Honda CB Shine SP – রিভিউ, দাম, ফিচার, স্পেক ও অন্যান্য

13 Apr, 2023
Honda CB Shine SP – রিভিউ, দাম, ফিচার, স্পেক ও অন্যান্য

Honda বিশ্বব্যাপী একটি বিখ্যাত মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। শক্তিশালী ইঞ্জিন এবং টেকসই স্ট্রাকচারের জন্য এই ব্র্যান্ড বিখ্যাত। এটি একটি জাপানি কোম্পানি। বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের সাথে হোন্ডা মোটর কোম্পানি যৌথভাবে কাজ করে। এই কোম্পানি বাংলাদেশে মোটরসাইকেল, স্কুটার এবং ইঞ্জিন পার্টস ইত্যাদি উৎপাদন, এসেম্বল, ডিস্ট্রিবিউশন, বিপণন, প্রচার এবং বিক্রয়োত্তর সেবা প্রদান করে। হোন্ডা বেশ সুনামের সাথে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশে ব্যবসা পরিচালনা করে আসছে।

Honda CB Shine SP একটি জনপ্রিয় কমিউটার সেগমেন্টের বাইক। এটি হোন্ডার প্রিমিয়াম ১২৫ সিসি মোটরসাইকেল। এটি শাইন মডেলের একটি আপডেটেড সংযোজন; এই মডেলে শুধু ইঞ্জিন আপডেট করা হয়নি তবে আধুনিক ৫-স্পিড গিয়ারবক্স সংযোজন করা হয়েছে। গ্রাহকদের চাহিদা বিবেচনা করে এই মোটরসাইকেলটি বাজারে আনা হয়েছিল। ১২৫ সিসি’র মধ্যে এটি বাজেট বান্ধব, ভালো ইঞ্জিন পারফরম্যান্স দেয় এবং বিল্ড কোয়ালিটি দুর্দান্ত। এই ব্লগে হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

দৈনন্দিন জীবনের যাতায়াত এবং কর্মক্ষেত্রের প্রয়োজনেই মোটরসাইকেলের ব্যবহার বাড়ছে। বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির সাথে টিকে থাকার জন্য মানুষের এই ধরণের কমিউটার বাইকের প্রতি আগ্রহ বেড়েছে। হোন্ডা সিবি শাইন এসপি বাইকের রিলায়েবিলিটি, ফুয়েল ইফিসিয়েন্সি, এবং কর্মক্ষমতার কারণে এই বাইকের প্রতি মানুষের আগ্রহ আরো বাড়ছে। দৈনন্দিন চলাচলের বাহন হিসেবে এই বাইকটির ব্যাপক চাহিদা রয়েছে আমাদের দেশের বাইকারদের কাছে।

২০১৮ সালের জুলাই মাসে প্রথম এই বাইকটি বাংলাদেশে লঞ্চ করা হয়েছিল। খ্যাতি, স্থায়িত্ব, এবং পারফরম্যান্সের কারণে এটি এখনো বাজারে চাহিদা ধরে রেখেছে। এই ব্লগে Honda CB Shine SP – রিভিউ, ফিচার, স্পেসিফিকেশন, ভালো-মন্দ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

 

Honda CB Shine SP

Honda CB Shine SP একটি কমিউটার টাইপ মোটরসাইকেল। ভালো মাইলেজ এবং গতিময় রাইডিং এক্সপেরিয়েন্সের কম্বিনেশন, এই বাইককে অনন্য সাধারণ করে তুলেছে। এটি একটি ডিসেন্ট লুকিং বাইক। বাইকটির বডি ডাইমেনশন সুন্দর এবং স্ট্রাকচার টেকসই। বাইকটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১২৫ সিসি। এই ইঞ্জিন এয়ার কুল্ড, ৪-স্ট্রোক এবং স্পার্ক ইগনিশন। এই ইঞ্জিন ১০.১৬ বিএইচপি পাওয়ার ও ১০.৩০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এই বাইকটি জ্বালানি সাশ্রয়ী হিসেবে ব্যাপক জনপ্রিয়। যদিও বাজারে আরো জ্বালানি সাশ্রয়ী বাইক আছে, কিন্তু এই বাইকের গতি এবং ইঞ্জিন পাওয়ার বেশি বলে গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। এই বাইকের এভারেজ মাইলেজ ৫০ কিমি/লি।

