Taro F16 CT Max রিভিউ এবং বাংলাদেশে মূল্য

04 Jan, 2024
Taro F16 CT Max রিভিউ এবং বাংলাদেশে মূল্য

Taro কোম্পানীর সৌজন্যে বাংলাদেশে বেশ ভালো ভালো কিছু মোটরসাইকেল এসেছে। তবে তাদের সবচেয়ে লেটেস্ট প্রোডাক্ট হচ্ছে Taro F16 CT Max স্কুটার। কিছুদিন আগেও বাংলাদেশে স্কুটার চালানো মানুষের সংখ্যা ছিল খুবই কম। তবে স্কুটার চালাতে শেখা এবং চালানো অনেক বেশি সহজ হওয়ায় বর্তমানে অনেক মানুষই স্কুটারের দিকে ঝুকছেন। সেই কারণেই Taro F16 CT Max – এর মতো ভালো ভালো স্কুটার এখন বাংলাদেশের বাজারে দেখা যাচ্ছে। আজকের লেখায় আমরা Taro F16 CT Max রিভিউ দেখবো এবং জানবো এই স্কুটারটি আসলে আপনার ক্রয় করা উচিত কি না।

Taro F16 CT Max সম্পূর্ণ রিভিউ

এবার চলুন, Taro F16 CT Max সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক। 

ডিজাইন

Taro F16 CT Max দেখতে অনেকটাই Yamaha Xmax – এর ডিজাইনের মতোই। তবে এতে ভিন্ন ইঞ্জিন এবং ফিচারস ব্যবহার করা হয়েছে। ক্রিস্টাল হেডলাইট, ইউনিক টায়ার এবং সর্বোপরি একটি আকর্ষনীয় ডিজাইন এই স্কুটারকে একটি স্পোর্টস বাইকের লুক এনে দিয়েছে। পেছনের সিট কিছুটা উচু করে রাখা হয়েছে, যা রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক। আবার সিটের নিচে বেশ বড় সাইজের একটি স্টোরেজ যুক্ত করতেও ভুলেননি নির্মাতারা। 

ইঞ্জিন

Taro F16 CT Max স্কুটারে থাকছে ৪ স্ট্রোকের একক সিলিন্ডার ইঞ্জিন, যার সর্বোচ্চ সিসি থাকছে ১২৪.৯। এই স্মার্ট ইঞ্জিনে থাকছে লিকুইড কুলিং সিস্টেম, অর্থাৎ খুব সহজে এটি গরম হবে না আর হলেও খুব দ্রুত ঠান্ডা হয়ে যাবে। ইঞ্জিন স্টার্টিং সিস্টেম সম্পূর্ণ বৈদ্যুতিক, অর্থাৎ শুধু সুইচে প্রেস করলে ইঞ্জিন চালু হয়ে যাবে। 

এই ইঞ্জিনের বোর এবং স্ট্রোক হচ্ছে ৫৭.৪ × ৫৭.৮ মিমি এবং কমপ্রেশন রেশিও হচ্ছে ৯ঃ৫ঃ১। এটি ৮৫০০ আরপিএমে ১২ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৯.২ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। তাই ইঞ্জিনটি বেশ পাওয়ারফুল বলা যেতে পারে। ইঞ্জিন পাওয়ারফুল হওয়ার কারণে বেশি ভার বহন করতে কোনো ধরণের সমস্যা হবে না। 

পারফরম্যান্স

Taro F16 CT Max – এর স্মার্ট ইঞ্জিন থেকে মাইলেজ পাওয়া যাবে প্রায় ৪০ কিলোমিটার এবং সর্বোচ্চ স্পিড উঠবে ৮০ কিলোমিটার প্রতি ঘন্টা। এতে অটোমেটিক ক্লাস সিস্টেম যুক্ত করা হয়েছে, তাই ক্লাচ নিয়ে কোনো সমস্যা ফেইস করতে হবে না বলে আশা করছি। এই স্কুটারের সামনের এবং পেছনের সাসপেনশনে শক এবসর্বিং সিস্টেম রয়েছে, এতে করে হঠাৎ ব্রেক করলে বা বাজে রাস্তায় চালানোর সময় কোনো ধরণের সমস্যা ফেইস করতে হবে না। 

