Vespa Primavera 125 IGET ABS রিভিউ, দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
Vespa Primavera 125 IGET ABS রিভিউ, দাম ও ফিচারসমূহ

সিটি রাইডের জন্য স্কুটারের কোনো বিকল্প নেই। ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটি রিজনেবল প্রাইসে অন্যতম সেরা একটি স্কুটার। এই স্কুটারটিতে ইঞ্জিন, সাসপেনশন, ব্রেক, বিল্ড কোয়ালিটি বেশ ভালো মানের দেওয়া হয়েছে। ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ-এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটির ইঞ্জিন পাওয়ার সিটি রাইডের জন্য যথেষ্ট ভালো। স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার,৪-স্ট্রোক, এয়ার কুল্ড ইঞ্জিন। স্কুটারটির ইঞ্জিন ১২৫ সিসির। এই স্কুটারটির মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার। মূলত Vespa Primavera 125 IGET ABS রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ হচ্ছে এই স্কুটারটি সবদিক বিবেচনায় বেশ ভালো।

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটিতে সামনে সিঙ্গেল সাইডেড ট্রেইলিং লিংক সাসপেনশন এবং পেছনে হাইড্রোলিক শক অ্যাবজর্ভার সাসপেনশন দেওয়া হয়েছে। এই ফিচারগুলোর কারণে ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ বেশ ভালো। বাংলাদেশে ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস দাম ৩,০৫,০০০ টাকা।

দাম কিছুটা বেশি হওয়ায় স্কুটারটি সবার ক্ষেত্রে উপযোগী নাও হতে পারে। তবে যারা দাম উপেক্ষা করে ভালো মানের একটি স্কুটার চাচ্ছেন তারা এই Vespa Primavera 125 IGET ABS রিভিউ-টি পড়তে পারেন। ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ এর পাশাপাশি অন্যান্য মডেলের স্কুটার রিভিউ কিংবা স্কুটার সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide. ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Vespa Primavera 125 IGET ABS রিভিউঃ বিস্তারিত বিবরণ

Vespa Primavera 125 IGET ABS রিভিউ বেশ ভালো হওয়াতে এই স্কুটারটি বেশ জনপ্রিয়। তাছাড়া ইজি কনট্রোলিং এবং রাইডিং এর জন্য মেয়েদের কাছে এই বাইক অধিক গ্রহণযোগ্যটা লাভ করেছে।

এখন আমরা ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ থেকে ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

বডি ডিজাইন

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটি সিম্পল লুকের আর দশটি সাধারণ স্কুটারের মতই। 

যার সামনে ও পেছনে রয়েছে ১২ ভোল্টের হ্যালোজেন হেডলাইট এবং টেইললাইট। স্কুটারটির ইন্ডিকেটরগুলিও হ্যালোজেন। এই স্কুটারটিতে ওডোমিটার এবং আরপিএম মিটার ডিজিটাল দেওয়া হয়েছে। তবে এর স্পিডোমিটারটি অ্যানালগ।

স্কুটারটিতে আরো দেওয়া হয়েছে সিঙ্গেল সিট যা রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই বেশ আরামদায়ক। এছাড়াও স্কুটারটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইল রয়েছে। 

এই স্কুটারটির বেশ ভালো ফিচার থাকাতে ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ বেশ ভালো।

ইঞ্জিন

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ১২৫ সিসির একটি ইঞ্জিন। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ১০.০৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ১০.০৬ নিউটন/মিটার @ ৬০০০ আরপিএম। যা এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ পাওয়ারফুল। স্কুটারটিতে ব্যবহার করা হয়েছে অটোমেটিক গিয়ার বক্স এবং অটোমেটিক ক্লাচএই স্কুটারটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও স্কুটারটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটির মাইলেজ কমিউটার সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ ভালো। সার্বিক বিবেচনায়, স্কুটারটির পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটি অনুযায়ী ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস দাম বেশ মানানসই। এখন আমরা ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

