Taro GP 2 রিভিউ, ফিচার ও দাম

06 Apr, 2023
Taro GP 2 রিভিউ, ফিচার ও দাম

আমাদের দেশে স্পোর্টস বাইকের চাহিদা যত ভালোই হোক না কেনো, একটা স্পোর্টস বাইক কিনতে গেলে অনেক মানুষেরই কিডনী বিক্রি করার মত পরিস্থিতি তৈরি হয়। যেখানে জাপানিজ কোম্পানিগুলোর স্পোর্টস বাইকের দাম আকাশচুম্বী, সেখানে চাইনিজ কোম্পানিগুলো আমাদের জন্য আশার আলো নিয়ে আসে। কিউবিক ক্যাপাসিটির সীমাবদ্ধতার কারণে এখন পর্যন্ত শুধুমাত্র ১৬৫ সিসি পর্যন্ত বাইক বাংলাদেশে আমদানি করা যায়। ৩ লাখ টাকারও কমে চায়নার লিফান এবং টারোর মত কোম্পানিগুলো আমাদের জন্য নিয়ে এসেছে সত্যিকারের স্পোর্টস বাইক।

ইতালির নামকরা মোটরসাইকেল কোম্পানি টারো তাদের পণ্য চায়নায় উৎপাদন করে, সেজন্য এই বাইকগুলো চাইনিজ বাইক হিসেবে অধিক পরিচিত। তারা ২০১৮ সাল থেকে আমাদের দেশে ‘টারো বাংলা’ নাম নিয়ে মোটরবাইক বাজারে প্রবেশ করে। সেই থেকে তাদের গ্রাহকের সংখ্যা বেশ ভালোই বেড়েছে; কেননা এই কোম্পানির বাইকগুলোর আউটলুক মোটো জিপি বাইকের মতো। টারো জিপি সিরিজের পুরোদস্তুর স্পোর্টস বাইকগুলো মানুষের মনে ঝড় তুলে এসেছে সবসময়। Taro GP 2 এই সিরিজের মধ্যে ১৫০ সিসির একটা দুর্দান্ত বাইক। চলুন দেখে নেই টারো জিপি ২ দাম ও এর বিভিন্ন রকম ফিচারের বিস্তারিতঃ

Taro GP 2  রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

টারো জিপি ২ ফিচার-মূল বৈশিষ্ট্য

বাইকের নাম টারো জিপি ২
বাইকের ধরণ স্পোর্টস বাইক
ইঞ্জিন ক্ষমতা (সিসি) ১৫০
ইঞ্জিনের ধরণ ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, ওভার হেড ক্যাম-শ্যাফট (ওএইচসি)
ব্রেকিং সাধারণ ব্রেক
এবিএস নেই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৬ বিএইচপি @ ৮৫০০ আরপিএম
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪.৫ এনএম @ ৮০০০ আরপিএম
মাইলেজ ৪০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১২৫ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
ট্রান্সমিশন ম্যানুয়াল
ক্লাচ টাইপ ওয়েট মাল্টিপ্লেট
সাসপেনশন (সামনে) পজিটিভ শক অ্যাবসর্বার
সাসপেনশন (পেছনে) সিঙ্গেল গ্যাস অ্যাবসর্বার
টায়ারের ধরণ টিউবলেস
সামনের টায়ারের সাইজ ১১০/৭০ – ১৬
পিছনের টায়ারের আকার ১৪০/৭০ – ১৬
জ্বালানি ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১১.৫ লিটার
ইঞ্জিন কুলিং লিকুইড কুলিং
জ্বালানি সাপ্লাই কার্বুরেটর

 

টারো জিপি ২ রিভিউ – ডিজাইন ও আউটলুক

Taro GP 2 বাইকটি প্রায় হুবহু জিপি ১ বাইকটির মতই, শুধুমাত্র এর ডিসপ্লেসমেন্ট কিছুটা কম। টারো জিপি ২ দামের সাপেক্ষে বাইকটির সামনের দিক বেশ আকর্ষণীয় এবং পেছনের দিকটা বেশ চওড়া। বাইকটির আয়নাগুলোও বেশ স্টাইলিশ। বাংলাদেশে এরকম আরেকটা বাইক দেখা যায়না বললেই চলে। বাইকটির সিটিং পজিশনের সাথে একটি সম্পূর্ণ ইঞ্জিন গার্ড সংযুক্ত রয়েছে। টারো জিপি ফিচার হিসেবে বাইকটির ডিজাইন বেশ বলিষ্ঠ এবং সুসজ্জিত।

টারো জিপি ২ রিভিউ হিসেবে উল্লেখযোগ্য, সম্পূর্ণ স্পোর্টস বাইক ক্লিপ-অন এবং যত রকম মজার ফিচার থাকা সম্ভব, সেগুলো এতে রয়েছে। বাইকটিতে রয়েছে একটি স্প্লিট সিট এবং বিভিন্ন রকম ক্লিপ-অন। সামনের দিকে উইন্ড-স্ক্রিনটি কিছুটা বাড়িয়ে দেয়া হয়েছে, যাতে করে বাইকের উপর দিয়ে বাতাস চলে যেতে পারে। আগের ভার্সনের মত টারো জিপি ২ বাইকটির এক্সহস্ট থেকে বিকট শব্দ বের হয়, তবে এই বাইকটিতে এক্সহস্টটি সিটের ঠিক নিচে দেয়া হয়েছে।

Taro GP 2 রিভিউ– বাইকের মাপ ও সিটিং পজিশন

Taro GP 2 ১৫০ সিসির বাইকটি এর পূর্বপূরুষের মতই বিশাল গড়ণের। বাইকটির ক্লিপ-অনগুলো কিছুটা উঁচু করে দেয়ায় রিয়াডার বেশ লম্বা সময় ধরে কোনো ধরণের কোমড় ব্যাথা বা ক্লান্তি ছাড়াই বাইকটি আরাম করে রাইড করতে পারবেন। এর সিট হাইট ৭৮৫ মিমি, যা ৫’৩’’ থেকে বেশি উচ্চতার রাইডারের জন্য উপযুক্ত; টারো জিপি ১ বাইকটি যেসব ভাইরা রাইড করতে পারছিলেন না, তারা বেশ সহজেই এই বাইকটি রাইড করতে পারবেন। নিরাপত্তার জন্য বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৮০ মিমি এর মতো, যা বাংলাদেশের যেকোনো রাইডিং কন্ডিশনে খুব সহজে মানিয়ে যাবে। ১১.৫ লিটার জ্বালানি ধারণক্ষমতার এই বাইকে লং ট্যুর দিতে খুব একটা সমস্যা হওয়ার কথা না।

টারো জিপি ২ দামের তুলনায় বাইকটি সাইজের দিক থেকে বেশ বড়সড়। এই মোটরসাইকেলের উচ্চতা ১০৮০ মিমি, দৈর্ঘ্য ১৯৩০ মিমি, এবং প্রস্থ ৭৩০ মিমি। ১৪০ কেজি ওজনের এই বাইকটি দেখতে টারো জিপি ১-এর মত লাগলেও এটি তুলনামূলক ছোট এবং চটপটে। এই বাইকটির হুইলবেইজ ১৩১৩ মিমি; যা কর্ণারিং করার সময় বাইকটির ব্যালেন্স কিছুটা কমিয়ে দিলেও চটপটে ভাব বাড়িয়ে দিয়েছে।

টারো জিপি ২ রিভিউ – ইঞ্জিনের পারফর্ম্যান্স

টারো জিপি ২ ফিচার হিসেবে ১৫০ সিসির এই বাইকটিতে দেয়া হয়েছে একটি ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, ওএইচসি টাইপের শক্তিশালী ইঞ্জিন। ১৪৯.৮ সিসি ডিসপ্লেসমেন্টের এই বাইকের ইঞ্জিনটি লিকুইড কুলিং সিস্টেমের, এবং জ্বালানি সাপ্লাই হিসেবে দেয়া হয়েছে কার্বুরেটর। ইঞ্জিন থেকে ৮৫০০ আরপিএম-এ ১৬ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৮০০০ আরপিএম-এ ১৪.৫ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে। এই রেঞ্জের অন্যান্য বাইকের তুলনায় টারো জিপি ২ দামের সাপেক্ষে পাওয়ার যথেষ্ট বেশি হলেও টর্কটি সাধারণ মানের এবং তুলতেও কিছুটা দেরি হয়। এই ইঞ্জিন থেকে প্রতি লিটারে আনুমানিক ৪০ কিমি পর্যন্ত মাইলেজ পাওয়া সম্ভব।

Taro GP 2 রিভিউ– ট্রান্সমিশন

টারো জিপি ২ দামের সাপেক্ষে ৬ স্পিডের গিয়ারবক্স থাকায় বাইকটির ট্রান্সমিশনে বেশ ভালো পারফর্ম্যান্স পাওয়া যায়। এছাড়াও এই বাইকে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ, যা এর ট্রান্সমিশনে নতুন মাত্রা যোগ করেছে। টারো জিপি ২ ফিচার হিসেবে বিভিন্ন আধুনিক প্রযুক্তির মেলবন্ধন ঘটায় এই বাইকটির এক্সিলারেশন দারুণ এবং নিমেষেই এর সর্বোচ্চ গতি আনুমানিক ১৩০ কিমি প্রতি ঘন্টা পর্যন্ত উঠতে পারে।

Taro GP 2 রিভিউ– ব্রেক ও সাসপেনশন

টারো জিপি ২ রিভিউতে উল্লেখযোগ্য যে, এই বাইকে দেয়া হয়েছে একটি সাধারণ ব্রেকিং সিস্টেম। বাইকটির সামনের চাকায় রয়েছে ৩০০ মিমি ডুয়াল ডিস্ক ব্রেক সেট-আপ। বাইকটির পেছনে দিকে ব্যবহার করা হয়েছে ২৪০ মিমি-এর একটি ডিস্ক ব্রেক। টারো জিপি ২ ফিচারের মধ্যে এর ব্রেকগুলো বেশ ভালো হলেও এবিএস বা সিবিএস-এর মত প্রযুক্তি না থাকায় আমরা কিছুটা আশাহত।

এপ্রিলিয়া ক্যফে ১৫০ দামের বিবেচনায় এর সাসপেনশনগুলো ভালোই। সামনের দিকে একটি টেলিস্কপিক ফোর্ক সেট-আপ, আর পেছনে একটি গ্যাস-চার্জড মনোশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের টেলিস্কপিক ফোর্কগুলো আপসাইড-ডাউন ফোর্কস না, আর এতে কোনো অ্যাডজাস্টিবিলিটি সেটিংসও নেই। পেছনের গ্যাস চার্জড মনোশক পিলিয়নের জন্য খুব একটা আরামদায়ক না হলেও, কর্ণারিং-এর সময় বাইকটির ব্যালেন্স বেশ ভালো থাকবে।

টারো জিপি ২ রিভিউ– চাকা

টারো জিপি ২ দামের সাপেক্ষে বাইকটিতে দেয়া হয়েছে অ্যালয় রীমের চাকা। সামনের চাকার মাপ হচ্ছে ১১০/৭০-১৬ এবং পেছনের চাকা ১৪০/৭০-১৬। ১৫০ সিসির স্পোর্টস বাইক হিসেবে এর চাকাগুলোর কম্বিনেশন বেশ ভালো। ইমারজেন্সি ব্রেক অথবা কাত হয়ে কর্ণারিং করার সময় বেশ ভালো সাপোর্ট দিতে সক্ষম এই চাকাগুলো।

Taro GP 2 রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

Taro GP 2 বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেল ডিজিটাল ও এনালগ দুই রকম মিটারের সমন্বয়ে তৈরি। এনালগ আরপিএম মিটার ছাড়া বাইকটির প্রায় সব ফিচারই ডিজিটাল, যেমন- স্পিডোমিটার, লো ফুয়েল ইনডিকেটর, ক্লক, গিয়ার ডিসপ্লে, ওডোমিটার এবং ট্রিপ মিটার। এছাড়াও এতে রয়েছে প্রয়োজনীয় প্রায় সব ধরণের ইন্ডিকেটর।

টারো জিপি ২ দামের বিচারে বাইকটির সামনে, পেছনে এবং সাইডে, সবদিকে এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। বাইকের হেডলাইটের পাশাপাশি টেইল-লাইটগুলোও এলইডি, যা পেছনের এক্সহস্টের বর্ডারে বসানো হয়েছে। এছাড়াও বাইকের ইনডিকেটরগুলো এলইডি, যা বাইকটিকে বেশ মিনিমালিস্ট আউটলুক এনে দিয়েছে।

টারো জিপি ২ রিভিউ– কালার অপশন

টারো জিপি ২ ফিচার হিসেবে এর কালার অপশনগুলো অনন্য এবং চোখ ধাঁধানো। বাংলাদেশে বাইকটির দু’টি কালার অপশন দেখা যায়, যেগুলো হলো- কমলা এবং সবুজ। দু’টি ভ্যারিয়ান্টেই কোনো ডিক্যাল প্রায় নেই বললেই চলে।

Taro GP 2 রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

দারুণ স্টাইলিশ Taro GP 2 বাইকটি স্পোর্টস বাইকের জগতে নতুন পা রাখছেন এমন অভিজ্ঞ বাইক রাইডারদের জন্য আদর্শ। এই বাইকটি অনেক শক্তিশালী আর বড় হওয়ায় সম্পূর্ণ নতুন ও অনভিজ্ঞ বাইকারদের জন্য একটু বেশি বেশি লাগতে পারে। কিছুদিন পরপরই লং রাইডে বেরিয়ে পড়েন, আর আনন্দের জন্য হাইওয়েতে বাইক চালাতে চান, এমন ভাইদের জন্যও এই বাইকটি দারুণ।

সর্বোপরি টারো জিপি ২ রিভিউ হিসেবে বলবো, বাইকটি বেশ সুদর্শন, চটপটে এবং ভালো স্পেসিফিকেশন ও ফিচারসমৃদ্ধ একটি বাইক; স্পিড লাভার এবং স্ট্রিট বাইকারদের জন্য দারুণ একটি অপশন। টারো জিপি ২ দামের সাপেক্ষে টারো জিপি ১ বাইকটির মতই ভালো সাড়া তুলতে সক্ষম হয়েছে। বাংলাদেশের মোটোরবাইক মার্কেটপ্লেসে এর প্রতিদ্বন্দ্বীর সংখ্যা বেশ কম, তার মধ্যে রয়েছে লিফান কেপিআর ১৫০, এপ্রিলিয়া জিপিআর ১৫০ এবং টারো জিপি ১ ইত্যাদি।

Taro GP 2 Price in Bangladesh বাংলাদেশে Taro GP 2 এর দাম

বাংলাদেশে Taro GP 2 এর অফিসিয়াল দাম ৳296,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Taro GP 2 Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন
  • লিকুইড কুলিং
  • মোটা টায়ার

Taro GP 2 Cons অসুবিধা

  • ড্রাম ব্রেক।
  • ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে পর্যাপ্ত ফিচারস নেই।
  • লো পাওয়ারড হেডলাইট।

What's new Taro GP 2 নতুন বৈশিষ্ট

  • সম্পূর্ণ এলইডি লাইটিং
  • ক্লিপ-অন এবং আকর্ষণীয় ফিচার
  • দুর্দান্ত ব্রেকিং দক্ষতা

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

১৫০ সিসির Taro GP 2 স্পোর্টস বাইকটি টারো জিপি ১ এর ইঞ্জিন দ্বারা পরিচালিত। ইতালিয়ান ব্র্যান্ড টারো, যাদের সকল বাইক উৎপাদন করা হয় চায়নায়। অসাধারণ আউটলুক এবং স্পোর্টি এই মোটরসাইকেলটি তরুণ প্রজন্মের আকর্ষণের বস্তু হয়ে উঠেছে। টারো তাদের ইঞ্জিন সংগ্রহ করে জনপ্রিয় চাইনিজ কোম্পানি লিফানের কাছ থেকে। বাংলাদেশে তাদের খুব অল্প শো-রুম রয়েছে, যেগুলো ‘টারো বাংলা’ নামে পরিচিত। ১৬৫ সিসি পর্যন্ত বাংলাদেশে টারো বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Taro GP 2 Predator bike is a 150 cc sports bike that has become very popular in Bangladesh. It was launched in March 2018. Taro is mainly an Italian brand however here in Bangladesh it is called ‘Taro Bangla’.

Taro GP 2 Sport is almost the same design as GP 1. The sides are beautiful with a good rear setup. The mirrors also are fashionable. The bike is fully-faired and incorporates a full engine-guard with seating position. It’s a robust and well-decorated bike.

Taro GP-2 sport engine is four-stroke, liquid-cooled and cam-shaft overhead. It has a six-speed casing that can build 135 mph top speed. The engine can generate 16 Bhp @8500 rpm max power and 14.5Nm @8000 rpm torque.

Taro GP-2 has a bigger wheelbase of 1313 mm and sensible ground clearance of 180mm. This bike incorporates a split-seat, where the rear seat is quite high, giving a sporty outlook. Taro GP-2 has 11.5 liters fuel tank capacity where fuel supply is carburetor.

Taro GP 2 has sensible quality suspensions. At the front there is a positive shock absorber and in the rear, a single gas absorber. Overall, the suspensions are good. In the front, twin hydraulic brakes are 300mm discs. The rear disc brake is 240 mm. The normal braking system of the bike does not have ABS.

As a 150 cc sports bike, the mileage of Taro GP 2 is low, which is 40 kmpl. It has an enticing instrument console with digital and analog combination. The RPM meter is analog and the rest are almost all-digital. The headlight and tail-light of the bike are all LEDs. The bike offers electric start feature. It has pass lights and pillion-footrest as well.

All the components of this bike are imported from and assembled in China. Within a limited budget, you can get the bike of your dreams with Taro. Taro GP 2 is priced at 2,96,000 BDT only, and is available in vibrant orange and green color options.

Taro GP 2 Price in Bangladesh Taro GP 2 Price in Bangladesh

The official price of Taro GP 2 in Bangladesh is ৳296,000. However, you should check the final price of the bike with the dealer.

Taro GP 2 Video Review


06 Apr, 2023 - দারুণ সুন্দর, হাই পারফর্ম্যান্স স্পোর্টস বাইক Taro GP 2 রিভিউ। জানুন টারো জিপি ২ দাম ও আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে।

Taro GP 2-সম্পর্কে জিজ্ঞাসা

Taro GP 2 কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে Sports বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Taro GP 2 ?

Taro GP 2 ৪ টি রঙে পাওয়া যায় ম্যাট  গ্রিন, রেড, ব্লাক এবং রেড।

Taro GP 2 এর মাইলেজ কত?

Taro GP 2 এর মাইলেজ প্রায় ৪0 কিমিঃ পার লিটার।

Taro GP 2 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Taro GP 2 বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Taro GP 2 Specifications

Model name Taro GP 2
Type of bikeSports
Type of engine4 stroke, Single cylinder (Water cooled), Chamshif
Engine power (cc) 149.8cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16 Bhp @ 8500 RPM
Max torque14.5 NM @ 8000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionPositive shock absor
Rear suspensionSingle gas absorber
Front brake typeDual Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size110/70 ‚ 16
Rear tire size140/70,16
Tire typeTubeless
Overall length1930 mm
Overall height1080 mm
Overall weight140 Kg
Wheelbase1313 mm
Overall width730 mm
Ground clearance180 mm
Fuel tank capacity11.5 Liters
Seat height785 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsApple Green
Distributor/dealerTaro Bangla
Features,
Buy Taro GP 2bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Yamaha Libero 2010 for Sale

Yamaha Libero 2010

89,000 km
MEMBER
Tk 38,000
51 minutes ago
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
1 hour ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
1 hour ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
1 hour ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
1 hour ago
+ Post an ad on Bikroy