Walton Fusion 110 EX রিভিউ, পারফরম্যান্স এবং বিভিন্ন ফিচারস

19 Nov, 2023
Walton Fusion 110 EX রিভিউ, পারফরম্যান্স এবং বিভিন্ন ফিচারস

মডার্ণ ডিজাইনের সাথে ফুয়েল সাশ্রয়ী ইঞ্জিন নিয়ে বাজারে এসেছে দেশে ম্যানুফ্যাকচারড Walton Fusion 110 EX বাইক। ওয়ালটন ফিউশন ১১০ এক্স রিভিউ অনুযায়ী দুর্দান্ত এই বাইকটি একদিকে যেমন ফিচারে ভরপুর, অপরদিকে তেমনি রাইডারের কমফোর্টের জন্য রয়েছে যাবতীয় সকল আয়োজন।

Walton Fusion 110 EX রিভিউ

ওয়ালটন ফিউশন ১১০ এক্স স্পেসিফিকেশন অনুসারে দৃষ্টিনন্দন এই বাইকটি তরুণ রাইডারদের পাশাপাশি যারা ফুয়েল খরচ এবং পারফরম্যান্সের মাঝে একটি ব্যালেন্স চান কিংবা শহরে নিয়মিত আরামদায়ক কমিউটিং এক্সপেরিয়েন্স চান, তাদের প্রথম পছন্দ হতে পারে। ওয়ালটন ফিউশন ১১০ এক্স দাম মিল রেখে এতে আছে যথাযথ ব্রেকিং সিস্টেম এবং ওয়েট-মাল্টিপ্লেট ট্রান্সমিশন সিস্টেম, যা বাইকটিতে রাইডারের জন্য করে তুলেছে নিরাপদ এবং ভরসাযোগ্য। 

ইঞ্জিন পারফরম্যান্স

ওয়ালটন ফিউশন ১১০ এক্স রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ৪ স্ট্রোকের সিঙ্গেল সিলিডারে ১১০ সিসির ইঞ্জিন। এর এয়ার কুলিং সিস্টেম বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স রাখবে সাবলীল এবং মানানসই। ওয়ালটোন ফিউশন ১১০ এক্স পারফরম্যান্স অনুযায়ী ৮০০০ আরপিএমে বাইকটি ৬.৯০ বিএইচপি শক্তি উৎপাদন করতে পারে, সেই সাথে ৬০০০ আরপিএমে বাইকটির সর্বোচ্চ টর্ক ৭.৩০ এনএম। বাইকটির ইঞ্জিন বেশ শক্তিশালী হওয়ায় এতে করে হাইওয়ে রাইডিং এর পাশাপাশি পাহাড়ি রাস্তায়ও বেশ দারুণ ও সাবলীলভাবে রাইড করা সম্ভব। পাশাপাশি এতে কিক এবং ইলেক্ট্রিক উভয় প্রকার স্টার্টিং সিস্টেম থাকায় ঘন ট্রাফিকের মাঝে রাইড করতে তেমন বেগ পেতে হয় না। বাইকটির সর্বোচ্চ গতি ঘন্টায় ৮৫ কিলোমিটার এওবং প্রতি লিটারে এতে ৫০ কিলোমিটারের মাইলেজ পাওয়া যাবে।

ট্রান্সমিশন

ওয়ালটন ফিউশন ১১০ এক্স স্পেসিফিকেশন অনুসারে বাইকটিতে রয়েছে ৪ গিয়ারের ম্যানুয়াল ট্রান্সমিশন। সাথে রাখা হয়েছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ যা নিশ্চিত করে নির্ভুল এবং স্মুথ গিয়ার শিফটিং। ফলে শহরের অতিরিক্ত ট্রাফিকের মাঝেও এটি রাইডারকে দেয় দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স। নতুন রাইডাররা সহজেই এই ৪ স্পিডের গিয়ার বক্সের সাথে মানিয়ে নিতে পারেন। বাইকটির গিয়ার শিফটিং বেশ স্মুথ হওয়ায় সহজেই স্বল্প দূরত্বের কমিউটিং বা ঘন ট্রাফিকের মাঝে নিয়ন্ত্রণ ধরে রাখা যায়।

