Zontes ZT155-G1 রিভিউ- জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম ও ফিচারসমূহ

03 Jul, 2023
Zontes ZT155-G1 রিভিউ- জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম ও ফিচারসমূহ

দাম বিবেচনায় জন্টেস জেডটি ১৫৫-জি১ এই বাইকটিতে রয়েছে দুর্দান্ত অনেক ফিচার। যা এই সেগমেন্টের অন্যান্য বাইকে দেখা যায় না।

জন্টেস জেডটি ১৫৫-জি১ একটি অসাধারণ ক্যাফে রেসার বাইক। বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির শক্তিশালী একটি লিকুইড কুল্ড ইঞ্জিন। বাইকটি প্রতি ঘণ্টায় ১২৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম। এর পাশাপাশি প্রতি লিটার ফুয়েলে ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। বাইকটির সামনে সংযুক্ত করা হয়েছে ইউএসডি(আপসাইড-ডাউন) ফর্ক সাসপেনশন এবং পেছনে সংযুক্ত করা হয়েছে মোনোশক সাসপেনশন। এছাড়াও বাইকটির ব্রেকিং-এর জন্য সামনের চাকায় সংযুক্ত রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত রয়েছে ড্রাম ব্রেক।

বাইকটি কম্প্যাক্ট সাইজের একটি বাইক। এর ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা ২০ লিটার। এছাড়াও বাইকটির অভারল বডি ওয়েট ১৩৮কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০৪ মিমি। এই রকম ফিচার খুব কম বাইকেই পাওয়া যায়। জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটি বর্তমানে হলুদ এবং কালো এই চারটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে।

এই ছিল জন্টেস জেডটি ১৫৫-জি১ ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। এবার চলুন জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ থেকে এই বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রথমেই জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এর ‘স্পেসিফিকেশন’ অংশটি দেখে নেওয়া যাকঃ

Zontes ZT155-G1 রিভিউ– বাইকটির বিস্তারিত বিবরণ

নিম্নে জন্টেস জেডটি ১৫৫-জি১ ফিচার, স্পেসিফিকেশন, দাম, বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ রিভিউ তুলে ধরা হলো।

জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এর প্রথমেই বাইকটির বডি ডিজাইন নিয়ে কথা বলা যাক।

Zontes ZT155-G1 রিভিউ– বডি ডিজাইন

জন্টেস জেডটি ১৫৫-জি১ ফিচার সম্পর্কে বলতে গেলে প্রথমেই বলতে হবে বাইকটির ওভারঅল লুক সম্পর্কে। বাইকটি দেখতে বেশ স্টাইলিশ এবং এর পাশাপাশি বাইকটিতে কিছুটা স্পোর্টি ভাব রয়েছে। বাইকটির সামনে যে হেডলাইটটি রয়েছে তা যে শুধু বাইকটির সৌন্দর্য বৃদ্ধি করেছে তা নয়। এই হেডলাইটটি বাংলাদেশের মোটরসাইকেল বাজারে থাকা অন্যান্য বাইকের মধ্যে অন্যতম বেস্ট কোয়ালিটির। এই বাইকটির সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স যা ২০৪ মিমি। পাশাপাশি এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ২০ লিটার যা এই বাইকটির ফিচারে একটি ভিন্ন মাত্রা যোগ করেছে।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৯৭৬ মিমি, প্রস্থ ৮৬৯ মিমি, উচ্চতা ১১১২ মিমি। বাইকটির সিট হাইট ৭৯৫ মিমি হওয়ায় ৫.৩’’ অথবা এর বেশি হাইট সম্পন্ন রাইডারদের জন্য এই বাইক রাইড করা বিশেষ উপযোগী। বাইকটির ওভারঅল ওজন ১৩৮ কেজি এবং এই বাইকটির সিট বেশ কমফোর্টেবল। বাইকটির হেডল্যাম্পে সংযুক্ত করা হয়েছে এলইডি বাল্ব। এই বাইকটিতে আরো রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার। 

জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম বিবেচনায় বাইকটির অসাধারণ এলইডি লাইট সেটআপ বেশ সন্তোষজনক। এবার চলুন জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউএর ‘ইঞ্জিন’ অংশে যাওয়া যাক।

