Walton Xplore 140 রিভিউ – দাম ও ফিচারসমূহ

20 Nov, 2023
Walton Xplore 140 রিভিউ – দাম ও ফিচারসমূহ

ওয়ালটন এক্সপ্লোর ১৪০ হল স্ট্যান্ডার্ড বাইকের জগতে একটি প্রশংসনীয় সংযোজন, যা একটি অসাধারণ ডিজাইন এবং নির্ভরযোগ্য পারফরম্যান্স প্রদান করে। হুডের নিচে একটি ১৫০ ইঞ্জিন সহ, এই বাইকটি একটি পাওয়ারফুল রাইডিং এক্সপেরিয়েন্স দেয় যা বাইক লাভারদের দৃষ্টি আকর্ষণ করবেই।

এক্সপ্লোর ১৪০ একটি স্ট্যান্ডার্ড বাইক যাতে রয়েছে ১৫০ সিসির, ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুন্ড ইঞ্জিন। যা ৯০৪৬.০০ আরপিএম এ সর্বোচ্চ ১৩. ৬০ বিএইচপি পাওয়ার এবং ৭৫৩৫.০০ আরপিএম – এ ১১.৯৮ এনএম সার্বোচ্চ টর্ক উৎপন্ন করে থাকে৷

একটি ৫-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের পাশাপাশি এতে দেওয়া হয়েছে কিক এবং ইলেকট্রিক স্টার্টিং এর সুবিধা। স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে একটি ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ।

ওয়ালটন মোটরসাইকেল বাজেটের মধ্যে কারণে অনেকেই এই ব্র্যান্ডের বাইক পছন্দ করে থাকেন। তবে এক্সপ্লোর ১৪০ শুধু কম দামের জন্যই নয় পারফরম্যান্স জন্য সুপরিচিত। এই বাইক প্রায় ৪৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/ঘণ্ট টপ স্পিড দিতে সক্ষম। 

এই বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে রয়েছে মোনোশক সাসপেনশন, যা একটি আরামদায়ক এবং স্থিতিশীল রাইড নিশ্চিত করে। পাশাপাশি ব্রেকিং এ ভালো কনফিডেন্স দিতে সামনে এবং পেছনে রয়েছে ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম।

ওয়ালটন এক্সপ্লোর মাত্র ১২৯ কেজি ওজনের তাই যেকোনো বয়সের রাইডারের জন্য এটি উপযোগী। 

এই বাইকে আরো রয়েছে হ্যালোজেন হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর। ওয়ালটন এক্সপ্লোর ১৪০ এই বাইকটি বর্তমানে তিনটি আকর্ষণীয় রঙে উপলব্ধ। কালারগুলি হলো কালো, কমলা এবং সবুজ।

এই ছিলো ওয়ালটন এক্সপ্লোর ১৪০ ফিচার এবং ডিজাইন সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে রিভিউ এর নিচের অংশ পড়ুন।

Walton Xplore 140 রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

ওয়ালটন এক্সপ্লোর ১৪০ ফিচার, সুবিধা-অসুবিধা এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানাতে রিভিউএর নিচের অংশে বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

বোডি ডিজাইনের বিবেচনায় ওয়ালটন এক্সপ্লোর বাইকটি অনেকের কাছে ভালো নাও লাগতে পারে। কারণ এই বাইকের ডিজাইন মূলত এর গতিকে মাথায় রেখে করা হয়েছে। এই বাইকের ডিজাইনের মূল সমস্যা হলো এর ফুয়েল ট্যাংকের সাইজ। ১৭ লিটার ধরন ক্ষমতা সম্পন্ন এই বাইকের ফুয়েল ট্যাংটি বেশ বড় বলে মনে হয় যা ডিজাইনের অধিকাংশ অংশ জুড়ে রয়েছে।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৯৯০ মিমি, প্রস্থ ৮৮০ মিমি, উচ্চতা ১২৭৫ মিমি এবং হুইলবেইজ ১২৬০ মিমি। এই বাইকের সব চেয়ে আকর্ষণীয় দিক হলো এর কম্প্যাক্ট বডি ওয়েট। এক্সপ্লোর ১৪০ এই বাইকটির বডি ওয়েট ১২৯ কেজি ফলে নতুন রাইডাররা অনায়াসে চালাতে পারবে।

তবে ১৭ লিটার ফুয়েল ট্যাংকের কারণে শহরের যাতায়াতের পাশাপাশি লং ট্যুরের জন্যও বাইকটি দুর্দান্ত ভালো ফিডব্যাক দিবে বলে আমাদের ধারণা।