ব্রেক ও টায়ার

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটির সামনের এবং পেছনের চাকায় ২০০ মিমি এর ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। স্কুটারটিতে ব্রেকিং সিস্টেম বেশ ভালো।

স্কুটারটির সামনের এবং পেছনের চাকার সাইজও যথাযথ। এছাড়াও স্কুটারটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস দাম অনুযায়ী ব্রেক বেশ ভালো। কিন্তু চাকার সাইজ আরেকটু বড় হলে ভালো হতো।

সাসপেনশন

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটিতে সামনে সিঙ্গেল সাইডেড ট্রেইলিং লিংক এবং পেছনে হাইড্রোলিক শক অ্যাবজর্ভার সাসপেনশন দেওয়া হয়েছে।প্রতিটি টু-হুইলার স্কুটারের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই স্কুটারটিও তার ব্যতিক্রম নয়। ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই স্কুটারটির কিছু সুবিধা-অসুবিধা।

Vespa Primavera 125 IGET ABS রিভিউঃ Vespa Primavera 125 IGET ABS – কাদের জন্য ভালো?

এই স্কুটারটি নতুন রাইডারদের জন্য একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই স্কুটারের মাইলেজ অনেক ভালো যা আমরা Vespa Primavera 125 IGET ABS রিভিউ থেকে জানতে পেরেছি। এজন্য রেগুলার কমিউটিং এর জন্যেও স্কুটারটি বেশ ভালো। যারা মার্কেটিং-এ জব করেন অথবা ব্যবসায়ের জন্য অনেক মুভ করেন তাদের জন্য এই স্কুটারটি বেশ ভালো একটি অপশন।

Vespa Primavera 125 IGET ABS Price in Bangladesh বাংলাদেশে Vespa Primavera 125 IGET ABS এর দাম

বাংলাদেশে Vespa Primavera 125 IGET ABS এর অফিসিয়াল দাম ৳305,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Cafe 150 2023 এর দাম BDT 115,000.

Vespa Primavera 125 IGET ABS Pros সুবিধা

  • বিল্ড কোয়ালিটি বেশ ভালো
  • ভালো মাইলেজ
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • কমফোর্টেবল সিটিং

Vespa Primavera 125 IGET ABS Cons অসুবিধা

  • টায়ার আরেকটু বড় হলে ভালো হতো
  • দাম কিছুটা বেশি

বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটি বাংলাদেশের বাজারে ১২৫ সিসি সেগমেন্টের অন্যতম জনপ্রিয় একটি স্কুটার। সিটি রাইডিং-এ স্কুটারটির মাইলেজ বেশ ভালো এবং এর ফলে ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ বেশ ভালো। 

এছাড়াও স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স এবং বিল্ড কোয়ালিটিও বেশ ভালো যা আমরা ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় স্কুটারটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস ফিচার-সমৃদ্ধ একটি স্কুটার। তাই যারা নতুন রাইডার এবং ভালো মাইলেজের জন্য স্কুটার চাচ্ছেন তাদের জন্য এটি একটি বেশ ভালো ডিল। তাছাড়া ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস দাম স্কুটার অনুযায়ী বেশ রিজনেবল।

The Vespa Primavera 125 IGET ABS is a stylish and sophisticated scooter that combines classic design with modern technology. This scooter offers a smooth and comfortable ride, making it an excellent choice for both urban commuting and leisurely rides.

One of the standout features of the Primavera 125 IGET ABS is its powerful engine. The 125 cc engine delivers excellent performance, allowing riders to effortlessly navigate through city traffic. The engine is fuel-efficient, providing a good balance between power and economy. Additionally, the inclusion of ABS (Anti-lock Braking System) ensures enhanced safety by preventing wheel lock-up during sudden braking.