হোন্ডা সিবি শাইন এসপি বাইকের ব্রেকিং সিস্টেম বেশ ভালো। সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। স্মুথ রাইডিংয়ের জন্যে সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছেনে ৫ স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড হাইড্রোলিক সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

টায়ারের মান খুব ভালো। এটিতে এইচইটি টায়ার ব্যবহার করা হয়েছে যা বাইকের রোলিং রেসিস্টেন্স হ্রাস করে। বাইকের হেডলাইট ভালো কার্যকর এবং টেইল লাইট মোডিশ। বাইকটির কনসোল প্যানেলে ডিজিটাল এবং এনালগ সিস্টেমের কম্বিনেশন করা হয়েছে।

ওভারঅল ইঞ্জিন পাওয়ার, মাইলেজ, স্পিড, স্থায়িত্ব সব কিছু বিবেচনায় এটি একটি দুর্দান্ত কমিউটার বাইক। এই ব্লগে হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। রিভিউ অনুযায়ী এটি বাজেট বান্ধব এবং জ্বালানি সাশ্রয়ী। এখানে হোন্ডা সিবি শাইন এসপি দাম নিয়েও আলোকপাত করা হয়েছে।

 

হোন্ডা সিবি শাইন এসপি ফিচার

Honda CB Shine SP বাইকের ডিজাইন সিম্পল কিন্তু ডিসেন্ট। এর গ্রাফিক্স, পেইন্ট কম্বিনেশন একটি মার্জিত লুক দেয়। আগের মডেলের বাইকের সাথে ডিজাইনে এবং কিছু ফিচারে পরিবর্তন আনা হয়েছে। তবে ইঞ্জিন পার্ট আগের সংস্করণের মতোই আছে। হোন্ডা এই বাইকটিকে প্রিমিয়াম কমিউটার বাইক বানানোর চেষ্টা করেছে এবং তারা ভালো ভাবেই সফল হয়েছে। এটির ওভারঅল ফিচারস, প্রিমিয়াম কমিউটার সেগমেন্টের সাথে পুরোপুরি মিলে যায়।

এই বাইকের ১২৫ সিসি’র ইঞ্জিন, ভালো পাওয়ার এবং স্পিড প্রডিউস করতে পারে। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ১০.১৬ বিএইচপি পাওয়ার প্রডিউস করে এবং ৫৫০০ আরপিএমে ১০.৩০ এনএম টর্ক উৎপন্ন করে। বাইকটির বডি স্ট্রাকচারে স্টিলের ডায়মন্ড-টাইপ ফ্রেম ব্যবহার করা হচ্ছে। এই ফ্রেম এটিকে একটি এলিগেন্ট লুক দেয়। নতুন সংস্করণে ফুয়েল ট্যাংকটি এক্সটেনশন করা হয়েছে, তাই এটি একটি মাস্কুলার লুক দেয়। বাইকের চাকায় আধুনিক স্প্লিট-স্পোক অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

এই বাইকের ফুয়েল ট্যাঙ্ক, সিটিং পজিশন এবং গ্র্যাব্রেইল ডিজাইন আগের সংস্করণ থেকে কিছুটা আলাদা। বাইকের হেডল্যাম্প শার্প এবং ট্র্যাপিজয়েডাল, এটি একটি এয়ারোডাইনামিক ফেয়ারিং-এ সংযুক্ত রয়েছে যার দুপাশে টুইন লাইট নোড রয়েছে। ওভারঅল হোন্ডা সিবি শাইন এসপি ফিচারে নতুন স্প্লিট এলয় হুইল, স্পোর্ট গ্রাফিক্স, স্টিল ডাইমন্ড টাইপ ফ্রেম, ম্যাট এডিশন এবং গ্লসি রং এর সংমিশ্রণ রয়েছে।