মাইলেজ

ওয়ালটন ফিউশন ১১০ এক্স রিভিউ অনুযায়ী একটি কমিউটার বাইক হওয়ায় এতে ফুয়েল সাশ্রয়ের উপর সর্বোচ্চ নজর দেয়া হয়েছে। বাইকটিতে প্রতি লিটারে ৫০ কিলোমিটারের মাইলেজের পাশাপাশি রয়েছে ১৫ লিটারের সুবিলাশ ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি। ফলে একবারের সম্পূর্ণ ফুয়েল ট্যাঙ্ক নিয়ে বাইকটি চালানো যাবে টানা ৭৫০ কিলোমিটার পর্যন্ত। তবে শহরে ঘন ট্রাফিকের মাঝে রাইড করতে গেলে এর মাইলেজ কিছুটা কম আসতে পারে। 

সাসপেনশন এবং ব্রেকিং

নিয়মিত কমিউটিং এর জন্য বাইকটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম বাইকটিকে করে তুলেছে অনন্য। বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে টুইন শক সাসপেনশন। এর ফলে শহুরে রাস্তা উভয় ক্ষেত্রেই পাওয়া যায় ব্যালেন্ড রাইডিং এক্সপেরিয়েন্স। পাশাপাশি উঁচু নিচু রাস্তায় রাইডিং করতে গেলে ঝাঁকুনির সাথে সহজেই মানিয়ে নিতে পারে বাইকটি। 

ওয়ালটোন ফিউশন ১১০ এক্স পারফরম্যান্স অনুযায়ী বাইকের সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের ড্রাম ব্রেক একে করে তুলেছে বেশ নির্ভরযোগ্য। ফলে শহরের ভিতর যেমন কমিউট করা বেশ সহজ হবে, তেমনই অলিগলিতে রাইড করতে পাওয়া যাবে ভরসাযোগ্য সাপোর্ট। 

টায়ার এবং হুইল

কমিউটার বাইক হওয়া সত্তেও সকল পরিস্থিতিতে মানিয়ে নেয়ার জন্য টায়ার কিছুটা চিকন বলা যায়। এর সামনের টায়ারের সাইজ ২.৭৫-১৭ এবং পিছনের টায়ারের সাইজ ৩.০০-১৭। তবে বাইকটির অ্যালয় হুইল দিচ্ছে মজবুত এবং নিরাপদ স্ট্রাকচারের নিশ্চয়তা। 

বডি ডাইমেনশন

ওয়ালটন ফিউশন ১১০ এক্স স্পেসিফিকেশন অনুসারে ১১১.৫ কেজি ওজনের এই বাইকটির বডি ডাইমেনশন বেশ মানানসই। বাইকটির মানানসই সিটিং অ্যাডজাস্টমেন্টের ফলে রাইডিং হয় বেশ স্বাচ্ছন্দ্যপূর্ণ। বাইকটির সুবিশাল দৈর্ঘ্য এবং মানানসই উচ্চতা একে করে তুলেছে বেশ কার্যকর।

 

  • দৈর্ঘ্য – ২০২০ মিমি
  • প্রস্থ – ৯০০ মিমি
  • উচ্চতা – ১৩১৫ মিমি
  • হুইলবেইজ – ১৩০০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৫ লিটার

ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

ওয়ালটন ফিউশন ১১০ এক্স রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি, যা বাইকটির সকল লাইট, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেলকে শক্তি যোগান দিয়ে থাকে। বাইকটির হেডলাইটে ব্যবহার করা হয়েছে ৩৫/৩৫ ওয়াটের শক্তিশালী হ্যালোজেন লাইট। আর টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র রয়েছে হ্যালোজেন লাইটের ব্যবহার। এছাড়া বাইকটির ডিজিটার স্পিডোমিটার, ওডোমিটার এবং অন্যান্য সকল ফিচারের শক্তি এই ব্যাটারি থেকেই আসে।

