Zontes ZT155-U1 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Zontes ZT155-U1 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Zontes ZT155-U1 হলো একটি দুর্দান্ত ডিজাইনের অ্যাডভেঞ্চার টাইপ মোটরসাইকেল। Zontes একটি চীনা মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। অন্যান্য সব অ্যাডভেঞ্চার বাইকের মতোই, এই বাইকটিতেও এক্সটেন্ডেড মাডগার্ড, সোজা হ্যান্ডেলবার, হ্যান্ডগার্ড এবং ক্র্যাশ গার্ড রয়েছে। বাইকটি হাইওয়ে, সিটি, অফ-রোড, রুক্ষ এমনকি পাহাড়ি রাস্তাতেও ভালো সাপোর্ট দেবে। এই ব্লগে Zontes ZT155-U1 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাইকটিতে বেশ কিছু রাইডিং মোড ইনস্টল করা হয়েছে। যেমন, ইকো-মোড, যা বাইকের জ্বালানি সাশ্রয়ে সহায়ক। এছাড়াও বাইকটিতে চাবিহীন ইগনিশন, ট্যাংক ইজেকশন এবং বাটন সহ সিট ইজেকশন ফিচার রয়েছে। বাইকটির স্মার্ট ডিজাইন এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স এটিকে ইয়াং জেনারেশনের কাছে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে। আপনি এখানে জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ, স্পেক, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Zontes ZT155-U1

জন্টেস জেডটি১৫৫-ইউ১ একটি স্টাইলিশ অ্যাডভেঞ্চার টাইপ বাইক। এটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন খুবই স্মুথ এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ সন্তোষজনক।

বাইকটিতে আধুনিক প্রযুক্তির ডুয়াল-চ্যানেল এবিএস (Bosch type), ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম, আন্ডারবেলি এক্সহস্ট, TFT ডিজিটাল কনসোল, স্লিপার ক্লাচ এবং অ্যাডভান্সড গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে। এটিতে বেশ আধুনিক মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। হুইল এবং টায়ারের মানও খুবই উন্নত। এটির ইলেকট্রিক্যাল সিস্টেম অ্যাডভান্স লেভেলের। Zontes ZT155-U1 রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স, স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স, লং-লাস্টিং ডিউরেবিলিটি এবং ইউনিক ডিজাইনের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক। এখানে জন্টেস জেডটি১৫৫-ইউ১ ফিচার এবং ডিজাইন নিয়েও বিস্তারিত ধারণা দেয়া হয়েছে।

জন্টেস জেডটি১৫৫-ইউ১ ফিচার

জন্টেস জেডটি১৫৫-ইউ১ একটি গর্জিয়াস ডিজাইন এবং মাস্কুলার শেপের আধুনিক ফিচার সমৃদ্ধ বাইক। বাইকটির ক্র্যাশ গার্ড, স্পোক হুইল, ডুয়াল-পারপাস টায়ার প্যাটার্ন এবং হাই নেক ফ্রন্ট ফেন্ডার ডিজাইন যেকারো নজর কাড়বে। জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী বাইকটির চোখ ধাঁধানো কালার কম্বিনেশন এবং গ্লসি বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে।

বাইকটির ইউনিক ডিজাইনের গোলাকার এলইডি হেডল্যাম্প ডিজাইন বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ। এটির স্প্লিট-সিট এবং পাইপ হ্যান্ডেলবার ডিজাইনটিও অসাধারণ। যদিও এটি একটি অ্যাডভেঞ্চার অফ-রোড মোটরসাইকেল, তবে এটি দেখতে অনেকটা নেকেড-স্পোর্টস বাইকের মতো। যেকোনো হালকা দুর্ঘটনা থেকে আপনাকে রক্ষা করতে এটির ক্রাশ গার্ডটি বেশ ভালো সাপোর্ট দেবে। ওভারল জন্টেস জেডটি১৫৫-ইউ১ ফিচার প্রশংসনীয়।

Zontes ZT155-U1 রিভিউ – ইঞ্জিন পারফরফান্স

বাইকারদের জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৫৫ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। এটি ৯২৫০ আরপিএমে ১৮.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭৫০০ আরপিএমে ১৬ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি ইলেকট্রনিকভাবে ফুয়েল-ইনজেক্টেড, যা বাইকের ফুয়েল ইফিসিয়েন্সির জন্য খুবই ভালো। জন্টেস জেডটি১৫৫-ইউ১ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই উন্নত।

বাইকটিতে অ্যাডভান্সড গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে। এটিতে ৬-স্পিড গিয়ার শিফটার রয়েছে। এখানে ম্যানুয়াল ট্রান্সমিশন সহ বাইকটিতে একটি স্লিপার ক্লাচও রয়েছে। এটির কম্প্রেশন রেশিও ১২.৫:১। Zontes ZT155-U1 রিভিউ অনুযায়ী ইঞ্জিন এক্সিলারেশন বেশ স্মুথ।

জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Zontes ZT155-U1 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। এটি রেগুলার অ্যাডভেঞ্চার বাইকের মতো বেশি লম্বা নয়। বাইকটিতে দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০০৫ মিমি, ৮৬৫ মিমি, এবং ১১২০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৮০০ মিমি, জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী, যা স্বাভাবিক উচ্চতার বাইকারদের জন্য কম্ফোর্টেবল। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২১৫ মিমি, যা অ্যাডভেঞ্চার টাইপ বাইকের জন্য যথেষ্ট। বাইকটিতে ১৩৭০ মিমি-এর একটি স্ট্যান্ডার্ড হুইলবেস রয়েছে। Zontes এই মোটরসাইকেলটিকে সহজে চালাতে আরামদায়ক স্প্লিট-সিট এর সাথে একটি পাইপ হ্যান্ডেলবার ব্যবহার করেছে। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ১২.৫ লিটার। ওভারঅল জন্টেস জেডটি১৫৫-ইউ১ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট খুবই স্ট্যান্ডার্ড।

Zontes ZT155-U1 রিভিউ – ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী দুর্দান্ত ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম এই বাইকটির অন্যতম এক্সসাইটিং ফিচার। বাইকটির ব্রেকিং সিস্টেমে ডুয়েল চ্যানেল এন্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন সিস্টেমে সামনের দিকে ইউএসডি টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। জন্টেস জেডটি১৫৫-ইউ১ দাম সাপেক্ষে এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম দুর্দান্ত।

জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Zontes ZT155-U1 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। এটিতে টিউবলেস টাইপ টায়ার এবং স্পোক-অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির চাকাগুলো বেশ ইমপ্রেসিভ, কারণ সেগুলো সেমি-অফ-রোড টায়ারের সাথে লাগানো। এটির সামনের হুইলে ১১০/৭০-১৭ সেকশন টায়ার, এবং পিছনের হুইলে ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭” ইঞ্চি। জন্টেস জেডটি১৫৫-ইউ১ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান বেশ উন্নত।

Zontes ZT155-U1 রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। এটি হাইওয়েতে অন্যতম স্পিডি এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের মোটরবাইক হিসেবে বিবেচিত। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে স্পিড এবং মাইলেজ আরো কিছুটা বেশি হবে। জন্টেস জেডটি১৫৫-ইউ১ দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশিত।

জন্টেস জেডটি১৫৫-ইউ১ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Zontes ZT155-U1 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে খুবই সন্তুষ্ট। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি সম্পূর্ণ ডিজিটাল। কনসোল প্যানেলটি থিন-ফিল্ম-ট্রানজিস্টর (TFT) টাইপ। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার, এবং আরপিএম মিটার রয়েছে। এছাড়াও আপনি এখানে ফুয়েল ইনডিকেটর, গিয়ার ইনডিকেটর, ঘড়ি, ইঞ্জিন টেম্পারেচার ইত্যাদি ফিচার পাবেন।

বাইকটির লাইটিং সেটআপ সম্পূর্ণ এলইডি টাইপ। হেডলাইটটি ডিআরএল সহ ডুয়াল প্রজেকশন ইউনিট টাইপ। ওভারঅল জন্টেস জেডটি১৫৫-ইউ১ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আধুনিক।

Zontes ZT155-U1 Price in Bangladesh বাংলাদেশে Zontes ZT155-U1 এর দাম

বাংলাদেশে Zontes ZT155-U1 এর অফিসিয়াল দাম ৳379,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Zontes ZT155-U1 Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন এবং স্টাইলিশ লুক
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • TFT ডিজিটাল কনসোল প্যানেল
  • বৌস (Bosch) এবিএস
  • ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন
  • স্লিপার ক্লাচ এবং অ্যাডভান্সড গিয়ারবক্স
  • ডুয়াল-পারপাস টায়ার প্যাটার্ন

Zontes ZT155-U1 Cons অসুবিধা

  • পিছনের টায়ার এবং সাসপেনশন
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম সুইচ নেই
  • মাইলেজ আরো একটু বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Zontes ZT155-U1 বাইকটি রেগুলার কমিউটারদের জন্য তৈরী করা হয় নি। এই বাইকটি ট্যুরিস্ট এবং অভিযাত্রীদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। অফ-রোড এবং পাহাড়ি রাস্তায় আপনি দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। দুর্দান্ত স্পিড, স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং শক্তিশালী ইঞ্জিন এই তিনটি স্ট্যান্ডার্ড ফিচার আপনারা বাইকটি থেকে একসাথে পাবেন। জন্টেস জেডটি১৫৫-ইউ১ দাম সাপেক্ষে আপনি যদি ভ্রমণ পিপাসু হন, এবং দীর্ঘ-ভ্রমণের জন্য স্টাইলিশ ডিজাইন এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্যই!

