TVS Raider 125 রিভিউ

07 Mar, 2023
TVS Raider 125 রিভিউ

টিভিএস ভারতীয় উপমহাদেশের অন্যতম স্বীকৃত মোটরসাইকেল কোম্পানিগুলোর মধ্যে একটি। বাংলাদেশ ও ভারত দুই দেশেই টিভিএস-এর জনপ্রিয়তা বলাই বাহুল্য। বাজাজের পর জনপ্রিয়তার দিক থেকে সবচেয়ে বড় এই বাইক কোম্পানি বাংলাদেশের মোটরসাইকেল বাজারের প্রায় ১৮% শেয়ার দখল করে রয়েছে। গ্রাহকদের চাহিদার উপর নির্ভর করে কিছুদিন পরপরই নতুন ও অভিনব বাইক মডেল নিয়ে আসে তারা। সম্পূর্ণ নতুন  টিভিএস রেইডার রিভিউ বাইকটি গ্রাহকদের পছন্দের একটা মডেল হয়ে উঠেছে; কারণ একজন রাইডার যতরকম ফিচার আর পাওয়ারের চাহিদা অনুভব করেন, তার প্রায় সবটাই এই বাইকে এনেছে টিভিএস।

১২৫ সিসি সেগমেন্টের মোটরসাইকেল টিভিএস রেইডার একটি কমিউটার শ্রেণীর বাইক। রাইডিং মোড, সেরা পারফর্ম্যান্স, উন্নত প্রযুক্তির হাই-টেক ফিচার সহ সম্পূর্ণ ডিজিটাল কনসোল এবং ১২৫ সিসি সেগমেন্টের বিচারে চমৎকার স্পোর্টি স্টাইলের সমন্বয় পাবেন TVS Raider 125 রিভিউ বাইকটিতে। আপনি যদি ভালো মাইলেজসহ একটা শক্তিশালী আর স্টাইলিশ বাইক সাশ্রয়ী দামের মধ্যে খুঁজে থাকেন, তাহলে টিভিএস রেইডার ১২৫-ই হতে পারে আপনার জন্য সেরা পছন্দ। আর তাই আজ আমরা জানবো এই সাড়া জাগানো বাইকটির বিভিন্ন আকর্ষনীয় ফিচার ও দাম সম্পর্কে।

টিভিএস রেইডার রিভিউ – ডিজাইন এবং আউটলুক

অভিনব নতুন রেইডার দামের সাপেক্ষে বেশ অ্যাগ্রেসিভ এবং অনন্য ডিজাইনের হেডলাইট এবং মনোগ্রামের মধ্যে তাদের সিগনেচার ডিজাইনের প্রতিচ্ছবি ফুটে উঠেছে। রেইডার ফিচার হিসেবে এতে রয়েছে একটি.১০ লিটার ধারণক্ষমতা বিশিষ্ট  বলিষ্ঠ গড়নের চৌকষ ট্যাংক, যা ৪টি আকর্ষনীয় কালার অপশনে ও সুন্দর টেক্সচারে পাওয়া যায়। রেইডারের সিটটি স্প্লিট ডিজাইন এবং প্রিমিয়াম রেজিন ফিনিশ দেয়া।

এছাড়াও রেইডার ১২৫ বাইকের হেডলাইটটি শক্তিশালী এলইডি দিয়ে তৈরি এবং অনন্য ডিজাইনের; আর তাদের সিগনেচার স্টাইলের এলইডি টেইল-লাইট বাইকটিকে অন্যরকম লুক এনে দেয়। বাইকটির স্টাইলিশ বডি কালারের ইঞ্জিন গার্ডও দেখতে দারুণ।

TVS Raider 125 রিভিউ – ইঞ্জিন পারফর্ম্যান্স

নতুন রেইডার ১২৫ বাইকটিতে দেয়া হয়েছে একটি শক্তিশালী ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ৪ স্ট্রোক ফুয়েল ইনজেকশন এয়ার-অয়েল কুলিং স্পার্ক ইগনিশন ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১২.৭ বিএইচপি @৮০০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১১.৫ এনএম @৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক পাওয়া যায়।

