Walton Stylex 100 রিভিউ – দাম ও ফিচারসমূহ

20 Nov, 2023
Walton Stylex 100 রিভিউ – দাম ও ফিচারসমূহ

ওয়ালটন স্টাইলেক্স ১০০, ওয়ালটন ব্র্যান্ডের অসাধারণ বাইকগুলোর মধ্যে অন্যতম একটি বাইক। আমরা আজকে ওয়ালটন স্টাইলেক্স ১০০ পারফরম্যান্স এবং ফিচার সম্পর্কে এই ব্লগে আলোচনা করবো।

চমৎকার এই কমিউটার বাইকটিতে রয়েছে ১০০ সিসির, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন। যা ৮০০০ আরপিএম এ সর্বোচ্চ ৬. ১০ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম – এ ৬.৮০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে থাকে৷

একটি ৪-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের পাশাপাশি এতে দেওয়া হয়েছে কিক এবং ইলেকট্রিক স্টার্টিং এর সুবিধা। স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে একটি ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ।

ফুয়েল এফিশিয়েন্সির দিক থেকেও বাইকটি দুর্দান্ত। প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৮০ কিমি/ঘণ্ট টপ স্পিড দিতে সক্ষম। যার ফলে শহরের রাস্তায় দৈনন্দিন যাতায়াতের মাধ্যম হিসেবে এটি দারুণ একটি বাইক হতে পারে।

এই কমিউটার বাইকটিতে সামনের দিকে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে টুইন শকস রয়েছে, যা একটি আরামদায়ক এবং স্থিতিশীল রাইড নিশ্চিত করে। সামনে এবং পেছনে রয়েছে ড্রাম ব্রেকিং সিস্টেম যা প্রয়োজনে নির্ভরযোগ্য স্টপিং পাওয়ারের গ্যারান্টি দেয়।

ওয়ালটন স্টাইলেক্স ১০০ ওজনের দিক থেকে অন্যান্য কমিউটার বাইকের চেয়ে হালকা। যার ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৯ লিটার। পাশাপাশি বাইকটির হ্যালোজেন হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সাহায্যে রাতের রাস্তায় বেশ কনফিডেন্টলি রাইড করতে পারবেন।

বাইকের ডিজাইনটি ক্লাসিক এবং আধুনিক উপাদানের মিশ্রণ যা কমফোর্টেবলি রাইডিং এর পাশাপাশি দেখার সৌন্দর্যও প্রদান করে।

ওয়ালটন স্টাইলেক্স ১০০ এই বাইকটি বর্তমানে বাজারে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ।

এই ছিলো ওয়ালটন স্টাইলেক্স ১০০ পারফরম্যান্স এবং ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইক সম্পর্কে বিস্তারিত জানতে রিভিউ এর নিচের অংশ পড়ুন।

Walton Stylex 100- বাইকটির বিস্তারিত বিবরণ

ওয়ালটন স্টাইলেক্স ১০০ প্রাইস, পারফরম্যান্স এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি খুঁটিনাটি বিষয় সঠিকভাবে জানাতে রিভিউ-এর নিচের অংশে বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

১০০ সিসি সেগমেন্টের বাইকগুলির মধ্যে ওয়ালটন স্টাইলেক্স ১০০ অন্যতম সেরা একটি বাইক হতে চলেছে বলে আমাদের ধারণা। এর মূল কারণ হলো ওয়ালটন স্টাইলেক্স ১০০ এর ক্লাসিক ডিজাইন এবং সাথে দুর্দান্ত পারফরম্যান্সের কম্বিনেশিন।

বাইকটির সামনে রয়েছে আপরাইট পাইপ হ্যান্ডেলবার, যার সাথে যুক্ত রয়েছে লুকিং মিরর। হেডলাইটের পজিশন এবং স্টাইল আপনাকে ৯০ দশকের বাইকগুলোর কথা মনে করিয়ে দিবে। বাইকটিতে সিঙ্গেল সিটিং থাকলেও সিটটি বেশ প্রশস্ত এবং আরামদায়ক।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৮৬০ মিমি, প্রস্থ ৭৩০ মিমি, উচ্চতা ১০০০ মিমি। বাইকের হেডলাইট এবং টেইললাইট উভয় ই হ্যালোজেন যা রাতের রাস্তায় আপনাকে কিছুটা সমস্যায় ফেলতে পারে, তাই রাতে বাইক নিয়ে দূরের রাস্তায় যাতায়াত করলে এটি পরিবর্তন করে ফেলায় উত্তম হবে বলে মনে করি।

