Walton Ranger রিভিউ – দাম ও ফিচারসমূহ

13 Nov, 2023
Walton Ranger রিভিউ – দাম ও ফিচারসমূহ

দেশীয় ওয়ালটন ব্র্যান্ডের অংশ হিসেবে ওয়ালটন রেঞ্জার, বাইক জগতে একটি সুপরিচিত নাম। ওয়ালটন রেঞ্জার বাজেটের মধ্যে ভালো পারফরম্যান্সের একটি চমৎকার বাইক।

চমৎকার এই কমিউটার বাইকটিতে রয়েছে ১০০ সিসির, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুন্ড ইঞ্জিন। যা ৭৫০০ আরপিএম এ সবোর্চ্চ ৭. ৮০ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম – এ ৭.৪০ এনএম সাবোর্চ টর্ক উৎপন্ন করে থাকে৷

একটি ৪-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের পাশাপাশি এতে দেওয়া হয়েছে কিক এবং ইলেকট্রিক স্টার্টিং এর সুবিধা। স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে একটি ওয়েট-মাল্টিপল ক্লাচ।

ফুয়েল এফিশিয়েন্সির কারণে ওয়ালটন রেঞ্জার বাইক জগতের অন্যতম পরিচিত নাম। প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৮০ কিমি/ঘণ্ট টপ স্পিড দিতে সক্ষম। যা একে দৈনন্দিন যাতায়াতের জন্য একটি আদর্শ পছন্দ করে তোলে৷

এই কমিউটার বাইকটিতে সামনের দিকে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে টুইন শক রয়েছে, যা একটি আরামদায়ক এবং স্থিতিশীল রাইড নিশ্চিত করে। পাশপাশি ব্রেকিং এ ভালো কনফিডেন্স দিতে সামনে চাকায় রয়েছে ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ড্রাম ব্রেকিং সিস্টেম।

ওয়ালটন রেঞ্জার মাত্র ১১১ কেজি ওজনের একটি কম্প্যাক্ট বাইক যার কন্ট্রোলিং সহজ হওয়ায় যেকোনো বয়সের রাইডারের জন্য এটি উপযোগী। 

এই বাইকে আরো রয়েছে হ্যালোজেন হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর। ওয়ালটন রেঞ্জার এই বাইকটি বর্তমানে বাজারে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ।

এই ছিলো ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স এবং ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। ওয়ালটন রেঞ্জার বাইক সম্পর্কে বিস্তারিত জানতে রিভিউ এর নিচের অংশ পড়ুন।

Walton Ranger রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

ওয়ালটন রেঞ্জার প্রাইস, স্পেসিফিকেশন এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানাতে রিভিউএর নিচের অংশে বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

ওয়ালটন ব্র্যান্ডের ১০০ সিসি সেগমেন্টের বাইকগুলির মধ্যে ডিজাইনের দিক থেকে যদি সেরা বাইকের লিস্ট করা হয় তবে ওয়ালটন রেঞ্জার নিঃসন্দেহে শুরুতেই থাকবে। বাইকটির বডি ডিজাইন বেশ ডিসেন্ট এবং এই বাইকের মেইন্টেনেন্স খরচও নেই বললেই চলে।

বাইকটির সামনে রয়েছে আপরাইট পাইপ হ্যান্ডেলবার, যার সাথে যুক্ত রয়েছে লুকিং মিরর। বাইকটিতে সিঙ্গেল সিটিং থাকলেও সিটটি বেশ প্রশস্ত হওয়ায় রাইডার এবং পিলিয়ন উভয়ই কমফোর্টেবলি রাইড ইঞ্জয় করতে পারে।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০২০ মিমি, প্রস্থ ৭০০ মিমি, উচ্চতা ১২৩০ মিমি এবং হুইলবেইজ ১২৮০ মিমি। এই বাইকের সব চেয়ে আকর্ষণীয় দিক হলো এর কম্প্যাক্ট বডি ওয়েট। ওয়ালটন রেঞ্জার এই বাইকটির বডি ওয়েট ১১১ কেজি ফলে নতুন রাইডাররা অনায়াসে চালাতে পারবে।

এছাড়া ওয়ালটন রেঞ্জার -এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি, ফলে শহরের যাতায়াতের পাশাপাশি লং ট্যুরের যদি কোনো ভাঙা রাস্তায় রাইড করা হয় তাতে ভালো ফিডব্যাক দিবে বলে আমাদের ধারণা।