ইঞ্জিন

এক্সপ্লোর ১৪০ বাইকটিতে রয়েছে ইউরো৩ স্ট্যান্ডার্ড ইঞ্জিন যার সঠিক ইঞ্জিন দক্ষতা ১৩৮ সিসি। এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় এই বাইকের ইঞ্জিন যথেষ্ট রিফাইন্ড এবং আপডেটেড। এই বাইকে রয়েছে একটি ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা যা ৯০৪৬.০০ আরপিএম এ সর্বোচ্চ ১৩. ৬০ বিএইচপি পাওয়ার এবং ৭৫৩৫.০০ আরপিএম – এ ১১.৯৮ এনএম সাবোর্চ টর্ক উৎপন্ন করে থাকে৷

স্মুথ ট্রান্সমিশনের জন্য ওয়ালটন এক্সপ্লোর ১৪০-এ রয়েছে ম্যানুয়াল ৫-স্পিড গিয়ারবক্সসহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম।

ওয়ালটন এক্সপ্লোর প্রতি ঘণ্টায় প্রায় ১১০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪৫ কিমি মাইলেজ দিতে পারে। 

ব্রেক ও টায়ার

ওয়ালটন এক্সপ্লোরের সামনের এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ডিস্ক ব্রেক। ব্রেকিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম। এর আগের ভার্সনে পেছনে ড্রাম ব্রেক থাকলেই আপগ্রেটেড এডিশনে পেছনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

বাইকটির সামনে এবং পেছনে উভয় দিকেই অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে  রয়েছে ৩.০০-১৮ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১১০/৯০১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে।

সাসপেনশন

ওয়ালটন এক্সপ্লোর ১৪০-এর সামনে একটি টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে টুইন শকস সাসপেনশন রয়েছে। সাসপেনশন যদিও কিছুটা উন্নত হতে পারতো তবে, প্রাইসের সাপেক্ষে এটি যথাযথ বলে আমাদের ধারণা।

ওয়ালটন এক্সপ্লোর ১৪০ ফিচার এর ভালোটা তো জেনে নিলাম তাই চলুন এবার Walton Xplore 140 রিভিউ এর এ পর্যায়ে আমরা এই বাইক কাদের জন্য ভালো তা জেনে নেই।

Walton Xplore 140 বাইকটি কাদের জন্য ভালো

যারা কম দামে একটি পাওয়ারফুল বাইক চাচ্ছেন অথবা যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য ওয়ালটন মোটরসাইকেল শতভাগ উপযোগী হবে। ট্রান্সপোর্ট খরচ কমাতে চান পাশাপাশি স্পোর্টি লুকার বাইক চান এরকম স্টুডেন্টদের জন্যও এই বাইকটি বেস্ট অপশন। কম বাজেটের মধ্যে ওয়ালটন এক্সপ্লোর ১৪০ ফিচার সত্যিই প্রশংসনীয়।

আশা করি, আমাদের আজকের ব্লগটি থেকে আপনি ওয়ালটন এক্সপ্লোর বাইকের দাম এবং ফিচার সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেনবর্তমান বাজারে ওয়ালটন এক্সপ্লোর বাইকের দাম সম্পর্কে জানতে এবং Walton Xplore 140 রিভিউএর মতো এমন আরো অন্যান্য বাইকের রিভিউ পেতে Bikroy চোখ রাখুন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Walton Xplore 2023 এর দাম BDT 27,500.

Walton Xplore 140 Pros সুবিধা

  • ভালো ফুয়েল এফিশিয়েন্সি
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ভালো ব্রেকিং সিস্টেম

Walton Xplore 140 Cons অসুবিধা

  • ডিজাইন কিছুটা আউটডেটেড
  • সাসপেনশন আরও ভালো হতে পারতো

Walton Xplore 140 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

ওয়ালটন এক্সপ্লোর ১৪০ ওয়ালটন ব্র্যান্ডের বাইকগুলোর মধ্যে সব থেকে ভিন্ন। এর মূল কারণ হলো এই বাইকের পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স। ওয়ালটনের অন্যান্য বাইকের মত ওয়ালটন এক্সপ্লোর ১৪০ – ও সবার মন জয় করবে বলে আমাদের ধারণা। যাদের বাজেট কম কিন্তু তারা একটি পাওয়ারফুল মোটরসাইকেল কিনতে চায় তাদের জন্য ওয়ালটন মোটরসাইকেল একটি ভালো অপশন। এক্সপ্লোর ১৪০ তাদের চাহিদা পূরণ করবে। ব্র্যান্ড ভ্যালুর কারণে ওয়ালটন ভারতীয় মোটরবাইকের সাথে কোনো প্রতিযোগিতা করতে না পারলেও এক্সপ্লোর ১৪০ প্রকাশের মাধ্যমে তারা সম্ভবত স্পটলাইটে আসবে।

The Walton Xplore 140 is a commendable addition to the world of standard bikes, offering a sleek design and reliable performance. With a 150cc engine under the hood, this bike delivers a powerful ride sure to thrill enthusiasts.

The single-cylinder, 4-stroke, air-cooled engine boasts a displacement of 138.00cc, providing a maximum power of 13.60 Bhp at 9046.00 RPM and a torque of 11.98 NM at 7535.00 RPM. The carburetor fuel supply ensures efficient performance, with an approximate mileage of 45 Kmpl.

In terms of transmission, the manual 5-speed gearbox and wet multi-plate clutch make for smooth gear shifts, enhancing the overall riding experience. The bike’s top speed of 110 Kmph adds an element of thrill for those who enjoy pushing the limits.

The chassis features telescopic front suspension and twin shocks at the rear, contributing to a comfortable and stable ride. The dual-disc braking system (front and rear) ensures reliable stopping power, enhancing safety on the road.

The Walton Xplore 140 rides on alloy wheels with a front tire size of 3.00-18 and a rear tire size of 110/90-17. The 17-liter fuel tank capacity provides ample range for longer journeys. The bike’s overall dimensions (1990mm length, 880mm width, and 1275mm height) give it a balanced and well-proportioned appearance.

The analog speedometer, odometer, and RPM meter offer a classic touch to the bike’s instrumentation. The pipe handlebar and single-seat design provide a comfortable and ergonomic riding posture.

Weighing in at 129 Kg, the Walton Xplore 140 balances agility and stability. With a wheelbase of 1260mm, it offers responsive handling on various road conditions.

The Walton Xplore 140 is a solid choice for riders seeking a stylish, reliable standard bike with punchy performance.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Walton Xplore 2023 is BDT 27,500.

Walton Xplore 140 Video


20 Nov, 2023 - Walton Xplore 140 রিভিউ থেকে আমরা এই বাইকটির ডিজাইন, ফিচার এবং পারফরম্যান্স ইত্যাদি বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো, জানতে সাথেই থাকুন।

Walton Xplore 140 রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

ওয়ালটন এক্সপ্লোর ১৪০-এর মাইলেজ কত?

এক্সপ্লোর ১৪০ প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

ওয়ালটন এক্সপ্লোর ১৪০-এর টপ স্পিড কত?

ওয়ালটন এক্সপ্লোর প্রতি ঘণ্টায় প্রায় ১১০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

ওয়ালটন এক্সপ্লোর ১৪০-এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

এক্সপ্লোর ১৪০ বাইকের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৭ লিটার

ওয়ালটন এক্সপ্লোর ১৪০ কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

এক্সপ্লোর ১৪০ এই বাইকটি বর্তমানে বাজারে কালো, কমলা এবং সবুজ রঙে উপলব্ধ। ওয়ালটন এক্সপ্লোর ১৪০ সম্পর্কে বিস্তারিত জানতে Walton Xplore 140 রিভিউ ব্লগটি পড়ুন।

Walton Xplore 140 Specifications

Model name Walton Xplore 140
Type of bikeStandard
Type of engineSingle Cylinder, 4-Stroke, Air-Cooling
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.60 Bhp @ 9046 RPM
Max torque11.98 NM @ 7535 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDual Disc
Front tire size3.00-18
Rear tire size110/90-17
Tire typeInfo-Not-Available
Overall length1990 mm
Overall height1275 mm
Overall weight129 kg
Wheelbase1260 mm
Overall width880 mm
Ground clearanceN/A
Fuel tank capacity17 L
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Walton Xplore 140bikroy
Walton Xplore 2011 for Sale

Walton Xplore 2011

60,000 km
MEMBER
Tk 33,000
20 hours ago
Walton Xplore 2013 for Sale

Walton Xplore 2013

30,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
Walton Xplore . 2014 for Sale

Walton Xplore . 2014

21,000 km
MEMBER
Tk 40,000
3 days ago
Walton Xplore 125cc 2011 for Sale

Walton Xplore 125cc 2011

45,000 km
MEMBER
Tk 25,800
6 days ago
Walton Xplore Tiptop running 2024 for Sale

Walton Xplore Tiptop running 2024

40,000 km
MEMBER
Tk 46,000
1 week ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar AS fhon er dam a bike 2016 for Sale

Bajaj Pulsar AS fhon er dam a bike 2016

40 km
MEMBER
Tk 40,000
3 seconds ago
Hero Glamour 2018 for Sale

Hero Glamour 2018

10,526 km
verified MEMBER
verified
Tk 85,000
4 seconds ago
Honda CD 2013 for Sale

Honda CD 2013

5,798 km
MEMBER
Tk 42,000
54 seconds ago
Yamaha MT 15 V2 BS6 ALMOST NEW 2022 for Sale

Yamaha MT 15 V2 BS6 ALMOST NEW 2022

9,000 km
verified MEMBER
Tk 425,000
1 minute ago
Honda Unicorn 2012 for Sale

Honda Unicorn 2012

0 km
MEMBER
Tk 59,999
12 minutes ago
+ Post an ad on Bikroy