Zontes ZT155 U রিভিউ, দাম এবং বিভিন্ন ফিচার

21 Jun, 2023
Zontes ZT155 U রিভিউ, দাম এবং বিভিন্ন ফিচার

নান্দনিক স্পোর্টি লুক এবং আধুনিক সকল ফিচার নিয়ে বাজারে এলো স্ট্রিট ফাইটার খ্যাত জন্টেস জেডটি১৫৫ ইউ। Zontes ZT155 U রিভিউ অনুযায়ী এবিএস ব্রেকিং, স্লিপার ক্লাচ এবং ডুয়াল রাইডিং মোড বাইকটিকে বেশ আকর্ষনীয় করে তুলেছে। মূলত তরুণ রাইডার, যারা সদ্য বাইক চালাতে অভ্যস্ত হয়েছেন তাদের টার্গেট করা হলেও, বাইকটি সঠিক ভাবে হ্যান্ডেল করতে অভিজ্ঞ রাইডিং দক্ষতা থাকা উচিৎ। স্পোর্ট বাইকের স্বাদ পেতে জন্টেস জেডটি১৫৫ ইউ বাইকটি নিয়ে ফাস্ট রাইডিং করা গেলেও, শহরের অভ্যন্তরীন রাইডিং এর জন্যও বাইকটি বেশ মানানসই। 

Zontes ZT155 U রিভিউ– ইঞ্জিন পারফরম্যান্স

Zontes ZT155 U রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১৫০ সিসি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। জন্টেস জেডটি১৫৫ ইউ ফিচার বিবেচনায় শক্তিশালী ইঞ্জিনের সাথে লিকুইড কুলিং সিস্টেম বাইকটিকে করে তুলেছে অনন্য। বাইকটির ইঞ্জিন ৯২৫০ আরপিএম এ সর্বোচ্চ ১৮.৫ বিএইচপি শক্তি এবং ৭৫০০ আরপিএম এ সর্বোচ্চ ১৬ এনএম টর্ক প্রদান করতে পারে। জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী পেট্রোল চালিত ইএফআই ফুয়েল সাপ্লাই সিস্টেমের এই ইঞ্জিন আপনাকে দিতে পারে ঘন্টায় সর্বোচ্চ ১৩০ কিলোমিটারের গতি এবং প্রতি লিটারে ৪০ কিলোমিটারের মাইলেজ। স্পোর্টিং বাইক হিসেবে দাম অনুযায়ী অন্যান্য ফিচারের সাথে বাইকের এই পারফরম্যান্স বেশ মানানসই। 

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ– ট্রান্সমিশন

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী বাইকটির ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় দ্রুততার সাথে নির্ভুল গিয়ার শিফটিং। বাইকটির ট্রান্সমিশনের একটি দারুণ ব্যাপার হচ্ছে এর স্লিপার ক্লাচ। এর ফলে দ্রুত গতি থেকে ধীর গতিতে যাওয়ার সময় এর ইঞ্জিনের ব্রেকিং সিস্টেম বেশ সাবলীলভাবে কাজ করে। Zontes ZT155 U রিভিউ অনুযায়ী স্লিপার ক্লাচের কারণে ব্রেকিং এর সময় পিছনের চাকা হঠাৎ লক হয়ে যাওয়া থেকে সুরক্ষা পায় এবং রাইডারকে দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বিবেচনায় স্পোর্টিং বাইক হওয়ায় এর ৬ স্পিডের গিয়ারবক্স দেয় বেশ আনন্দদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স। 