স্পেশাল ফিচারস –

টাইপ কমিউটার
ইঞ্জিন ১২৫ সিসি, এয়ার কুল্ড, ৪ স্ট্রোক, স্পোক ইগনিশন
সর্বোচ্চ পাওয়ার ১০.১৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম
সর্বোচ্চ গতি ৯৩ কিমি/আওয়ার
মাইলেজ ৫০ কিমি/লি
ট্রান্সমিশন ৫ স্পীড ট্রান্সমিশন গিয়ার বক্স
ইলেকট্রিকাল ডিজিটাল এনালগের সমন্বয়
চাকা স্প্লিট এলয় হুইল
টায়ার টাইপ লো রোলিং রেসিস্টেন্টস
চেইন লো মেইন্টেনেন্স সিল চেইন সেট

 

Honda CB Shine SP – রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরফান্স –

এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্স প্রায় সব বাইকাররা সন্তুষ্ট। হিরো কোম্পানি  ভালো মানের ইঞ্জিন নিয়ে কখনো আপোষ করে না। এই প্রিমিয়াম কমিউটার বাইকটির ইঞ্জিন কোয়ালিটি আসলেই দুর্দান্ত। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, সাথে স্পোক ইগনিশন। এটি ৭৫০০ আরপিএমে ১০.১৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ১০.৩০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এটির এক্সসিলারেশন এবং ট্রান্সমিশনের সিস্টেম বেশ স্মুথ। এই ইঞ্জিন সর্বোচ্চ ৯৩ কিমি/আওয়ার গতি তুলতে পারে। এই বাইকে ভেসকাস পেপার টাইপ এয়ার ফিল্টার ব্যবহার করা হয়েছে, যা ইঞ্জিনের স্থায়িত্ব বাড়ায়। এটি কিক স্টার্ট/ইলেকট্রিক দুভাবেই চালু করা যায়। ওভারঅল হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ মতে এটি ১২৫ সিসি সেগমেন্টের মধ্যে শক্তিশালী কমিউটার মোটরসাইকেল।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫সিসি

         (২) ইঞ্জিনের ধরন: এয়ার-কুলড, ৪-স্ট্রোক, একক-সিলিন্ডার, স্পোক ইগনিশন ইঞ্জিন

         (৩) ইগনিশন: ডিজিটাল সিডিআই

         (৪) সর্বোচ্চ পাওয়ার: ১০.১৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম

         (৫) সর্বোচ্চ টর্ক: ১০.৩০ এনএম টর্ক @ ৫৫০০ আরপিএম

         (৬) ক্লাচ: ওয়েট, একাধিক-ডিস্ক

         (৭) বোর এক্স স্ট্রোক: ৫২.৩ মিমি X ৫৭.৮ মিমি

         (৮) জ্বালানি সরবরাহ ব্যবস্থা: কার্বুরেটর

         (৯) ট্রান্সমিশন টাইপ: চেইন ড্রাইভ

         (১০) গিয়ারের সংখ্যা: ৫-স্পিড

         (১১) এয়ার ফিল্টার: ভেসকাস পেপার টাইপ

         (১২) স্টার্টিং সিস্টেম: কিক/ ইলেকট্রিক স্টার্ট

 

হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন –

রিভিউ অনুযায়ী বাইকটির যদি ডাইমেনশনে বাইকাররা সন্তুষ্ট। বাইকটির যদি স্ট্রাকচার কমিউটার টাইপ, তাই এর সিটিং পজিশন চওড়া এবং হ্যান্ডেলবার রাইডিং বান্ধব। রাইডিং এর সময় আপনি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন। বাইকটির উচ্চতা ১০৮৫ মিমি, প্রস্থ ৭৬২ মিমি, দৈর্ঘ্য ২০০৭ মিমি, এবং সিট হাইট ৮০০ মিমি। এর হুইলবেস ১২৬৬ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। একটি স্টিল ডাইমন্ড টাইপ ফ্রেম এই বাইকটির সাথে রয়েছে। বাইকের তেল ধারন ক্ষমতা ১০.৫ লিটার, এবং এর টোটাল ওজন ১২০ কেজি। ওভারঅল Honda CB Shine SP – রিভিউ অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন স্ট্যান্ডার্ড।

         (১) দৈর্ঘ্য: ২০০৭ মিমি,

         (২) উচ্চতা: ১০৮৫ মিমি,

         (৩) প্রস্থ: ৭৬২ মিমি,

         (৪) সিট হাইট: ৮০০ মিমি,

         (৫) হুইলবেস: ১২৬৬ মিমি,

         (৬) গ্রাউন্ড ক্লিয়ারেন্স: ১৬০ মিমি,

         (৭) তেল ধারন ক্ষমতা: ১০.৫ লিটার

         (৮) জ্বালানীর ধরন: পেট্রোল

            (৯) কার্ব ওজন: ১২৪ কেজি

         (১০) ফ্রেম: স্টিল ডাইমন্ড টাইপ

 

Honda CB Shine SP – রিভিউ অনুযায়ী সাসপেনশন এবং ব্রেক –

রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে সন্তুষ্ট। এই বাইকে টুইন শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে যা কমিউটার মোটরসাইকেলের জন্য যথেষ্ট ভালো। বাইকের সামনের টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে স্প্রিং লোডেড হাইড্রোলিক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন উঁচু নিচু রাস্তার ঝাকি স্মুথলি অবসর্ব করতে পারে।

১২৫ সিসি’র বাইক অনুযায়ী ব্রেকিং সিস্টেমও যথেষ্ট ভালো। হোন্ডার সকল বাইকের ব্রেকিং সিস্টেম স্ট্যান্ডার্ড। এই বাইকের সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। স্থায়িত্ব এবং ভাল ভাবে নিয়ন্ত্রণের জন্য এই বাইকে ডায়মন্ড ধরণের চেসিস ব্যবহার করা হয়েছে। রিভিউ মতে, হোন্ডা সিবি শাইন এসপি দাম অনুযায়ী সাসপেনশন এবং ব্রেক যথেষ্ট ভালো।

             (১) চেসিস: ডায়মন্ড

             (২) ফ্রন্ট সাসপেনশন: টেলিস্কোপিক ফর্ক

             (৩) রিয়ার সাসপেনশন: স্প্রিং লোডেড হাইড্রোলিক টাইপ

             (৪) ফ্রন্ট ব্রেক: ডিস্ক ২৪০ মিমি 

             (৫) রিয়ার ব্রেক: ড্রাম ১৩০ মিমি

 

হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ অনুযায়ী টায়ার এবং হুইল –

রিভিউ অনুযায়ী এই বাইকের টায়ার খুবই ভালো মানের। হিরো কোম্পানি বাইকারদের নিরাপত্তায় বেশ ভালো মানের টায়ার প্রডিউস করে থাকে। এই বাইকে এইচইটি টায়ার ব্যবহার করা হয়েছে যা বাইকের রোলিং রেসিস্টেন্স হ্রাস করে। এই বাইকের চাকায় ডিস্ক এবং ড্রাম দুইটা ভার্সনই রয়েছে। সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক।

সামনের হুইলের ডিস্ক ব্রেকের সাইজ হচ্ছে ২৪০ মিমি এবং পিছনের হুইলের ড্রাম ব্রেকের সাইজ ১৩০ মিমি। সামনের ব্যবহার করা হয়েছে ১৮ ইঞ্চি এলয় রিম সমৃদ্ধ ৮০/১০০ সাইজের টায়ার এবং পেছনের দিকেও একই টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইল টিউবলেস। বাইকের চাকায় আধুনিক স্প্লিট-স্পোক অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। নতুন অ্যালয় হুইলগুলো আগের সংস্করণের চেয়ে অনেক বেশি জমকালো দেখায়।

             (১) হুইল টাইপ: এলোয়

             (২) সামনের হুইল সাইজ: ৮০/১০০

             (৩) পেছনের হুইল সাইজ: ৮০/১০০

             (৪) এলয় রিম: ১৮ ইঞ্চি

             (৫) টাইপ টাইপ: টিউবলেস

 

Honda CB Shine SP – রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস –

বাইকারদের রিভিউ অনুযায়ী এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস অসাধারণ এবং কার্যকর। কমিউটার বাইকের উপযোগী সব ধরণের ইলেকট্রিকাল ফিচারস এই বাইকে রয়েছে। কনসোল প্যানেলে প্রয়োজনীয় সব ফিচারস রয়েছে। কনসোল প্যানেলটি ডিজিটাল এবং এনালগের সমন্বয়ে গঠিত। যেমন, স্পিডোমিটারটি এনালগ কিন্তু অন্যান্য বৈশিষ্ট্য যেমন ফুয়েল গেজ, ট্রিপ মিটার এবং ঘড়ি ডিজিটাল। হেডলাইট এবং টেইল লাইট দুটোই ভালো মানের।

এছাড়াও রয়েছে আরপিএম কাউন্টার, লো ফুয়েল ইন্ডিকেটর, নতুন ফীচার ইন্সট্রুমেন্টাল প্যানেলে টার্ন ইন্ডিকেটর সুইচ। ইলেক্ট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে ১২ ভোল্ট ৩ এম্পায়ার ব্যাটারী (মেইন্টেনেন্স ফ্রী ব্যাটারী)। এটি ইন্ডিকেটর, ইলেকট্রিক স্টার্ট, ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াট হেডল্যাম্প পরিচালনায় সহায়তা করে। ওভারঅল হোন্ডা সিবি শাইন এসপি ফিচারে, কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারসে বাইকারা সন্তুষ্ট।

             (১) ব্যাটারি: ১২ ভোল্ট ৩ এম্পেয়ার (এমএফ)

             (২) হেডলাইট টাইপ: হ্যালোজেন বাল্ব ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াট

             (৩) ট্রিপ মিটার: ডিজিটাল

             (৪) স্পীডোমিটার: এনালগ

             (৫) টেকোমিটার: নেই

             (৬) লো ফুয়েল ইনডিকেটর: আছে

             (৭) টার্ন ল্যাম্প: আছে

             (৮) ক্লক: আছে

             (৯) পিলিয়ন গ্রাবরেল: আছে

 

হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ অনুযায়ী মাইলেজ –

Honda CB Shine SP – রিভিউ অনুযায়ী এই বাইকের মাইলেজ নিয়ে বাইকাররা খুবই সন্তুষ্ট। ভালো মাইলেজ, স্পিড, পাওয়ারফুল ইঞ্জিন, এই তিনটি কম্বিনেশন বাইকাররা একসাথে পাচ্ছেন। কমিউটার সেগমেন্টের মোটরসাইকেলে এরকম কম্বিনেশন তেমন দেখা যায় না। এই বাইক এভারেজ ৫০ কিমি/লি মাইলেজ দেয়। এটি হাইওয়েতে ৬০ কিমি/লি এবং সিটি রাইডিংয়ে ৫০ কিমি/লি মাইলেজ দিতে পারে। হোন্ডা সিবি শাইন এসপি দাম অনুযায়ী এই মাইলেজ এবং পারফরম্যান্স বাইকাররা সন্তুষ্ট।

             (১) সর্বোচ্চ গতি: ৯৩ কিমি/আওয়ার

             (২) মাইলেজ: ৫০ কিমি/লি (সিটি এরিয়া)

             (৩) মাইলেজ: ৬০ কিমি/লি (হাইওয়ে)

             (৪) জ্বালানি টাইপ: পেট্রল

Honda CB Shine SP Price in Bangladesh বাংলাদেশে Honda CB Shine SP এর দাম

বাংলাদেশে Honda CB Shine SP এর অফিসিয়াল দাম ৳146,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Other Model 2023 এর দাম BDT 66,625.

Honda CB Shine SP Pros সুবিধা

  • ভালো মাইলেজ এবং ফুয়েল ইফিসিয়েন্সি।
  • ইঞ্জিন পারফরম্যান্স এবং পিকআপ রেস্পন্স ভালো।
  • টপ স্পিডে ভাইব্রেশন করেনা।
  • এইচইটি টায়ার ব্যবহার করা হয়েছে যা বাইকের রোলিং রেসিস্টেন্স হ্রাস করে।
  • চাকার মান ভালো এবং সাসপেনশন স্মুথ।
  • বিল্ড কোয়ালিটি খুব ভাল এবং বডি পার্টস লং লাস্টিং সাপোর্ট দিতে পারে।
  • মেইন্টেনেন্স খরচ কম, পার্টস সব জায়গায় পাওয়া যায়।

Honda CB Shine SP Cons অসুবিধা

  • টায়ার ছোট, এবিএস নেই, ব্রেক আরো একটু ভালো হতে পারতো।
  • ইঞ্জিন কিল সুইচ নেই।
  • সর্বোচ্চ গতিতে বাইক ব্যালেন্স করতে সমস্যা হয়।
  • লং রাইডিংয়ে খুব ভালো পারফরমেন্স দিতে পারে না।
  • বডি স্ট্রাকচার টেকসই হলেও প্লাস্টিকের মান খুব বেশি ভালো না।

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

Honda CB Shine SP একটি দুর্দান্ত প্রিমিয়াম কমিউটার টাইপ বাইক। এর ডিসেন্ট গ্রাফিক ডিজাইন এবং ইঞ্জিন পাওয়ার এটিকে কমিউটার ক্যাটাগরির মধ্যে অন্যতম জনপ্রিয় বাইক হিসেবে পরিচিত করেছে। দৈনন্দিন চলাচলের বাহন হিসেবে এই বাইকটির ব্যাপক চাহিদা রয়েছে আমাদের দেশে। জ্বালানি সাশ্রয়ী হিসেবে এই বাইক অনেক জনপ্রিয়। যদিও দেশে আরো ফুয়েল এফিসিয়েন্ট বাইক আছে, কিন্তু এই বাইকের গতি এবং ইঞ্জিন পাওয়ার বেশি বলে এখনো গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। আপনি এই জাপানি ব্র্যান্ডের বাইকটির বিল্ড-ইন কোয়ালিটি এবং স্থায়িত্বে বিশ্বাস রাখতে পারেন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইককের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

The Honda brand is globally renowned for motorcycles with powerful engines and durable structures. This company provides manufacturing, assembling, distribution, marketing, promotion and after sales services of motorcycles, scooters and engine parts etc. in Bangladesh.

Honda CB Shine SP is a popular commuter segment bike. It is Honda’s premium 125cc motorcycle. At 125cc it is budget friendly, offers good engine performance and build quality is excellent. To keep up with the current economic situation, people have increased interest in this type of commuter bike. Due to its reliability, fuel efficiency, and performance, people’s interest in this bike is increasing. This bike is in great demand among the bikers of our country as a daily transportation vehicle. Honda CB Shine SP Review is discussed in detail in this blog.

