Yamaha Fazer Fi V2 রিভিউ – ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম ও ফিচারসমূহ

03 Jul, 2023
Yamaha Fazer Fi V2 রিভিউ – ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম ও ফিচারসমূহ

ইয়ামাহা ফেজার এফআই ভি২ বাংলাদেশের মোটরসাইকেল বাজারে থাকা অন্যান্য স্ট্যান্ডার্ড বাইক থেকে কিছুটা ভিন্ন। এর প্রধান কারণ হলো, বাইকটিতে থাকা এর স্মুথ এবং রিফাইন্ড ইঞ্জিন। ইয়ামাহা ফেজার এর পূর্বের ভার্সনটির ইঞ্জিন নিয়ে অনেকেরই কমপ্লেইন ছিলো। তবে, এবারের এই এফআই ভার্সনটিতে সেই কমপ্লেইন থাকার কোনো অবকাশ নেই।

এই বাইকটিতে রয়েছে একটি ১৫০ সিসি ৪-স্ট্রোক, ২ ভাল্ভ, এসওএইচসি, এয়ার কুল্ড ইঞ্জিন। যা ৮০০০ আরপিএম এ ১২.৯ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম এ ১২.৮ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই সেগমেন্টের বাইকগুলোর মধ্যে এই বাইকটি বেশ ফুয়েল এফিশিয়েন্ট বলা যায়। কারণ, এর মাইলেজ ৪০ কিমি/লিটার এবং এর টপ স্পিড ১১০ কিমি/ঘণ্টা।

ইয়ামাহা ফেজার এফআই ভি২ আপাতত দুটি কালারে পাওয়া যাচ্ছে আর তা হলো মিডনাইট ব্ল্যাক এবং বার্নিং রেড।

এই বাইকের ব্রেকিং এ ব্যবহার করা হয়েছে ডিস্ক এবং ড্রাম ব্রেক। সাসপেনশনের জন্য এর সামনের চাকায় দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় কয়েল মনোক্রস সাসপেনশন। উভয়ের রেস্পন্সই বেশ ভালো।

এছাড়া ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম ও ফিচার সম্পর্কে আরো সব গুরুত্বপূর্ণ তথ্য জানতে ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউটি সম্পূর্ণ পড়ুন। 

Yamaha Fazer FI V2 রিভিউঃ ইয়ামাহা ফেজার এফআই ভি২ ফিচার এর বিস্তারিত বিবরণ

Yamaha Fazer FI V2 রিভিউবডি ডিজাইন

ইয়ামাহা ফেজার এফআই ভি২ ফিচার থেকে বোঝা যায়, বাইকটির বডি ডিজাইন অত্যন্ত আকর্ষণীয়। অ্যাগ্রেসিভ লুকের পাশাপাশি কমফোর্টের দিকেও নজর দেওয়া হয়েছে কারণ, বাইকটির রাইডিং সিটটি বেশ কমফোর্টেবল এবং পিলিয়নের জন্য দেওয়া হয়েছে স্প্লিট সিট।

এছাড়া এর পাইপ হ্যান্ডেলবারটি আপরাইট এবং প্রশস্ত হওয়ায় লং রাইডের জন্য বেশ উপযোগী। বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার এবং এর ইন্সট্রুমেন্টাল কনসোলটি সম্পূর্ণ ডিজিটাল।

ইয়ামাহা ফেজার এফআই ভি২ -এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল যথাক্রমে ২০৭৩ মিমি, ৭৬০ মিমি, এবং ১১১৫ মিমি। বাইকটির ওজন প্রায় ১৩৭ কেজি এবং বাইকটির হুইলবেস ১৩৩০ মিমি, যা যেকোনো নতুন রাইডারের জন্য উপযুক্ত। এছাড়া এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি যা আপনাকে ভালো খারাপ সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়। 

Yamaha Fazer FI V2 রিভিউইঞ্জিন

ইয়ামাহা ফেজার এফআই-এ রয়েছে একটি এসওএইচসি, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ এবং ১৫০ সিসি এসআই ইঞ্জিন এবং এর কুলিং সিস্টেমটি হলো এয়ার কুল্ড। Yamaha Fazer FI V2 রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৮০০০ আরপিএম এ ১২.৯ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার এবং ৬০০০ আরপিএম এ ১২.৮ এনএম ম্যাক্সিমাম টর্ক উৎপন্ন করতে সক্ষম৷

ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট একটি বাইক যার মাইলেজ শহরের রাস্তায় বাইকটি মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/ঘণ্টা। 

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স। ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই বাইকের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

Yamaha Fazer FI V2 রিভিউ – ব্রেকিং ও টায়ার

ইয়ামাহা ফেজার এফআই-এর সামনের ও পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। সামনে বা পেছনে কোনো এবিএস যুক্ত না থাকলেও পেছনের চাকার সাথে একটি সিবিএস যুক্ত রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম। ইয়ামাহা ফেজার এফআই ভি২ ফিচারগুলোর মধ্যে ভালো মানের ব্রেকিং সিস্টেম একটি অন্যতম।

এছাড়া বাইকটির সামনে ১০০/৮০-১৭ এম/সি ৫২পি এবং পেছনে ১৪০/৬০-আর১৭ এম/সি ৬৩ পি সেকশনের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

Yamaha Fazer FI V2 রিভিউ সাসপেনশন

বাইকটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় মনোক্রস রিয়ার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে বাইক রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি।

ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ-এ আমরা এপর্যন্ত এই বাইকের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই বাইকের সুবিধা অসুবিধাগুলো জেনে নেওয়া যাক।

Yamaha Fazer FI V2 রিভিউঃ বাইকটি কাদের জন্য ভালো?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ থেকে ইয়ামাহা ফেজার এফআই ভি২ ফিচার সম্পর্কে জেনে বলা যায়, ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম সাপেক্ষে একটি দুর্দান্ত বাইক। যারা তাদের দৈনন্দিন যাতায়াত বা লং রাইডের জন্য একটি স্টাইলিশ লুকিং এবং ফুয়েল সাশ্রয়ী বাইক খুঁজছেন তাদের জন্য ইয়ামাহা ফেজার এফআই ভি২ একটি পারফেক্ট বাইক। 

আশা করি, আমাদের আজকের ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ -এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

Yamaha Fazer FI V2 Price in Bangladesh বাংলাদেশে Yamaha Fazer FI V2 এর দাম

বাংলাদেশে Yamaha Fazer FI V2 এর অফিসিয়াল দাম ৳299,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Yamaha Fazer FI V2 Pros সুবিধা

  • অ্যাট্রাকটিভ এবং অ্যাগ্রেসিভ ডিজাইন
  • কমফোর্টেবল রাইডিং পজিশন
  • বিল্ড কোয়ালিটি বেশ ভালো
  • ভালো হ্যান্ডেলিং এবং কন্ট্রোলিং

Yamaha Fazer FI V2 Cons অসুবিধা

  • অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম নেই
  • অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম নেই

Yamaha Fazer FI V2 রিভিউঃ বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ থেকে দেখা যায়, ইয়ামাহা ফেজার এফআই ভি২ বাংলাদেশের একটি জনপ্রিয় মোটরসাইকেল যা নির্ভরযোগ্য, রিফাইন্ড এবং ফুয়েল এফিশিয়েন্ট ইঞ্জিনের জন্য সুনাম অর্জন করেছে। এটি ইয়ামাহা ফেজান ভি২ এর আপগ্রেড ভার্সন যাতে ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে, এবং এটি শহর ও গ্রাম উভয় পরিবেশের জন্য উপযুক্ত। ইয়ামাহা ফেজার এফআই ভি২ ফিচার সাপেক্ষে বাইকের মেইন্টেনেন্স খরচও অনেক কম।

The Yamaha Fazer V2 FI has gained ha huge popularity among motorcycle enthusiasts in Bangladesh. Its sporty design, fuel-efficient engine, and reliable performance have made it a top choice for riders in the country.

The bike’s design is sleek and aerodynamic, featuring a sharp fairing, stylish headlamp, and muscular fuel tank. This gives the Yamaha Fazer V2 FI a distinctive and aggressive look on the roads of Bangladesh. The seating position and handlebars are well-placed, ensuring a comfortable riding experience for both short commutes and long journeys.

Powered by a 150 cc, fuel-injected engine, the Yamaha Fazer V2 FI delivers impressive performance. The engine provides smooth acceleration and excellent mid-range torque, making it suitable for both city rides and highway cruising. Its advanced fuel injection system ensures optimal fuel combustion, resulting in better mileage and reduced emissions.

The telescopic front forks and rear monocross suspension effectively absorb bumps and undulations on various road conditions. This provides a stable and balanced ride, ensuring comfort for the rider.

The Fazer V2 FI comes with a fully digital instrument cluster that displays essential information such as speed, fuel level, and trip meters. The inclusion combination of front disc brake and rear drum brake ensures efficient stopping power, enhancing safety on the road.

Yamaha Fazer V2 FI is a well-rounded motorcycle that offers a perfect blend of style and performance. Its sporty design, fuel-efficient engine, comfortable ride, and safety features make it a desirable choice for riders in Bangladesh. Whether for daily commuting or long trips, the Fazer V2 FI delivers a satisfying experience, making it a reliable companion on the roads of Bangladesh.

Yamaha Fazer FI V2 Price in Bangladesh Yamaha Fazer FI V2 Price in Bangladesh

The official price of Yamaha Fazer FI V2 in Bangladesh is ৳299,000. However, you should check the final price of the bike with the dealer.

Yamaha Fazer FI V2 Video Review


03 Jul, 2023 - আমাদের আজকের Yamaha Fazer FI V2 রিভিউ থেকে ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম, ফিচার, এবং ডিজাইন সম্পর্কে জেনে নিন।

Yamaha Fazer FI V2 রিভিউঃ ইয়ামাহা ফেজার এফআই ভি২ সম্পর্কে জিজ্ঞাসা

ইয়ামাহা ফেজার এফআই ভি২ বাইকটির মূল্য কত?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ দাম ২,৯৯,০০০ টাকা মাত্র। ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

ইয়ামাহা ফেজার এফআই ভি২ -এর টপ স্পিড কত?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ এর টপ স্পিড প্রায় ১১০ কিমি/ঘন্টা।

ইয়ামাহা ফেজার এফআই ভি২ কোন কোন কালারে উপলব্ধ?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ আপাতত দুটি কালারে পাওয়া যাচ্ছে আর তা হলো মিডনাইট ব্ল্যাক এবং বার্নিং রেড।

ইয়ামাহা ফেজার এফআই ভি২-এর মাইলেজ কত?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ এর মাইলেজ প্রায় ৪০ কিমি/ঘন্টা। এছাড়া ইয়ামাহা ফেজার এফআই ভি২ রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন। 

ইয়ামাহা ফেজার এফআই ভি২ এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

ইয়ামাহা ফেজার এফআই ভি২ এর ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার।

Yamaha Fazer FI V2 Specifications

Model name Yamaha Fazer FI V2
Type of bikeStandard
Type of engineAir cooled, 4 stroke, SI engine, SOHC
Engine power (cc) 149.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power12.9 Bhp @ 8000 RPM
Max torque12.8 NM @ 6000 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonocross
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size100/80-17M/C(52
Rear tire size140/60-R17M/C(6
Tire typeTubeless
Overall length2073 mm
Overall height1115 mm
Overall weight137 kg
Wheelbase1330 mm
Overall width760 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12L
Seat height790 mm
Head lightTwin Halog
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerACI Motors Limited
Features,
Buy Yamaha Fazer Fi V2bikroy
Yamaha Fazer V1 2016 for Sale

Yamaha Fazer V1 2016

32,000 km
verified MEMBER
verified
Tk 116,000
16 hours ago
Yamaha Fazer ফ্রেশ 2019 for Sale

Yamaha Fazer ফ্রেশ 2019

14,000 km
verified MEMBER
Tk 180,000
18 hours ago
Yamaha Fazer . 2021 for Sale

Yamaha Fazer . 2021

17,000 km
MEMBER
Tk 250,000
1 week ago
Yamaha Fazer First Model 2015 for Sale

Yamaha Fazer First Model 2015

40,000 km
MEMBER
Tk 110,000
1 day ago
Yamaha Fazer loking good 2018 for Sale

Yamaha Fazer loking good 2018

20,896 km
verified MEMBER
verified
Tk 155,000
3 days ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
37 minutes ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
4 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
4 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
4 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
4 hours ago
+ Post an ad on Bikroy