Taro F16 CT Max ফিচারস এবং বডি ডাইমেনশন

Taro F16 CT Max – এর উচ্চতা ১২৯০ মিমি এবং ভূমি থেকে উচ্চতা বা গ্রাউন্ড ক্লিয়ারেন্স হচ্ছে ১২৫ মিমি। স্কুটারটির সর্বমোট ওজন ১৪০ কিলোগ্রাম প্রায়। Taro F16 CT Max – এর ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ১৩ লিটার। তাই দীর্ঘ ট্যুরে কোনো ধরণের জ্বালানীজনিত সমস্যা ফেইস করতে হবে না বলে আশা করছি। স্কুটারের সামনে হ্যালোজেন হেডলাইট এবং পেছনে এলইডি টেইল লাইট রয়েছে। সামনের ড্যাশবোর্ডে পেয়ে যাবেন ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল আরপিএম মিটার এবং ডিজিটাল ওডোমিটার। 

ব্রেকিং মেকানিজম

Taro F16 CT Max – এর সামনে এবং পেছনে সাধারণ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এর সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনেও ডিস্ক ব্রেক রয়েছে। তবে এই স্কুটারের একটি ডাউন-সাইড হচ্ছে এতে এন্টি-লক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়নি। রাইডারদের Taro F16 CT Max রিভিউ অনুযায়ী এতে এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করলে তা রাইডারদের জন্য বেশ সুবিধার হতো। 

হুইল এবং টায়ার

Taro F16 CT Max – এর হুইল অ্যালয় দিয়ে গঠিত এবং টায়ার হিসেবে রয়েছে টিউবলেস টায়ার। স্কুটারটির সামনের টায়ারের উচ্চতা ১২০ মিমি এবং প্রস্থ ৯৬ মিমি। স্কুটারটির পেছনের টায়ারের উচ্চতা হচ্ছে ১৩০ মিমি এবং প্রস্থ হচ্ছে ৭৮ মিমি। তাই সামনের টায়ারের তুলনায় পেছনের টায়ারের উচ্চতা কিছুটা বেশি হলেও প্রস্থ বেশ কম।

 

Taro F16 CT Max Price in Bangladesh বাংলাদেশে Taro F16 CT Max এর দাম

বাংলাদেশে Taro F16 CT Max এর অফিসিয়াল দাম ৳190,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Taro Other Model 2023 এর দাম BDT 222,500.

Taro F16 CT Max Pros সুবিধা

  • শক এবসর্বিং সাসপেনশন।
  • ফুয়েল ক্যাপাসিটি বেশি।
  • ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল আরপিএম মিটার এবং ডিজিটাল ওডোমিটার।

Taro F16 CT Max Cons অসুবিধা

  • মাইলেজ কম।
  • এবিএস ব্রেকিং সিস্টেম নেই।
  • বিশাল বডির কারণে ব্যস্ত সড়কে ড্রাইভ করা কষ্টসাধ্য।

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Taro F16 CT Max স্কুটারের টার্গেট অডিয়েন্স হচ্ছে মূলত ভ্রমণপ্রেমী মানুষজন। এর বড় সাইজের বডি, বিশাল স্টোরেজ এবং ফুয়েল ট্যাংক এটা এনশিওর করে যাতে করে ভ্রমণপিয়াসী মানুষজন ঘুড়তে যাওয়ার সময় তাদের সাথে করে প্রয়োজনীয় সবকিছু নিয়ে যেতে পারেন। তবে আপনার যদি স্কুটারে করে অফিসে যাতায়াত করার অথবা শহরে চালানোর ইচ্ছা থাকে তবে এই স্কুটার অবশ্যই আপনার জন্য নয়। কারণ, Taro F16 CT Max এর বিশাল সাইজের বডির কারণে ব্যস্ত শহরে এটি চালানো বেশ কষ্টসাধ্য হবে। 

তবে ট্যুর লাভারদের জন্য Taro F16 CT Max একটি সেরা চয়েস হতে পারে, কারণ এতো কম মূল্য এতো বেশি ফিচার সম্পন্ন স্কুটার বাজারে বেশ কমই রয়েছে।

Taro F16 CT Max is brought into Bangladesh by a daughter-concern of Sikder Group of Industries, which is Taro Bangla. This scooter is regarded as one of the best maxi scooters under the 2,00,000 taka price bracket. The scooter has a sporty look, awesome features, and a big body. It almost resembles the Yamaha Xmax with its looks, although the Taro F16 CT Max has a different engine and attributes. 

The scooter offers a slightly elevated pillion seat, which ensures enough privacy for both the rider and the pillion. There is also a big storage area under the pillion’s seat. A seat-rest has been provided behind the pillion’s seat.

The scooter has a 4-stroke, Single-cylinder, inclined Chamshift overhead engine with 124.9 cc. It has an electric start button and a liquid-cooling mechanism to ensure it cools down quickly. It can generate maximum power of 12 Bhp @ 8500 RPM and provide a mileage of 40 kilometers. The scooter can run 80 kilometers per hour and offers an automatic clutch mechanism

The front and rear suspensions are created in a way so that they can absorb instant shocks. So you don’t have to worry much while riding through rough roads. 

The scooter’s height is 1290 mm and has a ground clearance of 125 mm. The total weight of the scooter lies around 140 kilograms. Its fuel capacity is 13 liters. So, it’s perfect for tour lovers willing to go on long trips with this beauty. 

Taro F16 CT Max comes with a halogen headlight in the front and LED lights in the back. The dashboard at the front has a digital speedometer, a digital RPM meter, and a digital odometer. It comes with disc brakes at the front and rear. There are no options for ABS braking systems. 

The Taro F16 CT Max is currently sold in Bangladesh for 1,90,000 BDT. The scooter comes in Black and White colors, both with metallic finish. 

So, who should purchase this scooter? This scooter can be a perfect choice for tourists traveling around the country. It has a big body, so riding it on busy and crowded city roads won’t be easy. With its spacious storage and big fuel tank, it can satisfy every tour lover’s wants.

Taro F16 CT Max Price in Bangladesh Taro F16 CT Max Price in Bangladesh

The official price of Taro F16 CT Max in Bangladesh is ৳190,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Taro Other Model 2023 is BDT 222,500.

Taro F16 CT Max Video Review


04 Jan, 2024 - Taro F16 CT Max স্কুটার ক্রয় করার বিষয়ে দ্বিধায় আছেন? তাহলে Taro F16 CT Max রিভিউ থেকে জেনে নিন স্কুটারটির সেরা ফিচারস, পারফরম্যান্স এবং বাংলাদেশী মূল্য।

Taro F16 CT ম্যাক্স সম্পর্কিত কিছু প্রশ্ন

Taro F16 CT Max কোন দেশের পণ্য?

Taro একটি চাইনিজ কোম্পানী, তবে তারা Taro Bangla নামে একটি কোম্পানীর মাধ্যমে বাংলাদেশে মোটরসাইকেল বিক্রয় করেন।

Taro F16 CT Max - এর মাইলেজ কতো?

Taro F16 CT Max স্কুটারের এভারেজ মাইলেজ ৪০ কিলোমিটার।

Taro F16 CT Max - এর অন্য কোনো ভার্শন আছে কি?

জি না, Taro F16 CT Max – এর অন্য কোনো ভার্শন নেই।

বাংলাদেশে Taro F16 CT Max - এর দাম কতো?

বর্তমানে Taro F16 CT Max স্কুটারটি বাংলাদেশে ১,৯০,০০০ টাকায় বিক্রয় হচ্ছে। 

Taro F16 CT Max কাদের ক্রয় করা উচিত?

ভ্রমণপিপাসু মানুষ, বিশেষ করে যারা নিয়মিত বিভিন্ন মফস্বল এরিয়া বা ট্যুরিস্ট স্পটে ঘুড়তে যান, তাদের জন্য Taro F16 CT Max একটি সেরা চয়েস হতে পারে।

Taro F16 CT Max Specifications

Model name Taro F16 CT Max
Type of bikeMaxi Scooter
Type of engine4 stroke, Single cylinder, inclined Chamshift over
Engine power (cc) 124.9cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power12 Bhp @ 8500 RPM
Max torque9.2 NM @ 5500 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionPositive shock absor
Rear suspensionSingle gas absorber
Front brake typeSingle Disc
Front brake diameter260 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size120/80 ‚ 14
Rear tire size130/60 ‚ 13
Tire typeTubeless
Overall length2110 mm
Overall height1290 mm
Overall weight140 Kg
Wheelbase1315 mm
Overall width785 mm
Ground clearance125 mm
Fuel tank capacity13 Liters
Seat height760 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerTaro Bangla
Features,
Buy Taro F16 CT Maxbikroy
Taro 2020 for Sale

Taro 2020

22,000 km
MEMBER
Tk 75,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR . 2017 for Sale

TVS Apache RTR . 2017

80,000 km
MEMBER
Tk 95,000
43 minutes ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
2 days ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
1 day ago
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

8,000 km
MEMBER
Tk 49,999
4 hours ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
5 days ago
+ Post an ad on Bikroy