ইন্সট্রুমেন্ট কনসোল

ওয়ালটন ফিউশন ১১০ এক্স দাম অনুযায়ী বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে সর্বত্র রয়েছে ডিজটার ফিচারের ব্যবহার। এতে রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার। পাশাপাশি ফুয়েল মিটার এবং ব্যাটারি সিগন্যাল সবকিছু দেখা যাবে ডিজটার ডিসপ্লে থেকে। এতে রয়েছে ইঞ্জিন কিল সুইচ, যা দুর্যোগপূর্ণ পরিস্থিতে দিবে বাড়তি সুবিধা।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Walton Fusion 2023 এর দাম BDT 23,900.

Walton Fusion 110 EX Pros সুবিধা

  • মানানসই পারফরম্যান্স
  • আধুনিক ফিচার
  • দুর্দান্ত মাইলেজ

Walton Fusion 110 EX Cons অসুবিধা

  • চিকন টায়ার
  • প্রচলিত ডিজাইন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাইকটি কমিউটার ক্যাটাগরির হওয়ায় এটি ঘন ট্রাফিকের মাঝে দিবে নির্ভরযোগ্য সাপোর্ট। বাইকটিতে ১১০ সিসি ইঞ্জিনের পাশাপাশি দূর্দান্ত মাইলেজ থাকায় এর পারফরম্যান্স নিয়ে কোন সমস্যার মাঝে পরতে হয়নি। তবে এর টায়ার কিছুটা চিকন হওয়ায় ফাস্ট রাইডিং এর বেলায় কন্ট্রোল বেশ শক্ত হাতে নিয়ন্ত্রণ করতে হয়। বাইকটির ডিজিটাল কনসোল প্যানেল বাইকটিকে বেশ স্মার্ট একটি লুক দিয়েছে। তবে এর বডি ডিজাইন প্রচলিত সকল টিবিএস বাইকের মতো হওয়ায় কিছুটা ম্লান লাগতে পারে। এর সিঙ্গেল সিটিং সিস্টেম বাইকটির রাইডার এবং পিলিওন উভয়ের জন্যই বেশ আরামদায়ক। আর পিছনের হ্যান্ডেল বার তো আছেই।

Walton Fusion 110 EX এবং অন্যান্য ওয়ালটন বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে ওয়ালটন ফিউশন ১১০ এক্স বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Walton Fusion 110 EX is a motorcycle designed to excel in urban commuting, offering a blend of efficiency, ease of use, and affordability. This 110cc category bike is powered by a reliable single-cylinder, air-cooled engine that ensures fuel efficiency and lower maintenance needs. Its engine is a key factor in its appeal to budget-conscious riders and those prioritizing hassle-free ownership.

Fuel economy is a standout aspect of the Walton Fusion 110 EX, boasting an impressive mileage of around 50 km/l. This makes it an economical option for daily use, particularly for commuters and city riders looking for a cost-effective transportation solution.

In terms of its build, the bike is equipped with standard-sized wheels fitted with tubeless tires. Tubeless tires are a thoughtful addition, as they are less likely to suffer sudden flats, reducing the chances of unexpected maintenance and enhancing the bike’s reliability for everyday use.

Safety features on the Walton Fusion 110 EX include a combination of drum and disc brakes. This setup provides ample stopping power, which is particularly important in variable and sometimes unpredictable urban riding conditions. The braking system is designed to offer a balance of safety and control, suitable for riders of all experience levels.

While basic, the Fusion 110 EX’s suspension system is engineered to ensure a comfortable ride. It is adept at handling the bumps and irregularities on city streets, contributing to a more pleasant riding experience.

Overall, the Walton Fusion 110 EX is a practical choice for those looking for an efficient, cost-effective, and user-friendly motorcycle. It is well-suited for daily commutes, running errands, and short-distance travel. Its design and features balance performance, comfort, and affordability, making it an attractive option for many riders.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Walton Fusion 2023 is BDT 23,900.

Walton Fusion 110 EX Video Review


19 Nov, 2023 - দুর্দান্ত ডিজাইন এবং পারফরম্যান্স নিয়ে বাজারে এলো Walton Fusion 110 EX। ওয়ালটন ফিউশন ১১০ এক্স রিভিউ বাইকটিকে সকল বয়সী রাইডারের কাছেই হয়ে উঠেছে ভরসাযোগ্য।

Walton Fusion 110 EX সম্পর্কিত জিজ্ঞাসা

Walton Fusion 110 EX কোন ক্যাটাগরির বাইক?

Walton Fusion 110 EX একটি কমিউটার বাইক যা শহরে চলাচলের জন্য উপযুক্ত।

Walton Fusion 110 EX এর মাইলেজ কত?

Walton Fusion 110 EX এর মাইলেজ প্রতি লিটারে ৫০ কিলোমিটার।

Walton Fusion 110 EX এর ব্রেকিং সিস্টেম কেমন?

Walton Fusion 110 EX এর সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

Walton Fusion 110 EX এর সাসপেনশন কেমন?

Walton Fusion 110 EX এর সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে টুইন শক সাসপেনশন।

Walton Fusion 110 EX এর ফুয়েল ক্যাপাসিটি কত?

Walton Fusion 110 EX এর ফুয়েল ক্যাপাসিটি ১৫ লিটার।

Walton Fusion 110 EX Specifications

Model name Walton Fusion 110 EX
Type of bikeCommuter
Type of engineSingle Cylinder, 4-stroke Air-cooling
Engine power (cc) 110.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.90 Bhp @ 8000 RPM
Max torque7.30 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl, (Approx)
Top speed85 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire sizeN/A
Rear tire sizeN/A
Tire typeInfo-Not-Available
Overall length2020 mm
Overall height1315 mm
Overall weight111.5kg
Wheelbase1300 mm
Overall width900 mm
Ground clearanceN/A
Fuel tank capacity15L
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Walton Fusion 110 EXbikroy
Walton Fusion Red 2015 for Sale

Walton Fusion Red 2015

76,000 km
MEMBER
Tk 45,000
6 hours ago
Walton Fusion 2014 for Sale

Walton Fusion 2014

21,000 km
MEMBER
Tk 45,000
7 hours ago
Walton Fusion ১১০ 2012 for Sale

Walton Fusion ১১০ 2012

50,000 km
MEMBER
Tk 25,000
9 hours ago
Walton Fusion 2017 for Sale

Walton Fusion 2017

23,000 km
MEMBER
Tk 42,000
1 day ago
Walton Fusion 110 2015 for Sale

Walton Fusion 110 2015

33,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
Buy Other Bikesbikroy
Roadmaster . 2020 for Sale

Roadmaster . 2020

6,000 km
MEMBER
Tk 58,000
5 minutes ago
Hero HF Deluxe . 2008 for Sale

Hero HF Deluxe . 2008

50,000 km
MEMBER
Tk 38,000
8 minutes ago
Yamaha FZS V3 Fi BS4 2019 for Sale

Yamaha FZS V3 Fi BS4 2019

30,000 km
MEMBER
Tk 190,000
25 minutes ago
Bajaj CT 100 2017 for Sale

Bajaj CT 100 2017

2,017 km
MEMBER
Tk 35,000
42 minutes ago
Suzuki Gixxer 2023 for Sale

Suzuki Gixxer 2023

28,000 km
verified MEMBER
Tk 220,000
54 minutes ago
+ Post an ad on Bikroy