Znen Aurora 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Znen Aurora 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

ZNEN Aurora 125 হলো ZNEN-এর একটি দুর্দান্ত মানের স্কুটার। মাঝারি আকৃতির এই স্কুটারটি এর স্টাইলিশ ডিজাইন দিয়েই প্রচুর গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এটি লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিখ্যাত, এছাড়াও এটির বডি স্ট্রাকচার এলিগেন্ট লুকিং। এই ব্লগে Znen Aurora 125 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

জিনেন হলো একটি চাইনিজ স্কুটার প্রস্তুতকারক কোম্পানি। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম স্কুটার ব্র্যান্ড। জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী এটি বাংলাদেশের সবচেয়ে সুন্দর স্কুটারগুলোর মধ্যে একটি। এটি কন্ট্রোল করা খুবই সহজ, তাই সিটি রোডে এবং ট্রাফিক সিচুয়েশনে আপনি কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন।

Znen Aurora 125

স্কুটারটিতে ১২৫ সিসির সাধারণ মানের কিন্তু ইফেক্টিভ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। স্কুটারটির প্রধান বৈশিষ্ট হলো এটির অনন্য ডিজাইন। এছাড়াও এটি লং-লাস্টিং পারফরম্যান্সের পাশাপাশি স্ট্যান্ডার্ড ফুয়েল ইকোনমি দিয়ে থাকে। জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী রেগুলার স্বল্প দূরত্বে ব্যবহারের জন্য এটি খুবই কার্যকর একটি স্কুটার। আপনি স্কুটারটি থেকে এভারেজ প্রায় ৪৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন দুর্দান্ত।

স্কুটারটিতে ডিস্ক এবং ড্রাম ব্রেকের কম্বিনেশন সেটআপ রয়েছে। স্কুটারটির স্পেশাল কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে সিডিআই ইগনিশন সিস্টেম, অটোম্যাটিক ট্রান্সমিশন, ক্লাসিক ডিজাইনের ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্টোরেজ স্পেস, ইত্যাদি। স্কুটারটি দূর থেকে লক-আনলক করা যায়। এটি কিক এবং ইলেকট্রিক উভয় ভাবেই স্টার্ট করা যায়। এখানে জিনেন অরোরা ১২৫ ফিচার নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

জিনেন অরোরা ১২৫ ফিচার

স্কুটারটির গর্জিয়াস কালার কম্বিনেশন, ক্রোম বিট এবং চারপাশে বডি লাইন, এটিকে বাংলাদেশের মোটরসাইকেল বাজারে অত্যন্ত সুন্দর স্কুটার হিসেবে পরিচিতি পেয়েছে। স্কুটারটির ইউনিক এট্রাক্টিভ ডিজাইন, এটিকে অন্যান্য স্কুটার থেকে একটি ক্লাসি ভাইপ এনে দিয়েছে। জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী স্কুটারটির ডুয়াল-টোন পেইন্ট স্কিম, এটির সৌন্দর্যকে আরো বাড়িয়ে দিয়েছে।

Znen Aurora 125 রিভিউ অনুযায়ী এটির ক্লাসিক রাউন্ড আকৃতির হেডল্যাম্প ক্লাস্টারের সাথে ক্লাসিক আকৃতির টেললাইট ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। এটির সিঙ্গেল সিটিং পজিশনটি ব্যাকরেস্ট সহ আকারে বড়, তাই রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক। স্কুটারটিতে একটি স্টাইলিশ রিয়ারভিউ মিরর সহ একটি কম্ফোর্টেবল পাইপ হ্যান্ডেলবার রয়েছে। স্কুটারটির সামনের মাডগার্ডের উপরে একটি ঈগল হেড মাসকট রয়েছে, যা এটিকে একটি এলিগেন্স স্টাইল এনে দিয়েছে। ওভারঅল জিনেন অরোরা ১২৫ ফিচার দুর্দান্ত।

