Taro GP 1 Sport রিভিউ – টারো জিপি ১ স্পোর্ট দাম ও ফিচারসমূহ

31 May, 2023
Taro GP 1 Sport রিভিউ – টারো জিপি ১ স্পোর্ট দাম ও ফিচারসমূহ

টারো জিপি ১ স্পোর্ট ফিচার, ওভারঅল বডির ডিজাইন, পার্টস, ডাইমেনশন, কমফোর্ট ইত্যাদি বিবেচনা করলে বলা যায়, এটি একটি অসাধারণ অ্যাগ্রেসিভ লুকিং হিউজ সাইজের বাইক।

টারো জিপি ১ স্পোর্ট বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ৪ স্ট্রোক, ২ ভাল্ভস, সিঙ্গেল সিলিন্ডার এবং লিকুইড কুল্ড ১৫০ সিসির ইঞ্জিন। বাইকটিতে আরও সংযুক্ত রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ।

বাইকটির ইঞ্জিনের উপরে রয়েছে ১৩.৫ লিটার ধারণ ক্ষমতার একটি ফুয়েল ট্যাংক। সামনের দিকে রয়েছে পজিটিভ শক অ্যাবজর্ভার সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে সিঙ্গেল গ্যাস অ্যাবজর্ভার সাসপেনশন। এছাড়াও, বাইকটির সামনে চাকায় ডাবল ডিস্ক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ডিস্ক ব্রেক।

বাইকটি আকারে বেশ বড় যার ওভারঅল বডির ওজন ১৫০ কেজি। এছাড়াও এটির হুইলবেস ১৪২২ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি।

টারো জিপি ১ স্পোর্ট বাইকটি বর্তমানে বাংলাদেশে ৭টি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে। কালারগুলি হলো লাল, কালো, সবুজ, কমলা, লাল-সাদা, কালো-লাল, সাদা-নীল।

এই ছিল টারো জিপি ১ স্পোর্ট ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। টারো জিপি ১ স্পোর্ট দাম এবং অন্যান্য তথ্যের বিস্তারিত বিবরণ জানতে সাথেই থাকুন। এখন চলুন টারো জিপি ১ স্পোর্ট রিভিউ– এর মূল অংশে যাওয়া যাক।

Taro GP 1 Sport রিভিউ– বাইকটির বিস্তারিত বিবরণ

টারো জিপি ১ স্পোর্ট রিভিউ-এর প্রথমেই বাইকটির বডি ডিজাইন নিয়ে কথা বলা যাক।

Taro GP 1 Sport রিভিউ– বডি ডিজাইন

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির বডি ডিজাইন এক কথায় চোখ ধাঁধানো। বাইকটির চেসিসে ব্যবহার করা হয়েছে ট্রেলিস ফ্রেম যা বাইকটিকে স্টাইলিশ করার পাশাপাশি বাইকটির ওয়েট ব্যালেন্স করতে সাহায্য করে।

টারো জিপি ১ স্পোর্ট ফিচার এর একটি ভালো দিক হলো হেডলাইট সেটআপ। বাইকটির সামনের দিকে রয়েছে এলইডি প্রজেকশন হেডলাইট যা একে যথেষ্ট অ্যাগেসিভ একটি লুক দিয়েছে। 

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৫০ মিমি, প্রস্থ ৭২০ মিমি, উচ্চতা ১১৫৫ মিমি এবং হুইলবেস ১৪২২ মিমি। বাইকটির ওভারঅল বডির ওজন ১৫০ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি।

বাইকটির সিট হাইট কিছুটা বেশি হওয়ায় কম হাইটের রাইডারদের জন্য বাইকটি খুব একটা উপযোগী নয়।

বাইকটির ফুয়েল ট্যাংকটিও এর বডি ডিজাইনের সাথে বেশ মানানসই। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলের অধিকাংশ ডিজিটাল তবে এর টেকোমিটারটি অ্যানালগ। 

বলাই বাহুল্য, টারো জিপি ১ স্পোর্ট দাম বিবেচনায় যথেষ্ট আকর্ষণীয় একটি বাইক। কারণ, এই দামে এইরকম টারো জিপি ১ স্পোর্ট ফিচার পাওয়ার একটি রিয়ার অপোর্চুনিটি। 

টারো জিপি ১ স্পোর্ট রিভিউ -এর এই পর্যায়ে আমরা বাইকের ইঞ্জিন সম্পর্কে জানবো।

Taro GP 1 Sport রিভিউ– ইঞ্জিন

টারো জিপি ১ স্পোর্ট বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ৪ স্ট্রোক, ২ ভাল্ভস, সিঙ্গেল সিলিন্ডার এবং লিকুইড কুল্ড ১৫০ সিসির ইঞ্জিন। ইঞ্জিনটি ১৬ বিএইচপি @ ৮৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ১৪.৫ নিউটন মিটার @৮০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। টারো জিপি ১ স্পোর্ট দাম হিসেবে ইঞ্জিনটি আরেকটু পাওয়ারফুল হতে পারতো।

বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১২৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে পারে।

বাইকটিতে আরও সংযুক্ত রয়েছে একটি ৬ স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম, যা বাইকটির স্মুথ ট্রান্সমিশনে সাহায্য করে।

টারো জিপি ১ স্পোর্ট রিভিউ থেকে এর ইঞ্জিন সম্পর্কে জেনে আপনার কাছে বাইকটিকে কিছুটা কম পাওয়ারফুল বলে মনে হতে পারে। তবে, এতো কম দামে এমন ফিচার সম্পন্ন একটি বাইক পাওয়া ভাগ্যের বেপার বলে আমাদের ধারণা।

 

Taro GP 1 Sport রিভিউ– ব্রেক ও টায়ার

১৫০ সিসির টারো জিপি ১ স্পোর্ট বাইকটির সামনের চাকায় রয়েছে ডাবল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে একটি ডিস্ক ব্রেক। টারো জিপি ১ স্পোর্ট ফিচার-এর মধ্যে অন্যতম উল্লেখযোগ্য হলো এর অসাধারণ ব্রেকিং সিস্টেমের পারফর্ম্যান্স।

এছাড়া বাইকটির সামনের দিকে সংযুক্ত করা হয়েছে ১১০/৭০-১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে সংযুক্ত করা হয়েছে ১৫০/৭০-১৭ সাইজের টায়ার। যা এই সেগমেন্টের জন্য সর্বোচ্চ।

এবার চলুন টারো জিপি ১ স্পোর্ট রিভিউ-এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

Taro GP 1 Sport রিভিউ– সাসপেনশন

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির সামনের দিকে রয়েছে পজিটিভ শক অ্যাবজর্ভার সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে সিঙ্গেল গ্যাস অ্যাবজর্ভার সাসপেনশন। বাইকটির সামনের সাসপেনশনটির ফিডব্যাক বেশ ভালো।

টারো জিপি ১ স্পোর্ট রিভিউ-এর পরবর্তী অংশে বাইকটির কিছু সুবিধা ও অসুবিধা সম্পর্কে আপনাদের জানাতে সাহায্য করবো।

Taro GP 1 Sport রিভিউ- কাদের জন্য ভালো

টারো জিপি ১ স্পোর্ট রিভিউ নিশ্চয় বুঝে গিয়েছেন, এই বাইকটি প্রধাণত তাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে যারা অনেকদিন যাবত বাইক চালিয়ে অভ্যস্ত এবং যারা অন্যান্য বাইক থেকে একটু ভিন্ন ধাঁচের বাইক ব্যবহার করতে চাচ্ছেন। যারা নতুন বাইক চালানো শিখছেন তাদের জন্য এই বাইক না নেওয়াটায় ভালো হবে বলে আমাদের ধারণা।

এছাড়া বাইকটি একটু হেভি ওয়েটের বলে যারা ঢাকার কিংবা ব্যস্ত শহরের রাস্তায় দৈনন্দিন ইউজের জন্য খুব একটা উপযোগী না ও হতে পারে। 

আশা করি, আমাদের টারো জিপি ১ স্পোর্ট রিভিউ এই চমৎকার বাইকটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Taro GP 1 Sport Price in Bangladesh বাংলাদেশে Taro GP 1 Sport এর দাম

বাংলাদেশে Taro GP 1 Sport এর অফিসিয়াল দাম ৳306,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Taro Gp 1 2023 এর দাম BDT 277,500.

Taro GP 1 Sport Pros সুবিধা

  • ফুয়েল এফিশিয়েন্ট
  • আপডেটেড ফিচার্স
  • লিকুইড কুল্ড ইঞ্জিন
  • গর্জিয়াস লুকিং

Taro GP 1 Sport Cons অসুবিধা

  • কিছুটা কম পাওয়ারফুল
  • বডি ওয়েট কিছুটা বেশি

Taro GP 1 Sport রিভিউ- বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

ইতালিয়ান অরিজিন এবং চায়নায় অ্যাসেম্বল্ড এই টারো জিপি ১ সিরিজের বাইকগুলো ২০১৮ সাল থেকেই বাংলাদেশের মোটরসাইকেল বাজারকে লিড দিচ্ছে বলা চলে। এর বিশেষ কারণ হলো ১৫০ সিসি টারো জিপি ১ স্পোর্ট দাম বিবেচনায় বেশ ভালো মানের ফিচার সম্পন্ন বাইক বাজারে আনতে সক্ষম হয়েছে।

সামনে থেকে দেখতে বাইকটি যথেষ্ট অ্যাগ্রেসিভ এবং আকর্ষণীয়। তবে, বাইকটি শুধু লুকের জন্যই নয়, এর পারফরম্যান্সের জন্যও সুপরিচিত। এছাড়া স্ট্যান্ডে থাকা অবস্থায় বাইকটি স্টার্ট হবে না, এরকম কিছু আপডেটেড ফিচার থাকার কারণে, বাংলাদেশের মানুষের কাছে এই বাইকটি বিশেষ জনপ্রিয়তা লাভ করেছে।

এবার সর্বশেষে টারো জিপি ১ স্পোর্ট রিভিউ-এ এই বাইকটি কোন বাইকারদের জন্য ভালো জেনে নেওয়া যাকঃ

The taro gp 1 sport is a popular motorcycle model in Bangladesh, known for its affordability, fuel efficiency, and reliability. It is a stylish bike that is suitable for commuting within the city, as well as for longer journeys.

The taro gp 1 sport comes with a 110-cc engine that produces 8.2 Bhp of power @ 7500 RPM and 8.8 Nm of torque @ 5500 RPM, which is enough to propel the bike to a top speed of around 80 km/h. 

The engine is mated to a 4-speed gearbox that shifts smoothly, and the bike has a fuel tank capacity of 10.5 liters, which is enough for a long ride without refueling.

In terms of features, the taro gp 1 sport comes with a comfortable seat, a clear instrument cluster with both kick and electric start. The bike has drum brakes for both front and rear tire, which provide ample stopping power. 

The suspension system is decent, with telescopic forks at the front and swingarm suspension at the rear, which can absorb most of the bumps and potholes on Bangladeshi roads.

One of the biggest advantages of the taro gp 1 sport is its fuel efficiency. The bike can deliver a mileage of around 55 km/l, which is excellent for a motorcycle in this segment. This makes it a great choice for daily commuting, as well as for long journeys.

Overall, the taro gp 1 sport is a reliable and practical motorcycle that offers excellent value for money. It is a popular choice among Bangladeshi bikers, and for good reason. The bike’s fuel efficiency, reliability, and affordability make it an excellent choice for anyone looking for a reliable and practical motorcycle that can handle both city and highway riding. 

Taro GP 1 Sport Price in Bangladesh Taro GP 1 Sport Price in Bangladesh

The official price of Taro GP 1 Sport in Bangladesh is ৳306,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Taro Gp 1 2023 is BDT 277,500.

Taro GP 1 Sport Video Review


31 May, 2023 - টারো জিপি ১ স্পোর্ট এই অসাধারণ বাইকটির বডি ডিজাইন, ইঞ্জিন, ফিচার, দাম, ও অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে আমাদের আজকের এই Taro GP 1 Sport রিভিউ -তে।

টারো জিপি ১ স্পোর্ট ফিচার- সম্পর্কে জিজ্ঞাসা

টারো জিপি ১ স্পোর্ট কী ধরণের বাইক?

টারো জিপি ১ স্পোর্ট একটি অসাধারণ অ্যাগ্রেসিভ লুকিং হিউজ স্পোর্টস বাইক।

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির মাইলেজ কত?

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির মাইলেজ প্রতি লিটার ফুয়েলে সর্বোচ্চ ৪০ কিমি (প্রায়)।

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির বর্তমান মূল্য কত?

টারো জিপি ১ স্পোর্ট দাম বর্তমানে ৩,০৬,০০০ টাকা।

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির টপ স্পিড কত?

টারো জিপি ১ স্পোর্ট বাইকটির টপ স্পিড ঘণ্টায় প্রায় ১২৫ কিমি।

Taro GP 1 Sport Specifications

Model name Taro GP 1 Sport
Type of bikeSports
Type of engine4 stroke, Single cylinder (Liquid cooled), Chamshi
Engine power (cc) 155.2cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16 Bhp @ 8500 RPM
Max torque14.5 NM @ 8000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionPositive shock absor
Rear suspensionSingle gas absorber
Front brake typeDual Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size110/70 ‚ 17
Rear tire size150/70 ‚ 17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1155 mm
Overall weight150 Kg
Wheelbase1422 mm
Overall width720 mm
Ground clearance180 mm
Fuel tank capacity13.5 Liters
Seat height800 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerTaro Bangla
Features,
Buy Taro GP 1 Sportbikroy
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
4 days ago
Taro GP 1 V4 2024 for Sale

Taro GP 1 V4 2024

100 km
MEMBER
Tk 370,000
5 days ago
Buy Other Bikesbikroy
Yamaha FZ First Owner 2021 for Sale

Yamaha FZ First Owner 2021

32,147 km
verified MEMBER
verified
Tk 175,000
14 minutes ago
Yamaha FZ 100% Untouch engine 2019 for Sale

Yamaha FZ 100% Untouch engine 2019

19,245 km
verified MEMBER
verified
Tk 162
20 minutes ago
Yamaha FZS v2 Fi DD Super fresh 2019 for Sale

Yamaha FZS v2 Fi DD Super fresh 2019

20,142 km
verified MEMBER
verified
Tk 162,000
23 minutes ago
মটিফাই 2024 for Sale

মটিফাই 2024

1,000 km
MEMBER
Tk 27,000
43 minutes ago
Honda হোন্ডা 50টি 1997 for Sale

Honda হোন্ডা 50টি 1997

5,000 km
MEMBER
Tk 35,500
52 minutes ago
+ Post an ad on Bikroy