Yamaha Vixion R 155 রিভিউ – দাম ও ফিচারসমূহ

01 Jan, 2024
Yamaha Vixion R 155 রিভিউ – দাম ও ফিচারসমূহ

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫, ইয়ামাহা আর১৫ এর নেকেড স্পোর্টস ভার্সন। এই সেগমেন্টের নেকেড স্পোর্টস বাইকের ভিড়ে নিজের জায়গা করে নেওয়াটা বেশ কঠিন।  ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ কি আসলেই সেই ভিড়ের মাঝে নিজেকে ভিন্ন প্রমাণ করতে পেরেছে? আজকের ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ রিভিউ-এ আমরা সেসব বিষয় নিয়েই আলোচনা করবো।

ইয়ামাহা বাংলাদেশের বাইকের বাজারে একটি সুপরিচিত ব্র্যান্ড। কারণ, তারা মোটামুটি বাইকের বাজারের সব সেগমেন্টেই রাজত্ব করে আসছে। ১৫৫ সেগমেন্টের স্পোর্টস ক্যাটাগরিতে তাদের যাত্রা এই ভিক্সন আর১৫ দিয়ে। 

ভিক্সন আর১৫ এ রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, লিকুইড কুল্ড, এসওএইচসি ইঞ্জিন। এই বাইকের ইঞ্জিনে মূল আকর্ষণ হলো ভিভিএ টেকনোলজি। যা একে আগের এডিশনগুলোর থেকে আরো রিফাইন্ড এবং আপডেটেড করে তুলেছে।

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে অ্যাসিস্ট-স্লিপারর ক্লাচ এবং ৫-স্পিড গিয়ারবক্স। বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১১লিটার যা শহরের রাস্তায় বাইক রাইডিং এর জন্য যথেষ্ট।

ভালো ব্রেকিং এর জন্য এতে রয়েছে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম। পাশাপাশি সাসপেনশনের জন্য সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে সুইং আর্ম মোনোশক সাসপেনশন।

বাইকটির অভারল বডি ওয়েট ১৩১ কেজি এবং এর রাইডিং সিট হাইট ৭৯৫ মিমি। বাইকের বডি ওয়েট এবং সিট হাইট এই সেগমেন্টের বাইক হিসেবে স্ট্যান্ডার্ড। তবে কিছু ক্ষেত্রে শর্ট হাইটের রাইডারদের সমস্যা হতে পারে। 

এছাড়া বাইকটিতে আরো রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল এবং হ্যালোজেন লাইট সেটাপ। ইয়ামাহা ভিক্সন ১৫৫ বর্তমানে চারটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। সাদা, কালো, লাল এবং নীল। 

এই ছিলো ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ দাম, মাইলেজ, টপ স্পিড এবং আরো অন্যান্য বিষয় সম্পর্কে জানতে সাথেই থাকুন। 

Yamaha Vixion R 155 রিভিউ – বাইকটির বিস্তারিত বিবরণ

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ ফিচার সম্পর্কে আপনাদের আরো ভালো ধারণা দিতে আমরা ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ রিভিউ এর নিচের অংশে বাইকটি বিস্তারিত আলোচনা করবো।

 বডি ডিজাইন

বাইকের বডি ডিজাইন এবং লুকের বিষয়ে ইয়ামাহা কখনো কম্প্রোমাইজ করে না। ইয়ামাহা ভিক্সন আর১৫৫ও তাই বডি ডিজাইনের ক্ষেত্রে পিছিয়ে নেই। পাইপ হ্যান্ডেলবারটি পিছে একটি মাস্কিউলার ফুয়েল ট্যাংক যার ধারণ ক্ষমতা ১১ লিটার বাইকটির অভারল লুকে একটি অ্যাগ্রেসিভ স্পোর্টি ভাব নিয়ে এসেছে।

সামনে রয়েছে হ্যালোজেন হেডলাইট যা এর বডি ডিজাইনের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে যুক্ত করা হয়েছে। রাতে এই হেডলাইটের ফিডব্যাক বেশ ভালো। পাশাপাশি এর ইন্সট্রুমেন্টাল কনসোলটি সম্পূর্ণ ডিজিটাল। যেখানে বাইক সম্পর্কিত সকল ইনফরমেশন রাইডার পেয়ে যাবেন।

ইয়ামাহা ভিক্সন আর১৫৫-এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল যথাক্রমে ১৯৫০ মিমি, ৭২০ মিমি, এবং ১০২৫ মিমি। বাইকটির ওজন প্রায় ১৩১ কেজি এবং বাইকটির হুইলবেস ১৩২০ মিমি, যার ফলে ঢাকার জ্যামবহুল রাস্তায় স্বাচ্ছন্দ্যেই চালাতে পারবেন। এছাড়া এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি যা আপনাকে ভালো খারাপ সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়।

