Bajaj Avenger Street 160 Abs | দাম এবং বিস্তারিত আলোচনা

30 Aug, 2023
Bajaj Avenger Street 160 Abs | দাম এবং বিস্তারিত আলোচনা

Bajaj Avenger Street 160 ABS হলো একটি জনপ্রিয় ক্রুজার-স্টাইলের মোটরসাইকেল। এটি বাজাজ ব্র্যান্ডের একটি বহুল বিক্রিত বাইক। রিজনেবল মূল্যে স্ট্যান্ডার্ড বাইক প্রদান করার কারণে ব্র্যান্ডটি তুমুল গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এর আগে বাংলাদেশে বাজাজের ১৫০ সিসির এভেঞ্জার স্ট্রিট বাইকটি ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছিলো। গ্রাহকদের কাছে ব্যাপক সাড়া পাওয়ার পর, বাজাজ বাংলাদেশে এই মোটরসাইকেলের ১৬০ সিসির নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এই ব্লগে Bajaj Avenger Street 160 ABS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Bajaj Avenger Street 160 ABS

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস বাইকটিতে সত্যিকারের ক্রুজারের সকল বৈশিষ্ট্য রয়েছে। কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য বাইকটি পারফেক্ট। বাইকটিতে ১৬০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ১৫ পিএস সর্বোচ্চ শক্তি এবং ১৩.৫ এনএম সর্বোচ্চ টর্ক বার্ন করতে পারে। এই ইঞ্জিন যথেষ্ট লং লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। বাইকটিতে ডিজিটাল টুইন-স্পার্ক ইগনিশন (DTS-i) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বাইকটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার, এবং টপ স্পিড ১১৫ কিমি/আওয়ার। এটি মূলত কম্ফোর্টেবল ট্রাভেলিং এবং দীর্ঘ ভ্রমণের জন্য ডিজাইন করা হয়েছে।

বাইকটির সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হলো এর সিঙ্গেল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম। বাইকটির ক্লাসিক ডিজাইন এবং গর্জিয়াস আউটলুক যে কারো নজর কাড়বে। এখানে বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস রিভিউ, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ দিক, আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন 

ক্রুজার মোটরসাইকেলগুলো মূলত কম্ফোর্টেবল রাইডিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে। বাইকটি বেশ লম্বা এবং জ্বালানি ট্যাংক বেশ বড়। রাজকীয় সিটিং পজিশন, পিলিয়ন ব্যাকরেস্ট এবং রাইডার ফুট পেগ বাইকটিকে একটি পারফেক্ট ক্রুজার বাইকের স্টাইল দিয়েছে।

প্রয়োজনীয় সকল ফিচারস আপনি বাইকটিতে পাবেন। হেডলাইট সহ ইলেকট্রিকাল ড্যাশবোর্ডটি ক্লাসিক ডিজাইনের। বাইকটিতে হ্যালোজেন এবং এলইডি লাইটের সংমিশ্রণ রয়েছে। ফুয়েল ট্যাংক, সাইড প্যানেল, এক্সজস্ট এবং হুইল রিম ডিজাইন বাইকটিকে একটি গর্জিয়াস লুক দিয়েছে। ওভারঅল বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস ফিচারস আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৬০.৩৭ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, ইঞ্জিনটি হাইব্রিড টাইপ। ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ২-ভালভ ধরণের। এখানে এয়ার-কুলড এবং ডিজিটাল টুইন স্পার্ক ইঞ্জিন ইগনিশন (DTS-i) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি বাইকটিকে বেশ জ্বালানি সাশ্রয়ী করেছে। স্মুথ ট্রান্সমিশনের জন্য এখানে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম এবং ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে। এটি ইলেকট্রিক সিস্টেমে স্টার্ট করা যায়। বাইকারদের বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৬০.৩৭ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ডিটিএস-আই

         (৩) সর্বোচ্চ পাওয়ার: ১৫ পিএস @ ৮৫০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ১৩.৫ এনএম @ ৭০০০ আরপিএম

         (৫) বোর x স্ট্রোক: ৫৮ x ৬০.৭ মিমি

         (৬) ফুয়েল সাপ্লাই: ফুয়েল ইনজেকশন (FI)

         (৭) ট্রান্সমিশন মেথড: ম্যানুয়াল

 

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১৮৬ মিমি, ৮০৬ মিমি এবং ১০৭০ মিমি। বাইকটির সিটিং হাইট বেশ কম – মাত্র ৭৩৭ মিমি, তাই কম উচ্চতার মানুষও কনফিডেন্সের সাথে রাইড করতে পারবেন। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৯ মিমি, বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা অসুবিধা হতে পারে। ক্রুজার টাইপ বাইক হওয়ায় এটি স্বাভাবিক ভাবেই কিছুটা ভারি, টোটাল ওজন ১৫৪ কেজি। ফুয়েল ট্যাংকটি বেশ বড়, ১৩ লিটার, যা দীর্ঘ ভ্রমণের জন্য মোটামুটি ভালোই। এটির হুইলবেস বেশ বড় – ১৪৮০ মিমি, এটি কর্ণারিং করার সময় ব্যালান্স স্ট্যাবল রাখতে সহায়তা করে। বাইকারদের Bajaj Avenger Street 160 ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন 

বাইকটিতে ডিস্ক-ড্রাম ব্রেকের সমন্বিত সেটআপ রয়েছে। সামনের ব্রেকটি এন্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) সহ একটি ডিস্ক ব্রেক, এবং পিছনের ব্রেকটি ড্রাম ধরণের। সামনের ব্রেকের সাইজ ২৮০ মিমি এবং পেছনের ব্রেকের সাইজ ১৩০ মিমি।

বাইকটির সাসপেনশন সিস্টেম দুর্দান্ত। এটির সামনে সাসপেনশন হিসেবে এন্টি-ফ্রিকশন বুশ টেলিস্কোপিক ফর্ক রয়েছে এবং পেছনে ৫-স্টেপ অ্যাডজাস্টেবল টুইন-শক অবসরবার সাসপেনশন রয়েছে। বাইকারদের বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

স্পিড এবং মাইলেজ 

বাইকারদের Bajaj Avenger Street 160 ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। ক্রুইজার ধরণের বাইকগুলো মূলত কম্ফোর্টেবল রাইডিংয়ের জন্য তৈরী করা হয়েছে। তবে বাইকটির স্পিড এবং মাইলেজ কম্বিনেশন বেশ স্ট্যান্ডার্ড। ডিটিএস-আই ইঞ্জিনের কারণে বাইকটি বেশ ভালো মাইলেজ দেয়। এটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১১৫ কিমি/আওয়ার। বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো।

হুইল এবং টায়ার

বাইকটিতে বেশ উন্নত মানের হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। এখানে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ৯০/৯০-১৭, ৪৯ পি এবং ১৩০/৯০-১৫, ৬৬ পি সেকশন টায়ার রয়েছে। টায়ার গ্রিপ খুবই ভালো। বাইকারদের বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Bajaj Avenger Street 160 ABS রিভিউ অনুযায়ী তারা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারসে মুগ্ধ। বাইকটির ইলেকট্রিক প্যানেল দুটি ভাগে বিভক্ত। একটি সামনের অংশে এবং অন্য অংশটি জ্বালানি ট্যাংকের উপরের অংশে বসানো হয়েছে। বাইকের কনসোল প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। স্পিডোমিটার, ট্রিপ মিটার, এবং ওডোমিটার ডিজিটাল; ট্যাকোমিটারটি এনালগ। ফুয়েল গেজ জ্বালানি ট্যাংকের সামনে মাউন্ট করা হয়েছে। বাইকের ব্যাটারি খুবই পাওয়ারফুল, সকল ইলেকট্রিক ফিচারস মেইনটেইন করতে পারে। ওভারঅল বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৬০ এবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস বেশ স্ট্যান্ডার্ড।

         (১) স্পিডোমিটার, ট্রিপ মিটার, আরএমপি মিটার এবং ওডোমিটার: ডিজিটাল

         (২) ট্যাকোমিটার এবং ফুয়েল গেজ: এনালগ

         (২) ব্যাটারি টাইপ: এমএফ

         (৩) ব্যাটারি ভোল্টেজ: ১২ ভোল্ট, ৪ এম্পেয়ার

         (৪) হেড লাইট: হ্যালোজেন (৫৫/৬০ ওয়াট)

         (৫) টেইল লাইট: এলইডি

         (৬) ইন্ডিকেটরস: হ্যালোজেন

Bajaj Avenger Street 160 ABS Price in Bangladesh বাংলাদেশে Bajaj Avenger Street 160 ABS এর দাম

বাংলাদেশে Bajaj Avenger Street 160 ABS এর অফিসিয়াল দাম ৳266,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Avenger 150 Street 2023 এর দাম BDT 150,000.

