TVS NTORQ 125 স্পেসিফিকেশন, ফিচার, ও দাম

TVS NTORQ 125  |  24 Oct, 2022
TVS NTORQ 125 স্পেসিফিকেশন, ফিচার, ও দাম

TVS NTORQ 125 স্কুটারটি ২০২১ সালে ইন্ডিয়ায় লঞ্চ করা হয় রেস এডিশন হিসেবে। আগের এনটর্কের একটা আপগ্রেড ভার্সন বলা যায় এই মডেলটিকে। নতুন ডিজাইন এবং দারুণ সব স্মার্ট ফিচার সমৃদ্ধ টিভিএস এনটর্ক ১২৫ স্কুটারটি একটি ইউনিসেক্স বাইক, যা নারী পুরুষ যে কেউ স্বাচ্ছন্দ্যে চালাতে পারবেন। এতে রয়েছে বেশ ভালো জ্বালানী দক্ষতা এবং শক্তিশালী ইঞ্জিন, যা প্রতি ঘন্টায় ৯৫ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে সক্ষম। শহুরে রাস্তায় চালানোর জন্য এর চেয়ে ভালো আর কোনো স্কুটার আছে কি না সন্দেহ। টিভিএস-এর যেকোনো শোরুমে এবং দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেসে এই বাইকটি পাওয়া যাচ্ছে।

বাংলাদেশে টিভিসি এনটর্ক ১২৫ রেস এডিশনের বর্তমান দাম জানতে ভিজিট করুন TVS NTORQ 125 Scooter Price in Bangladesh.

TVS NTORQ 125 – ডিজাইন ও স্টাইল

২০১৬ সালের অটো এক্সপোতে টিভিএস-এর গ্রাফাইট কনসেপ্টের আদলে ডিজাইন করা হয়েছে এনটর্ক ১২৫ রেস এডিশনের স্কুটারটি। অনেকে বলেন যে কোনো একটি ফাইটার প্লেনের থেকে অনুপ্রাণিত হয়ে এই স্কুটারের স্টাইল তৈরি হয়েছে। টিভিএস এনটর্ক ১২৫ স্কুটারের সমস্ত বডিতে প্রখর ও স্পষ্ট লাইনসহ অ্যাগ্রেসিভ ধাঁচের ডিজাইন এবং বলিষ্ঠ এপ্রোন দেয়া হয়েছে। আর পেছনের দিকে জেট-ফাইটার প্লেনের এক্সহস্ট সিস্টেমের আদলে একটি প্যানেল রাখা হয়েছে। সুদর্শন T আকৃতির টেইল লাইট ও সুন্দর প্যানেল ডিজাইনের জন্য ইতোমধ্যে এনটর্ক ১২৫ সবার থেকে আলাদা ও জনপ্রিয় একটি স্কুটার হয়ে উঠেছে।

TVS NTORQ 125 – ইঞ্জিন ও পারফর্মেন্স

টিভিএস কোম্পানির সর্বপ্রথম ১২৫ সিসি স্কুটার হচ্ছে এনটর্ক। ১২৪.৮ সিসি ডিসপ্লেসমেন্টের সিভিটিআই রেভ ইউনিট ইঞ্জিনের সাহায্যে চলে। এয়ার কুলিং সিস্টেমসহ এই সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৯.২৫ বিএইচপি শক্তি এবং ১০.৫ এনএম টর্ক পাওয়া যায়।

TVS NTORQ 125 নিজের সেগমেন্টের মধ্যে সবচেয়ে দ্রুত এক্সিলারেশন তৈরি করে, মাত্র ৭ সেকেন্ডে শূন্য থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা গতি তুলতে পারে। টিভিএস-এর দাবি, এই বাইক থেকে ঘন্টায় সর্বোচ্চ ৯৫ কিলোমিটার গতি পাওয়া সম্ভব।

টিভিএস এনটর্ক ১২৫- মাইলেজ

টিভিএস এনটর্ক ১২৫ একটি হালকা ওজনের স্কুটার, নিত্যদিনের ব্যবহারের জন্য সেরা একটি বাহন। সামগ্রিকভাবে স্কুটারটির জ্বালানী ধারণক্ষমতা ৫ লিটার। এনটর্ক ১২৫ আপনাকে লিটার প্রতি ৬০ কিলোমিটার বা তার চেয়েও বেশি মাইলেজ দিতে সক্ষম। কেউ কেউ তাদের স্কুটারে ৪৫-৫০ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ তুলেছেন।

টিভিএস এনটর্ক ১২৫- বিশেষ কিছু ফিচার

টিভিএস এনটর্ক ১২৫ স্কুটারটি টিভিএস-এর প্রিমিয়াম মানের একটি স্কুটার, যাতে দেয়া হয়েছে বিভিন রকম আকর্ষনীয় ফিচার এবং ইলেকট্রিক্যাল সরঞ্জাম। এনটর্ক ১২৫ এর অন্যতম সেরা ফিচারগুলোর মধ্যে একটি হচ্ছে এর এলসিডি ইনস্ট্রুমেন্ট ডিসপ্লে। আমাদের দেশে টিভিএস এনটর্ক হচ্ছে প্রথম স্কুটার, যাতে ফিচার হিসেবে স্মার্ট কানেক্ট প্রযুক্তি সংযোগ করা হয়েছে। টিভিএস-এ প্রস্তুতকৃত বিশেষ একটি অ্যাপের সাহায্যে আমাদের স্মার্টফোনের ব্লুটুথ ব্যবহার করে স্কুটারের সাথে কানেক্ট করা যায়।

তাছাড়াও এনটর্কে আরো কিছু ফিচার রয়েছে, যেগুলো বাইকটিকে অনেক বেশি সুবিধাজনক আর উন্নত করে তুলেছে। সেগুলো হচ্ছে- বাহ্যিক জ্বালানী ফিলার ক্যাপ, হেড লাইট পাস সুইচ, পার্কিং ব্রেক, ডুয়াল সাইড হ্যান্ডেল লক, ইউএসবি মোবাইল চার্জার, ইঞ্জিন কিল-সুইচ এবং সিটের নিচে একটি বড় ২২ লিটার স্টোরেজ স্পেস।

টিভিএস এনটর্ক ১২৫- ইনস্ট্রুমেন্ট প্যানেলের ফিচার

এনটর্ক ১২৫ রেস এডিশন স্কুটারটি বিভিন্ন রকম ফিচার ও অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি করা হয়েছে। এতে রয়েছে এলইডি হেড লাইট, অনন্য ডিজাইনের এলইডি টেইল লাইট, এলইডি টার্ণ সিগন্যাল ল্যাম্প, বুট লাইট, জ্বালানী স্বল্পতা বোঝার জন্য বিশেষ ইন্ডিকেটরসহ আরো নানা রকম ফিচার। এইসব ফিচার বিভিন্ন স্কুটারেই পাওয়া যায়, তবে যেই জিনিসটা এই সব ফিচারকে বিশেষ করে তুলেছে, তা হলো এর আধুনিক স্মার্টএক্সকানেক্ট সিস্টেম। এই ফিচারের সাথে আপনি আপনার স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করার মত এমন কিছু বাড়তি ফিচার পাবেন, যা নিঃসন্দেহে স্কুটারটিকে অনেক বেশি স্বাচ্ছন্দ্যময় এবং অনন্য করে তুলেছে।

টিভিএস এনটর্ক ১২৫- রঙের অপশন এবং দাম

টিভিএস এনটর্ক ১২৫ এর মোট ৪টি রংর অপশন রয়েছে; কিন্তু বাংলাদেশের মার্কেটে এটা মাত্র দু’টি রঙে পাওয়া যাচ্ছে। তা হলো- ডুয়াল টোনের স্পোর্টস লাল ও স্পোর্টস হলুদ রঙের অপশন।

টিভিএস এনটর্ক ১২৫- বাইকটি কাদের জন্য ভালো?

