কয়েকটি সেরা TVS স্পোর্টস মোটরবাইক সম্পর্কে আলোচনা

09 May, 2024   
কয়েকটি সেরা TVS স্পোর্টস মোটরবাইক সম্পর্কে আলোচনা

TVS Motors হলো ভারতের একটি শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। টিভিএস ব্র্যান্ডের বাইক ডিউরেবিলিটি এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য জনপ্রিয়। এই কোম্পানি কমিউটার, স্ট্যান্ডার্ড, স্পোর্টস, এবং স্কুটার ধরণের বাইক উৎপাদন করে থাকে। বাংলাদেশে এই ব্র্যান্ডের প্রচুর বাইক দেখা যায়। এই ব্র্যান্ডের স্পোর্টস বাইকগুলো চমৎকার অ্যাডরোডাইনামিক ডিজাইন, ফুয়েল ইফিসিয়েন্সি, এবং দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পরিচিত। বাইকগুলো থেকে আপনারা স্ট্যান্ডার্ড স্পিড এবং মাইলেজ পাবেন। এছাড়াও এগুলোর ব্রেকিং এবং সাসপেনশন বেশ উন্নত। এই বাইকগুলোর বেশিরভাগ মডার্ণ টেকনোলজি ফিচার বিশিষ্ট। এই ব্লগে সেরা TVS স্পোর্টস মোটরবাইক নিয়ে সংক্ষেপে আলোচনা করা হয়েছে।

বাংলাদেশে উপলব্ধ ৫টি সেরা TVS স্পোর্টস মোটরবাইক

TVS Apache RR 310

TVS Apache RR 310 হলো একটি স্টাইলিশ ডিজাইনের স্পোর্টস মোটরসাইকেল। এটির ইনোভেটিভ ইঞ্জিনিয়ারিং সেটআপ এটিকে খুবই রিলায়েবল এবং ইফেক্টিভ বাইক হিসেবে পরিচিতি এনে দিয়েছে। এটির ইলেকট্রনিক থ্রোটল কন্ট্রোলের সাথে মাল্টিপল রাইড মোড, অফরোডেও আপনাকে ভালো সাপোর্ট দেবে।

বাইকটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে – পাওয়ারফুল ৩১০ সিসির রিভার্স ইনক্লিন্ড ইঞ্জিন, থ্রটল-বাই-ওয়্যার, মাল্টিপল রাইডিং মোড, ডুয়েল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, স্লিপার-ক্লাচ, ইন্টিগ্রেটেড হাই এনার্জি ইগনিশন, ফুয়েল ইনজেকশন (Bosch-Closed loop RT-FI), ৬-স্পিড গিয়ার, ইত্যাদি। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১৬০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

  • ইঞ্জিন: ৩১০ সিসির লিকুইড কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার এবং রিভার্স ইনক্লিন্ড
  • ব্রেকিং সিস্টেম: ডুয়েল চ্যানেল এবিএস
  • সাসপেনশন: ইনভার্টেড কার্ট্রিজ টেলিস্কোপিক ফর্ক এবং অ্যালুমিনিয়াম ডাই-কাস্ট সুইংআর্ম
  • লাইটিং সিস্টেম: এলইডি
  • মাইলেজ: ৩৫ কিমি/লিটার (প্রায়)
  • স্পিড: ১৬০ কিমি/আওয়ার (প্রায়)
  • স্টার্টিং মেথড: ইলেকট্রিক

TVS Apache RTR 165 RP

TVS Apache RTR 165 RP হলো একটি এলিগেন্ট রেসিং ডিক্যালস ডিজাইনের স্পোর্টস টিউনড বাইক। বাইকটিতে ১৬৫ সিসির শক্তিশালী সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২৩ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো – স্মার্ট রেসিং ডিজাইন, সিঙ্গেল চ্যানেল এবিএস, SOHC ইঞ্জিন, ফুয়েল ইনজেকশন (Bosch-Closed loop), ওয়েট-মাল্টিপ্লেট আরটি স্লিপার ক্লাচ, ৫-স্পিড গিয়ার, ডিআরএল লাইটিং সিস্টেম, ইত্যাদি। বাইকটির Showa রেস টিউনড টেলিস্কোপিক ফর্ক এবং মনো শক সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ এবং কার্যকর। এটির পাওয়ারট্রেন, সাসপেনশন অ্যাসেম্বলি এবং ব্রেকিং সেটআপ সবই টপ-ক্লাস পারফরম্যান্স দেয়। এটি ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