Bajaj Avenger Street 160 ABS Pros সুবিধা

  • গর্জিয়াস ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • ডিজিটাল টুইন-স্পার্ক ইগনিশন
  • সিঙ্গেল চ্যানেল এবিএস
  • হুইল এবং টায়ার স্ট্যান্ডার্ড
  • মাইলেজ এবং স্পিড কম্বিনেশন দুর্দান্ত

Bajaj Avenger Street 160 ABS Cons অসুবিধা

  • টপ স্পিডে ভাইব্রেশন করে
  • পেছনের ব্রেক স্ট্যান্ডার্ড নয়
  • হেড লাইট হ্যালোজে
  • উন্ড ক্লিয়ারেন্স কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

ভ্রমণপ্রেমীদের জন্য এটি অসাধারণ একটি বাইক। বাইকটি আপনাকে খুবই কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। যারা শৌখিন এবং রাজকীয় বাইক চান সাথে স্ট্যান্ডার্ড স্পিড এবং মাইলেজ, এই বাইকটি তাদের জন্য দুর্দান্ত হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো বাজাজ বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Bajaj Avenger Street 160 ABS is a popular cruiser motorcycle. It is on the bestselling bikes of Bajaj brand. Bajaj has become a popular brand in Bangladesh in a very short period of time. The brand has gained immense customer popularity for providing standard bikes at reasonable prices. The bike is perfect for comfortable riding. This bike uses a powerful engine of 160 cc. This engine gives enough long lasting performance. The bike uses Digital Twin-Spark Ignition (DTS-i) technology. This technology makes the bike quite fuel efficient. The average mileage of the bike is 40 km/litre, and top speed is 115 km/hour.

The most important feature of the bike is its single channel ABS braking system. Its electrical panel is decent looking. It is mainly designed for traveling and long journeys. Being a cruiser type bike, it is naturally a bit heavy, with a total weight of 154 kg. The fuel tank is quite large, 13 litres, which is quite good for long journeys. The braking and suspension system of the bike is moderately satisfactory. It also has an anti-lock braking system. The classic design and gorgeous outlook of the overall bike will catch anyone’s eye. For those who want a graceful and majestic bike, this bike will be perfect for them.

The bike is quite long and the fuel tank is enough large, so it is good for long trips. The majestic seating position, pillion backrest and rider foot pegs give the bike a perfect cruiser bike style. You will get all the necessary features in the bike. The electrical dashboard with headlights is of classic design. The fuel tanks, side panel, exhaust and wheel rim design give the bike a gorgeous look. 

Bajaj Avenger Street 160 ABS Price in Bangladesh Bajaj Avenger Street 160 ABS Price in Bangladesh

The official price of Bajaj Avenger Street 160 ABS in Bangladesh is ৳266,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Avenger 150 Street 2023 is BDT 150,000.

Bajaj Avenger Street 160 ABS Video Review


21 Aug, 2023 - Bajaj Avenger Street 160 Abs হল একটি দুর্দান্ত ক্রুজার-স্টাইলের বাইক। আপনি যদি কম্ফোর্টেবল রাইডিং পছন্দ করেন, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট হবে।

Bajaj Avenger Street 160 ABS Specifications

Model name Bajaj Avenger Street 160 ABS
Type of bikeCruiser
Type of engine4-stroke
Engine power (cc) 160.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.8 Bhp @ 8500 RPM
Max torque13.5 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed115 Kmph (Approx)
Front suspensionTelescopic With Doub
Rear suspension5 Step Adjustable Twin Shock Absorber
Front brake typeDisc ABS
Front brake diameter280 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size90/70-17
Rear tire size3.00 X 17,50 P
Tire typeTubeless
Overall length2210 mm
Overall height1070 mm
Overall weight154 kg
Wheelbase1490 mm
Overall width806 mm
Ground clearance169 mm
Fuel tank capacity13L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsBlack, Red
Distributor/dealerDistributor/Seller Name
Features, ,
Buy Bajaj Avenger Street 160 ABSbikroy
Bajaj Avenger 150 Street Super fresh 10 years 2018 for Sale

Bajaj Avenger 150 Street Super fresh 10 years 2018

22,500 km
verified MEMBER
Tk 126,500
7 hours ago
Bajaj Avenger 150 Street Dhaka'r Smart Card 2019 for Sale

Bajaj Avenger 150 Street Dhaka'r Smart Card 2019

34,157 km
verified MEMBER
verified
Tk 120,000
2 days ago
Bajaj Avenger 150 Street 150cc 2018 for Sale

Bajaj Avenger 150 Street 150cc 2018

26,320 km
verified MEMBER
verified
Tk 130,000
4 days ago
Bajaj Avenger 150 Street এডিশন 2017 for Sale

Bajaj Avenger 150 Street এডিশন 2017

29,000 km
MEMBER
Tk 160,000
2 weeks ago
Bajaj Avenger 150 Street 150cc 2018 for Sale

Bajaj Avenger 150 Street 150cc 2018

17,320 km
verified MEMBER
verified
Tk 130,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
2 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
3 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
9 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
18 minutes ago
Runner Cheeta 2022 for Sale

Runner Cheeta 2022

25,000 km
MEMBER
Tk 60,000
31 minutes ago
+ Post an ad on Bikroy