Zontes S350 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

12 Mar, 2024
Zontes S350 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Zontes S350 হলো একটি অ্যাগ্রেসিভ স্টাইলের পাওয়ারফুল ক্রুইজার টাইপ মোটরবাইক। দুর্দান্ত কনফিগারেশন, গ্লসি মাস্কুলার ডিজাইন, রিলাক্স রাইডিং এবং অফরোডে ব্যবহার উপযোগিতা এটির প্রধান আকর্ষণ। এছাড়াও বাইকটির ফুয়েল ইফিসিয়েন্সি এবং লং-লাস্টিং পারফরম্যান্স দুর্দান্ত। রিলাক্স রাইডিং এবং দীর্ঘ ভ্রমণের জন্য এটি পারফেক্ট। ডিজিটাল ফিচার, উন্নত প্রযুক্তি, এবং নিরাপদ ব্রেকিং সিস্টেমের কারণে এটি ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এই ব্লগে Zontes S350 Review, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

Zontes একটি চীনা মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। অন্যান্য সব ক্রুইজার টাইপ বাইকের মতোই, এটিরও বড় হুইল, সোজা হ্যান্ডেলবার, প্রলেপযুক্ত এক্সজস্ট পাইপ, এবং ক্র্যাশ গার্ড রয়েছে। বাইকটি হাইওয়ে, সিটি, এমনকি অফরোডেও ভালো সাপোর্ট দেবে। এটিতে বেশ কিছু রাইডিং মোড ইনস্টল করা হয়েছে, যা বিভিন্ন সিচুয়েশনে বাইক কন্ট্রোল করতে সহায়তা করে। গর্জিয়াস ডিজাইন এবং রিলাক্সিং রাইডিং, আপনাকে ট্যুরিং এবং দীর্ঘ ভ্রমণে স্বাচ্ছন্দ দেবে। চলতি বছরের শেষে বাইকটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে।

Zontes S350 রিভিউ

এটিতে ৩৫০ সিসির খুবই শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন খুবই স্মুথ এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। বাইকটি থেকে আপনি প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৫০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ইঞ্জিন পারফরম্যান্স, স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স, লং-লাস্টিং ডিউরেবিলিটি এবং ইউনিক ডিজাইনের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক।

বাইকটির কিছু স্পেশাল ফিচারের মধ্যে রয়েছে – ডুয়াল-চ্যানেল এবিএস, লিকুইড কুল্ড ইঞ্জিন, BOSCH টাইপ ফুয়েল ইনজেকশন, আন্ডারবেলি এক্সজস্ট, থ্রটল কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, TFT ডিজিটাল কনসোল, স্মার্টফোন কানেক্টিভিটি, এবং অ্যাডভান্সড ৬-গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে। বাইকটির ডিজিটাল ইন্সট্রুমেন্টেশন, এলইডি লাইটিং সিস্টেম, এবং উন্নত সাসপেনশন সিস্টেম রাইডারের নিরাপত্তা এবং সুবিধা বাড়ায়। হুইল এবং টায়ারের মানও খুবই উন্নত। এটি সাধারণত এর ক্লাসের জন্য তুলনামূলকভাবে আরামদায়ক রাইডিং পজিশন অফার করে। বাইকটির এরগোনোমিক্স ডিজাইন, বিল্ড কোয়ালিটি এবং ডিউরেবিলিটি অসাধারণ। এটি শুধু ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

জন্টেস এস৩৫০ এর ডিজাইন

জন্টেস এস৩৫০ একটি গর্জিয়াস ডিজাইন এবং মাস্কুলার শেপের আধুনিক ফিচার সমৃদ্ধ ক্রুইজার বাইক। বাইকটির ক্লাসি গোলাকার এলইডি হেডল্যাম্প ডিজাইন এটির অন্যতম প্রধান আকর্ষণ। এছাড়াও, বাইকটির ক্র্যাশ গার্ড, স্টাইলিস্ট অ্যালোয় হুইল, ডুয়াল-পারপাস টায়ার প্যাটার্ন এবং হাই নেক ফ্রন্ট ফেন্ডার ডিজাইন যেকারো নজর কাড়বে। এটির ইঞ্জিন সেটআপ, বিশাল মাস্কুলার ফুয়েল ট্যাংক, এবং এর সাথে এটাচ্ড লোগো ডিজাইনটি এটিকে একটি এলিগেন্ট ভাইব এনে দিয়েছে।