ইঞ্জিন

ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স এবং প্রয়োজনীয় ফিচার গুলির কারণে এই বাইকটি সবার কাছেই পছন্দের। এই বাইকে রয়েছে একটি ১০০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা ৭৫০০ আরপিএম .৮০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৬০০ আরপিএম .৪ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

স্মুথ ট্রান্সমিশনের জন্য ওয়ালটন রেঞ্জার -এ রয়েছে ম্যানুয়াল ৪-স্পিড গিয়ারবক্সসহ ওয়েট-মাল্টিপল ক্লাচ সিস্টেম।

ওয়ালটন রেঞ্জার প্রতি ঘণ্টায় প্রায় ৮০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৬০ কিমি মাইলেজ দিতে পারে। 

ব্রেক ও টায়ার

ওয়ালটন রেঞ্জারের সামনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক

বাইকটির সামনে এবং পেছনে উভয় দিকেই অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে  রয়েছে ২.৭৫১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে ৩.০০১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে।

সাসপেনশন

ওয়ালটন রেঞ্জার -এর সামনে একটি টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে টুইন-শকস সাসপেনশন রয়েছে।

ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স এর ভালোটা তো জেনে নিলাম তাই চলুন এবার Walton Ranger রিভিউ এর এ পর্যায়ে আমরা এই বাইকটি কাদের জন্য ভালো তা জেনে নিব।

Walton Ranger বাইকটি কাদের জন্য ভালো

ওয়ালটন রেঞ্জার প্রাইস সাপেক্ষে একটি অসাধারণ কমিউটার বাইক। যারা কম দামে একটি পাওয়ারফুল বাইক চাচ্ছেন অথবা যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। ট্রান্সপোর্ট খরচ কমাতে চান এরকম স্টুডেন্টদের জন্য এই বাইকটি বেস্ট অপশন। কম বাজেটের মধ্যে ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স  সত্যিই প্রশংসনীয়।

আশা করি, আমাদের আজকের ব্লগটি থেকে আপনি ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন২০২৩ সালে ওয়ালটন রেঞ্জার বাইকের দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে এবং Walton Ranger রিভিউএর মতো এমন আরো অন্যান্য বাইকের রিভিউ পেতে Bikroy চোখ রাখুন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Walton Ranger 2023 এর দাম BDT 29,000.

Walton Ranger Pros সুবিধা

  • সাশ্রয় মূল্য
  • ভালো ফুয়েল এফিশিয়েন্সি
  • ভালো ব্রেকিং সিস্টেম

Walton Ranger Cons অসুবিধা

  • টায়ার দুটি টিউবলেস হলে ভালো হতো
  • হ্যালোজেন হেডলাইটের পারফরম্যান্স খুব একটা সন্তোষজনক নয়

Walton Ranger রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

কয়েক বছর আগেও বাংলাদেশের মানুষ অর্থের স্বল্পতার কারণে বাধ্য না হলে ওয়ালটন কোম্পানির মোটরসাইকেল কিনতে চাইত না কিন্তু অল্প সময়ের মধ্যেই তা পুরোপুরি বদলে গিয়েছে। এর মূল কারণ হলো ওয়ালটন রাইডারদের চাহিদা অনুসারে বাজারে বাইক আনতে সফল হয়েছে। 

তারা বাংলাদেশী রাইডারদের আকাঙ্ক্ষা উপলব্ধি করে এবং কম বাজেটে, বিভিন্ন আকর্ষণীয় ফিচারের কিছু বাইক লঞ্চ করে। এর মধ্যে ওয়ালটন রেঞ্জার একটি। ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স এবং কম্প্যাক্ট ডিজাইন প্রায় প্লাটিনার মতোই এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, প্লাটিনার মতো, ওয়ালটন রেঞ্জারও দীর্ঘ মাইলেজ দিতে পারে তবে দাম তুলনামূলকভাবে প্লাটিনার থেকে একটু কম।

As part of the Walton brand, the Walton Ranger is known for its commitment to quality; the Ranger stands out with its sleek design and efficient features.

The heart of the Walton Ranger is its 98.45cc Cylinder 4 4-stroke air Cooling engine, delivering a maximum power of 7.80 Bhp at 7500 RPM and a torque of 7.30 NM at 6000 RPM. With a carburettor fuel supply and a smooth kick and electric start, the Ranger ensures a hassle-free riding experience.