Znen Aurora 125 রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটিতে ১২৫ সিসির ১২৪.৬ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার এবং এয়ার-কুলড ধরণের। এই ইঞ্জিন ১০.৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৮.২ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। দীর্ঘস্থায়ী ব্যবহার উপযোগিতার জন্য ইঞ্জিনটিতে জিওয়াই৬ টাইপ সিরামিকের প্রলেপ দেয়া হয়েছে। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে ইঞ্জিন স্পেসিফিকেশন সন্তোষজনক।

স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম সম্পূর্ণ অটোম্যাটিক, তাই গিয়ার অপারেট করার প্রয়োজন হয় না। ইঞ্জিনের ইগনিশন সিস্টেমে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। Znen Aurora 125 রিভিউ অনুযায়ী এই কার্বুরেটর ইঞ্জিনের প্রস্তাবিত ইঞ্জিন তেলের গ্রেড হল ২০ডাব্লিউ৪০।

জিনেন অরোরা ১২৫ রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Znen Aurora 125 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। স্কুটারটির দৈঘ্য, প্রস্থ এবং উচ্চতা নিয়ে তেমন অফিশিয়াল ইনফরমেশন পাওয়া যায় না। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৫.৫ লিটার। এটি বেশ হালকা একটি স্কুটার, ওজন মাত্র ৯১ কেজি। স্কুটারটিতে বেশ ভালো স্টোরেজ স্পেস রয়েছে, এখানে হেলমেট, ছোট-খাটো জিনিস, ডকুমেন্টস ইত্যাদি রাখতে পারবেন। জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী এটি খুব কম্ফোর্টেবল রাইডিং এবং ভাল পারফর্মিং স্কুটার। এটির সিঙ্গেল সিটটি বেশ আরামদায়ক। স্কুটারটি নারী-পুরুষ উভয় বাইকারদের জন্য মানানসই। জিনেন অরোরা ১২৫ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন বেশ ভালো।

Znen Aurora 125 রিভিউ – ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটির সামনের চাকায় ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। এছাড়া সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে রয়েছে ডুয়াল টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক অ্যাবজর্বার। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে স্কুটার টাইপ বাইকের জন্য এই ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন সিস্টেম যথেষ্ট ভালো।

জিনেন অরোরা ১২৫ রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Znen Aurora 125 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। এটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। উভয় চাকাই ৩.৫০-১০ আকারের টায়ার দিয়ে সজ্জিত করা হয়েছে, যা সুন্দর অ্যালয় রিমের চারপাশে মোড়ানো। উভয় হুইলের সাইজ ১০” ইঞ্চি। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান সন্তোষজনক।

Znen Aurora 125 রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের জিনেন অরোরা ১২৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন এই স্কুটারের অন্যতম প্রধান আকর্ষণ। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরেকটু বেশি হতে পারে। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ প্রত্যাশার উপরে।

জিনেন অরোরা ১২৫ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Znen Aurora 125 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার এবং ওডোমিটারটি এনালগ টাইপ। আরপিএম মিটারটি ডিজিটাল টাইপ।

স্কুটারটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির ব্যাটারি বেশ শক্তিশালী; যা হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সহ সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। এটির সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ। ওভারঅল জিনেন অরোরা ১২৫ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার যথেষ্ট উন্নত।

ZNEN Aurora 125 Price in Bangladesh বাংলাদেশে ZNEN Aurora 125 এর দাম

বাংলাদেশে ZNEN Aurora 125 এর অফিসিয়াল দাম ৳138,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Znen Other Model 2023 এর দাম BDT 67,500.

