Zontes U1 200 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

14 Mar, 2024
Zontes U1 200 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Zontes U1 200 হলো একটি গর্জিয়াস লুকিং অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক। বাইকটি স্মার্ট এবং স্টাইলিশ ডিজাইনের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছে। এটির ইঞ্জিন পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটি, এবং সেফটি ফিচারও দুর্দান্ত। ফিচার অনুযায়ী এটির এর্গোনোমিক্স, অ্যাক্সিলারেশন, হ্যান্ডলিং এবং ব্রেক সিস্টেমও টপ ক্লাস। এই ব্লগে Zontes U1 200 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। চলতি বছরের মাঝামাঝি বাইকটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। বাইকটি এস্থেটিক অ্যাপেইল, এবং প্রমিসিং পারফরম্যান্সের জন্য ব্যাপক সমাদৃত হবে বলে আশা করা যায়।

Zontes একটি বিখ্যাত চাইনিজ মোটরসাইকেল ব্র্যান্ড। এই কোম্পানি স্পোর্ট, ক্রুইজার, অ্যাডভেঞ্চার এবং স্ট্রিট বাইক বাইক তৈরির জন্য পরিচিত। জন্টেস ইউ১ ২০০ বাইকটি, পাওয়ারফুল ইঞ্জিন, ক্লাসি ডিজাইন এবং মজবুত বডি স্ট্রাকচারের কারণে বেশ জনপ্রিয়তা পাবে বলে আশা করা যাচ্ছে। লিকুইড-কুল্ড এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে। ব্র্যান্ড স্ট্যান্ডার্ড অনুযায়ী, বাইকটির লং-লাস্টিং পারফরম্যান্স, ডিউরাবিলিটি এবং রিলায়েবিলিটি বেশ ভালো হবে বলে আশা করা যায়।

Zontes U1 200 রিভিউ

এটি একটি টপ পারফর্মিং অ্যাডভেঞ্চার টাইপ বাইক। বাইকটি স্মার্ট স্টাইল, ইফিসিয়েন্সি এবং মডার্ণ টেকনোলজির সমন্বয়ে গঠিত। বাইকটিতে ২০০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। টপ স্পিডে এটির ভাইব্রেশন লেভেল এবং উইন্ড প্রটেকশন অসাধারণ। সিটি এবং হাইওয়ে রোডে আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ২০০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন, ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, ৪-ভাল্ভ ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, ফুয়েল ইনজেকশন টেকনোলজি, থ্রোটল-ভালভ, এলইডি লাইটিং সেটআপ, চেইন-ড্রাইভ, ডিজিটাল কনসোল প্যানেল, ইত্যাদি। এটিতে সমন্বিত অ্যালার্ম সিস্টেম ইনস্টল করা হয়েছে, যা চুরি ঠেকাতে অতিরিক্ত নিরাপত্তা প্রদান করে। এটির থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি অসাধারণ। বাইকটির শক্তিশালী লো-এন্ড টর্ক, সাসপেনশন, এবং ৬-স্পিড গিয়ারবক্স আপনাকে কম্ফোর্টেবল এবং স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটির হুইল এবং টায়ার স্ট্যান্ডার্ড কোয়ালিটির। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

জন্টেস ইউ১ ২০০ ডিজাইন

বাইকটির মডার্ণ স্পোর্টি ডিজাইন এবং অ্যাগ্রেসিভ অ্যারোডাইনামিক স্টাইলিং আপনাকে মুগ্ধ করবে। এটির ইঞ্জিন সেটআপ, বৃত্তাকার ছোট হেডলাইট, পাইপ হ্যান্ডেলবার, আপ-রাইজড স্প্লিট-সিট এটিকে একটি আকর্ষণীয় স্মার্ট লুক এনে দিয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক এবং গ্লসি বডি কিটস ডিজাইনটি দুর্দান্ত। এটির পিছনের দিকে ছোট সাইজ মাড গার্ড, টেইল লাইট এবং টার্নিং ইন্ডিকেটরগুলো যেকারো নজর কাড়বে। এটির ইউনিক স্টাইলের হেডলাইট, কনসোল প্যানেল, এবং ছোট এক্সজস্ট যেকারো মনোযোগ আকর্ষণ করবে। এটির মজবুত চেসিস ফ্রেমটি টপ স্পিডেও ভারসাম্য বজায় রাখতে সহায়ক। এটির পিলিয়ন সিট এবং গ্র্যাব-রেল বেশ ছোট, তাই পিলিয়ন নেওয়াটা সুবিধাজনক নয়। এটির আধুনিক ফিচারের মধ্যে রয়েছে, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেক্টিভিটি, ট্র্যাকশন কন্ট্রোল, ইঞ্জিন কিল সুইচ ইত্যাদি। দুর্দান্ত স্পিড, ইঞ্জিন পারফরম্যান্স, রাইডিং এক্সপেরিয়েন্স এবং গর্জিয়াস লুক সব মিলিয়ে এটি একটি অসাধারণ একটি বাইক।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ২০০ সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুল্ড, ৪-ভাল্ভ, এবং সিঙ্গেল সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ট্র্যাকশন কন্ট্রোল অ্যাডভান্টেজ সম্বলিত। এটি ৯০০০ আরপিএমে ২১.৪৯ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১৯.০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বেশ পাওয়ারফুল ইঞ্জিন এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায় বাইকটি থেকে দুর্দান্ত স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবাক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল-ইনজেকশন। এটির চেন ড্রাইভটি খুবই শক্তিশালী।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং টেকসই। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০০৫ মিমি, ৮৬৫ মিমি এবং ১১৩৫ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা কিছুটা বেশি, তাই কম উচ্চতার বাইকারদের সমস্যা হতে পারে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স যথেষ্ট ভালো, ২১০ মিমি, তাই যেকোনো স্পিড ব্রেকার এমনকি অফরোডেও আপনি সাচ্ছন্দে ড্রাইভ করতে পারবেন।

এটি মোটামুটি ভারী বাইক, টোটাল ওজন ১৫০ কেজি। ওজনের সাথে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট হওয়ায়, টপ স্পিডে ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ। বাইকটির হুইলবেস ১৪২০ মিমি, যা এটিকে টপ স্পিডে এবং কর্ণারিং-এ স্ট্যাবল রাখতে পারে। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২.৫ লিটার। জ্বালানি সাশ্রয়ী হওয়ায়, ফুল ট্যাংকারে আপনি দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। এটির সিট স্প্লিট টাইপ, এবং এটিতে প্যাসেঞ্জার গ্র্যাবরেল রয়েছে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে আপসাইড ডাউন টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনোশক অ্যাবজর্বার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম বেশ স্মুথ পারফরম্যান্স দিতে পারে, তবে এটি বাম্পি রোডে খুব একটা কার্যকর নয়। বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনে পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ। ইমার্জেন্সি ব্রেকিং-এ এটি দুর্দান্ত সাপোর্ট দিতে পারে।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং স্পোক-অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১১০/৭০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই হুইল এবং টায়ার খুবই মুজবুত এবং টেকসই। এটি কর্ণারিং বা হাই-স্পিড ম্যানুভারের জন্য পারফেক্ট। এছাড়াও টায়ারের গ্রিপ খুবই শক্ত। এটি ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

স্পিড এবং মাইলেজ

দুর্দান্ত স্পিড এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। এরকম স্পোর্টি-অ্যাডভেঞ্চার টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। তবে এই বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, তাই আপনি সন্তোষজনক মাইলেজ আশা করতে পারেন। রিভিউ অনুযায়ী বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১৩০ কিমি/আওয়ার।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক। কনসোল প্যানেলে একটি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইনডিকেটর রয়েছে। এছাড়াও এখানে আপনি গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফুয়েল গেজ, এবং স্মার্টফোন কানেক্টিভিটি অপশন দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর গুলো এলইডি টাইপ। বাইকটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল, Zontes U1 200 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার খুবই উন্নত মানের।

Zontes U1 200 Pros সুবিধা

  • ফ্যাশনেবল ডিজাইন
  • সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন
  • ফুয়েল ইনজেকশন টেকনোলজি
  • ডুয়েল চ্যানেল এবিএস
  • স্মার্টফোন কানেক্টিভিটি
  • থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি অসাধারণ
  • ইঞ্জিন কিল সুইচ আছে

Zontes U1 200 Cons অসুবিধা

  • অসমতল কিংবা অফরোডে সাচ্ছন্দ নয়
  • ব্র্যান্ড ভ্যালু সাপেক্ষে রি-সেল ভ্যালু কম হতে পারে
  • সার্ভিস সেন্টার এবং পার্টস অ্যাভেইলেবল নয়

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Zontes U1 200 বাইকটি দেখতে ফ্যাশনেবল এবং এলিগেন্ট লুকিং। টপ-ক্লাস ইঞ্জিন পারফরম্যান্স, রোমাঞ্চকর রাইডিং, এবং দুর্দান্ত স্পিড বাইকটির প্রধান আকর্ষণ। এটি একটি হাই-পারফর্মিং অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক। দুর্দান্ত স্পিড, পাওয়ারফুল ইঞ্জিন, এলিগেন্ট লুক, এবং ক্লাসি বডি স্ট্রাকচারের কারণে বাইকটি সারা বিশ্বে তুমুল জনপ্রিয়তা পাবে বলে আশা করা যায়। সৌখিন বাইকার যারা ফ্যাশনেবল লুকিং স্পিডি বাইক সংগ্রহে রাখতে চান, রেগুলার হাইওয়ে রোডে যাতায়াত করেন, এটি তাদের জন্য পারফেক্ট একটি অপশন হতে পারে।

Zontes U1 200 is a gorgeous-looking adventure-type motorbike. The bike has been widely appreciated for its smart and stylish design. Its engine performance, build quality, and safety features are also excellent. Feature-wise its ergonomics, acceleration, handling, and brake system are also top-class. The bike is expected to hit the market in the middle of this year. The bike is expected to be widely appreciated for its aesthetic appeal, and promising performance.

Feature

It is a top-performing adventure-type bike. 200 cc powerful engine is used in the bike. From this, you can get an average mileage of around 35 km/liter and a top speed of around 130 km/hr. Its vibration level and wind protection at top speed are excellent. You will get a thrilling riding experience on city and highway roads.

Some of the special features of the bike include – 200cc liquid-cooled engine, dual-channel ABS braking system, 4-valve dual overhead camshaft engine, fuel injection technology, throttle valve, LED lighting setup, chain-drive, digital console panel, etc. Its throttle response and combustion efficiency are outstanding. The bike’s strong low-end torque, suspension, and 6-speed gearbox will give you a comfortable and smooth riding experience. It can be started only by electric method.

Design

The bike’s modern sporty design and aggressive aerodynamic styling will impress you. Its engine setup, small circular headlight, piped handlebars, and up-raised split seat give it an attractive smart look. The fuel tank and glossy body kit design of the bike are awesome. At the rear, its small-sized mudguard, tail lights, and turning indicators will catch anyone’s eye. Its uniquely styled headlights, console panel, and small exhaust will catch anyone’s attention. Its pillion seat and grab-rail are quite short, so taking the pillion is not convenient. Its advanced features include a digital instrument cluster, smartphone connectivity, traction control, engine kill switch, etc.

Conclusion

It is expected to gain a lot of popularity due to its powerful engine, classy design, and strong body structure. Top-class engine performance, thrilling riding, and great speed are the main attractions of the bike. Avid bikers who want to have a fashionable-looking speedy bike in their collection, travel on regular highway roads; this can be a perfect option for them.

Zontes U1 200 Video Review


15 Mar, 2024 - Zontes U1 200 হলো একটি গর্জিয়াস লুকিং অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক। টপ-ক্লাস ইঞ্জিন পারফরম্যান্স, রোমাঞ্চকর রাইডিং, এবং দুর্দান্ত স্পিড বাইকটির প্রধান আকর্ষণ।

Zontes U1 200 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Zontes U1 200কি ধরণের বাইক?

এটি একটি গর্জিয়াস লুকিং অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুল্ড, ৪-ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড।

Zontes U1 200 Specifications

Model name Zontes U1 200
Type of bikeAdventure
Type of engineSingle Cylinder, Liquid Cooled Engine, 4 Valves, S
Engine power (cc) 200.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power21.49 Bhp @ 9000 RPM
Max torque19 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl, (Approx)
Top speed130 Kmph, (Approx)
Front suspensionTelescopic Upside-Down
Rear suspensionMono-shock-Absorber
Front brake typeDisc Brake
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDual Channel ABS
Front tire size110/70-17
Rear tire size130/70-17
Tire typetubeless
Overall length2005 mm
Overall height1135 mm
Overall weight150 kg
Wheelbase1420 mm
Overall width865 mm
Ground clearance210 mm
Fuel tank capacity12.5 L
Seat heightN/A
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Zontes U1 200bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Runner KnightRider . 2018 for Sale

Runner KnightRider . 2018

24 km
MEMBER
Tk 56,000
9 minutes ago
Walton Xplore valo lage Coll me 2009 for Sale

Walton Xplore valo lage Coll me 2009

221,130 km
MEMBER
Tk 25,000
17 minutes ago
Freedom . 2009 for Sale

Freedom . 2009

25,688 km
MEMBER
Tk 30,000
24 minutes ago
Runner Royal 2018 model for Sale

Runner Royal 2018 model

50,000 km
MEMBER
Tk 35,000
26 minutes ago
Suzuki Access এফ আই এ বি এস. 2021 for Sale

Suzuki Access এফ আই এ বি এস. 2021

9,200 km
verified MEMBER
Tk 255,000
50 minutes ago
+ Post an ad on Bikroy