরে। টপ স্পিডে বাইক চালানোর সময় হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে বেশ ভালো ব্যালেন্স দিতে সক্ষম।

ইঞ্জিনের পারফরম্যান্স

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে এই বাইকটির ইঞ্জিন পাওয়ার ও পারফরম্যান্স বেশ ভালো। বাইকটির সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ৪ ভালভ, ডিওএইচসি ইঞ্জিনটি বেশ শক্তিশালী। এই ইঞ্জিন থেকে ৯০০০ আরপিএম-এ ১৬.৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএম-এ ১৪.৪ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যায়। এছাড়াও Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী বাইকটির লিকুইড কুলড ইঞ্জিনটিতে জ্বালানি সাপ্লাই হিসেবে পিজিএম-এফআই দেয়া হয়েছে। ৬ স্পিডের গিয়ারবক্সের সাহায্যে এটা সর্বোচ্চ স্পিড তুলতে পারে ঘন্টায় আনুমানিক ১৪০ কিমি। বাইকটির বোর এবং স্ট্রোক প্রায় একই রকম, এবং এটি প্রতি ঘন্টায় ১৪০ কিমি এর মতো টপ স্পিড তুলতে সক্ষম।

সাসপেনশন, ব্রেক ও চাকা

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির দুই চাকাতেই বেশ ভালো ও কার্যকরী সাসপেনশন ব্যবহার করা হয়েছে। যেখানে সামনের চাকায় ডুয়াল টেলিস্কপিক সাসপেনশন, আর পেছনের চাকায় প্রো-লিংক মনোশকসহ সুইং আর্ম দেয়া হয়েছে। স্পোর্টস বাইক হিসবে এই সাসপেনশনগুলো রাইডার এবং পিলিয়ন উভয়কে পরিপূর্ণ আরাম ও ভালো ব্যালেন্স দিতে সক্ষম।

এছাড়াও এই বাইকের সামনে ও পেছনে হাইড্রোলিক পেটাল ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর বিবেচনায় ব্রেকিং সিস্টেম হিসেবে এই বাইকের দুই চাকাতেই ডুয়াল চ্যানেল এবিএস দেয়া হয়েছে। যেকোনো স্পিডে বাইকটির নিয়ন্ত্রণ হাতের মুঠোয় রাখতে সাহায্য করবে এই ব্রেকগুলো।

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে নিচু সিটিং পজিশন এবং ১৭ ইঞ্চির ক্লাসি ৫*২ স্টাইলের স্পোক-বিশিষ্ট অ্যালয় চাকা। সামনের চাকার মাপ হচ্ছে ১০০/৮০১৭ এম/সি ৫২পি এবং পেছনের চাকার মাপ ১৩০/৭০১৭ এম/সি ৬২পি। Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী বাইকটির এই টিউবলেস চাকাগুলো রাস্তায় বাইকের সর্বোচ্চ গ্রিপ নিশ্চিত করে।

মাইলেজ

বাংলাদেশের বেশিরভাগ স্পোর্টস বাইকের তুলনায় হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে বেশ ভালো মাইলেজ দিতে সক্ষম। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস ফিচার হিসেবে বাইকটির গড় মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার-এর বেশি পাওয়া যায়। ১২ লিটার জ্বালানি ধারণক্ষমতার সাথে এই মাইলেজ একটি স্পোর্টস বাইকের জন্য আসলেই দুর্দান্ত।

ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল। এতে রয়েছে ডিজিটাল স্পিডোমিটার এবং ট্যাকোমিটার, যেখানে ট্রিপ মিটার, ওডোমিটার, ঘড়ি, ফুয়েল গেইজ, লো ব্যাটারি ইনডিকেটর, রেভল্যুশন-লিমিটের ইনডিকেটর ইত্যাদি সবকিছু দেয়া আছে। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির হ্যান্ডেলবারের সাথে একটি ছোট স্পিডোমিটার ও ডিজিটাল ওডোমিটার ক্লাস্টার-ফিট করে দেয়া হয়েছে।

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস ফিচার হিসেবে বাইকটিতে সম্পূর্ণ এলইডি লাইটিং ব্যবহার করা হয়েছে। সামনের দিকে হেডলাইট হিসেবে দেয়া হয়েছে ৬টি কেভে বিভক্ত ডাবল পিট এলইডি। বাইকটির টেইল লাইট এবং ইনডিকেটরগুলোও এলইডি টাইপের এবং বেশ আধুনিক। এই সবকিছু পরিচালিত হয় একটি এমএফ টাইপের ১২ ভোল্ট ৫এএইচ ব্যাটারির সাহায্যে।

কালার অপশন

Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী বাইকটির মোটোজিপি এডিশনটি শুধুমাত্র দুইটি কালার কম্বিনেশনে পাওয়া যায়। সেটা হচ্ছে কমলা-সাদা-লাল রঙ, এবং লাল-নীল-সাদা রঙের দুর্দান্ত স্পোর্টি কম্বিনেশন। দুটি অপশনেই বাইকের চাকা, ইঞ্জিন ও সিট কালো রঙের রাখা হয়েছে।

বাইকটি কাদের জন্য ভালো?

হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস রিভিউ অনুযায়ী বাইকটি অ্যাডভেঞ্চার-প্রেমী এবং স্টাইলিশ স্পোর্টস বাইক লাভারদের পছন্দের রাইড। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস বাইকটি বেশ শক্তিশালী, একই সাথে এর টপ স্পিড আর মাইলেজও অনেক ভালো। মাঝারি উচ্চতার রাইডারদের জন্য হোন্ডারর এই বাইকটি বেশ ভালো, যেহেতু এর সিট হাইট কিছুটা নিচু। মাঝে মাঝে হাইওয়েতে ট্যুর দিতে পছন্দ করেন এমন রাইডারদের জন্যও এই বাইকোটী দারুণ একটি অপশন।

সবশেষে Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী এই বাইকটি পারফরম্যান্স ও ফিচারের ভিত্তিতে অনন্য আর সেরা মানসম্মত। সোজা কথায়, হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে বেশ প্রশংসনীয় একটি ভালো মানের স্পোর্টস বাইক।

Honda CBR 150R Repsol ABS Price in Bangladesh বাংলাদেশে Honda CBR 150R Repsol ABS এর দাম

বাংলাদেশে Honda CBR 150R Repsol ABS এর অফিসিয়াল দাম ৳480,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Cbr 2023 এর দাম BDT 566,250.

Honda CBR 150R Repsol ABS Pros সুবিধা

  • আকর্ষণীয় ইলেকট্রনিক্স সামগ্রী
  • দুর্দান্ত স্টাইলিং ও আরামদায়ক ডিজাইন
  • ডুয়াল চ্যানেল এবিএস
  • ফুয়েল ইনজেকশন (এফআই)

Honda CBR 150R Repsol ABS Cons অসুবিধা

  • হেডলাইটের আলো পর্যাপ্ত নয়
  • থ্রোটল রেসপন্স কিছুটা কম
  • গ্র্যাবিং রেইল নেই

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Honda CBR 150R Repsol ABS রিভিউ অনুযায়ী হোন্ডা সিবিআর ১৫০আর বাইকের মোটোজিপি এডিশন হচ্ছে রেপসল। হোন্ডা সিবিআর ১৫০আর রেপসল এবিএস দাম-এর সাপেক্ষে মাত্র ১৫০ সিসির ইঞ্জিন হওয়া সত্ত্বেও এই বাইকের অ্যাগ্রেসিভ ডিজাইন এবং সুপার-স্পোর্ট স্টাইলিং-এর জন্য বাংলাদেশে খুব অল্প সময়ে বাইকটী ব্যাপক সাড়া তুলতে সক্ষম হয়। বাংলাদেশে হোন্ডা সিবিআর বাইকের দাম ও জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda first unveiled their 2016 CBR 150R Repsol Edition bike in Malaysia. Then, it became popular worldwide and became available in Bangladesh for some time. The bike got cosmetic changes over the base model, and here’s what it offers. 

The Honda CBR 150R features a sharp design, and the overall bodywork is relatively suitable for a racetrack. It gets split LED headlights topped by an aerodynamic windscreen. The turn indicators and taillight get an LED setup, giving the bike a more premium appeal. Amping up its visual quotient is the orange and white paint scheme with red highlights. 

Honda has powered the CBR150R with a single-cylinder liquid-cooled engine mated to a six-speed gearbox. The setup belts out 16.7 bhp and 14.4 Nm. The power-to-weight ratio could produce a spirited performance because the bike only weighs about 135 kg. On the feature front, the CBR 150R has dual-channel ABS, a fully digital instrument console, and a slipper clutch. 

The Honda CBR 150R rides on USD front forks draped in orange and a linked mono-shock at the rear. Its braking hardware comprises front and rear petal discs (for better dissipation) with dual-channel ABS. The braking setup is mounted on 17-inch alloys wrapped in a 100/80 front and a 130/70 rear tire. 

Honda CBR 150R Repsol ABS is currently unavailable in Bangladesh. It competes against the 150cc supersports, such as the YamahaR15 V4, Suzuki Gixxer SF, The Avenger 150 Street, etc.

Honda CBR 150R Repsol ABS Price in Bangladesh Honda CBR 150R Repsol ABS Price in Bangladesh

The official price of Honda CBR 150R Repsol ABS in Bangladesh is ৳480,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Cbr 2023 is BDT 566,250.

Honda CBR 150R Repsol ABS Video Review


02 Jan, 2024 - হাই পারফরম্যান্স আর সেরা মাইলেজের স্টাইলিশ সুপার-স্পোর্টস বাইক Honda CBR 150R Repsol ABS রিভিউ। জানুন বাইকটির দাম ও এর আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে এই ব্লগ থেকে।

Honda CBR 150R Repsol ABS-সম্পর্কে জিজ্ঞাসা

হোন্ডার সবচেয়ে সেরা মাইলেজের বাইক কোনটি?

হোন্ডা ড্রিম ১১০; এই বাইকটির মাইলেজ প্রতি লিটারে প্রায় ৭০ কিমি এর মতো।

হোন্ডা সিবিআর ১৫০আর বাইকের গিয়ার শিফট প্যাটার্ন কীরকম?

হোন্ডা সিবিআর ১৫০আর বাইকে রয়েছে একটি ৬-স্পিড ট্রান্সমিশন, যেটা টো-স্টাইলের গিয়ার শিফট লিভার দিয়ে নিয়ন্ত্রণ করা হয়। বাইকটির গিয়ার শিফট প্যাটার্ন আন্তর্জাতিক মানের। এই প্যাটার্নটি হলোঃ 1-N-2-3-4-5-6.

হোন্ডা সিবিআর ১৫০আর বাইকের মাইলেজ কত?

গড়ে হোন্ডা সিবিআর ১৫০আর বাইকটি প্রতি লিটারে প্রায় ৪৫ কিমি পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

হোন্ডা সিবিআর ১৫০আর কী ধরণের বাইক?

 এটি একটি স্পোর্টস টাইপের বাইক।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় হোন্ডা বাইক কোনটি?

বাংলাদেশে হোন্ডার সবচেয়ে জনপ্রিয় বাইক হচ্ছে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর।

Honda CBR 150R Repsol ABS Specifications

Model name Honda CBR 150R Repsol ABS
Type of bikeSports
Type of engineLiquid-cooled, 4-stroke, 4-valve, Fi, Single Cylin
Engine power (cc) 149.2cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16.7 Bhp @ 9000 RPM
Max torque14.4 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed140 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm with Single Suspension (Pro-Link System)
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size100/80 - 17 52P
Rear tire size130/70 - 17 62P
Tire typeTubeless
Overall length1983 mm
Overall height1038 mm
Overall weight135 Kg
WheelbaseNo Info
Overall width694 mm
Ground clearance166 mm
Fuel tank capacity12L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerBangladesh Honda Private Limited
Features, ,
Buy Honda CBR 150R Repsol ABSbikroy
Honda CBR 2006 for Sale

Honda CBR 2006

20,000 km
MEMBER
Tk 22,222
3 hours ago
Honda CBR DOUBLE ABS BIKE 2022 for Sale

Honda CBR DOUBLE ABS BIKE 2022

12,000 km
verified MEMBER
Tk 420,000
21 hours ago
Honda CBR INDO NON ABS 2018 for Sale

Honda CBR INDO NON ABS 2018

15,000 km
verified MEMBER
Tk 265,000
22 hours ago
Honda CBR . 2022 for Sale

Honda CBR . 2022

11,787 km
MEMBER
Tk 450,000
1 month ago
Honda CBR 2017 for Sale

Honda CBR 2017

27,000 km
MEMBER
Tk 255,000
1 day ago
Buy Other Bikesbikroy
Honda X Blade ABS BRND NEW CONDTON 2023 for Sale

Honda X Blade ABS BRND NEW CONDTON 2023

4,700 km
verified MEMBER
Tk 200,000
3 minutes ago
Honda X Blade new condition 2022 for Sale

Honda X Blade new condition 2022

11,900 km
verified MEMBER
Tk 165,000
4 minutes ago
TVS Apache RTR কন্ডিশন 2016 for Sale

TVS Apache RTR কন্ডিশন 2016

20,000 km
verified MEMBER
Tk 81,000
6 minutes ago
Akij Durdanto 150 2023 for Sale

Akij Durdanto 150 2023

90 km
MEMBER
Tk 110,000
8 minutes ago
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

45,000 km
MEMBER
Tk 58,000
27 minutes ago
+ Post an ad on Bikroy