ইঞ্জিন

ইয়ামাহা ভিক্সন আর১৫৫-এ রয়েছে একটি এসওএইচসি, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ এবং ১৫৫ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন এবং ফুয়েল সাপ্লাইয়ের জন্য রয়েছে ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম। 

Yamaha Vixion R 155 রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ১০০০০ আরপিএম এ ১৮.৭ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার এবং.৮৫০০ আরপিএম এ ১৪.৭ এনএম ম্যাক্সিমাম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইয়ামাহার এই এডিশনের ইঞ্জিন আগের তুলনায় আরো রিফাইন্ড।

বাইকটির ইঞ্জিনের বোর ৫৮ মিমি এবং স্ট্রোক ৫৮.১ মিমি। তবে, ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ দাম সাপেক্ষে খুব একটা ফুয়েল এফিশিয়েন্ট নয়। বাইকটির মাইলেজ শহরের রাস্তায় বাইকটি মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১৩০ কিমি/ঘণ্টা। 

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক অ্যাসিস্ট-স্লিপার ক্লাচ এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স।

ব্রেকিং ও টায়ার

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫-এর সামনের ও পেছনের চাকায় রয়েছে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম। সামনে বা পেছনে কোনো এবিএস অথবা সিবিএস যুক্ত করার অপশন নেই। যা ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ ফিচার-এর একটি নেগেটিভ দিক বলে আমাদের ধারণা।

এছাড়া বাইকটির সামনে ৯০/৮০-১৭ এম/সি ৪৬পি এবং পেছনে ১৩০/৭০-আর১৭ এম/সি ৬২ পি সেকশনের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। যা এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় কিছুটা থিন বলা চলে।

সাসপেনশন

বাইকটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় টেলিস্কোপিক এবং পেছনের চাকায় সুইং আর্ম মোনোশক রিয়ার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে বাইক রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি।

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ বাইকের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই বাইক কাদের জন্য ভালো হবে তা জেনে নেওয়া যাক।

Yamaha Vixion R 155 বাইকটি কাদের জন্য ভালো?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ ফিচার সম্পর্কে জেনে বলা যায়, ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ একটি দুর্দান্ত স্পোর্টস বাইক। যারা তাদের দৈনন্দিন যাতায়াতের পথে সবার নজর কাড়তে চান, ভিড়ের মধ্যে একটু আলাদা থাকতে চান তারা নিঃসন্দেহে এই বাইকটি নিতে পারেন। দামটা কিছুটা বেশি হওয়ায় অনেকের বাজেটের বাইরে তবে চাকুরিজীবী এবং ব্যবসায়ীদের জন্য এটি ভালো একটি অপশন।

আশা করি, আমাদের আজকের রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ ফিচার সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ রিভিউ -এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

Yamaha Vixion R 155 Price in Bangladesh বাংলাদেশে Yamaha Vixion R 155 এর দাম

বাংলাদেশে Yamaha Vixion R 155 এর অফিসিয়াল দাম ৳360,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Yamaha Other Model 2023 এর দাম BDT 153,167.

Yamaha Vixion R 155 Pros সুবিধা

  • আকর্ষণীয় ডিজাইন
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • কম্প্যাক্ট বডি ডিজাইন
  • ভালো হ্যান্ডেলিং এবং কন্ট্রোলিং

Yamaha Vixion R 155 Cons অসুবিধা

  • অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম নেই
  • ইকের টায়ারগুলো তুলনামূলকভাবে থিন

Yamaha Vixion R 155 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ রিভিউ থেকে বলা যায়, ইয়ামাহার এই নেকেড স্পোর্টস বাইকটি  তার বডি ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিনের কারণে বাংলাদেশে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এটি ইয়ামাহা আর১৫ এর নেকেড স্পোর্টস ভার্সন যাতে ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম ব্যবহারের ফলে এটি আগের থেকে আরো রিফাইন্ড এবং পাওয়ারফুল হয়েছে। তবে, ফিচার সাপেক্ষে ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ দাম কিছুটা বেশি আমাদের ধারণা। দাম কিছুটা কম হলে এটি আরো বেশি জনপ্রিয়তা লাভ করতে পারতো।

The Yamaha Vixion R 155 is a true testament to Yamaha’s commitment to delivering high-performance bikes with striking designs. This bike offers an exhilarating riding experience. Let’s delve deeper into its features and performance.

At the heart of the Yamaha Vixion R 155 lies a 155 cc, 4-stroke, 1-cylinder, liquid-cooled engine. This potent powertrain generates an impressive maximum power of 18.7 Bhp at 10000 RPM and a torque of 14.7 Nm at 8500 RPM, ensuring quick acceleration and thrilling rides. The 5-speed manual transmission provides smooth gear shifts, allowing riders to navigate various road conditions effortlessly.

When it comes to fuel efficiency, the Vixion R 155 shines with a mileage of approximately 40 km/l. This means you can enjoy long rides without worrying about frequent refuelling. Additionally, the bike boasts a top speed of around 130 km/h, offering ample power for highway cruising.

The Vixion R 155 features a sturdy chassis with a telescopic front suspension and a swing arm mono-shock suspension at the rear, ensuring excellent stability and comfort on different terrains. The single-disc front and rear brakes provide reliable braking power, enhancing safety during sudden braking situations.

The bike’s dimensions, including an overall length of 1950 mm, width of 720 mm, and height of 1025 mm, give it a compact and sporty profile. The ground clearance of 165 mm allows it to tackle bumps and potholes.

The Yamaha Vixion R 155’s digital speedometer, odometer, and RPM meter provide precise information at a glance, ensuring you stay informed about your ride. The 11-litre fuel tank capacity offers a decent range for longer trips, reducing the need for frequent pit stops.

In a sentence, the Yamaha Vixion R 155 is a remarkable bike that combines power, style, and performance.

Yamaha Vixion R 155 Price in Bangladesh Yamaha Vixion R 155 Price in Bangladesh

The official price of Yamaha Vixion R 155 in Bangladesh is ৳360,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Yamaha Other Model 2023 is BDT 153,167.

Yamaha Vixion R 155 Video Review


01 Jan, 2024 - আমাদের আজকের Yamaha Vixion R 155 রিভিউ-এ থাকছে ইয়ামাহার ১৫৫ সিসির এই বাইকের ফিচার, বডি ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা।

Yamaha Vixion R 155 রিভিউ সম্পর্কে জিজ্ঞাসা

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ বাইকটির মূল্য কত?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ দাম ৩,৬০,০০০ টাকা মাত্র। ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে অথবা ২০২৩ সালের ইয়ামাহা বাইকের বাজার দর সম্পর্কে জানতে Bikroy-এর সাথে থাকুন।

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ -এর টপ স্পিড কত?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ এর টপ স্পিড প্রায় ১৩০ কিমি/ঘণ্টা।

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ কোন কোন কালারে উপলব্ধ?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ আপাতত চারটি কালারে পাওয়া যাচ্ছে আর তা হলো সাদা, কালো, লাল এবং নীল।

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫-এর মাইলেজ কত?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ এর মাইলেজ প্রায় ৪০ কিমি/ঘন্টা।

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫ এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

ইয়ামাহা ভিক্সন আর ১৫৫-এর ট্যাংকের ধারণ ক্ষমতা ১১ লিটার।

Yamaha Vixion R 155 Specifications

Model name Yamaha Vixion R 155
Type of bikeNaked Sports
Type of engineFour Stroke, Single cylinder, Liquid cooled, SOHC,
Engine power (cc) 155.1cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.7 Bhp @ 10000 RPM
Max torque14.7 NM @ 8500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwingarm, Monoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size90 / 80-17M / C
Rear tire size130 / 70-17M /
Tire typeTubeless
Overall length1950 mm
Overall height1025 mm
Overall weight131 kg
Wheelbase1320 mm
Overall width720 mm
Ground clearance165 mm
Fuel tank capacity11L
Seat height795 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightNo Info
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Yamaha Vixion R 155bikroy
Yamaha Fzs-V3 2022 for Sale

Yamaha Fzs-V3 2022

19,765 km
MEMBER
Tk 220,000
1 week ago
Yamaha . 2013 for Sale

Yamaha . 2013

35,600 km
MEMBER
Tk 54,000
1 week ago
Yamaha rx100 2000 for Sale

Yamaha rx100 2000

270,360 km
MEMBER
Tk 35,000
2 weeks ago
Yamaha . 2003 for Sale

Yamaha . 2003

86,000 km
MEMBER
Tk 25,000
2 weeks ago
Yamaha motamoti valo 2015 for Sale

Yamaha motamoti valo 2015

2,000 km
MEMBER
Tk 35,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 160c 2022 for Sale

TVS Apache RTR 160c 2022

13,620 km
verified MEMBER
verified
Tk 120,000
1 minute ago
Suzuki Gixxer FI ABS . 2022 for Sale

Suzuki Gixxer FI ABS . 2022

14,000 km
MEMBER
Tk 230,000
3 minutes ago
Hero Passion Pro xpro Xtec110 2023 for Sale

Hero Passion Pro xpro Xtec110 2023

4,930 km
verified MEMBER
verified
Tk 99,000
4 minutes ago
Bajaj Discover 135 . 2020 for Sale

Bajaj Discover 135 . 2020

12,000 km
MEMBER
Tk 125,000
5 minutes ago
Honda X Blade Xblade single 2021 for Sale

Honda X Blade Xblade single 2021

13,420 km
verified MEMBER
verified
Tk 145,000
8 minutes ago
+ Post an ad on Bikroy