Zontes ZT155 U রিভিউ– মাইলেজ

Zontes ZT155 U রিভিউ অনুযায়ী স্পোর্টিং ইঞ্জিনের এই বাইকটির মাইলেজ গড়ে প্রতি লিটারে ৪০ কিলোমিটার, যা সমসাময়িক অন্যান্য স্পোর্টিং বাইকের সাথে বেশ সামঞ্জস্যপূর্ণ। বাইকটির ডুয়াল রাইডিং মোডের কারণে শহরে রাইডিং এর সময় পাওয়া যায় বাড়তি সুবিধা। এছাড়া জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী ইকো মোড বাইকটির পারফরম্যান্স নিয়ন্ত্রণের মাধ্যমে আপনাকে দিবে দারুণ ফুয়েল এফিশিয়েন্সি। অপরদিকে বাইকটির বেসিক স্পোর্টস মোড দিবে হাই পারফরম্যান্স মাইলেজ। বলে রাখা ভালো, এগ্রেসিভ এবং হাই স্পিড রাইডিং এর সময় বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি কমে যেতে পারে।

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ– সাসপেনশন এবং ব্রেকিং

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী স্পোর্টিং বাইকের হাই পারফরম্যান্সের সাথে মিল রেখে বাইকটির সামনের সাসপেনশনে দেয়া হয়েছে ইউএসডি ফর্কস সাসপেনশন এবং পিছনে দেয়া হয়েছে এন্ডলেস অ্যাডজাস্টেবল গ্যাস চার্জড মনোশক সাসপেনশন যা সড়কের পরিস্থিতি অনুযায়ী সহজে মানিয়ে নিতে পারে। ফলে রাইডার পায় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স।  জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বিবেচনায় বাইকটির ব্রেকিং সিস্টেমের দুই প্রান্তেই রয়েছে ডিস্ক ব্রেকিং সিস্টেম যা এবিএস সংযুক্ত। এর ফলে কঠিন পরিস্থতিতেও ব্রেক করার সময় রাইডার বাইকের ব্যালেন্স ধরে রাখার পাশাপাশি নিরাপত্তাও নিশ্চিত করতে পারে। 

Zontes ZT155 U রিভিউ– টায়ার এবং হুইল

Zontes ZT155 U রিভিউ অনুযায়ী বাইকটি স্পোর্টস ক্যাটাগরি হওয়ায় এর টায়ার এবং হুইলে রাখা হয়েছে দারুণ সামঞ্জস্য। বাইকটির দুই প্রান্তের অ্যালয় হুইলে দেওয়া হয়েছে দুইটি টিউবলেস টায়ার। জন্টেস জেডটি১৫৫ ইউ ফিচার অনুযায়ী সামনের টায়ারের সাইজ ১১০/৭০-১৭ এবং পিছনের টায়ারের সাইজ ১৩০/৭০-১৭। সামনের টায়ার তুলনামূলক চিকন হওয়ায় এটি সুবিধাজনক হ্যান্ডেলিং এবং দ্রুত নিয়ন্ত্রণ নিশ্চিত করে। আর পিছনের টায়ার নিশ্চিত করে এর নিরাপদ ভারসাম্য এবং সঠিক পরিমাণ গ্রিপ। 

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ– বডি ডাইমেনশন

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী স্পোর্টিং বাইক হয়েও মাত্র ১২৬ কেজি কার্ব ওজন হওয়ায় রাইডারের কাছে বাইকটি বেশ হালকা অনুভব হতে পারে। সেই সাথে জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বিবেচনায় বেশ সুবিধাজনক গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাইকটিকে নিয়ে গিয়েছে বাইকারদের পছন্দের শীর্ষ তালিকায়। এক নজরে বাইকটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ২০০০ মিমি
  • প্রস্থ – ৮৪৫ মিমি
  • উচ্চতা – ১১০৫ মিমি
  • হুইলবেইজ – ১৩৫৫ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৮৫ মিমি
  • সিটের উচ্চতা – ৭৯০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১২.৫ লিটার

Zontes ZT155 U রিভিউ– ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

Zontes ZT155 U রিভিউ অনুযায়ী বাইকটিতে থাকছে ১২ ভোল্টের মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি, যা এর সমস্ত ইলেকট্রিক্যাল সিস্টেমকে পাওয়ার সাপ্লাই দিয়ে থাকে। জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বিবেচনায় বাইকটির স্টার্ট সিস্টেম ইলেকট্রিক্যাল এবং এর হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। সেই সাথে বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, যার পাওয়ারও ব্যাটারি থেকে সরাসরি আসে। 

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ– ইন্সট্রুমেন্ট কনসোল

জন্টেস জেডটি১৫৫ ইউ রিভিউ অনুযায়ী বাইকটির সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল বাইকটিকে করে তুলেছে অন্য সকল বাইকের থেকে আলাদা। জন্টেস জেডটি১৫৫ ইউ ফিচার অনুযায়ী ডিজিটাল স্পিডোমিটার, অডোমিটারের সাথে রয়েছে ডিজিটাল আরপিএম মিটার। সেই সাথে আছে গিয়ার পজিশন ইন্ডিকেটর, ইঞ্জিন টেম্পারেচার ইন্ডিকেটর, ডিজিটাল ঘড়ি, ফুয়েল গজ এবং এবিএস ইন্ডিকেটর। জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বিবেচনায় এই সকল আধুনিক ফিচার গোটা বাইকটিকেই করে তুলেছে বেশ আকর্ষনীয়। 

জন্টেস জেডটি১৫৫ ইউ দাম

Zontes ZT155 U রিভিউ বিবেচনায় বাইকটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে ৩,৪৯,০০০/- টাকায়। স্টাইলিশ লুকিং এবং স্পোর্টস বাইক ক্যাটাগরির হওয়ায় অনেকের পছন্দের শীর্ষে এই বাইকটি। সমসাময়িক অন্যান্য স্পোর্টস বাইকের তুলনায় জন্টেস জেডটি১৫৫ ইউ দাম বেশ সাধ্যের ভেতর থাকায় মধ্যবিত্ত শ্রেণির মাঝেও বাইকটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে। সেই সাথে নবীন বাইকারদের জন্য এটি প্রথম পছন্দ হতে পারে।

Zontes ZT155 U Price in Bangladesh বাংলাদেশে Zontes ZT155 U এর দাম

বাংলাদেশে Zontes ZT155 U এর অফিসিয়াল দাম ৳349,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Zontes ZT155 U Pros সুবিধা

  • ডুয়াল রাইডিং মোড
  • পিছনে অ্যাডজাস্টেবল মনোশক সাসপেনশন
  • ব্রেকিং ডিস্কে ডুয়াল এবিএসের সংযোজন

Zontes ZT155 U Cons অসুবিধা

  • মাঝে মাঝে সড়কে রাইডিং এর সময় ইউএসডি সাসপেনশন সঠিক সাপোর্ট নাও দিতে পারে
  • নেকেড বাইক হওয়ায় কোনো উইন্ডশিল্ড নেই

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

জন্টেস জেডটি১৫৫ ইউ ফিচার বিবেচনায় স্ট্রিট ফাইটার খ্যাত জনটেস জেডটি১৫৫ ইউ বাইকটি সকল তরুণ বাইকারের মাঝে দারুণ সাড়া ফেলতে সক্ষম হয়েছে। বাইকটির ডিজাইন এবং স্পোর্টি লুকের সাথে পারফরম্যান্সের বেশ সামঞ্জস্য থাকায়, বাইকটি অনেকের পছন্দের শীর্ষ অবস্থানে রয়েছে। জন্টেস জেডটি১৫৫ ইউ দাম অনুযায়ী বাইকটির ডুয়াল রাইডিং মোড অন্য সকল স্পোর্টস বাইকের তুলনায় একে আলাদা করে তুলেছে। সেই সাথে বাইকটির সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এতে মানিয়েছে বেশ আকর্ষনীয় ভাবে। বাইকটির এবিএস সমৃদ্ধ ব্রেকিং সিস্টেম এবং ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। এছাড়া বাইকটির গতি এবং মাইলেজ এর ইঞ্জিন পারফরম্যান্সের সাথে বেশ মানানসই। তবে বাইকটিতে কোনো উইন্ডশিল্ড না থাকায়, এটি রাইডারের জন্য অস্বস্তির কারণ হতে পারে। 

Zontes ZT155 U এবং অন্যান্য জন্টেস বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে জন্টেস জেডটি১৫৫ ইউ মোটরবাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা ব্যবহৃত যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Zontes ZT155-U is a streetfighter motorcycle that’s been turning heads and winning hearts. As a Chinese vehicle manufacturer, Zontes has been known for a while, but it was in 2021 when it truly started to make waves, especially with the announcement of the ZT155-U reaching Bangladesh.