Zontes ZT155-G1 রিভিউ– ইঞ্জিন

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির শক্তিশালী ফুয়েল ইঞ্জেক্টেড, লিকুইড কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটি ১৮.৫ বিএইচপি @ ৯২৫০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ১৬ নিউটন মিটার @ ৭৫০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম বিবেচনায় বাইকটির ইঞ্জিন যথেষ্ট ভালো মানের এবং পাওয়ার উৎপন্নের হার বেশ ভালো।

বাইকটি প্রতি ঘণ্টায় ১২৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং বাইকটি প্রতি লিটার ফুয়েলে ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। ফুয়েল ইঞ্জেক্টেড বলে বাইকটি যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট। আর পাওয়ারফুল ইঞ্জিনের ফলে হাইওয়েতে রাইড করে কিংবা ওভারটেক করে বেশ মজা পাবেন।

এছাড়াও বাইকটিতে আরও সংযুক্ত রয়েছে একটি ৬-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম, পাশাপাশি এতে আরো রয়েছে স্লিপার ক্লাচ, যা বাইকটির স্মুথ ট্রান্সমিশনে সাহায্য করে।

এবার জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এর পরবর্তী অংশে আমরা বাইকটির ব্রেক ও টায়ার সম্পর্কে জানবো।

Zontes ZT155-G1 রিভিউ– ব্রেক ও টায়ার

১৩৫ সিসি সেগমেন্টের জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ডিস্ক ব্রেক।

বাইকটির সামনের দিকে ১১০/৭০-১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১৩০/৭০-১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ সংযুক্ত করা হয়েছে টিউবলেস টায়ার।  এবার চলুন জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

Zontes ZT155-G1 রিভিউ– সাসপেনশন

১৫০ সিসি সেগমেন্টের জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটির সামনের দিকে রয়েছে আপসাইড-ডাউন (ইউএসডি) ফর্ক্স সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে মোনোশক সাসপেনশন।

জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এর পরবর্তী অংশে আমরা বাইকটির কিছু সুবিধা ও অসুবিধা সম্পর্কে আপনাদের জানিয়ে দিব।

Zontes ZT155-G1 রিভিউ– কাদের জন্য ভালো

জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ থেকে ইতোমধ্যে বাইকটি সম্পর্কে ধারণা পেয়ে গেছেন। এই বাইকটি মূলত তাদের জন্যই যারা অকেশনালি কিংবা বাইক নিয়ে প্রায়শই শহরের বাইকে লং ট্যুরে যেতে পছন্দ করেন। এখানে বলে রাখা ভালো যারা নতুন রাইডার আছেন তাদের জন্য এই বাইকটি খুব একটা সুবিধার নাও হতে পারে। তবে জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম এবং এর ওভারঅল স্টাইলিশ লুকের দিকটি বিবেচনা করলে বলা যায় বাইকটি বর্তমানের ইয়াং জেনারেশনের বাইকারদের বেশ আকর্ষণ করবে।

আশা করি, আমাদের এই জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ বাইকটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Zontes ZT155-G1 Price in Bangladesh বাংলাদেশে Zontes ZT155-G1 এর দাম

বাংলাদেশে Zontes ZT155-G1 এর অফিসিয়াল দাম ৳389,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Zontes ZT155-G1 Pros সুবিধা

  • দেখতে স্টাইলিশ
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ডুয়েল পারপাস টায়ার
  • ফুয়েল ইঞ্জেকশন
  • অসাধারণ হেডলাইট পারফর্ম্যান্স

Zontes ZT155-G1 Cons অসুবিধা

  • টায়ারগুলো বেশ চিকন
  • পেছনের সিটটি কমফোর্টেবল নয়
  • সামনের সাসপেশনটি বেটার হতে পারতো

Zontes ZT155-G1 রিভিউ- বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

জন্টেস জেডটি ১৫৫-জি১ ১৫০ বেশ ভালো মানের একটি স্ট্যান্ডার্ড ক্যাফে রেসার বাইক। বাইকটির ভালো দিক থাকার পাশাপাশি কিছু খারাপ দিকও রয়েছে। 

তবে জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম, ফিচার, স্পেসিফিকেশন এবং এর ওভারঅল পারফরম্যান্স বিবেচনা করলে বলা যায় ডেইলি কমিউটিং-এর জন্য বেশ ভালো কোয়ালিটি সম্পন্ন একটি বাইক। এই বাইকটিতে তাক লাগানোর মত যে বিষয়টি রয়েছে তা হলো এর বডি ডিজাইন। যা অনেক রিনাউন্ড ব্র্যান্ডের বাইককে লজ্জায় ফেলে দিতে সক্ষম।

এবার সর্বশেষে জন্টেস জেডটি ১৫৫-জি১ রিভিউ-এ এই বাইকটি কাদের জন্য ভালো জেনে নেওয়া যাক।

The Zontes ZT155-G1 is a stylish and powerful bike that offers an impressive performance on the road. 

Equipped with a 155cc, 4-stroke single-cylinder engine, the Zontes ZT155-G1 packs a punch. With a maximum power output of 18.5 Bhp at 9250 RPM and a torque of 16 Nm at 7500 RPM, this bike offers excellent acceleration and smooth power delivery. The 6-speed gearbox ensures smooth gear shifts, allowing for effortless transitions between gears.

One of the standout features of the Zontes ZT155-G1 is its slipper clutch, which enhances the overall riding experience. It provides a light clutch feel and prevents wheel hopping during aggressive downshifts, improving stability and control.

When it comes to handling, the Zontes ZT155-G1 excels. It features USD forks at the front and a monoshock suspension at the rear, providing a comfortable and stable ride over various road conditions. The front and rear disc brakes offer reliable stopping power, ensuring a safe riding experience.

With a top speed of approximately 125 kmph, the Zontes ZT155-G1 offers thrilling performance on the open road. The bike’s fuel efficiency is also commendable, delivering an approximate mileage of 35 kmpl.

In terms of design, the Zontes ZT155-G1 boasts an attractive appearance with its alloy wheels and tubeless tires. The front tire size is 110/70-17, while the rear tire size is 130/70-17, providing good traction and stability.

Overall, the Zontes ZT155-G1 is a fantastic bike for riders looking for a combination of power, style, and reliability. With its impressive specifications and performance, this bike is sure to turn heads on the road while providing an enjoyable riding experience.

Zontes ZT155-G1 Price in Bangladesh Zontes ZT155-G1 Price in Bangladesh

The official price of Zontes ZT155-G1 in Bangladesh is ৳389,000. However, you should check the final price of the bike with the dealer.

Zontes ZT155-G1 Video Review


03 Jul, 2023 - ১৫০ সিসির জন্টেস জেডটি ১৫৫-জি১ এই স্টাইলিশ দুর্দান্ত বাইকটির বডি ডিজাইন, ইঞ্জিন, ফিচার, দাম, ও অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Zontes ZT155-G1 রিভিউ-তে।

জন্টেস জেডটি ১৫৫-জি১ ফিচার- সম্পর্কে জিজ্ঞাসা

জন্টেস জেডটি ১৫৫-জি১ কী ধরণের বাইক?

জন্টেস জেডটি ১৫৫-জি১ একটি ক্লাসিক ক্যাফে রেসার বাইক। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Zontes ZT155-G1 রিভিউ। 

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটির মাইলেজ কত?

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটি প্রতি লিটার ফুয়েলে ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটির বর্তমান মূল্য কত?

জন্টেস জেডটি ১৫৫-জি১ দাম বর্তমানে ৩,৭৯,০০০ টাকা।

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটি বর্তমানে হলুদ এবং কালো এই দুটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে।

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটির টপ স্পিড কত?

জন্টেস জেডটি ১৫৫-জি১ বাইকটি প্রতি ঘণ্টায় ১২৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

Zontes ZT155-G1 Specifications

Model name Zontes ZT155-G1
Type of bikeCafe Racer
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 155.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.5 Bhp @ 9250 RPM
Max torque16 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionUSD Forks
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size110/70-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length1976 mm
Overall height1112 mm
Overall weight138 Kg
WheelbaseNo Info
Overall width869 mm
Ground clearance204 mm
Fuel tank capacity20L
Seat height795 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Zontes Motor Cyclesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
14 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
14 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy