Aprilia SXR 160 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

16 Aug, 2023
Aprilia SXR 160 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

Aprilia SXR 160 রিভিউ অনুযায়ী বাংলাদেশের একটি জনপ্রিয় মোটরসাইকেল যেটি একটি প্রিমিয়াম ম্যাক্সি-স্কুটার যা দূর-দূরত্বের ভ্রমণের জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি শক্তিশালী ১৬০ সিসি ইঞ্জিন, আরামদায়ক সিট, এলইডি লাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি ইউএসবি চার্জিং পোর্টের মতো উন্নত বৈশিষ্ট্যসম্পন্ন। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ ফিচার অনুযায়ী এই বাইকটির অন্যতম বৈশিষ্ট্য হলো ডিজাইন এবং ইফিসিয়েন্সির একটি নিখুঁত মিশ্রণ। এর ইনার টিউন যুক্ত ফ্রন্ট ফর্ক সাসপেনশন, এবং মনোশক অ্যাবজরবার রিয়ার সাসপেনশন সব ধরনের রাস্তায় চমৎকার স্ট্যাবিলিটি এবং কন্ট্রোল প্রদান করে। আপনি নতুন রাইডার হলেও এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকটি একটি স্মুথ এবং রোমাঞ্চকর রাইড অফার করবে।

আমাদের আজকের আলোচনার বিষয় Aprilia SXR 160 রিভিউ-তে চলুন বাইকটির ফিচার এবং দাম দেখে নেওয়া যাক।

ডিজাইন ও আউটলুক

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী এটি এমন একটি মোটরসাইকেল যা আধুনিক আউটলুক এবং ডিজাইন সমন্বিত। শার্প লাইন এবং কার্ভ সহ একটি মডার্ন এবং এরোডাইনামিক ডিজাইনের বৈশিষ্ট্য রয়েছে বাইকটিতে যা এটিকে একটি স্পোর্টি লুক দেয়। স্কুটারের সামনের প্রান্তে একটি বড় উইন্ডস্ক্রিন রয়েছে যা বাতাস থেকে সুরক্ষা প্রদান করে। বডিওয়ার্কটি উচ্চমানের উপকরণ দিয়ে তৈরি এবং ফিনিশিং ও সুন্দর করে দেওয়া হয়েছে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বড় সিট এবং ফুটবোর্ডের জন্য একটি প্রশস্ত এবং রাইডিং পজিশনের বৈশিষ্ট্য রয়েছে। হ্যান্ডেলবারটি সহজেই গ্রিপ করা যায় এবং কন্ট্রোলগুলো ভালোভাবে স্থাপন করা ও ব্যবহার করা সহজ।

সাইজ ও সিটিং পজিশন 

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী এটি একটি ম্যাক্সি-স্কুটার যার দৈর্ঘ্য ১৯৬০ মিমি, প্রস্থ ৮০৩ মিমি এবং উচ্চতা ১২০৫ মিমি। সিটের উচ্চতা ৭৭৫ মিমি, যা বেশ কম এবং বেশিরভাগ রাইডারদের জন্য আরামদায়ক হওয়া উচিত। স্কুটারটিতে ১৩৬৩ মিমির হুইলবেসও রয়েছে যা স্ট্যাবিলিটি এবং কন্ট্রোলে সহায়তা করে। সিটিং পজিশনের ক্ষেত্রে, এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী এই বাইকটির ফুটপেগগুলো কিছুটা সামনের দিকে সেট করা। যার কারণে একটি কম্ফোর্টেবল রাইডিং অভিজ্ঞতা পাওয়া যায়। এছাড়াও এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম অনুযায়ী স্কুটারটিতে একটি প্রশস্ত ফুটবোর্ড রয়েছে যা পিলিয়নের কম্ফোর্টকে আরও বাড়িয়ে তোলে।

ইঞ্জিনের পারফরম্যান্স

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী Aprilia SXR 160 হল একটি শক্তিশালী এবং পারফরম্যান্স-ভিত্তিক স্কুটার যা শহরের যাতায়াত এবং হাইওয়ে যাত্রার জন্য ডিজাইন করা হয়েছে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম অনুযায়ী এ বাইকে ফুয়েল ইলেকট্রিক ইনজেকশন প্রযুক্তি রয়েছে। এটির সর্বোচ্চ গতি প্রায় ১১০ কিমি/ঘন্টা। স্কুটারটিতে সামনে ইনার টিউব যুক্ত ফ্রন্ট ফর্ক ও পিছনে এডজাস্টেবল মনো শক অ্যাবজরবার রয়েছে। Aprilia SXR 160 রিভিউ অনুযায়ী বাইকটি পারফরম্যান্স, স্টাইল এবং স্বাচ্ছন্দ্যের একটি দুর্দান্ত সমন্বয় অফার করে যা, শক্তিশালী এবং প্রিমিয়াম স্কুটারের খোঁজে থাকা বাইকারদের জন্য এটি একটি আদর্শ পছন্দ।

মাইলেজ

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকের মাইলেজ রাস্তার অবস্থা, রাইডারের ড্রাইভিং অভ্যাস, বাইকের রক্ষণাবেক্ষণ এবং জ্বালানির কোয়ালিটির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম– এর সাপেক্ষে বাইকটির মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার। 

ট্রান্সমিশন

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকটি একটি ১৬০ সিসি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ৩-ভালভ ইঞ্জিন দিয়ে সজ্জিত যা ৭১০০ আরপিএম এ ১০.৭ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম এ ১১.৬ এনএম এর সর্বোচ্চ টর্ক উৎপাদন করতে সক্ষম। ইঞ্জিনটি একটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশনের সাথে মিলিত হয়েছে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকটি একটি অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম সহ আসে। ট্রান্সমিশন সিস্টেম একটি সিভিটি ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করে যা ম্যানুয়াল হ্যান্ডলিং ছাড়াই স্মুথ এসিলারেশন এবং নিরবচ্ছিন্ন গিয়ার পরিবর্তন করতে সক্ষম করে। 

সাসপেনশন ও ব্রেক

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকটিতে সামনে একটি ফ্রন্ট ফর্ক ৩০ মিমি ইনার টিউব যুক্ত সাসপেনশন সিস্টেম এবং পিছনে একটি মনো-শক অ্যাবজরভার সিস্টেম দিয়ে সজ্জিত করা হয়েছে। ব্রেকিংয়ের ক্ষেত্রে এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ ফিচার হিসেবে সামনে একটি ডিস্ক ব্রেক এবং পিছনে একটি ড্রাম ব্রেক রয়েছে। ব্রেকের ক্ষেত্রে ফ্রন্ট ব্রেক সিঙ্গেল চ্যানেল এবিএস দ্বারা সজ্জিত যা চাকায় পর্যাপ্ত ব্রেকিং পাওয়ার দিতে করতে সাহায্য করে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম-এর সাপেক্ষে এর সাসপেনশন এবং ব্রেক সিস্টেমটি সর্বাধিক নিরাপত্তা এবং নিয়ন্ত্রণ নিশ্চিত করায়, বাইকটিতে একটি স্মুথ ও আরামদায়ক রাইড পাওয়া যায়।

চাকা

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ ফিচার হিসেবে বাইকটি একটি নতুন হুইল কনফিগারেশনের আপডেট করা হয়েছে। বাইকটিতে সামনে এবং পিছনে ১২ ইঞ্চি চাকার সাথে আসে। চাকাগুলো অ্যালয় দিয়ে তৈরি, সামনের দিকে ১২০/৭০ এবং পিছনে ১২০/৭০ টিউবলেস টায়ার রয়েছে ৷ এই চাকা এবং টায়ারের সংমিশ্রণটি রাস্তায় ভালো স্থিতিশীলতা এবং গ্রিপ প্রদান করে যা এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ কে একটি আরামদায়ক এবং নিরাপদ স্কুটার বানায়। 

ইলেকট্রিক্যাল প্যানেল

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম-এর সাপেক্ষে এ বাইকটি একটি প্রিমিয়াম স্কুটার যা ইলেকট্রিক্যাল প্যানেল সহ বিভিন্ন উন্নত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত। Aprilia SXR 160-এর ইলেকট্রিক্যাল প্যানেলটি আপনার স্কুটারের কার্যক্ষমতা, ব্যাটারি স্তর এবং অন্যান্য মূল মেট্রিক্স সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০-এর ইলেকট্রিক্যাল প্যানেলে একটি ডিজিটাল ডিসপ্লে রয়েছে যা আপনাকে আপনার স্কুটারের গতি, মাইলেজ, ট্রিপ মিটার, জ্বালানি স্তর এবং ব্যাটারির স্তর সম্পর্কে রিয়েল-টাইম তথ্য সরবরাহ করে। ডিসপ্লেটি উজ্জ্বল এবং সহজে পড়া যায় এমনকি উজ্জ্বল সূর্যের আলোতেও। ডিজিটাল ডিসপ্লে ছাড়াও এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম-এর সাপেক্ষে বাইকটিতে রয়েছে বেশ কয়েকটি ইন্ডিকেটর লাইট যেমনঃ অয়েল প্রেসার, ব্যাটারি চার্জিং এবং একটি উচ্চ-তাপমাত্রার ইন্ডিকেটর লাইট। Aprilia SXR 160 রিভিউ অনুযায়ী এর ইলেকট্রিক্যাল প্যানেলটি আপনাকে আপনার স্কুটারটি নিরাপদে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে।

Aprilia SXR 160 Price in Bangladesh বাংলাদেশে Aprilia SXR 160 এর দাম

বাংলাদেশে Aprilia SXR 160 এর অফিসিয়াল দাম ৳365,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Other Model 2023 এর দাম BDT 84,500.

Aprilia SXR 160 Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন
  • শক্তিশালী ইঞ্জিন
  • হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি
  • ডিজিটাল ডিসপ্লে
  • আরামদায়ক সিট

Aprilia SXR 160 Cons অসুবিধা

  • উচ্চ মূল্য
  • জ্বালানি সাশ্রয়ী নয়
  • বাংলাদেশের বাজারে পার্টসের স্বল্পতা
  • ওজনে ভারী

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী এটি একটি শক্তিশালী এবং স্টাইলিশ স্কুটার যা শহুরে যাতায়াত এবং ভ্রমণের জন্য ডিজাইন করা হয়েছে। এটি এমন রাইডারদের জন্য উপযুক্ত যারা একটি আরামদায়ক, নির্ভরযোগ্যতা, ভালো হ্যান্ডলিং, ম্যানুভারেবিলিটি সহ উচ্চ-কর্মক্ষমতা সম্পন্ন স্কুটার খুঁজছেন। এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ দাম সাপেক্ষে এই বাইকটি সেই রাইডারদের জন্য আদর্শ যাদের টু-হুইলার চালানোর অভিজ্ঞতা আছে এবং যারা এমন একটি স্কুটার খুঁজছেন যা ভ্রমণের জন্য আরামদায়ক রাইডিং পজিশন প্রদান করে।

The Aprilia SXR 160 is a high-end maxi-scooter made for city workers who want a vehicle that is both stylish and useful for their daily journey. A single-cylinder, 4-stroke,160 cc engine, with a maximum power output of 10.7 bhp, and maximum torque output of 11.6 NM, powers the Aprilia SXR 160. A continuously variable gearbox is built into the car. This makes it easy and smooth to change gears. The Aprilia SXR 160 has LED headlights, taillights, and turn signals, an all-digital instrument panel, a USB charging port, a glove box with a light, a mobile storage space, and a multipurpose key with an anti-theft system. The Aprilia SXR 160 looks like the bigger Aprilia SXR models, with sharp edges and a slim body. The scooter has a tall window, a curved body, a comfy seat with a raised companion bench, and a big storage space under the seat. The Aprilia SXR 160 has a strong steel frame, front fork with 30 mm inner tube and adjustable monoshock absorber at the back. These features contribute to making the bike easy to ride on all kinds of the roads. The scooter has a disc brake at the front with single-channel ABS and drum brake at the rear. The Aprilia SXR 160 is a stylish and useful maxi-scooter with a great mix of speed, ease, and features. So it’s a great choice for city workers who want to stand out from the crowd because it’s a good mix of speed, comfort, and features.

Aprilia SXR 160 Price in Bangladesh Aprilia SXR 160 Price in Bangladesh

The official price of Aprilia SXR 160 in Bangladesh is ৳365,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Other Model 2023 is BDT 84,500.

Aprilia SXR 160 Video Review


16 Jul, 2023 - যারা যাতায়াতের জন্য একটি শক্তিশালী, কম্ফোর্টেবল এবং স্পোর্টি ডিজাইনের স্কুটার খুঁজছেন তাদের এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ রিভিউ অনুযায়ী বাইকটি পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করবে।

Aprilia SXR 160 Specifications

Model name Aprilia SXR 160
Type of bikeMaxi Scooter
Type of engineSingle Cylinder, 4 stroke, Air cooled ,SOHC , 3 va
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power10.7 Bhp @ 7100 RPM
Max torque11.6 NM @ 6000 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionFront Fork with 30 m
Rear suspensionAdjustable mono shock absorber
Front brake typeSingle Disc
Front brake diameter220 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size120/70-12
Rear tire size120/70-12
Tire typeTubeless
Overall length1960 mm
Overall height1205 mm
Overall weight129 kg
Wheelbase1363 mm
Overall width803 mm
Ground clearance160 mm
Fuel tank capacity7L
Seat height775 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsBlack, Red
Distributor/dealerNo Info
Features, ,
Buy Aprilia SXR 160bikroy
Aprilia FX-150 Fi 2023 for Sale

Aprilia FX-150 Fi 2023

2,650 km
MEMBER
Tk 120,000
1 day ago
Aprilia Fx 150 2023 for Sale

Aprilia Fx 150 2023

6,900 km
verified MEMBER
verified
Tk 98,000
3 days ago
Aprilia runner Knight rider 2018 for Sale

Aprilia runner Knight rider 2018

40 km
MEMBER
Tk 44,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
5 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
14 minutes ago
Runner Cheeta 2022 for Sale

Runner Cheeta 2022

25,000 km
MEMBER
Tk 60,000
27 minutes ago
Honda CD 2024 for Sale

Honda CD 2024

20,000 km
MEMBER
Tk 45,000
57 minutes ago
Bajaj Platina গুড কন্ডিশন 2012 for Sale

Bajaj Platina গুড কন্ডিশন 2012

2,000 km
verified MEMBER
Tk 35,000
1 hour ago
+ Post an ad on Bikroy