১২৪.৮ সিসি ডিসপ্লেসমেন্টের এই মোটরসাইকেলটির এক্সিলারেশনের হারও যথেষ্ট ভালো। মাত্র ৫.৯ সেকেন্ডে ০ থেকে ৬০ কিমি প্রতি ঘন্টা গতি তুলতে সক্ষম এই বাইকটির সর্বোচ্চ স্পিড পাওয়া যাবে প্রতি ঘন্টায় ১১০ কিমি।

টিভিএস রেইডার রিভিউ – সাইজ এবং সিটিং পজিশন

রেইডার ১২৫ বাইকের ৭৯০ মিমি সিট হাইটের স্প্লিট সিটটি লং ট্যুরে বাইক রাইড করার সময় আপনাকে দেবে সর্বোচ্চ আরাম ও স্বাচ্ছন্দ্য। টিভিএস রেইডার ফিচারের মধ্যে এর উচ্চতা ১০২৮ মিমি, দৈর্ঘ্য ২০৮০ মিমি এবং প্রস্থ ৭৬৭ মিমি।

TVS Raider 125 রিভিউ বাইকটির অ্যালয় চাকাগুলো এর আউটলুকের উপর দারুণ প্রভাব বিস্তার করেছে। কমিউটার টাইপের এই বাইকটির সামনের চাকা ৮০/১০০ -১৭ সেকশনের এবং পেছনের চাকা ১০০/৯০ -১৭ সেকশনের। উঁচুনিচু রাস্তায় বাইক চালানোর সুবিধার্থে বাইকটির নিচে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৮০ মিমি।

TVS Raider 125 রিভিউ – ইঞ্জিন পারফর্ম্যান্স

রেইডার ১২৫ বাইকটির সামনে ব্যবহার করা হয়েছে টেলিস্কপিক অয়েল ড্যাম্পড সাসপেনশন, এবং পেছনের সাসপেনশনটি ৫ ধাপে অ্যাডজাস্টেবল একটি গ্যাস চার্জড হাইড্রোলিক মনোশক। রাইডের সময় আপনাকে সব ধরণের ঝাঁকুনি ও অস্বস্তি থেকে মুক্ত রাখবে এই দুই ধরণের সাসপেনশন।

টিভিএস রেইডার দামের সাপেক্ষে অনেক ভালো সিঙ্ক্রোনাইজড ব্রেকিং সিস্টেম দেয়া হয়েছে, যার মধ্যে একটি ডিস্ক এবং অন্যটি ড্রাম। সামনের চাকায় একটি ২৪০ মিমি ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক রয়েছে।

টিভিএস রেইডার রিভিউ – মাইলেজ

টিভিএস রেইডার ফিচারের মধ্যে এর পরিপূর্ণ মাইলেজ সুবিধা পাওয়ার জন্য একজন রাইডারকে বাইকটির স্পিড সীমা বজায় রেখে চলতে হবে। বাইকটির মাইলেজ পাওয়া যায় প্রতি লিটারে ৫০ কিমি এর কাছাকাছি।

TVS Raider 125 রিভিউ – ইলেক্ট্রিক্যাল প্যানেল

টিভিএস রেইডার দামের মধ্যে আপনি যত রকম আধুনিক ফিচার আশা করতে পারেন তার প্রায় সবকিছুই দেয়া হয়েছে। বাইকটির ইলেক্ট্রিক্যাল প্যানেল হিসেবে রয়েছে একটি ফুল রিভার্স এলসিডি কনসোল; এটি হচ্ছে এমন একটি মাল্টি-কালার ডিসপ্লে, যা দিনের আলোতেও খুব সুন্দরভাবে দেখা সম্ভব।

টিভিএস রেইডার রিভিউ – কালার অপশন

TVS Raider 125 রিভিউ বাইকটি আমাদের দেশে ৪টি ভিন্নধর্মী ও আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাচ্ছে। সেগুলো হচ্ছেঃ উইকেড ব্ল্যাক (কালো), ব্লেইজিং ব্লু (নীল), ফায়ারী ইয়োলো (হলুদ) এবং স্ট্রাইকিং রেড (লাল)।

TVS Raider 125 রিভিউ– কিছু বিশেষ ফিচার

নতুন টিভিএস রেইডার ১২৫ বাইকটিতে এমন কিছু আকর্ষণীয় ও আধুনিক ফিচার দেয়া হয়েছে, যেগুলো বাইকটিকে কিছুটা প্রিমিয়াম ক্যাটাগরির বাইকের অনুভব এনে দেয়। বর্তমানে বাংলাদেশের মোটরবাইক বাজারে থাকা বাইকটির যেকোনো চাক্ষুষ প্রতিদ্বন্দ্বীর তুলনায় অনেক বেশি আকাঙ্ক্ষিত এবং চাহিদাসম্পন্ন করে তুলেছে। নিচে এই বিশেষ ফিচারগুলো সংক্ষেপে উল্লেখ করা হলোঃ

  • সম্পূর্ণ নতুন নেকেড স্পোর্টস ডিজাইন, যা দেখতে খুবই আকর্ষনীয়, সুন্দর এবং প্রিমিয়াম ডিজাইনের মনে হয়।
  • সম্পূর্ণ এলইডি মাল্টি-পিট হেডলাইট এবং টেইল-লাইট সেট-আপ।
  • সুবিস্তৃত ও সম্পূর্ণ ডিজিটাল রিভার্স এলসিডি, ওডিও কনসোল; যাতে রয়েছে সব ধরণের গুরুত্বপূর্ণ গ্যাজেট, যেমন- স্পিডোমিটার, ট্রিপ মিটার, রেভ কাউন্টার, ঘড়ি, গিয়ার ইনডিকেটর, টপ স্পিড রেকর্ডার, ফুয়েল গেইজ, ফুয়েল কনসাম্পশন, লো ব্যাটারি ইনডিকেটর, সার্ভিস ওয়ার্নিং ইনডিকেটর ইত্যাদি।
  • সিটের নিচে স্টোরেজ, ইউএসবি গ্যাজেট চার্জিং, সাইড স্ট্যান্ড ইনডিকেটর, হেলমেট পরিধানের ব্যাপারে সতর্কবাণী, ইত্যাদি।
  • স্পোর্টি অথচ আরামদায়ক ও সোজা রাইডিং পজিশন; তার সাথে স্পোর্টি আউটলুক এবং রাইডিং এর স্বাচ্ছন্দ্য।
  • আরামদায়ক পাইপ হ্যান্ডেলবার এবং স্পোর্টি ডিজাইনের স্প্লিট-টাইপ সিট, যা নিশ্চিত করে অসাধারণ নিয়ন্ত্রণ ও আরামদায়ক রাইড।
  • সুদক্ষ প্রশস্ত চাকা, এসবিটি লিংকড ব্রেকিং সিস্টেম, হাইড্রোলিক ফোর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন সেট-আপ।
  • শক্তিশালী, ফুয়েল ইনজেকশন, ৪ স্ট্রোক, ৩ ভালভ, এয়ার ও অয়েল কুলিং ইঞ্জিন; যা খুব দ্রুত এক্সিলারেশন করতে পারে, চিত্তাকর্ষক সর্বোচ্চ স্পিড তোলা যায়, এবং বেশ ভালো রেঞ্জের জ্বালানী সাশ্রয় করতে পারে।
  • ইকো এবং পাওয়ার রাইডিং মোড, যা আপনাকে সাশ্রয়ের পাশাপাশি স্পোর্টি রাইডিং অভিজ্ঞতা দিতে সক্ষম।
  • জ্বালানী সাশ্রয়ী আইডেল-স্টপ ফিচার, যা প্রতি লিটারে প্রায় ৬৭ কিমি-এর মত জ্বালানী সাশ্রয় করতে পারে।
  • মাত্র ৫.৯ সেকেন্ডে শুন্য থেকে ৬০ কিমি প্রতি ঘন্টা গতি তোলার মত এই রেঞ্জের সেরা রেডি পিক-আপ।

TVS Raider 125 রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

নেকেড স্পোর্টস স্টাইলের কমিউটার ক্যাটাগরির TVS Raider 125 রিভিউ বাইকটি বিভিন্ন প্রিমিয়াম মানের ফিচারে ভরা। অ্যাগ্রেসিভ ও স্পোর্টি আউটলুক, অথচ দারুণ স্বাচ্ছন্দ্যময় সোজা বসে বাইক রাইডিং পজিশন, সব মিলিয়ে বাইকটি তরুণদের কাছে নিত্য ব্যবহারের জন্য কমিউটার শ্রেনীর সেরা একটি অপশন; আবার বয়সে বড় গ্রাহকদের জন্যও এটি বেশ ব্যবহার উপযোগী আর আরামদায়ক একটি বাইক। শহুরে রাস্তায় রাইড করার কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। কলেজ ও ইউনিভার্সিটি ছাত্রছাত্রী এবং তরুণ চাকরিজীবী, এমনকি অনেক মধ্যবয়ষ্ক রাইডাররাও এই বাইকটির গ্রাহক তালিকায় রয়েছে।

যার কমিউটার শ্রেনীর বাইকের মধ্যে স্টাইলিশ ডিজাইন, আরামদায়ক রাইডিং পজিশন, স্মার্ট ও প্রিমিয়াম মানের ফিচার, সেরা পারফর্ম্যান্স এবং সাশ্রয়ী দাম, এই সবকিছু এক বাইকের মধ্যে খুঁজছেন, তাদের জন্য নতুন টিভিএস রেইডার রিভিউ বাইকটির মত আরেকটা ভালো অপশন আছে কি না সন্দেহ! শহরের রাস্তায় এবং কিংবা দুই শহরের মধ্যে স্বাচ্ছন্দ্যে রাইড করার জন্য টিভিএস রেইডার রিভিউ বাইকটির জুড়ি নেই।

TVS Raider 125 Price in Bangladesh বাংলাদেশে TVS Raider 125 এর দাম

বাংলাদেশে TVS Raider 125 এর অফিসিয়াল দাম ৳164,990। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

TVS Raider 125 Pros সুবিধা

  • প্রিমিয়াম মানের রেইডার ফিচার
  • নিয়ন্ত্রণ এবং রাইডিং বেশ আরামদায়ক
  • ১২৫ সিসির ভেজালবিহীন ইঞ্জিন

TVS Raider 125 Cons অসুবিধা

  • সামনের ব্রেকটি বেশ জোরে কষতে হয়
  • মোবাইল অ্যাপসটির ইন্টারফেস বেশ ব্যস্ত

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

TVS Raider 125 রিভিউ বাইকটি নেকেড স্পোর্টস স্টাইলের কমিউটার শ্রেনীর মধ্যে অন্যতম সেরা ও প্রিমিয়াম মানের একটি বাইক। টিভিএস রেইডার দামের সাপেক্ষে একজন বাইকারের সবরকম চাহিদা ও স্বপ্নের চাবিকাঠি এক বাইকে নিয়ে এসেছে। পারফর্ম্যান্স ও আউটলুক, যে দিক থেকেই দেখুন না কেনো, এই বাইকটি আপনার সব চাহিদা পূরণ করতে সক্ষম। প্রতিযোগিতামূলক দামে এত বেশি ফিচার আর পারফর্ম্যান্সের এক অপূর্ব মেলবন্ধন ঘটেছে টিভিএস রেইডার রিভিউ বাইকটিতে। ১০০-১৬০ সিসির মধ্যে বাংলাদেশে টিভিএস বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

TVS Raider 125 is a bike available at the price of BDT 1,52,900 in Bangladesh. It is available in 3 variants and 6 colors. The TVS Raider 125 is powered by a 124.8cc BS6 engine which develops a power of 12.7 bhp and a torque of 11.5 Nm. With both a disc and a drum brake, TVS Raider 125 comes up with a synchronized braking system of both wheels. This Raider 125 bike weighs 120 kg and has a fuel tank capacity of 10 liters.

TVS Motor Company has updated its portfolio with the launch of a new premium commuter motorcycle, the Raider. This new model from the Hosur-based two-wheeler maker competes against the Bajaj Pulsar NS 125 and the Honda SP 125 in the Indian market. TVS Motor Company will offer the new Raider in three variants – Drum, Disc, and Connected.

All variants use a 124.8cc, single-cylinder, air-cooled, three-valve engine that produces 12.7bhp of power at 8,000 rpm and 11.5 Nm of peak torque at 6,500rpm. The motor is linked to a five-speed transmission. The company claims that the 0-60 kmph acceleration takes just 5.9 seconds while the top speed has been rated at 110 kmph.

The styling cues include a modern design for the LED headlight, body-coloured headlight cowl, body-coloured front fender, split-style saddle, aluminium grab rail, and an engine cowl. This 125cc sporty commuter motorcycle is available in four options – Striking Red, Blazing Blue, Wicked Black, and Fiery Yellow.

The standard features on both variants of the motorcycle comprise an LED headlight with integrated LED DRLs, an LED taillight, a five-inch digital display, Idle Stop-Start system, two ride modes (Eco and Power), and a first-in-segment under-seat storage. The Connected variant further benefits from a colour TFT display, Bluetooth system, and Voice Assist function that works with TVS SmartXConnect system. The Connected variant gets additional functions such as navigation, voice assist, incoming calls, and message notifications. A USB charger is available as an optional extra.

The suspension setup includes 30mm telescopic front forks and a preload-adjustable rear mono-shock. The braking tasks on the base version are handled by drum units on both wheels. The disc variant gets a 240mm disc at the front and a 130mm drum unit at the back. The safety net across all variants comprises a combined braking system.

TVS Raider 125 Price in Bangladesh TVS Raider 125 Price in Bangladesh

The official price of TVS Raider 125 in Bangladesh is ৳164,990. However, you should check the final price of the bike with the dealer.

TVS Raider 125 Video Review


03 Jan, 2023 - দেখুন রাইডিং মোড, সেরা পারফর্ম্যান্স, উন্নত প্রযুক্তির হাই-টেক ফিচার সহ সম্পূর্ণ ডিজিটাল কনসোল এবং ১২৫ সিসি সেগমেন্টে চমৎকার স্পোর্টি স্টাইলের TVS Raider 125 রিভিউ।

TVS Apache RTR 160 4V সম্পর্কে জিজ্ঞাসা

What kind of bike is TVS Raider 125?

TVS Raider 125 is a commuter bike

What is the mileage of TVS Raider 125?

TVS Raider 125 has approximately 50 Kmpl mileage

Does TVS Raider 125 have ABS braking?

TVS Raider 125 does not have ABS braking.

What is the top speed of TVS Raider 125

TVS Raider 125 has approximately 110 kmph top speed

TVS Raider 125 Specifications

Model name TVS Raider 125
Type of bikeCommuter
Type of engineAir and oil cooled single cylinder, SI
Engine power (cc) 124.8cc
Engine coolingAir and oil cooled
Max. Horse power8.37 kw @ 7500 rpm
Max torque11.5 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 50 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock, 5 step adj, Gas charged
Front brake typeDisc Brake
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameter130 mm
Braking systemSyncronised Braking Technology
Front tire size80/100 - 17, 46
Rear tire size100/90 - 17, 55
Tire typeTubeless
Overall length2070 mm
Overall height1028 mm
Overall weight123 Kg
Wheelbase1326 mm
Overall width785 mm
Ground clearance180 mm
Fuel tank capacity10 Liters
Seat height790 mm
Head lightLED
IndicatorsHalogen
Tail lightLED
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsSTRIKING RED, BLAZING BLUE, WICKED BLACK, FIERY YELLOW
Distributor/dealerNo Info
Features,
Buy TVS Raider 125bikroy
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

8,150 km
MEMBER
Tk 127,000
2 weeks ago
TVS Raider 125 SD RED FRESH 2022 for Sale

TVS Raider 125 SD RED FRESH 2022

14,652 km
verified MEMBER
Tk 132,000
4 days ago
TVS Raider 125 CBS 2022 for Sale

TVS Raider 125 CBS 2022

5,330 km
verified MEMBER
Tk 120,000
1 day ago
TVS Raider 125 ২০২২ 2022 for Sale

TVS Raider 125 ২০২২ 2022

10,000 km
verified MEMBER
Tk 142,000
1 day ago
TVS Raider 125 ON-TEST 2024 for Sale

TVS Raider 125 ON-TEST 2024

2,147 km
verified MEMBER
verified
Tk 136,500
4 days ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR . 2012 for Sale

TVS Apache RTR . 2012

97,000 km
MEMBER
Tk 65,000
7 seconds ago
Bajaj Discover 100 . 2017 for Sale

Bajaj Discover 100 . 2017

20,000 km
MEMBER
Tk 60,000
8 minutes ago
Hero Glamour Model 2009 for Sale

Hero Glamour Model 2009

35,000 km
MEMBER
Tk 42,000
20 minutes ago
Hero Splendor 100 Cc 2024 for Sale

Hero Splendor 100 Cc 2024

50 km
MEMBER
Tk 14,500
22 minutes ago
Dayang DY-125 Sob Kicui Notun Ase 2010 for Sale

Dayang DY-125 Sob Kicui Notun Ase 2010

30,000 km
MEMBER
Tk 32,000
24 minutes ago
+ Post an ad on Bikroy