Zontes ZT155-U1 is an adventure-type motorcycle with a great design. Zontes is a Chinese motorcycle manufacturing company. Like all other adventure bikes, this bike also has extended mudguards, straight handlebars, handguards, and crash guards. This bike will provide good support on highway, city, off-road, rough, and even mountain roads. This bike’s smart design and thrilling riding experience have made it hugely popular with the young generation.

Several riding modes are installed on the bike. For example, Eco-mode, helps the bike to save fuel. This bike also features keyless ignition, tank ejection, and seat ejection with buttons. It uses a powerful 150 cc engine. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 120 km/hr from the bike.

This bike uses modern technology dual-channel ABS (Bosch type), an electronic fuel injection system, an underbelly exhaust, TFT digital console, a slipper clutch, and an advanced gearbox. Its electrical system is at an advanced level. This bike’s crash guard spoke wheels, dual-purpose tire pattern, and high-neck front fender design will catch everyone’s eye. Its crash guard will provide good support to protect you from any minor accidents.

This bike’s unique design round LED headlamp design is one of the main attractions of the bike. Its split-seat and pipe handlebar design is also impressive. Although it is an adventure off-road motorcycle, it looks more like a naked-sports bike.

This bike is specially designed for tourists and adventurers. You will get great riding experience on off-road and mountain roads. It is perfect for those who are adventurous and want a powerful and thrilling riding experience bike for long-distance travel. 

Zontes ZT155-U1 Price in Bangladesh Zontes ZT155-U1 Price in Bangladesh

The official price of Zontes ZT155-U1 in Bangladesh is ৳379,000. However, you should check the final price of the bike with the dealer.

Zontes ZT155-U1 Video


26 Jun, 2023 - Zontes ZT155-U1 একটি স্টাইলিশ অ্যাডভেঞ্চার টাইপ বাইক। যাঁরা ভ্রমণ পিপাসু এবং দীর্ঘ-ভ্রমণের জন্য শক্তিশালী এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, এটি তাদের জন্য পারফেক্ট!

Zontes ZT155-U1 Specifications

Model name Zontes ZT155-U1
Type of bikeAdventure
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 155.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.8 Bhp @ 9250 RPM
Max torque16 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionUSD Forks
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2005 mm
Overall height1120 mm
Overall weightNo Info
Wheelbase1370 mm
Overall width865 mm
Ground clearance215 mm
Fuel tank capacity12.5 L
Seat height800 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy New & Used Motorbikesbikroy
Hero Pleasure 2020 model cbs for Sale

Hero Pleasure 2020 model cbs

14,300 km
verified MEMBER
Tk 89,000
4 minutes ago
TVS Apache RTR 4V DD 160cc 2021 for Sale

TVS Apache RTR 4V DD 160cc 2021

13,450 km
verified MEMBER
Tk 130,000
6 minutes ago
Suzuki Gixxer Fi Abs 2023 for Sale

Suzuki Gixxer Fi Abs 2023

5,200 km
MEMBER
Tk 249,500
2 weeks ago
Yamaha RX 1996 for Sale

Yamaha RX 1996

70,000 km
MEMBER
Tk 38,000
31 minutes ago
Bajaj Pulsar 150 DD ABS 100%New Fresh 2023 for Sale

Bajaj Pulsar 150 DD ABS 100%New Fresh 2023

7,960 km
verified MEMBER
verified
Tk 169,500
1 week ago
Buy Other Bikesbikroy
Hero Pleasure 2020 model cbs for Sale

Hero Pleasure 2020 model cbs

14,300 km
verified MEMBER
Tk 89,000
4 minutes ago
TVS Apache RTR 4V DD 160cc 2021 for Sale

TVS Apache RTR 4V DD 160cc 2021

13,450 km
verified MEMBER
Tk 130,000
6 minutes ago
Suzuki Gixxer Fi Abs 2023 for Sale

Suzuki Gixxer Fi Abs 2023

5,200 km
MEMBER
Tk 249,500
2 weeks ago
Yamaha RX 1996 for Sale

Yamaha RX 1996

70,000 km
MEMBER
Tk 38,000
31 minutes ago
Bajaj Pulsar 150 DD ABS 100%New Fresh 2023 for Sale

Bajaj Pulsar 150 DD ABS 100%New Fresh 2023

7,960 km
verified MEMBER
verified
Tk 169,500
1 week ago
+ Post an ad on Bikroy