TVS Apache RTR 165 RP রিভিউ

TVS Apache RTR 165 RP  |  14 Jul, 2022
banner

টি ভি এস এর আপকামিং বাইকগুলোর মধ্যে TVS Apache RTR 165 RP বাংলাদেশের বাজারে এখনও আসেনি। পাশের দেশ ভারতে টি ভি এস তার ১৪ বছর পূর্তি উপলক্ষে এই স্পেশাল এডিশনটি মাত্র ২০০ টি বাজারে ছেড়েছে। বাজারে ছাড়ার সাথে দুর্দান্ত এই স্পোর্ট বাইকটি সোল্ড আউট হয়ে গেছে। আর হবে নাই বা কেন ! প্রথমেই তো এর গ্রাফিক্স এবং কালার কম্বিনেশনের প্রেমে পড়ে যাবে যেকোনো রেস লাভার। এর ফুয়েল ট্যাংক এবং ফ্রন্ট সাইডে ‘’15 years anniversary’’ লেখাটির একটি 3D লোগোটি চোখে পড়বে। 

রইল বাকি পাওয়ারের কথা। ১৬৫ সিসির ১ সিলিন্ডার বিশিষ্ট ৪ স্ট্রোক ৪ ভাল্ভের অয়েল কুলড ফুয়েল ইঞ্জেকটেড SOHC BS6 ইঞ্জিনটি সম্পূর্ণভাবে রেস পারফর্মেন্স দিতে প্রস্তুত।  এতে ওয়েট মাল্টি প্লেট রেইস টিউন্ড স্লিপার ক্লাচের সাথে পাবেন সিঙ্গেল চ্যানেল এবিএস। ফ্রন্ট এবং রিয়ারে ডিস্ক ব্রেকের সাথে পাচ্ছেন এডজাস্টেবল ব্রেক এবং ক্লাচ লিভার তো রয়েছেই।

 বোল্ড এবং হেভি লুকের এই বাইকটি আপনাকে রেস পারফর্মেন্সের সাথে সাথে ভাল মাইলেজও উপহার দিতে সক্ষম। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের বাজারেও অচিরেই টি ভি এস কোম্পানির ডিস্ট্রিবিউটর উত্তরা মোটরস কর্তৃক এই বাইকটি বাজারে আনার সম্ভাবনা রয়েছে। স্পেশাল এডিশনের এই বাইকটি হয়ত এখানেও সীমিত সংখ্যক বাজারে আসতে পারে। তাই রেস লাভাররা আগেভাগে প্রস্তুত থাকুন আকর্ষণীয় এই স্পোর্ট বাইকটি লুফে নিতে। 

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম টিভিএস অ্যাপাচি আর টি আর ১৬৫ আরপি
বাইকের ধরন নেকেড স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৬৫
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস সিঙ্গেল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৯.২ @ ১০০০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪.২ এন এম @ ৮৭৫০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৯০-১৭
পিছনের টায়ারের আকার ১৩০/৭০ আর১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২ লিটার
মাইলেজ ৪৫-৫০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১৩৫ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

TVS Apache RTR 165 RP-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

টি ভি এস সবসময় দুর্দান্ত ডিজাইনের বাইক প্রস্তুত করে থাকে। আর TVS Apache RTR 165 RP যেহেতু স্পেশাল এডিশন তাই এতে আপনি পাবেন আকর্ষণীয় আগ্রাসী লুকের ডিজাইন। দূর থেকে দেখলে মনে হতেই পারে এটি রেস ট্র্যাকে চলার জন্য প্রস্তুত। এর ট্যাংক এবং সাইডে ‘’15 years anniversary’’ এর 3D লোগো আপনার নজর কাড়তে বাধ্য।  ১৬৫ সিসি সেগমেন্টের এবং মাত্র ১৪৮ কেজি ওজনের এই বাইকটি নিয়ন্ত্রণ করা সহজ। নজরকাড়া মাস্কুলার লুকের এই বাইকটির দৈর্ঘ্য ২০৩৫ মিলি মিটার , প্রস্থ ৭৯০ মিলি মিটার, উচ্চতা ১০৫০ মিলি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে ১৮০ মিমিঃ। গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশি হওয়ার কারণে উঁচু রাস্তায় চলাচলে কোন অসুবিধাই বোধ করবেন না। নতুন মডেলের বাইকটির সিটিং পজিশন বেশ কম্ফোর্টেবল। ১৪৮ কেজি ওজনের বাইকটিতে ফুয়েল ধারণক্ষমতা থাকছে ১২ লিটার এবং রিজার্ভ দেওয়া হয়েছে ২ লিটার। বাইকটির সামনের হেডলাইটে থাকছে একটি শক্তিশালী এলইডি লাইট এবং পেছনেও থাকছে এলইডি লাইট। 

ব্রেক ও টায়ার

টিভিএস চালকদের নিরাপত্তার কথা অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় রাখে ।  ফ্রন্টে ২৭০ মিলিমিটার  এবং পেছনের চাকায় যুক্ত আছে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। আগের ভার্সনের চাইতে পিছনের ব্রেকে অপেক্ষাকৃত বড় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। তাছাড়া,  TVS Apache RTR 165 RP-এর সামনের চাকায় থাকছে ৯০/৯০ ১৭ ৪৯ পি টিউবলেস টায়ার এবং পিছনে ১৩০/৭০ আর ১৭ ৬২ পি টিউবলেস  টায়ার। পিছনে পুরু টায়ার থাকার কারণে বাইকাররা বাঁক নিতে পারবেন স্বচ্ছন্দে । তীক্ষ্ণ বাঁকেও গতি অপরিবর্তিত রেখে সহজে চালাতে পারবেন এই বাইকটি ।

সাসপেনশন

বাইকটিতে Showa Race Tuned Telescopic forks সাসপেনশন ব্যবহার করা হয়েছে ফ্রন্ট সাসপেনশনে এবং রিয়ার সাসপেনশনে আছে  Showa Race Tuned Mono Shock সাসপেনশন। উঁচু নিচু কিংবা এবড়ো থেবড়ো রাস্তায় ২ সিটের এই বাইকটি নিয়ে নিশ্চিন্তে চলাফেরা করা যাবে । ঝাকিমুক্ত রাইডের জন্য এই বাইকটি সেরা।

TVS Apache RTR 165 RP  কাদের জন্য ভালো? 

যারা একটি রেস পারফর্মেন্স পাবেন এমন বাইক খুঁজছেন তাদের জন্যে এই লিমিটেড এডিশনটি একটি মাস্ট বাই।  যারা মাস্কুলার লুকের স্পোর্ট বাইক কিনতে চাইছেন তাদের কথা মাথায় রেখে TVS Apache RTR 165 RP  বাইকটি  তৈরি করা। অত্যাধুনিক ব্রেক সিস্টেম , সাসপেনশন, ইঞ্জিনের ক্ষমতা , দুর্দান্ত টর্ক এর এই বাইকটির বোল্ড লুক যেমন আকর্ষণীয় তেমনি পারফর্মেন্সের ব্যাপারেও বিন্দুমাত্র ছাড় দেয়া হয়নি এই বাইকে।

 দৈনন্দিন ব্যবহার এবং বিশেষত হাইওয়ে ড্রাইভের জন্য এই ধরণের পাওয়ারফুল ইঞ্জিন পাওয়া কষ্টকর ।  কাস্টমারদের পছন্দের শীর্ষে থাকা টিভিএস ব্র্যান্ড এর এই বাইকটির ইঞ্জিন এর সক্ষমতার  জন্য বিশেষ করে  তরুণ ক্রেতা এবং যারা এমন একটি বাইক চান যেটির দিকে মানুষ অপলক তাকিয়ে থাকবে তাদের  জন্য হতে পারে এক বিশেষ আকর্ষণ।

পরিশেষ

টি ভি এস দীর্ঘদিন যাবত  বাইকারদের আস্থার অপর নাম। টিভিএস সবসময় চালকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বাইক তৈরি করে থাকে। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্ত কাস্টমারদের নাগালের মধ্যেই এর দাম নির্ধারণ করার চেষ্টা করে। স্পেশাল এডিশনের এই বাইকটিও আশা করি মানুষের ক্রয়ক্ষমতা বিবেচনা করেই রাখবে।

বডি ডিজাইন, মাস্কুলার ট্যাংক, ইঞ্জিন পারফর্মেন্স, ব্রেকিং সিস্টেম  এর কথা চিন্তা করলে এই বাইকটি সেরা।  ২ সিটের এই বাইকটি চালক এবং যাত্রীর আরামের কথা চিন্তা করে তৈরি হওয়ায় আরামদায়ক ভ্রমনের অভিজ্ঞতা পাবেন।  

স্পেশাল এডিশনের এই বাইকটি হয়ত সীমিত সংখ্যক ছাড়া হতে পারে। যদি সৌভাগ্যবশত একটি নিজের করে নিতে পারেন তবে পাওয়ারফুল ইঞ্জিন নিয়ে রেস পারফর্মেন্সের বাইক কেনার স্বপ্ন বাস্তব হতেও পারে। কে জানে !

TVS Apache RTR 165 RP is a sport bike with a powerful 165 cc single cylinder four strokes, four valve fuel injected SOHC BS6 engine. It is also equipped with a five-gear transmission system that delivers 19.2 PS of peak power at 10,000 RPM and 14.2 Nm of peak torque at 8750 rpm. This superbike weighs only 148 kg with a fuel tank capacity of 12 liters with a 2-liter oil reserve capacity. It gives a smooth driving experience making this machine a true performer on the track. This bike is made for the adventurous souls that love to drive their bike on the race track to let their blood rush to their hearts and feel the thrill of winning! This one has a real racing spirit in it!

TVS has been a leader in the racing industry for many years and they have consistently been innovating and creating amazing bikes that are meant to be ridden. They have an incredible new bike, the TVS Apache RTR-165 RP, which is perfect for those who like to go fast. The RP stands for Race Performance, which aptly describes this sport bike’s abilities. This bike is extremely agile and powerful and will give you a feeling of riding a motorcycle on the track.

In terms of design and color, this bike is stunning—the color combination is eye-catching and beautiful. The graphics on the tank are subtle yet sporty, making it an ideal ride for racers. The engine also looks fantastic. The 5 gear transmission system paired with the powerful BS6 engine makes this bike incredibly fast; at top speed, it reaches 135 km/h.

The chassis of this bike is designed to be lightweight yet stable—it weighs in at only 148 kg, which is great because you don’t want something so heavy slowing you down while you are trying to blast through traffic or finish in first place! 

Because this bike is a special edition TVS may release very few units for you in the market. So be ready to grab it when it comes to the market.

সুবিধা

  • স্টাইলিশ লুক
  • উন্নত পারফর্মেন্স
  • ব্রেক সিস্টেম ভাল
  • আরামদায়ক সিট

অসুবিধা

  • দাম বেশি হতে পারে
  • কুইক শিফটার নেই
  • ডুয়াল চ্যানেল এবিএস নেই

What's New

  • This variant is available in 1 colours: RP Blue
  • It returns a certified mileage of 55.47 mpl.
  • It is powered by 164.9 cc engine and puts a power of 19.2 PS . Torque remains at 14.2 Nm .

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

বাজারে TVS Apache RTR 165 RP মডেলের ১৬৫ সিসির  বাইকটি কেবলমাত্র  একটি রং এ পাওয়া যাবে । কারণ এটি টি ভি এস টার ১৫ বছর পূর্তি উপলক্ষে ভারতে স্পেশাল এডিশন হিসেবে বের হয়েছে। লিমিটেড এডিশন এই বাইকটি ভারতে মাত্র ২০০ ইউনিট বের হয়েছে। বাংলাদেশেও যদি এই বাইকটি বাজারে আসে তবে তাও সীমিত সংখ্যকই পাওয়া যাবে বলে আমাদের ধারণা।  মাস্কুলার এবং স্পোর্টি  লুকের এই বাইকটি দিয়ে শহুরে রাস্তায় অনায়াসে লিটারে ৪৫ কিলোমিটার এবং শহরের বাইরে ৫০ কিলোমিটার মাইলেজ পেতে পারেন । মাইলেজ এবং পারফর্মেন্স নিয়ে দুশ্চিন্তা করার দিন শেষ ।

 যারা স্পোর্ট বাইক পছন্দ করেন তাদের জন্য স্পেশালি এই বাইকটি রিকমেন্ডেড । ১৩৫ কিলোমিটার পর্যন্ত স্পিড উঠানো যাবে চমৎকার এই বাইকটিতে। রেসলাভারদের জন্য এটি অবশ্যই রিকমেমেন্ডেড।  ডুয়াল ডিস্ক ব্রেক সিস্টেম এবং সিঙ্গেল চ্যানেল এবিএস থাকার কারণে বাইকটি চালাতে পারবেন স্বাচ্ছন্দ্যে । নিরাপত্তা এবং কম্ফোর্ট নিয়ে  শহরের ভিতরে কিংবা বাইরে লম্বা রাইডের জন্য বোল্ড এবং মাস্কুলার লুকের গাড়িটি নিয়ে অনায়াসে পাড়ি দিতে পারেন আপনার কাঙ্ক্ষিত গন্তব্যে ।

TVS Apache RTR 165 RP Video Review

TVS Apache RTR 165 RP - সম্পর্কে জিজ্ঞাসা

TVS Apache RTR 165 RP কেমন ধরণের বাইক?

দুর্দান্ত ক্ষমতা এবং টর্ক সমৃদ্ধ TVS Apache RTR 165 RP শহরে কিংবা বিশেষ করে শহরের বাইরে চলাফেরার জন্য একটি প্রিমিয়াম কোয়ালিটির স্পোর্ট বাইক। রেসলাভারদের জন্য এই বাইকটি সেরা । 

TVS Apache RTR 165 RP - এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

উত্তরা মোটরস বাংলাদেশে TVS Apache RTR 165 RP এর অফিসিয়াল ডিস্ট্রিবিউটর ।

TVS Apache RTR 165 RP - এর টপ স্পিড কত?

TVS Apache RTR 165 RP মডেলের বাইকটিতে টপ স্পিড পাওয়া যাবে ঘণ্টায় প্রায় ১৩৫ কিলোমিটার।

TVS Apache RTR 165 RP - এর মাইলেজ কত?

৪৫ কিলোমিটার/লিটারে  শহরের রাস্তায় অনায়াসে এই বাইক নিয়ে যাওয়া যাবে । হাইওয়েতে সর্বোচ্চ ৫০ কিলোমিটার/ লিটারে যেতে পারবেন ।

TVS Apache RTR 165 RP এ কি ধরনের ব্রেকিং সিস্টেম আছে?

TVS Apache RTR 165 RP তে ডুয়াল ডিস্ক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

TVS Apache RTR 165 RP স্পেসিফিকেশন

বাইকের নাম

TVS Apache RTR 165 RP

বাইকের ধরন

নেকেড স্পোর্টস

ইঞ্জিনের ধরন

SI, 4 stroke, Oil cooled, SOHC, Fuel Injection

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

165

ইঞ্জিন কুলিং

Oil Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

19.2 @10000 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

14.2 Nm@8750 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

5

মাইলেজ

45-50 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

135 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Showa Race tuned Telescopic Forks

পেছনের সাসপেনশন

Showa Race tuned Mono Shock

সামনের ব্রেক টাইপ

Disc Brake with ABS

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

270 মিলিমিটার

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

Yes

পেছনের ব্রেক টাইপ

Disc Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

240 মিলিমিটার Disc

ব্রেকিং সিস্টেম

Single Channel ABS

সামনের টায়ারের সাইজ

90/90-17

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

130/70 R17

সামগ্রিক দৈর্ঘ্য

2035 মিলিমিটার

উচ্চতা

1050 মিলিমিটার

ওজন

148 কেজি

হুইলবেস

1357 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

790 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

180 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

12 লিটার

আসন উচ্চতা

800 মিলিমিটার

হেড লাইট

LED

ইন্ডিকেটরস

LED

পেছনের লাইট

LED

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Single-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New TVS Apache RTR
TVS Apache RTR 4V DD5444 2022 for Sale

TVS Apache RTR 4V DD5444 2022

0 km
verified MEMBER
Tk 206,748
21 hours ago
TVS Apache RTR 4V SD 2022 for Sale

TVS Apache RTR 4V SD 2022

0 km
verified MEMBER
Tk 206,900
22 hours ago
TVS Apache RTR 4V ABS54 2022 for Sale

TVS Apache RTR 4V ABS54 2022

0 km
verified MEMBER
Tk 231,900
22 hours ago
TVS Apache RTR DOUBLE DISC 2022 for Sale

TVS Apache RTR DOUBLE DISC 2022

0 km
verified MEMBER
Tk 206,748
2 days ago
TVS Apache RTR SINGLE DISC 2022 for Sale

TVS Apache RTR SINGLE DISC 2022

0 km
verified MEMBER
Tk 196,748
2 days ago
Buy Used TVS Apache RTR
TVS Apache RTR black 2019 for Sale

TVS Apache RTR black 2019

17,500 km
verified MEMBER
verified
Tk 136,000
47 seconds ago
TVS Apache RTR 2v 2020 for Sale

TVS Apache RTR 2v 2020

22,000 km
MEMBER
Tk 125,000
12 minutes ago
TVS Apache RTR . 2011 for Sale

TVS Apache RTR . 2011

20,000 km
MEMBER
Tk 70,000
16 minutes ago
TVS Apache RTR . 2022 for Sale

TVS Apache RTR . 2022

16,000 km
MEMBER
Tk 140,000
19 minutes ago
TVS Apache RTR DD 4V 2019 for Sale

TVS Apache RTR DD 4V 2019

21,000 km
verified MEMBER
verified
Tk 135,000
4 days ago
+ Post an ad on Bikroy