It is a descent looking bike. The combination of good mileage and dynamic riding experience, makes this bike unique. The body dimensions of the bike are nice and the structure is durable. The engine displacement of the bike is 125 cc. This engine is air cooled, 4-stroke and spark ignition. This engine can produce 10.30 PS of power and 10.30 Nm of torque. This bike is very popular as fuel efficient. Although there are more fuel efficient bikes in the market, but these bikes retain their popularity due to their high speed and engine power. Overall engine power, mileage, speed, durability is a great commuter bike. The review, features, specifications, pros and cons of this bike have been discussed in detail in this blog.

Honda has tried to make this bike a premium commuter bike and they have succeeded well. Its overall features perfectly match the premium commuter segment. The current price of this bike is143,500/- taka only. (November, 2022 official update price). You can get the Honda CB Shine SP at a discount in some showrooms.

 

Honda CB Shine SP Price in Bangladesh Honda CB Shine SP Price in Bangladesh

The official price of Honda CB Shine SP in Bangladesh is ৳146,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Other Model 2023 is BDT 66,625.

Honda CB Shine SP Video Review


13 Apr, 2023 - Honda CB Shine SP একটি জনপ্রিয় কমিউটার টাইপ বাইক। এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্স এবং বিল্ড কোয়ালিটি দুর্দান্ত। এ ব্লগে হোন্ডা সিবি শাইন এসপি রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda CB Shine SP-সম্পর্কে জিজ্ঞাসা

Honda CB Shine SP কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে কমিউটার বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Honda CB Shine SP?

Honda CB Shine SP  ৩টি রঙে পাওয়া যায় ম্যাট ওয়াইল্ড গ্রিন, এবোণী রেড- ব্লাক, এবোণী রেড-ব্লু।

Honda CB Shine SP এর মাইলেজ কত?

Honda CB Shine SP এর মাইলেজ প্রায় ৪৫ কিমিঃ পার লিটার।

Honda CB Shine SP বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Honda CB Shine SP  বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Honda CB Shine SP Specifications

Model name Honda CB Shine SP
Type of bikeCommuter
Type of engineAir cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.16 Bhp @ 7500 RPM
Max torque10.3 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 50 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspension5-step adjustable hydraulic shock absorbers
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size80/100-18
Rear tire size80/100-18
Tire typeTubeless
Overall length2007 mm
Overall height1085 mm
Overall weight124 kg
Wheelbase1266 mm
Overall width762 mm
Ground clearance160 mm
Fuel tank capacity10.5L
Seat height800 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterNo Info
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerBangladesh Honda Private Limited
Features,
Buy Honda CB Shine SPbikroy
Honda passion plas 2008 for Sale

Honda passion plas 2008

63,746 km
MEMBER
Tk 50,000
19 hours ago
Honda 2012 2006 for Sale

Honda 2012 2006

1 km
MEMBER
Tk 18,000
23 hours ago
Honda bike sell 2024 for Sale

Honda bike sell 2024

10,000 km
MEMBER
Tk 22,000
1 day ago
Honda হোন্ডা 50টি 1997 for Sale

Honda হোন্ডা 50টি 1997

5,000 km
MEMBER
Tk 35,500
2 days ago
Honda Yd 80 2000 for Sale

Honda Yd 80 2000

50 km
MEMBER
Tk 38,000
3 days ago
Buy Other Bikesbikroy
Freedom 2015 for Sale

Freedom 2015

20,000 km
MEMBER
Tk 25,000
2 minutes ago
Walton Fusion . 2006 for Sale

Walton Fusion . 2006

20,000 km
MEMBER
Tk 25,000
6 minutes ago
Bajaj Discover 125 2020 for Sale

Bajaj Discover 125 2020

17,000 km
MEMBER
Tk 125,000
10 minutes ago
H Power Max-Z 2016 for Sale

H Power Max-Z 2016

17,500 km
MEMBER
Tk 55,000
15 minutes ago
Suzuki Gixxer SF V4 Fi 155c 2024 for Sale

Suzuki Gixxer SF V4 Fi 155c 2024

4,210 km
verified MEMBER
verified
Tk 290,000
2 weeks ago
+ Post an ad on Bikroy