The bike boasts a manual transmission with 4-gears and a wet-multi-plate clutch type, providing seamless control on the road. The telescopic front suspension and twin shocks at the rear ensure a comfortable ride, absorbing bumps and potholes effortlessly.

The Walton Ranger impresses with approximately 60 Kmpl and offers a top speed of around 80 Kmph, ensuring you reach your destination swiftly.

The Walton Ranger features a disc brake in the front, a drum brake at the rear, and 2.75-17 front and 3.00-17 rear tires for enhanced safety. The bike rides on alloy wheels, providing a perfect blend of style and durability.

The Walton Ranger offers a comfortable riding posture with dimensions measuring 2020 mm in length, 700 mm in width, and 1230 mm in height. The bike’s ground clearance of 170 mm ensures stability on various terrains, and its 111 kg weight adds to its manoeuvrability.

Equipped with a halogen headlight, tail light, indicators, analogue speedometer, odometer, and RPM meter, the Walton Ranger keeps you informed and in control. The bike features a pipe handlebar and a single-seat design for a classic and functional look.

Whether navigating city streets or cruising down the highway, the Ranger is designed to make your daily commute a joy.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Walton Ranger 2023 is BDT 29,000.

Walton Ranger Video Review


13 Nov, 2023 - Walton Ranger রিভিউ থেকে আমরা এই বাইকটির ডিজাইন, ফিচার এবং পারফরম্যান্স ইত্যাদি বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো, জানতে সাথেই থাকুন।

Walton Ranger রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

ওয়ালটন রেঞ্জার-এর মাইলেজ কত?

ওয়ালটন রেঞ্জার প্রতি লিটার ফুয়েলে প্রায় ৬০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

ওয়ালটন রেঞ্জার বাইকটির টপ স্পিড কত?

ওয়ালটন রেঞ্জার প্রতি ঘণ্টায় প্রায় ৮০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

ওয়ালটন রেঞ্জার-এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স কত?

ওয়ালটন রেঞ্জার বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিলি।

ওয়ালটন রেঞ্জার কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

ওয়ালটন রেঞ্জার এই বাইকটি বর্তমানে বাজারে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ। ওয়ালটন রেঞ্জার পারফরম্যান্স সম্পর্কে বিস্তারিত জানতে Walton Ranger রিভিউ ব্লগটি পড়ুন।

Walton Ranger Specifications

Model name Walton Ranger
Type of bikeCommuter
Type of engineSingle cylinder 4 stroke air cooling (Vertical)
Engine power (cc) 100.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power7.80 Bhp @ 7500 RPM
Max torque7.30 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 60 Kmpl, (Approx)
Top speed80 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size2.75-17
Rear tire size3.00-17
Tire typeInfo-Not-Available
Overall length2020 mm
Overall height1230 mm
Overall weight111 Kg
Wheelbase1280 mm
Overall width700 mm
Ground clearance170 mm
Fuel tank capacityN/A
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Walton Rangerbikroy
Walton Ranger 1925 for Sale

Walton Ranger 1925

1,000 km
MEMBER
Tk 35,000
2 weeks ago
Walton Ranger 2016 for Sale

Walton Ranger 2016

22,000 km
MEMBER
Tk 31,000
1 month ago
Walton Ranger 2017 for Sale

Walton Ranger 2017

50 km
MEMBER
Tk 35,000
1 month ago
Walton Ranger modified bike 2016 for Sale

Walton Ranger modified bike 2016

45 km
MEMBER
Tk 20,000
1 month ago
Buy Other Bikesbikroy
Lifan KP 2019 for Sale

Lifan KP 2019

9,000 km
MEMBER
Tk 3,500
8 minutes ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

15,000 km
verified MEMBER
verified
Tk 119,000
8 minutes ago
Yamaha Fazer 2005 for Sale

Yamaha Fazer 2005

500,000 km
MEMBER
Tk 40,000
11 minutes ago
Hero Thriller 2023 for Sale

Hero Thriller 2023

6,000 km
verified MEMBER
verified
Tk 145,000
12 minutes ago
m2 electric bike 2021 for Sale

m2 electric bike 2021

1,000 km
MEMBER
Tk 49,999
14 minutes ago
+ Post an ad on Bikroy