The scooter’s design is iconic and timeless. The Primavera 125 IGET ABS exudes elegance with its sleek lines and chrome accents. The build quality is exceptional, showcasing Vespa’s attention to detail. The scooter is available in a range of vibrant color options, allowing riders to express their personal style.

Riding comfort is another aspect where the Primavera 125 IGET ABS excels. The scooter features a comfortable seat that offers ample space for both the rider and passenger. The suspension system is well-tuned, absorbing bumps and uneven road surfaces, resulting in a smooth and stable ride. The scooter’s lightweight construction makes it easy to handle and maneuver, especially in tight spaces.

The Primavera 125 IGET ABS also boasts practical features such as a spacious under-seat storage compartment, where riders can conveniently store their belongings. The scooter is equipped with a modern digital instrument cluster that provides essential information at a glance. It also has a USB charging port, allowing riders to charge their devices on the go.

In conclusion, the Vespa Primavera 125 IGET ABS is a fantastic scooter that combines style, performance, and comfort. 

Vespa Primavera 125 IGET ABS Price in Bangladesh Vespa Primavera 125 IGET ABS Price in Bangladesh

The official price of Vespa Primavera 125 IGET ABS in Bangladesh is ৳305,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Cafe 150 2023 is BDT 115,000.

Vespa Primavera 125 IGET ABS Video


25 Jun, 2023 - আপনি যদি বাজেটের চিন্তা না করে একটি ভালো বিল্ড কোয়ালিটি এবং ভালো পারফর্ম্যান্সের ফুয়েল এফিশিয়েন্ট স্কুটার কিনতে চান তাহলে Vespa Primavera 125 IGET ABS রিভিউ-টি আপনার জন্য।

Vespa Primavera 125 IGET ABS রিভিউঃ Vespa Primavera 125 IGET ABS - সম্পর্কে জিজ্ঞাসা

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস কেমন ধরনের স্কুটার?

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস ফিচার-সমৃদ্ধ অসাধারণ একটি স্কুটার।

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস এর মাইলেজ কত?

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটি প্রায় ৪৫ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস এর টপ স্পিড কত?

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস এর টপ স্পিড ৯৫ কিমি/ঘণ্টার উপরে।

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস-এ কেমন ধরণের ইঞ্জিন ব্যবহৃত হয়েছে?

ভেসপা প্রিমাভেরা ১২৫ আইজেট এবিএস স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ১২৫ সিসির একটি ইঞ্জিন। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ১০.০৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ১০.০৬ নিউটন/মিটার @ ৬০০০ আরপিএম। যা এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ পাওয়ারফুল।

Vespa Primavera 125 IGET ABS Specifications

Model name Vespa Primavera 125 IGET ABS
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.06 Bhp @ 7500 RPM
Max torque10.6 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed95 Kmph (Approx)
Front suspensionSingle sided trailin
Rear suspensionHydraulic shock absorber
Front brake typeSingle Disc
Front brake diameter200 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire sizeNo Info
Rear tire sizeNo Info
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weightNo Info
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Vespa Primavera 125 IGET ABSbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Yamaha FZS v2 2019 for Sale

Yamaha FZS v2 2019

33,000 km
MEMBER
Tk 158,000
5 minutes ago
Suzuki Gixxer sf Fi abs BS6 2022 for Sale

Suzuki Gixxer sf Fi abs BS6 2022

23,580 km
MEMBER
Tk 265,000
6 minutes ago
TVS Stryker ফ্রেশ গাড়ি 2022 for Sale

TVS Stryker ফ্রেশ গাড়ি 2022

15,000 km
verified MEMBER
Tk 85,000
8 minutes ago
TVS Apache RTR Double Disc 2020 for Sale

TVS Apache RTR Double Disc 2020

12,632 km
verified MEMBER
Tk 128,000
8 minutes ago
Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022 for Sale

Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022

11,000 km
verified MEMBER
Tk 164,500
10 minutes ago
+ Post an ad on Bikroy