বাইকটির চোখ ধাঁধানো গ্লসি কালার এবং ইউনিক বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। এটির সিঙ্গেল-সিট এবং পাইপ হ্যান্ডেলবার ডিজাইনটিও অসাধারণ। কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার দেখতে খুবই সুন্দর। এটিতে স্টিল পাইপ ফ্রেম চেসিস ব্যবহার করা হয়েছে। যেকোনো হালকা দুর্ঘটনা থেকে আপনাকে রক্ষা করতে এটির ক্রাশ গার্ডটি বেশ ভালো সাপোর্ট দেবে। ওভারঅল বাইকটির নান্দনিক ডিজাইন যেকাউকে আকর্ষণ করবে।

ইঞ্জিন পারফরমেন্স

বাইকটিতে ৩৪৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট, এবং ৪-ভাল্ভ ফিচার বিশিষ্ট। এটি ৯২৫০ আরপিএমে ৩৮.৮৯ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭৫০০ আরপিএমে ৩২.৮০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটির পাওয়ার এবং টর্ক জেনারেশন অসাধারণ হওয়ায় আপনি দুর্দান্ত স্পিড এবং স্মুথ অ্যাক্সিলারেশন পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সহ ৬-স্পিড গিয়ার শিফটার ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম BOSCH ফুয়েল ইনজেকশন। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১২.৩:১। এটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৮৪.৫ মিমি এবং ৬২.০ মিমি। এটিতে থ্রটল কন্ট্রোল এবং ট্র্যাকশন কন্ট্রোল অ্যাডভান্টেজ ইনস্টল করা হয়েছে, যা রাইডারের কমফোর্ট এবং সেফটি অনেকটাই নিশ্চিত করে।

বডি ডাইমেনশন

বাইকটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৮০ মিমি, ৮৬০ মিমি, এবং ১১৩০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৫০ মিমি, যা যেকোনো স্বাভাবিক উচ্চতার রাইডারদের জন্য কম্ফোর্টেবল। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। বাইকটিতে ১৪৩০ মিমি-এর একটি স্ট্যান্ডার্ড হুইলবেস রয়েছে, এটি কর্ণারিং এবং টপ স্পিডে ব্যালেন্সিং-এ সহায়ক। বাইকটি সহজে চালাতে আরামদায়ক সিঙ্গেল-সিট এর সাথে একটি পাইপ হ্যান্ডেলবার ব্যবহার করেছে। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি  ১৬ লিটার, তাই দীর্ঘ ভ্রমণের জন্য এটি আদর্শ। এটিতে পিলিয়ন সিট থাকলেও, প্যাসেঞ্জার গ্র্যাব রেল নেই। বাইকটিতে স্টিল পাইপ ফ্রেম চেসিস ব্যবহার করা হয়েছে। ওভারঅল কম্ফোর্টেবল এবং রিলাক্স রাইডিং-এর জন্য এটি অসাধারণ একটি বাইক।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

দুর্দান্ত ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম এই বাইকটির অন্যতম আকর্ষণীয় ফিচার। বাইকটির ব্রেকিং সিস্টেমে ডুয়েল চ্যানেল এন্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সাসপেনশন সিস্টেমে সামনের দিকে ইউএসডি টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই নিরাপদ এবং কার্যকর। অফরোড এমনকি পিচ্ছিল রোডেও আপনি দুর্দান্ত পারফরম্যান্স পাবেন।