ZNEN Aurora 125 Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন
  • স্মুথ ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন
  • সামনের ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক
  • স্টোরেজ স্পেস
  • দূর থেকে লক-আনলক করা যায়

ZNEN Aurora 125 Cons অসুবিধা

  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • ইলেকট্রিক্যাল ফিচার কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Znen Aurora 125 স্কুটারটির ক্লাসি ডিজাইন এটির অন্যতম প্রধান আকর্ষণ। এটি নিয়ন্ত্রণ করা খুব সহজ, তাই নারী-পুরুষ উভয়ের জন্য উপযোগী। জিনেন অরোরা ১২৫ দাম সাপেক্ষে এলিগেন্ট ডিজাইনের পাশাপাশি স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন এই স্কুটারের জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। যারা স্বল্প দূরত্বে ঘন-ঘন ব্যবহার উপযোগী স্টাইলিশ লুকিং স্কুটার চান, এটি তাদের জন্য পারফেক্ট চয়েস। স্কুটারটির এলিগেন্ট ডিজাইন এবং হালকা ওজনের কারণে সিটি রাইডিং খুবই উপভোগ্য।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত জিনেন স্কুটারের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

ZNEN Aurora 125 is a great quality scooter from ZNEN. ZNEN is a Chinese scooter manufacturing company. This mid-sized scooter has gained a lot of customer popularity because of its stylish design. It is one of the most beautiful scooters in Bangladesh. It is very easy to control, so you can ride comfortably on city roads and in traffic situations.

This scooter uses a standard but effective engine of 125 cc. The main feature of the scooter is its unique design. It also offers standard fuel economy along with long-lasting performance. It is a very efficient scooter for regular short-distance use. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 100 km/hr from this scooter.

Some of the special features of this scooter include a CDI ignition system, automatic transmission, classic design instrument cluster, storage space, etc. This scooter can be locked-unlocked remotely. It has a combination setup of disc and drum brakes. It can be started with both kick and electric.

This scooter’s gorgeous color combination, chrome bits, and all-around body lines makes it one of the most beautiful scooters in the motorcycle market of Bangladesh. The dual-tone paint scheme of this scooter adds to its beauty. The classic shape taillight design, with its classic round shape headlamp cluster, will impress you. Its single seating position is large with a backrest, so comfortable for both rider and pillion. It has an eagle head mascot on the front mudguard, giving it an elegant style.

It is the perfect choice for those who want a stylish-looking scooter suitable for short distance frequent use. 

ZNEN Aurora 125 Price in Bangladesh ZNEN Aurora 125 Price in Bangladesh

The official price of ZNEN Aurora 125 in Bangladesh is ৳138,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Znen Other Model 2023 is BDT 67,500.

Video


25 Jun, 2023 - ZNEN Aurora 125 একটি এলিগেন্ট ডিজাইনের দুর্দান্ত মানের স্কুটার। যারা স্বল্প দূরত্বে ঘন-ঘন ব্যবহার উপযোগী, লং-লাস্টিং, এবং স্টাইলিশ লুকিং স্কুটার চান, এটি তাদের জন্য পারফেক্ট চয়েস।

ZNEN Aurora 125 Specifications

Model name Znen Aurora 125
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.6 Bhp @ 0 RPM
Max torque8.2 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock absorber
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size3.50-10
Rear tire size3.50-10
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight91 Kg
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity5.5 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features
Buy Znen Aurora 125bikroy
ZNEN yaben 125 2016 for Sale

ZNEN yaben 125 2016

9,000 km
MEMBER
Tk 80,000
6 days ago
ZNEN 2021 for Sale

ZNEN 2021

3,625 km
MEMBER
Tk 190,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 100cc 2014 for Sale

Bajaj Discover 100cc 2014

30,000 km
verified MEMBER
verified
Tk 79,900
3 minutes ago
Bajaj Platina 2017 for Sale

Bajaj Platina 2017

26,500 km
MEMBER
Tk 42,000
3 minutes ago
Yamaha FZS DELUXE 2023 for Sale

Yamaha FZS DELUXE 2023

7,000 km
verified MEMBER
verified
Tk 250,000
10 minutes ago
Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017 for Sale

Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017

23,000 km
verified MEMBER
Tk 130,000
1 week ago
Bajaj Pulsar 150 10 years paper 2011 for Sale

Bajaj Pulsar 150 10 years paper 2011

65,000 km
verified MEMBER
Tk 85,000
1 month ago
+ Post an ad on Bikroy