টিভিএস এনটর্ক ১২ স্কুটারটি শান্তিপ্রিয় স্কুটারপ্রেমীদের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এই স্কুটারটি নিত্যদিনের রাস্তায় কমিউট করার জন্য আদর্শ, কেননা এটা অ্যাগ্রেসিভ না, আর কোনও বিকট শব্দও করে না। যারা বাইক বা স্কুটারের জগতে নতুন তাদের ধীরে ধীরে শেখার জন্য বেশ ভালো মানের নিরাপদ একটি বাহন এনটর্ক। আবার, ফ্যাশন সচেতন মানুষের জন্যও এর ডিজাইন ও আউটলুক সবসময়ই প্রিয়।

TVS Ntorq 125 is a scooter in Bangladesh is available in 2 color options. The TVS Ntorq 125 is powered by a 125cc BS6 engine which develops a power of 9.25 bhp and a torque of 10.5 Nm. With a single-disc front and rear drum brake, TVS Ntorq 125 comes up with a dual braking system. Ntorq 125 weighs around 116 kg and has a fuel tank capacity of 5 liters.

TVS Ntorq 125 is TVC’s first upmarket offering in the scooter segment. It gets a feature list that outdoes its competitors to a huge extent, and offers a peppy design and sporty handling dynamics.

The Ntorq 125 has a heavy-duty digital console which besides the basic info, shows the clock, average speed, top speed recorder, lap timer, also service and helmet reminders. But star of the show is undoubtedly the Bluetooth-connectivity option for smartphone pairing. Other features include a charging socket in the boot, a boot lamp, and an engine kill switch, which adds the cherry on top for maximum convenience.

That’s not all, at 9.25 bhp and 10.5 Nm, Ntorq delivers marginally higher power and torque output than any other scooter in Bangladesh. The TVS Ntorq 125 is available in two matte colours consisting of Sports Yellow and Sports Red.

Competition wise, the TVS NTORQ 125 rivals the Honda Grazia, Suzuki Burgman Street 125, Hero Maestro Edge 125, Yamaha Ray ZR 125, and the Aprilia SR 125.

TVS NTORQ 125 Price in Bangladesh TVS NTORQ 125 Price in Bangladesh

The official price of TVS NTORQ 125 in Bangladesh is ৳1,79,900. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • টিভিএস অ্যাপ ও ব্লুটুথ চালিত ইনস্ট্রুমেন্ট প্যানেল
  • জিপিএস নেভিগেশন আছে
  • বড় স্টোরেজ
  • উচ্চতর টর্ক ও পাওয়ার

অসুবিধা

  • স্কুটারটির মাইলেজ বেশ কম
  • সিঙ্গেল ডিস্ক
  • চাকাগুলো একটু ছোট, অথচ স্কুটারটা কিছুটা ভারী
  • বডির প্লাস্টিকের মান দাম অনুযায়ী আরো ভালো হওয়া দরকার

TVS NTORQ 125 এর নতুন বৈশিষ্ট

  • সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টএক্সকানেক্ট সিস্টেম
  • অনন্য ডিজাইনের T আকৃতির টেইল লাইট
  • এলসিডি ইনস্ট্রুমেন্ট প্যানেল

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

টিভিসি এনটর্ক ১২৫ এর বিভিন্ন প্রতিদ্বন্দ্বীদের তুলনায় বেশ আকর্ষনীয়, স্পোর্টি ডিজাইনের একটি অল-রাউন্ডার স্কুটার। টার্গেট কাস্টমারদের জন্য এই স্কুটারটি দারুণ আকর্ষনীয় রঙের অপশনে পাওয়া যাচ্ছে শহুরে রাস্তায় প্রতিদিন ব্যবহারের জন্য দারুণ চটপটে আর হ্যান্ডি একটা বাহন এটি। অসাধারন ও অনন্য বেশ কিছু ফিচার এবং উন্নত প্রযুক্তির দারুণ সমন্বয়ে তৈরি টিভিএস এনটর্ক ১২৫ বাইকটি কখনওই আপনাকে হতাশ করবে না।

TVS NTORQ 125 Video Review

TVS NTORQ 125 সম্পর্কে জিজ্ঞাসা

TVS NTORQ 125 কেমন ধরণের বাইক?

টিভিএস এনটর্ক ১২৫ স্কুটারটি একটি ইউনিসেক্স বাইক

TVS NTORQ 125 এ কি টেকনোলজি ব্যবহার করা হয়েছে?

আমাদের দেশে টিভিএস এনটর্ক হচ্ছে প্রথম স্কুটার, যাতে ফিচার হিসেবে স্মার্ট কানেক্ট প্রযুক্তি সংযোগ করা হয়েছে

TVS NTORQ 125 এর টপ স্পিড কত?

TVS NTORQ 125 এর টপ স্পিড ৯৫ কিমি/ঘন্টার কাছাকাছি।

TVS NTORQ 125 এর মাইলেজ কত?

TVS NTORQ 125 শহুরে রাস্তায় অনায়াসে ৫০ কিমি/লিটার এবং হাইওয়েতে ৬০ কিমি/লিটারের কাছাকাছি মাইলেজ দিতে পারে।

TVS NTORQ 125 - কি কি রঙে পাওয়া যাচ্ছে?

টিভিএস এনটর্ক ১২৫ এর মোট ৪টি রংর অপশন রয়েছে; কিন্তু বাংলাদেশের মার্কেটে এটা মাত্র দু’টি রঙে পাওয়া যাচ্ছে। তা হলো- ডুয়াল টোনের স্পোর্টস লাল ও স্পোর্টস হলুদ রঙের অপশন।

TVS NTORQ 125 স্পেসিফিকেশন

মডেল নাম

TVS NTORQ 125

বাইকের ধরন

Scooter

ইঞ্জিনের ধরন

Single Cylinder, 4-Stroke, SI, Air Cooled (3V)

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

125

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

9.25 BHP @ 7500 rpm

সর্বোচ্চ টর্ক

10.5 Nm @ 5500 rpm

ফুয়েল সাপ্লাই

Fuel Injection

স্টার্ট

Kick & Electric

গিয়ারের সংখ্যা

N/A

Clutch Type

Automatic Clutch

মাইলেজ

60 Kmpl (Approx)

টপ স্পিড

95 Km/h

সামনের সাসপেনশন

Telescopic Suspension with Hydraulic Dampers

পেছনের সাসপেনশন

Toggle link, Gas filled, Hydraulic Type, Coil Spring

ব্রেকিং সিস্টেম

Single Disc

সামনের ব্রেক টাইপ

Disc

পেছনের ব্রেক টাইপ

Drum

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

220 mm

পেছনের ব্রেক ডায়ামিটার

130 mm

সামনের টায়ারের সাইজ

100/80-12”-56L

পিছনের টায়ারের সাইজ

110/80-12”-61L

টায়ারের ধরন

Tubeless

সামগ্রিক দৈর্ঘ্য

1865 mm

উচ্চতা

1160 mm

ওজন

116 Kg

হুইলবেস

1285 mm

সামগ্রিক প্রস্থ

710 mm

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

155 mm

আসন উচ্চতা

n/a

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

5 Liters

হেড লাইট

LED

ইন্ডিকেটরস

LED

পেছনের লাইট

LED

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Single-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

কালার

ডুয়াল টোনের স্পোর্টস লাল ও স্পোর্টস হলুদ রঙের অপশন।

Buy New Hero Achiever 150
TVS NTORQ 0 2023 for Sale

TVS NTORQ 0 2023

0 km
verified MEMBER
Tk 189,900
2 days ago
TVS NTORQ With 4 Spical Gift 2022 for Sale

TVS NTORQ With 4 Spical Gift 2022

0 km
verified MEMBER
Tk 189,900
1 month ago
Buy Used Hero Achiever 150
TVS NTORQ Brand New Condition 2022 for Sale

TVS NTORQ Brand New Condition 2022

1,212 km
verified MEMBER
Tk 178,000
8 hours ago
TVS NTORQ Ontest CBU condition 2022 for Sale

TVS NTORQ Ontest CBU condition 2022

2,744 km
verified MEMBER
Tk 158,000
2 days ago
TVS NTORQ Ontest new 2023 for Sale

TVS NTORQ Ontest new 2023

570 km
verified MEMBER
Tk 164,990
5 days ago
TVS NTORQ ontest 2022 for Sale

TVS NTORQ ontest 2022

3,700 km
verified MEMBER
Tk 165,000
5 days ago
TVS NTORQ Fresh Condition 2021 for Sale

TVS NTORQ Fresh Condition 2021

8,000 km
verified MEMBER
Tk 182,000
1 week ago
+ Post an ad on Bikroy