The ZT155-U is powered by a 4-stroke, single-cylinder, 150cc engine that’s liquid-cooled and fitted with Bosch FI. It delivers 18.8 bhp of power at 9250 RPM and 16 NM torque at 7500 RPM, promising a mileage of around 40 kmpl on average. The bike has a 6-speed gearbox and can reach a top speed of about 130 kmph.

The ZT155-U is equipped with a twin-disc dual-channel ABS setup, and both front and rear discs are equipped with Bosch ABS. It has Upside-down (USD) telescopic forks as front suspension and an Endless Adjustable gas-charged mono-shock suspension at the rear.

The ZT155-U is equipped with a dual-channel Bosch ABS system and a slipper clutch, features that are rare in Bangladesh. It also offers two riding modes: Basic and Eco mode, allowing for a more efficient ride.

Physically, the ZT155-U is a fairly short bike, with a seat height of 790mm. It has a ground clearance of 185mm, perfect for city commutes, and a 12.5-liter tank, ideal for long rides. The bike’s shape and ergonomics make for a comfortable ride, although the rear seat might be a bit small for some.

The Zontes ZT155-U is a thrilling ride for those seeking speed and acceleration in a street bike. It’s not recommended for complete beginners due to its power and specs. Despite a few flaws, the ZT155-U stands as one of the best bikes in its class.

 

Zontes ZT155 U Price in Bangladesh Zontes ZT155 U Price in Bangladesh

The official price of Zontes ZT155 U in Bangladesh is ৳349,000. However, you should check the final price of the bike with the dealer.

Zontes ZT155 U Video Review


23 Jun, 2023 - ডুয়াল রাইডিং মোড সমৃদ্ধ স্পোর্টস বাইক জন্টেস জেডটি১৫৫ ইউ তরুণ অভিজ্ঞ রাইডারদের জন্য হতে যাচ্ছে বেশ আকর্ষনীয় একটি মোটর বাইক। বাংলাদেশে বাইকটি পাওয়া যাচ্ছে মাত্র ৩,৪৯,০০০ টাকায়।

Zontes ZT155 U- সম্পর্কে জিজ্ঞাসা

Zontes ZT155 U কাদের জন্য?

বাইকটি যারা তরুণ অভিজ্ঞ রাইডারদের তাদের জন্য পারফেক্ট।

Zontes ZT155 U এর টপ স্পিড কত?

Zontes ZT155 Uএর টপ স্পিড ১৩০ কি: মিঃ  প্রতি ঘণ্টা (প্রায়)।

Zontes ZT155 U এর মাইলেজ কত?

Zontes ZT155 U এর মাইলেজ প্রায় ৪০ কি: মি: পার লিটার।

Zontes ZT155 U বাইকে কী ধরণের ক্লাচ রয়েছে?

Zontes ZT155 U বাইকটিতে স্লিপার ক্লাচ রয়েছে। 

Zontes ZT155 U5 বাইকে কী ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Zontes ZT155 U বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Zontes ZT155 U Specifications

Model name Zontes ZT155 U
Type of bikeNaked Sports
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 155.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.5 Bhp @ 9250 RPM
Max torque16 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionUSD Forks
Rear suspensionEndless Adjustable Gas Charged Mono-Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size110/70-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2000 mm
Overall height1105 mm
Overall weight126 Kg
Wheelbase1355 mm
Overall width845 mm
Ground clearance185 mm
Fuel tank capacity12.5 L
Seat height790 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Zontes ZT155 Ubikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy