Regal Raptor Daytona 150 এর ফিচার, দাম এবং অন্যান্য

23 Jan, 2024
Regal Raptor Daytona 150 এর ফিচার, দাম এবং অন্যান্য

বাংলাদেশে ক্রুজার বাইকের সংখ্যা কম। Regal Raptor এবং UM-এর মতো কোম্পানিগুলোর ক্রুজার বাংলাদেশে বিশ্বাসযোগ্যতা অর্জন করতে পেরেছে। Regal Raptor Daytona 150 একটি ক্রুজার যাকে হেলিকপ্টারের বা চপারের মতো ডিজাইন করা হয়েছে। তন্মধ্যে ডেটোনা বাইকটি বাংলাদেশে বেশ পরিচিত। Regal Raptor বাংলাদেশে বাজারজাত করেছে  Hridoy Motors। Regal Raptor তরল কুলিং সিস্টেম সহ টুইন-সিলিন্ডার ইঞ্জিন নিয়ে কাজ করে। বাংলাদেশের অধিকাংশ ক্রুজার প্রেমীদের কাছে, Regal Raptor  একটি উল্লেখযোগ্য  নাম। দাম ২ লক্ষ  ৬০ হাজার টাকা।

মুখ্য বৈশিষ্ট

Regal Raptor স্পেসিফিকেশন  দুর্দান্ত।  যদিও ডেটোনা 150 একটি নিছক 150cc বাইক কিন্তু বাইকটিকে 1000cc বা 1500cc ক্রুজার বা চপারের মতো ডিজাইন করা হয়েছে। বাইকটি খুবই মিনিমালিস্টিক এবং সিম্পল লুক সমৃদ্ধ।  বাইকটি সম্পূর্ণ হেড-টার্নার।

বাইকটির  ইগনিশন সুইচ অনন্য। বাইকের গলায় একটি ইগনিশন সুইচ রয়েছে। ইগনিশন সুইচটি খুব প্রিমিয়াম পদ্ধতিতে ডিজাইন করা হয়েছে। লম্বা আসন, ছোট উচ্চতা, এবং লম্বা হ্যান্ডেলবারগুলি খুব আরামদায়ক রাইডের এক্সপেরিয়েন্স দিয়ে থাকে।

বাইকটি তিনটি রঙে আসে। তারা হল:কালো,লাল,সাদা। বাইকটি খুবই ক্লাসিক ডিকালের সাথে আসে। বাইকটির সামগ্রিক রঙের সাথে ডিকাল রঙগুলি বেশ সুন্দরভাবে মিলিত হয়েছে।

দৃশ্যমান  বৈশিষ্ট্য

যেহেতু Regal Raptor Daytona 150 একটি ক্রুজার, এটির  স্যাডল উচ্চতা 686mm।  বাইকের আসন উচ্চতা কম আবার ছোট গ্রাউন্ড ক্লিয়ারেন্স আছে।  এই গ্রাউন্ড ক্লিয়ারেন্সে, বাইকটির বাংলাদেশের বেশিরভাগ স্পিড বাম্প অতিক্রম করতে অসুবিধা হতে পারে। বাইকটিতে মাত্র 14 লিটারের একটি ফুয়েল ট্যাঙ্ক রয়েছে। জ্বালানী ক্ষমতা নিশ্চিত করে যে বাইকারকে দীর্ঘ যাত্রায় জ্বালানী নিয়ে চিন্তা করতে হবে না।

Regal Raptor Daytona 150 এর দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং ওজন যথাক্রমে 2335mm, 965mm, 1100mm এবং 170kg। বাইকটি স্বাভাবিকভাবেই বেশিরভাগ ক্রুজারের চেয়ে ভারী । বাইকটিতে 1660mm এর একটি বিশাল হুইলবেস রয়েছে, যা নিশ্চিত করে যে বাইকটি  স্থিতিশীল। 

ইঞ্জিন এবং ট্রান্সমিশন

Regal Raptor Daytona 150 একটি টুইন-সিলিন্ডার, 4-স্ট্রোক এবং 150cc ইঞ্জিন সহ আসে। ইঞ্জিন কার্বুরেটেড এবং লিকুইড-কুলড। ইঞ্জিনটি প্রায় 18BHP শক্তি এবং 15.8Nm টর্ক 6500rpm এ পাম্প করে। বাইকটি কার্বুরেটেড হলেও ইঞ্জিনটি বেশ মসৃণ। 

Regal Raptor Daytona 150 তে একটি ভেজা মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে। এটিতে একটি 5-স্পীড গিয়ারবক্স রয়েছে, যা ভ্রমণের জন্য উপযুক্ত। বাইকটির সর্বোচ্চ গতি প্রায় 120-125 mph হবে বলে আশা করা হচ্ছে। 

ব্রেক, সাসপেনশন এবং চাকা

Regal Raptor Daytona 150-এ একটি ট্রিপল-ডিস্ক ব্রেক সেটআপ রয়েছে। সামনের ব্রেকটিতে ডুয়াল-ডিস্ক সেটআপ রয়েছে, যা বাইকটিকে মসৃণভাবে ব্রেক করতে দেয়। সামনের ব্রেকটি বেশ ভালো পারফর্ম করবে বলে আশা করা হচ্ছে, কারণ ডিস্কের বড় রেডিআই রয়েছে। পিছনের ব্রেকটিও পর্যাপ্তভাবে কাজ করবে, কারণ এতে একটি ডিস্ক রয়েছে। বাইকটির সামগ্রিক ব্রেক সেটআপ বেশ ভালো, তবে বাইকটিতে ABS বা CBS যোগ করলে বাইকের জন্য অনেক ভালো হবে।

Regal Raptor Daytona 150 এর সামনের দিকে সাসপেনশন হিসেবে টেলিস্কোপিক ফর্ক রয়েছে এবং পেছনের দিকেও ভালো সাসপেনশন রয়েছে। সামনের সাসপেনশনটি বেশিরভাগ টেলিস্কোপিক সাসপেনশনের মতোই ভালো সাড়া দেবে বলে আশা করা হচ্ছে। বাইকটির সাসপেনশন সেটআপ এটিকে ট্যুরিং এবং লং রাইডে দুর্দান্ত হতে দেয়। এই সাসপেনশনটি আড়ষ্ট বা অফ-রোডের জন্য মোটেই নয়।

Regal Raptor Daytona 150 এ রয়েছে অ্যালয় হুইল। সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে 90/90 এবং 160/80 সেকশন টায়ার রয়েছে। মোটা পিছনের টায়ার বাইকটিকে আরামদায়কভাবে উচ্চ গতিতে ঝুঁকে যেতে দেয়। বাইকটির টায়ারগুলো হুবহু একটি সঠিক চপারের মতো, যা এটিকে লং ট্যুরিংয়ের জন্য খুবই উপযোগী করে তোলে।

পরিশেষে বলা যায়,  বাইকটি ভ্রমণসঙ্গী হিসেবে আপনার জন্য ভাল অপশন হতে পারে। বাইক বিষয়ে এরকম আরো লেখা পড়তে চোখ রাখুন Bikes guide -এ।

Regal Raptor Daytona 150 Price in Bangladesh বাংলাদেশে Regal Raptor Daytona 150 এর দাম

বাংলাদেশে Regal Raptor Daytona 150 এর অফিসিয়াল দাম ৳260,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Regal Raptor Daytona 150 Pros সুবিধা

  • ক্ষমতাশালী ও মসৃণ ইঞ্জিন
  • কম উচ্চতা বিশিষ্ট আসন
  • পিছনের দিকের মোটা টায়ার

Regal Raptor Daytona 150 Cons অসুবিধা

  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম
  • রেয়ার সাসপেনশন
  • ABS বা CBS নেই

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Regal Raptor Daytona 150 ভ্রমণপ্রেমীদের জন্য একটি বাইক। বাইকটি শহরের বাইরে দীর্ঘ যাত্রার জন্য নিখুঁত এবং এই বাইক ভ্রমণপিপাসুদের  জন্য বেশ ভাল যাত্রাসঙ্গী হতে পারে। যারা চট্টগ্রাম, সিলেট বা টেকনাফ থেকে তেতুলিয়া যাওয়ার জন্য বাইক খুঁজছেন তাদের জন্য এই বাইকটি দারুণ। এই নিও-রেট্রো বাইকগুলি সব বয়সের মানুষকে আকর্ষণ করে। এই বাইকটি আসন্ন পদ্মা সেতুর জন্য দুর্দান্ত হবে, যা বাইক ভ্রমণকারীদের জন্য একটি স্বপ্ন পূরণ হবে। তবে, ওজন এবং শক্তির কারণে, নতুনদের এই বাইক চালানোর পরামর্শ দেওয়া হয় না।

Regal Raptor Daytona 150: Features, price and others

Regal Raptor is a Chinese motorcycle manufacturer. Regal Raptor is brought to Bangladesh by Hridoy Motors. Regal Raptor Daytona 150 is a cruiser that is designed similarly to a chopper. The Daytona is quite well known in Bangladesh, as it is one of the few cruisers in Bangladesh. The bike comes in three colors. They are:

  1. Black.
  2. Red.
  3. White.

Key Features

Regal Raptor claims to be the Chopper king of China. Regal Raptor ensures all of their bikes are top-notch, with good-looking decals and great specifications. Although the Daytona 150 is a mere 150cc bike, it is designed like a 1000cc or a 1500cc cruiser or chopper. The bike comes with a very minimalistic and simple look. The bike is a complete head-turner. The ignition switch of the bike is unique. The long seat, short height, and elongated handlebars allow a comfortable ride.

Engine and Transmission

The Regal Raptor Daytona 150 has a twin-cylinder, 4-stroke, and 150cc engine. The engine is carbureted and liquid-cooled. The engine pumps out around 18BHP of power and 15.8Nm of torque at 6500 rpm. Although the bike is carbureted, the engine is quite smooth. It is expected to have an economy of around 30 kmpl combined.

The Regal Raptor Daytona 150 has a wet multi-plate clutch system. It has a 5-speed gearbox, which is suitable for cruising. The bike is expected to have a top speed of around 120-125 mph.

Brakes, Suspensions, and Wheels

The Regal Raptor Daytona 150 has a triple-disc brake setup. The front brake has a dual-disc setup, which allows the bike to brake smoothly. The front brake is expected to perform quite well, as the discs have large radii. The rear brake is also expected to perform adequately, as it has a disc. The bike’s overall brake setup is quite good; however, adding ABS or CBS would have been much better.

The front of the Regal Raptor Daytona 150 has telescopic forks as the suspension, and the rear also has a good suspension. The front suspension is expected to respond well, as most telescopic suspensions do. The bike’s suspension setup allows it to be great at touring and long rides. This suspension is not at all for bumpy or off-roads.

The Regal Raptor Daytona 150 has alloy wheels. The front and the rear wheels have 90/90 and 160/80 section tires, respectively. The thick rear tires allow the bike to lean comfortably at high speeds. The bike tires are exactly like a proper chopper, making it very suitable for long touring.

In conclusion, this cruiser has added a new chapter to the motorcycle industry. Here, Bikroy offers you a huge collection of bikes and cars so that you can have your bike.

Regal Raptor Daytona 150 Price in Bangladesh Regal Raptor Daytona 150 Price in Bangladesh

The official price of Regal Raptor Daytona 150 in Bangladesh is ৳260,000. However, you should check the final price of the bike with the dealer.

Expert Opinion

9

Out of 10

The bike is perfect for long rides out of town and it is for the people who are craving touring now and then. These neo-retro bikes attract people of all ages. This bike will be great for the upcoming Padma Bridge, which will be a dream come true for bike tourers tourers.

Regal Raptor Daytona 150 Video Review


23 Jan, 2024 - বাংলাদেশে ক্রুজার বাইকের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। আপনারও যদি ক্রুজার বাইকের প্রতি ভাললাগা থেকে থাকে, তাহলে এই লেখাটা আপনার জন্য।

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

Regal raptor বাইকের উৎপত্তি কোথায়?

Regal Raptor হল একটি চীনা মোটরসাইকেল উৎপাদনকারী ব্র্যান্ড।

Regal Raptors এর অন্য কোন ক্রুজার আছে কি?

হ্যাঁ! Regal Raptor Spyder, Regal Raptor Bobber, এবং Regal Raptor Stellar সকলেই Regal Raptor এর ক্রুজার।

Regal Raptor মোটরসাইকেলের ব্র্যান্ড হিসেবে কেমন?

গ্রাহকদের রিভিউ অনুযায়ী Regal Raptor নিজেকে চীনের চপার রাজা বলে দাবি করে।

Regal Raptor Daytona 150 এর মাইলেজ কত?

The Regal Raptor Daytona 150 এর মাইলেজ 30 kmpl মিলিত

Regal Raptor Dytona 150 কি কি রঙের হয়ে থাকে?

কালো, লাল, সাদা।

Regal Raptor Daytona 150 Specifications

Model name Regal Raptor Daytona 150
Type of bikeCruiser
Type of engine2 cylinders, 4-stroke, Inline
Engine power (cc) 150.0cc
Engine coolingWater Cooled
Max. Horse power18 Bhp @ 0 RPM
Max torque15.80 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 35 Kmpl, (Approx)
Top speed150 Kmph, (Approx)
Front suspensionCartridge
Rear suspensionMono shock, Swingarm
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size90/90-21
Rear tire size160/80-16
Tire typetubetyre
Overall lengthInfo not available
Overall heightInfo not available
Overall weightInfo not availa
Wheelbase1549 mm
Overall widthInfo not available
Ground clearanceInfo not available
Fuel tank capacity14 Liters
Seat height686 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Regal Raptor Daytonabikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Dayang DY-100 2006 for Sale

Dayang DY-100 2006

55,000 km
MEMBER
Tk 15,000
14 minutes ago
Hero Glamour Honda 2014 for Sale

Hero Glamour Honda 2014

33,200 km
MEMBER
Tk 67,000
6 hours ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
3 days ago
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
6 hours ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
2 days ago
+ Post an ad on Bikroy