  • ইঞ্জিন: ১৬৫ সিসির অয়েল কুল্ড, ৪-স্ট্রোক, SOHC, সিঙ্গেল সিলিন্ডার, ৪-ভালভ
  • ব্রেকিং সিস্টেম: সিঙ্গেল চ্যানেল এবিএস
  • সাসপেনশন: howa রেস টিউনড টেলিস্কোপিক ফর্ক এবং মনো শক
  • লাইটিং সিস্টেম: এলইডি
  • মাইলেজ: ৪৫ কিমি/লিটার (প্রায়)
  • স্পিড: ১২৩ কিমি/আওয়ার (প্রায়)
  • স্টার্টিং মেথড: ইলেকট্রিক

Apache RTR 180

Apache RTR 180 হলো একটি ডিসেন্ট ডিজাইনের স্মার্ট লুকিং স্পোর্টস স্ট্যান্ডার্ড মোটরবাইক। ১৮০ সিসির সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, ইলেকট্রিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি এবং ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেমের সমন্বয়ে এটি বাজারে আনা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্ট হলো – ১৮০ সিসির পরিবেশ বান্ধব ইঞ্জিন, সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট, ইলেকট্রিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি, স্পার্ক-ইগনিশন, শক অ্যাবজর্বার সাসপেনশন, দুর্দান্ত থ্রোটল রেস্পন্স, ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ, ৫-স্পিড গিয়ার, ইত্যাদি। বাইকটি কার্বন ইমিশন প্রযুক্তি সংযোজিত, তাই পরিবেশ বান্ধব। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

  • ইঞ্জিন: ১৮০ সিসির অয়েল কুল্ড, ৪-স্ট্রোক, SOHC, সিঙ্গেল সিলিন্ডার, ২-ভালভ
  • ব্রেকিং সিস্টেম: উভয় চাকায় ডিস্ক ব্রেক
  • সাসপেনশন: সামনে টেলিস্কোপিক ফর্ক, পিছনে ইনভার্টেড মনোটিউব গ্যাস ফিল্ড স্প্রিং লোডেড সাসপেনশন
  • লাইটিং সিস্টেম: এলইডি
  • মাইলেজ: ৪৫ কিমি/লিটার (প্রায়)
  • স্পিড: ১৪০ কিমি/আওয়ার (প্রায়)
  • স্টার্টিং মেথড: কিক এবং ইলেকট্রিক

Apache RTR 160 4V

Apache RTR 160 4V হলো একটি অ্যাডভান্স ফিচার বিশিষ্ট অ্যাগ্রেসিভ লুকিং স্পোর্টস বাইক। রেসিং কনসোল, এবং স্মার্ট-এক্স কানেক্ট টেকনোলজির দুর্দান্ত ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো, সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, স্পার্ক ইগনিশন, ফুয়েল ইনজেকশন (Bosch-Closed loop), স্মার্ট-এক্স কানেক্ট টেকনোলজি, সিঙ্গেল চ্যানেল সুপার-মোটো এবিএস, ৫-স্পিড গিয়ার, ব্লুটুথ কানেক্টিভিটি, ইত্যাদি। এটির অয়েল কুলিং সিস্টেমের সাথে যুক্ত রয়েছে র‍্যাম এয়ার অ্যাসিস্ট। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

  • ইঞ্জিন: ১৬০ সিসির অয়েল কুল্ড, ৪-স্ট্রোক, SOHC, সিঙ্গেল সিলিন্ডার, ৪-ভালভ
  • ব্রেকিং সিস্টেম: সিঙ্গেল চ্যানেল সুপার মোটো এবিএস
  • সাসপেনশন: সামনে টেলিস্কোপিক, পিছনে মনোশক সাসপেনশন
  • লাইটিং সিস্টেম: এলইডি
  • মাইলেজ: ৪৫ কিমি/লিটার (প্রায়)
  • স্পিড: ১৩০ কিমি/আওয়ার (প্রায়)
  • স্টার্টিং মেথড: কিক এবং ইলেকট্রিক

Apache RTR 160 2V

Apache RTR 160 2V হলো একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস মোটরবাইক। রেসিং কনসোল, এবং স্মার্ট-এক্স কানেক্ট টেকনোলজির দুর্দান্ত ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে। বাইকটিতে ১৬০ সিসির শক্তিশালী সিঙ্গেল ওভারহেড ক্যামশ্যাফট টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, স্পার্ক ইগনিশন, ফুয়েল ইনজেকশন (Bosch-Closed loop), স্মার্ট-এক্স কানেক্ট টেকনোলজি, সিঙ্গেল চ্যানেল সুপার-মোটো এবিএস, LED লাইট, ইত্যাদি। বাইকটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

  • ইঞ্জিন: ১৬০ সিসির এয়ার কুল্ড, ৪-স্ট্রোক, SOHC, সিঙ্গেল সিলিন্ডার, ২-ভালভ
  • ব্রেকিং সিস্টেম: সিঙ্গেল চ্যানেল সুপার মোটো এবিএস
  • সাসপেনশন: সামনে টেলিস্কোপিক, পিছনে ইনভার্টেড মনোটিউব গ্যাস ফিল্ড  স্প্রিং লোডেড
  • লাইটিং সিস্টেম: এলইডি
  • মাইলেজ: ৪০ কিমি/লিটার (প্রায়)
  • স্পিড: ১২৫ কিমি/আওয়ার (প্রায়)
  • স্টার্টিং মেথড: ইলেকট্রিক

পরিশেষে, TVS স্পোর্টস বাইকগুলোর স্টাইলিশ গ্রাফিক্স এবং স্পোর্টি ডিক্যালস, তরুণ প্রজন্মের কাছে ব্যাপক জনপ্রিয়তা এনে দিয়েছে। এই স্পোর্টস বাইকগুলো সিটি এবং হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী। এগুলো দ্রুত রেগুলার যাতায়াতের জন্য আদর্শ। ওভারঅল, রিলায়েবিলিটি, ফুয়েল ইফিসিয়েন্সি, এবং রিজনেবল প্রাইসের কারণে এই ব্র্যান্ডের স্পোর্টস বাইকগুলোর চাহিদা গ্রাহকের চাহিদার শীর্ষেই থাকে।

TVS Motors is a leading motorcycle manufacturing company in India. TVS brand bikes are popular for durability and long-lasting performance. This company manufactures commuter, standard, sports, and scooter types of bikes. Many bikes of this brand are seen in Bangladesh. Sports bikes of this brand are known for excellent aerodynamic design, fuel efficiency, and excellent performance. You will get standard speed and mileage from the bikes. Also, their braking and suspension are very good. Most of these bikes have modern technology features.

5 Best TVS Sports Motorbikes Available in Bangladesh –

  • TVS Apache RR 310

TVS Apache RR 310 is a stylishly designed sports motorcycle. Its innovative engineering setup has made it a very reliable and efficient bike. Its multiple-ride mode with electronic throttle control will give you good support on off-road as well. Some of the special features of the bike include – a powerful 310 cc reverse inclined engine, throttle-by-wire, multiple riding modes, dual channel anti-lock braking system, slipper-clutch, integrated high energy ignition, fuel injection (Bosch-Closed loop RT- FI), 6-speed gear, etc. You can get around 35 km/liter mileage and around 160 km/hr top speed from the bike. It can be started by electric method only.

  • TVS Apache RTR 165 RP

TVS Apache RTR 165 RP is a sports-tuned bike with an elegant racing decal design. The bike uses a powerful single overhead camshaft type engine of 165 cc. From this you can get an average mileage of around 45 km/liter and a top speed of around 123 km/hr. The special features of the bike are – a smart racing design, single-channel ABS, SOHC engine, fuel injection (Bosch-Closed loop), wet-multiple RT slipper clutch, 5-speed gear, DRL lighting system, etc. The Showa race-tuned telescopic fork and mono-shock suspension system of the bike is very smooth and efficient. It can be started by electric method.

  • Apache RTR 180

Apache RTR 180 is a smart-looking sports standard motorbike with a decent design. It was launched with a 180 cc single overhead camshaft engine, electric fuel injection technology, and a disc-type braking system. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 140 km/hour from the bike. Some of the special features of the bike are – a 180 cc eco-friendly engine, single overhead camshaft, electric fuel injection technology, spark-ignition, shock absorber suspension, excellent throttle response, wet-multiple clutch, 5-speed gear, etc. The bike is equipped with carbon emission technology, so it is environmentally friendly. It can be started with both kick and electric methods.

  • Apache RTR 160 4V

Apache RTR 160 4V is an aggressive-looking sports bike with advanced features. The bike comes with great features like Racing Console, and Smart-X Connect technology. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 130 km/hour from the bike. The special features of the bike are a single overhead camshaft engine, spark ignition, fuel injection (Bosch-Closed loop), Smart-X Connect technology, single channel super-moto ABS, 5-speed gear, Bluetooth connectivity, etc. Its oil cooling system is coupled with RAM Air Assist. It can be started with both kick and electric methods.

  • Apache RTR 160 2V

Apache RTR 160 2V is an elegantly designed sports motorbike. The bike comes with great features like Racing Console, and Smart-X Connect technology. The bike uses a powerful single overhead camshaft type engine of 160 cc. From this, you can get an average mileage of around 40 km/liter and a top speed of around 125 km/hr.

Some of the special features of the bike include – a single overhead camshaft engine, spark ignition, fuel injection (Bosch-Closed loop), Smart-X Connect technology, single channel super-moto ABS, LED lights, etc. The bike can be started by electric method only.

Finally, the stylish graphics and sporty decals of the bikes have made them hugely popular with the younger generation. These sports bikes are suitable for both city and highway roads. They are ideal for quick regular commutes. Due to overall, reliability, fuel efficiency, and reasonable price, the demand for sports bikes of this brand remains at the peak of customer demand.

TVS স্পোর্টস মোটরবাইক সম্পর্কিত কিছু প্রশ্ন -

স্পোর্টস বাইক কেনার আগে কি কি বিষয় বিবেচনা করা উচিত?

স্পোর্টস টাইপ বাইক কেনার সময় ইঞ্জিন পারফরম্যান্স, হ্যান্ডেলিং ক্যাপাবিলিটি, ব্রেকিং সিস্টেম, এবং এর্গোনমিক্স বিষয়ে বিশেষ ভাবে বিবেচনা করতে হবে।

TVS স্পোর্টস বাইকের বিশেষত্ব কি?

এই ব্র্যান্ডের স্পোর্টস বাইকগুলো চমৎকার অ্যাডরোডাইনামিক ডিজাইন, ফুয়েল ইফিসিয়েন্সি, এবং দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পরিচিত।

বাংলাদেশের দৃষ্টিকোণ থেকে, TVS স্পোর্টস বাইকের ব্রেকিং সিস্টেম কেমন হওয়া উচিত?

এই ধরণের স্পোর্টস টাইপ বাইকে এবিএস থাকা উচিত; অন্তত উভয় চাকায় ডিস্ক ব্রেক।

এ ধরণের বাইকে এরোডাইনামিকসের গুরুত্ব বেশি কেন?

টপ স্পিডে স্ট্যাবিলিটি এবং ড্র্যাগ কমানোর জন্য স্পোর্টস বাইকের ডিজাইনে নিখুঁত অ্যারোডাইনামিকস প্রয়োজন। এ ধরণের বাইকের ফেয়ারিং, উইন্ডশীল্ড এবং বডিওয়ার্ক ডিজাইন এয়ার অপ্টিমাইজ করার মতো করে ডিজাইন করা হয়েছে।

স্পোর্টস বাইক চালানোর জন্য কেমন সেফটি গিয়ার ব্যবহার করা উচিত?

এ ধরণের বাইকের রাইডারদের জন্য অবশ্যই ফুল-ফেস হেলমেট, গ্লাভস, এবং রাইডিং বুট বিশেষ ভাবে প্রয়োজন।

Similar Advices

Buy New Bikesbikroy
golf kart 2024 for Sale

golf kart 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
atv bike 200cc 2024 for Sale

atv bike 200cc 2024

0 km
verified MEMBER
Tk 330,000
10 hours ago
Golf kart 2023 for Sale

Golf kart 2023

0 km
verified MEMBER
Tk 625,000
10 hours ago
Golf kart 6 seater 2024 for Sale

Golf kart 6 seater 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
Bajaj Discover 125 . 2019 for Sale

Bajaj Discover 125 . 2019

40,000 km
MEMBER
Tk 50,000
11 hours ago
Buy Used Bikesbikroy
golf kart 2024 for Sale

golf kart 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
atv bike 200cc 2024 for Sale

atv bike 200cc 2024

0 km
verified MEMBER
Tk 330,000
10 hours ago
Golf kart 2023 for Sale

Golf kart 2023

0 km
verified MEMBER
Tk 625,000
10 hours ago
Golf kart 6 seater 2024 for Sale

Golf kart 6 seater 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
Bajaj Discover 125 . 2019 for Sale

Bajaj Discover 125 . 2019

40,000 km
MEMBER
Tk 50,000
11 hours ago
+ Post an ad on Bikroy