হুইল এবং টায়ার

হুইল এবং টায়ারের দুর্দান্ত ডিজাইনের কারণে এই বাইকটি যেকারো মনোযোগ আকর্ষণ করবে। এটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির চাকাগুলো বেশ ইমপ্রেসিভ, কারণ এগুলো বেশ মোটা এবং অফ-রোডে রাইডিং উপযোগী টায়ারের সাথে লাগানো হয়েছে। এটির সামনের হুইলে ১২০/৭০-১৭ সেকশন টায়ার, এবং পিছনের হুইলে ১৮০/৫৫-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭” ইঞ্চি। এই হুইল এবং টায়ার কর্দমাক্ত কিংবা পিচ্ছিল রোডেও স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

ক্রুইজার টাইপ বাইকের প্রতি মানুষের আকর্ষণ মূলত এর রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্স এবং দীর্ঘ ভ্রমণের কারণে। তবে জন্টেস এস৩৫০ বাইকটির স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড যথেষ্ট ইম্প্রেসিভ। বাইকটি থেকে আপনি প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৫০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আধুনিক এবং কার্যকর। এখানে আপনি প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। কনসোল প্যানেলটি থিন-ফিল্ম-ট্রানজিস্টর (TFT) টাইপ। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার, এবং আরপিএম মিটার রয়েছে। এছাড়াও আপনি এখানে ফুয়েল ইনডিকেটর, গিয়ার ইনডিকেটর, টার্ন সিগন্যাল, ইঞ্জিন টেম্পারেচার ইত্যাদি ফিচার পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। এটিতে ইঞ্জিন কিল সুইচ এবং স্মার্টফোন কানেক্টিভিটি অ্যাডভান্টেজ রয়েছে। বাইকটির সকল লাইটিং সেটআপ সম্পূর্ণ এলইডি টাইপ। হেডলাইটটি গোলাকার ডিআরএল সহ ডুয়াল প্রজেকশন ইউনিট টাইপ। Zontes S350 রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার সহ, সকল ফিচার টপ ক্লাস।

Zontes S350 Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন এবং অ্যাগ্রেসিভ স্টাইল
  • ৩৫০ সিসির পাওয়ারফুল DOHC ইঞ্জিন
  • TFT ডিজিটাল কনসোল প্যানেল
  • BOSCH ফুয়েল ইনজেকশন
  • স্মার্টফোন কানেক্টিভিটি
  • ৬-স্পিড অ্যাডভান্সড গিয়ারবক্স
  • কম্ফোর্টেবল এবং রিলাক্স রাইডিং

Zontes S350 Cons অসুবিধা

  • ব্র্যান্ড পার্সেপশনের কারণে রি-সেল ভ্যালু কম হতে পারে
  • দাম কিছুটা বেশি হতে পারে
  • মাইলেজ আরো একটু বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Zontes S350 বাইকটি কম্ফোর্টেবল এবং রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য ব্যাপক জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে। এই বাইকটি দীর্ঘ ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। সিটি, হাইওয়ে থেকে শুরু করে অফ-রোডেও আপনি দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। গর্জিয়াস ডিজাইন, দুর্দান্ত স্পিড, স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং শক্তিশালী ইঞ্জিনের মতো সকল স্ট্যান্ডার্ড ফিচার আপনারা বাইকটি থেকে একসাথে পাবেন। আপনি যদি ভ্রমণ পিপাসু হন, এবং দীর্ঘ-ভ্রমণের জন্য স্টাইলিশ ডিজাইন এবং রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট চয়েস হতে পারে।

Zontes S350 Review

Zontes S350 is an aggressive style powerful cruiser-type motorbike. Great configuration, glossy muscular design, relaxed riding, and offroad usability are its main attractions. Also, the fuel efficiency and long-lasting performance of the bike is excellent. It is perfect for relaxed riding and long journeys. Due to its digital features, advanced technology, and safe braking system, it has gained huge customer popularity. The bike is expected to hit the market by the end of this year.

Feature

It uses a very powerful engine of 350 cc. This engine provides very smooth and long-lasting performance. You can get an average mileage of around 30 km/liter and a top speed of around 150 km/hour from the bike.

Some of the special features of the bike include – dual-channel ABS, liquid-cooled engine, BOSCH type fuel injection, underbelly exhaust, throttle control, traction control, TFT digital console, smartphone connectivity, and uses an advanced 6-gearbox. The bike’s digital instrumentation, LED lighting system, and advanced suspension system enhance rider safety and comfort. Wheel and tire quality is also very good. The bike’s ergonomic design, build quality, and durability are outstanding. It can only be started by electric method.

Design

It is a modern feature-packed cruiser bike with a gorgeous design and muscular shape. The bike’s classy round LED headlamp design is one of its main attractions. Also, the bike’s crash guard, stylish alloy wheels, dual-purpose tire pattern, and high-neck front fender design will catch everyone’s eye. Its engine setup, huge muscular fuel tank, and attached logo design give it an elegant vibe.

The bike’s eye-catching glossy color and unique body structure will impress you. Its single-seat and pipe handlebar design is also outstanding. The console panel and electrical features look very nice. It uses a steel pipe frame chassis. Its crash guard will provide good support to protect you from any minor accidents. Overall the aesthetic design of the bike will attract anyone.

Conclusion

The Zontes S350 bike is expected to be popular for its comfortable and relaxing riding experience. You will get all the standard features like gorgeous design, great speed, standard mileage, and a powerful engine together with the bike. Combining engine performance, speedy riding experience, long-lasting durability, and unique design, it is an extraordinary bike.

Zontes S350 Video Review


12 Mar, 2024 - Zontes S350 হলো একটি অ্যাগ্রেসিভ স্টাইলের পাওয়ারফুল ক্রুইজার টাইপ মোটরবাইক। দুর্দান্ত কনফিগারেশন, গ্লসি মাস্কুলার ডিজাইন এবং রিলাক্স রাইডিং এটির প্রধান আকর্ষণ।

Zontes S350 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা -

Zontes S350 কি ধরণের বাইক?

এটি একটি অ্যাগ্রেসিভ স্টাইলের পাওয়ারফুল ক্রুইজার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট, এবং ৪-ভাল্ভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৫০ কিমি/আওয়ার টপ স্পিড।

Zontes S350 Specifications

Model name Zontes S350
Type of bikeCruiser
Type of engineSingle Cylinder, Liquid Cooled Engine, 4 Valves, D
Engine power (cc) 350.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power38.89 Bhp @ 9500 RPM
Max torque32.80 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 30 Kmpl, (Approx)
Top speed150 Kmph, (Approx)
Front suspensionTelescopic Upside-Down
Rear suspensionMono-shock-Absorber
Front brake typeDisc ABS
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDual Channel ABS
Front tire size120/70-17
Rear tire size180/55-17
Tire typetubeless
Overall length2080 mm
Overall height1130 mm
Overall weight195 kg
Wheelbase1430 mm
Overall width860 mm
Ground clearance170 mm
Fuel tank capacity16L
Seat height750 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Zontesbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Hero Splendor . 2016 for Sale

Hero Splendor . 2016

19,852 km
verified MEMBER
Tk 75,000
13 minutes ago
Bajaj Pulsar 2020 for Sale

Bajaj Pulsar 2020

27,500 km
verified MEMBER
Tk 140,000
14 minutes ago
Honda Hornet 2024 for Sale

Honda Hornet 2024

4,200 km
verified MEMBER
Tk 182,000
16 minutes ago
Bajaj Discover Discover110,new 2023 for Sale

Bajaj Discover Discover110,new 2023

4,300 km
verified MEMBER
Tk 117,500
17 minutes ago
Runner KnightRider . 2020 for Sale

Runner KnightRider . 2020

28,000 km
verified MEMBER
Tk 45,000
17 minutes ago
+ Post an ad on Bikroy