এছাড়া ওয়ালটন স্টাইলেক্স ১০০ – এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৯ লিটার, ফলে শহরের যাতায়াতের পাশাপাশি লং ট্যুরের জন্য এটি বেশ ভালো একটি বাইক।

ইঞ্জিন

ব্লগের শুরুতেই বলেছিলাম এই বাইকের পারফরম্যান্স দুর্দান্ত। আর তা হবেই বা না কেনো, এই বাইকে রয়েছে একটি ১০০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা ৮০০০ আরপিএম এ ৬.১০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৬০০০ আরপিএম এ ৬.৮০ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

স্মুথ ট্রান্সমিশনের জন্য ওয়ালটন স্টাইলেক্স ১০০ – এ রয়েছে ম্যানুয়াল ৪-স্পিড গিয়ারবক্সসহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম।

ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ৮০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৬০ কিমি মাইলেজ দিতে পারে। ওয়ালটন স্টাইলেক্স ১০০ প্রাইস হিসেবে বেশ ভালো একটি কমিউটার বাইক।  

ব্রেক ও টায়ার

ওয়ালটন স্টাইলেক্স ১০০ – এর সামনের এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক

বাইকটির সামনে এবং পেছনে উভয় দিকেই অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে  রয়েছে ২.৫-১৮ সাইজের টায়ার এবং পেছনের দিকে ২.৭৫-১৮ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে।

সাসপেনশন

ওয়ালটন স্টাইলেক্স ১০০ – এর সামনে একটি টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে টুইন-শকস সাসপেনশন রয়েছে। সাসপেনশন দুটি যেকোনো খারাপ রাস্তা অর্থাৎ ভাঙা রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আমাদের ধারণা। 

ওয়ালটন স্টাইলেক্স ১০০ পারফরম্যান্স সম্পর্কে যা জানা হলো, এবার এই বাইক কাদের জন্য ভালো তা জেনে নেওয়া যাক।

বাইকটি কাদের জন্য ভালো

ওয়ালটন স্টাইলেক্স ১০০ পারফরম্যান্স  থেকে নিশ্চয় এতোটুকু বুঝেছেন যে, ওয়ালটন স্টাইলেক্স ১০০ প্রাইস সাপেক্ষে একটি অসাধারণ কমিউটার বাইক। 

যারা কম দামে একটি পাওয়ারফুল বাইক চাচ্ছেন অথবা যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। ট্রান্সপোর্ট খরচ কমাতে চান এরকম স্টুডেন্টদের জন্য এই বাইকটি বেস্ট অপশন।

আশা করি, আমাদের আজকের ব্লগটি থেকে আপনি ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইক সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইকের বর্তমান বাজার সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে এবং Walton Stylex 100 রিভিউ -এর মতো এমন আরো অনেক বাইকের রিভিউ পেতে Bikroy-এ চোখ রাখুন।

Walton Stylex 100 Pros সুবিধা

  • বাজেট ফ্রেইন্ডলি
  • কম্প্যাক্ট বডি ডিজাইন
  • আকর্ষণীয় কালার

Walton Stylex 100 Cons অসুবিধা

  • ব্রেকিং সিস্টেমটি আরেকটু উন্নত হতে পারতো
  • হ্যালোজেন হেডলাইটের পারফরম্যান্স খুব একটা সন্তোষজনক নয়

Walton Stylex 100 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

ওয়ালটন বাংলাদেশের দেশীয় মোটরসাইকেল ব্র্যান্ড যেটি মাত্র কয়েক বছর আগে মোটরসাইকেল তৈরি শুরু করে। শুরুতে তারা গ্রাহকদের কাছ থেকে খুব একটা ভালো সাড়া না পেলেও ধীরে ধীরে তারা রাইডারদের চাহিদা বুঝে সে অনুসারে দুর্দান্ত কিছু বাইক বাজারে আনেন। ওয়ালটন স্টাইলেক্স ১০০ সেই সব বাইকের একটি। 

ওয়ালটন তাদের ব্র্যান্ডকে জনপ্রিয় করার জন্য এটির দাম যুক্তিসঙ্গত রেখেছে। পাশাপাশি মাইলেজের বিবেচনায়ও স্টাইলেক্স বাইকটি অনেক ভালো। সবদিক বিবেচনা করে বলা যায় ওয়ালটন স্টাইলেক্স ১০০ প্রাইস হিসেবে বেশ কার্যকরী একটি বাইক।

Introducing the Walton Stylex 100, a commuter’s dream with a powerful punch packed into its sleek design. As part of the Walton brand, this two-wheeler boasts a 97.00cc single-cylinder, 4-stroke air-cooled engine that delivers a maximum power of 6.10 Bhp at 8000.00 RPM and a torque of 6.80 NM at 6000.00 RPM.

Regarding transmission, the Stylex 100 features a manual gearbox with 4 gears and a wet-multiplate clutch, ensuring smooth and efficient rides on various terrains. The bike’s performance is complemented by a decent mileage of approximately 60 km/l and a top speed of around 80 km/h.

The chassis of the Stylex 100 is of a unique type, not specified in the provided information. However, the bike’s suspension system is robust, with telescopic front suspension and twin shocks at the rear, offering a comfortable and stable ride.

Braking is handled by drum brakes at the front and rear, providing ample stopping power. The wheel setup includes alloy wheels, and tires sized 2.5 -18 at the front and 2.75 -18 at the rear, ensuring a good grip on the road.

The Stylex 100 measures 1860 mm in length, 730 mm in width, and 1000 mm in height, with a fuel tank capacity of 9 liters. The bike features an analogue speedometer, odometer, RPM meter, and a pipe handlebar for easy manoeuvring.

With its stylish design, reliable performance, and rider-friendly features, the Walton Stylex 100 stands out as a commuter bike that combines practicality with a touch of elegance, making it a desirable choice for riders seeking a balance between efficiency and style.

Walton Stylex 100 Video Review


20 Nov, 2023 - Walton Stylex 100 রিভিউ - এ থাকছে আপনাদের পছন্দের ১০০ সিসি সেগমেন্টের এই বাইকের ইঞ্জিন, এবং ফিচার, সম্পর্কে বিস্তারিত আলোচনা। বাইকটি সম্পর্কে জানতে সাথেই থাকুন।

Walton Stylex 100 রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

ওয়ালটন স্টাইলেক্স ১০০-এর মাইলেজ কত?

ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৬০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইকটির টপ স্পিড কত?

ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইক প্রতি ঘণ্টায় প্রায় ৮০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

ওয়ালটন স্টাইলেক্স ১০০-এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

ওয়ালটন স্টাইলেক্স ১০০ বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৯ লিটার।

ওয়ালটন স্টাইলেক্স ১০০ কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

ওয়ালটন স্টাইলেক্স ১০০ এই বাইকটি বর্তমানে বাজারে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ। বিস্তারিত জানতে ওয়ালটন স্টাইলেক্স ১০০ রিভিউ ব্লগটি পড়ুন।

Walton Stylex 100 Specifications

Model name Walton Stylex 100
Type of bikeCommuter
Type of engineSingle Cylinder, 4-stroke Air-cooling
Engine power (cc) 100.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.10 Bhp @ 8000 RPM
Max torque6.80 NM @ 6000 RPM
Start methodN/A
Number of gears4
Mileage 60 Kmpl, (Approx)
Top speed80 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDrum Brake
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size2.5 -18
Rear tire size2.75 -18
Tire typeInfo-Not-Available
Overall length1860 mm
Overall height1000 mm
Overall weightN/A
WheelbaseN/A
Overall width730 mm
Ground clearanceN/A
Fuel tank capacity9L
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Walton Stylex 100bikroy
Walton Stylex 65 2011 for Sale

Walton Stylex 65 2011

19,625 km
MEMBER
Tk 39,500
1 month ago
Walton Stylex 2000 for Sale

Walton Stylex 2000

33 km
MEMBER
Tk 30,000
1 month ago
Walton Stylex 2005 for Sale

Walton Stylex 2005

30,000 km
MEMBER
Tk 25,000
1 month ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
12 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy