Regal Raptor Pilder রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

08 Jan, 2024
Regal Raptor Pilder রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার একটি ক্রুজার। আমরা বাইকের চাহিদা সমীক্ষা দেখলে খুব সহজেই বর্তমানে ক্রুজার এর চাহিদা অনুমান করতে পারি। Regal Raptor হলো একটি বিখ্যাত চীনা মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। ক্রুজার বাইক এর জন্য বাংলাদেশে রিগ্যাল র‌্যাপ্টর বহুল জনপ্রিয়। 

নতুন এবং আকর্ষণীয় ডিজাইনের জন্য বাইকটি প্রসিদ্ধ। দীর্ঘ রাইড এবং খেলাধুলার জন্য এই বাইকটি হতে পারে আপনার ভ্রমণ সঙ্গী। পেছনের মোটা টায়ার এই বাইকটি সবচেয়ে আকর্ষণীয় বস্তু। শক্তিশালী এই বাইকটিতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির সংমিশ্রণ। দূর্দান্ত স্পিড এবং পাওয়ারফুল হেডলাইট রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার কে দিয়েছে এক নতুন মাত্রা। 

এই বাইকটিতে রয়েছে ১৬০ সিসি, লিকুইড-কুলড সহ ৪-স্ট্রোক, ডাবল সিলিন্ডার, ১২৫ কিলোমিটার সর্বোচ্চ গতি, ৬-স্পিড ম্যানুয়াল গিয়ার এবং উন্নত প্রযুক্তির এক অপার সমাহার। যা কিনা আপনাকে আকর্ষিত করার জন্য যথেষ্ট। যেকোনো দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য আপনার বেস্ট অপশন হতে পারে রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার। 

এটি ছিল বাইকটির সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। চলুন রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার রিভিউ থেকে আমরা নতুন অত্যাধুনিক এই সম্পর্কে পরিপূর্ণ তথ্য জেনে নেই।

Regal Raptor Pilder রিভিউ

বাইকটি ১৬০ সিসি, লিকুইড কুলড সহ ৪ স্ট্রোক, ডাবল সিলিন্ডার ,ফুয়েল ইনজেকশন বিশিষ্ট ইঞ্জিন দ্বারা সমৃদ্ধ। বাইকটিতে রয়েছে টিউবলেস টায়ার ও অ্যালয় রিম এবং টেলিস্কোপিক হাইড্রোলিক শক শোষক সিস্টেম। ১৪ লিটার জ্বালানি ধারণ ক্ষমতা সম্পন্ন বাইকটি থেকে ৩৫ কিলোমিটার  এভারেজ মাইলেজ এবং ১২৫ কিলোমিটার পার আওয়ার টপ স্পিড পাওয়া যাবে। চোখ ধাঁধানো টায়ার ফিচার, পাওয়ারফুল সাউন্ড এবং দুর্দান্ত স্পিড এর এক অতুলনীয় কম্বিনেশন।

বাইকটির স্পেশাল বৈশিষ্ট্য হলো – ইলেকট্রিক স্টার্ট মেথড, ডিজিটাল ওডোমিটার এবং স্পিডোমিটার , হ্যালোজেন লাইটিং সিস্টেম, সিবিএস ব্রেকিং সিস্টেম, ইঞ্জিন কিল সুইচ, বিভক্ত আসন বিন্যাস ইত্যাদি। বাইকটি তারা নিজস্ব ডিজাইন এবং পারফরম্যান্স এর মাধ্যমে বাইক প্রেমীদের হৃদয়ে স্থান করে নিয়েছে। মূলত বাইকটিতে বডি স্ট্রাকচার, ইঞ্জিন ও উন্নত ব্রেকিং সিস্টেম এর সমাহার রয়েছে। 

উল্লেখিত বিষয়গুলি বাইকটিকে দীর্ঘ ও আরামদায়ক রাইডের জন্য বিশেষভাবে প্রস্তুত করে তুলেছে। 

ফিচার এবং ডিজাইন

বাইকটির আকর্ষণীয় লুক এবং এগ্রেসিভ পাওয়ার আপনাকে মুগ্ধ করবে। যে কোন রোডে চলাচলের উপযোগীর সাথে এর লুকিং ও প্রধান আকর্ষণ। হ্যালোজেন টাইপ পাওয়ারফুল হেডলাইট, ইঞ্জিন সেটআপ, স্পিড, ফুয়েল ট্যাংক এর ডিজাইন, অ্যালয় রিম, ব্রেকিং সিস্টেম ইত্যাদির সকল ডিজাইন আপনার মনোযোগ আকর্ষণ করবে।

বাইকটির টেলিস্কোপিক হাইড্রোলিক শক শোষক এবং মনোশক শোষক, সুইং-আর্ম ফ্রন্ট এবং ব্যাক সাসপেনশন রয়েছে। পেছনের মোটা চাকা এবং বডিতে ব্র্যান্ড লোগো ডিজাইন বাইকটিকে তার পাওয়ার তুলে ধরতে সাহায্য করেছে। উন্নত কম্ফোর্টেবল বিভক্ত আসন বিন্যাস (সিটিং পজিশন) রয়েছে যা আপনাকে ব্যাকপেইন থেকে রক্ষা করবে। বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এই জন্য এটি যে কোন পাহাড়ি অঞ্চল এবং হাইওয়ের বিরূপ পরিস্থিতিতে আপনাকে নিরাপদ সঙ্গ দান করবে। 

ইঞ্জিন পারফরম্যান্স

রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার এ রয়েছে ১৬০ সিসি, লিকুইড কুলড সহ ৪-স্ট্রোক, ডাবল সিলিন্ডার ,ফুয়েল ইনজেকশন বিশিষ্ট  শক্তিশালী EFI ইঞ্জিন। বাইকটি @৮৫০০ আরপিএমে ১৭.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার  এবং ৬৫০০ আরপিএমে ১৬ এনএম সর্বোচ্চ টর্ক উৎপাদন করতে সক্ষম। বাইকটি ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম প্রতি লিটার জ্বালানিতে।

বাইকটিতে অয়েল বাথিং মাল্টিপ্লেট ক্লাচ সহ ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার সিস্টেম রয়েছে। ইলেকট্রিক স্টার্ট মেথড বাইকটিকে এক্সট্রা সুবিধা দিতে সক্ষম হয়েছে। ওজনে ভারী হওয়া সত্ত্বেও বাইকটি তার শক্তিশালী ইঞ্জিন এবং চাকার জন্য অনায়াসেই যেকোনো প্রতিকূল রাস্তায় চলাচলের উপযোগী এবং আস্থার জায়গা দখল করেছে। 

বডি ডাইমেনশন

বাইকটির সম্পূর্ণ দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে – ২৩৯০ মিমি ,৮০০মিমি , ১১২৫মিমি। এটির  সিটিং পজিশনের উচ্চতা ৭০০মিমি। সামনের টায়ার এর সাইজ ১২০/৭০-১৮ ও পেছনের টায়ার এর সাইজ ১৯০/৮০-১৬ এবং হুইল বেস ১৬৬০মিমি যার জন্য বাইকটি ভারী হলেও যেকোনো রোডে রাইডের ভারসাম্য নিয়ন্ত্রণে সক্ষম। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ৬৮৬মিমি এবং বাইকের সামগ্রিক ওজন ১৭০ কেজি। ফুয়েল ট্যাংকে ধারণ ক্ষমতা ১৪ লিটার যা বাইকটির দীর্ঘ পথ অতিক্রম এর সহায়তা হবে। বাইকটিতে ঘের ফ্রেম টাইপ একটি চ্যাসি আছে। 

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

(১) ব্রেক- রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার এর সামনে ডুয়াল ডিআইএসসি ৩০০মিমি এর ব্রেক সিস্টেম এবং পেছনে ২৪০মিমি এর ডিস্ক ব্রেক রয়েছে। বাইকটিতে সিবিএস ব্রেকিং সিস্টেম রয়েছে যা নির্ভরযোগ্য এবং নিরাপদ রাইডিং এর নিশ্চয়তা প্রদান করে। 

(২) সাসপেনশন-  বাইকটির সামনের সাসপেনশন হলো টেলিস্কোপিক হাইড্রোলিক শক শোষক এবং পেছনের সাসপেনশন হলো মনোশক শোষক। সাসপেনশন গুলি নিজেদের মধ্যে সামঞ্জস্য বজায় রেখেছে এবং নিয়ন্ত্রিত ও প্রতিক্রিয়াশীল রাইডিং অফার করছে। 

হুইল এবং টায়ার

বাইকের ফ্রন্টে ১৮ ইঞ্চি এবং রিয়ার ১৬ ইঞ্চি সাইজের অ্যালয় টাইপ হুইল রয়েছে। মোটর সাইকেলটির সামনের টায়ার এর সাইজ ১২০/৭০-১৮ ও পেছনের টায়ার এর সাইজ ১৯০/৮০-১৬ এবং হুইল বেস ১৬৬০মিমি। এই টায়ারের ধরন টিউবলেস। বাইকের অন্যতম বৈশিষ্ট্য এবং প্রধান আকর্ষণ হলো এর পেছনের টায়ার। হুইল এবং টায়ারের পারফেক্ট কম্বিনেশনের জন্য বাইকটি তার নিজের ভারসাম্য নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। পেছনের চাকা মোটা হওয়ার সুবিধার্থে বাইকটি সিটি, হাইওয়ে এবং পাহাড়ি অঞ্চলে চলাচল করতে সক্ষম। বাইকের এই নতুন ধরনের চাকাটি অনন্য বাইক থেকে এই বাইকটিকে আলাদা করে তুলে ধরতে সাহায্য করেছে। 

মাইলেজ এবং স্পিড

 Regal Raptor Pilder বাইকটি থেকে ৩৫ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২৫ কিলোমিটার পার আওয়ার টপ স্পিড পাওয়া যাবে। বাইকটি ক্রুজার টাইপের হলেও এর থেকে বেশ ভালো স্পিড পাওয়া যাবে। লিকুইড কুলড ইঞ্জিন হওয়ার সুবিধার্থে এবং ফুয়েল ক্যাপাসিটির পরিমাণ বেশি থাকায় নিশ্চিন্তে দীর্ঘ সময় রাইড করতে পারা যায় কারণ ইঞ্জিন গরম হওয়ার সম্ভাবনা থাকে না এবং পর্যাপ্ত জ্বালানির  ধারণ ক্ষমতা থাকায়। Regal Raptor Pilder-এ একটি ভেজা মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে। এটিতে একটি 6-স্পীড গিয়ারবক্স রয়েছে, যা স্পোর্টস ক্রুজারের “স্পোর্টস” অংশ নির্দেশ করে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটি অফ-রোড এবং দীর্ঘ রাইডিং এর উপযোগী। এছাড়া বাইকটির রয়েছে আকর্ষণীয় সকল ফিচার যা আপনি কনসোল প্যানেলে দেখতে পাবেন। কনসোল প্যানেলে ডিজিটাল স্পিডোমিটার এবং ওডোমিটার রয়েছে। এছাড়াও রয়েছে ডিজিটাল ফুয়েল গেজ ও ট্যাকোমিটার। যা বাইকটির ইলেকট্রিক্যাল ফিচার কে উন্নত মান প্রদান করেছে।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি যুক্ত করা হয়েছে। এই ব্যাটারি দ্বারা বাইকটির সকল ইলেকট্রিক্যাল ফিচারস হ্যান্ডেল করা সম্ভব হয়। বাইকটির লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ যা দেখতে বেশ কোমল ও সুন্দর ডিজাইনের। উল্লেখিত বিষয় গুলোর মাধ্যমে আমরা সহজেই অনুমান করতে পারি যে বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই উন্নত মানের।

Regal Raptor Pilder Price in Bangladesh বাংলাদেশে Regal Raptor Pilder এর দাম

বাংলাদেশে Regal Raptor Pilder এর অফিসিয়াল দাম ৳360,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Regal Raptor Other Model 2023 এর দাম BDT 185,000.

Regal Raptor Pilder Pros সুবিধা

  • ফোর - স্ট্রোক ইঞ্জিন।
  • উচ্চমানের সাসপেনশন সিস্টেম।
  • সকল বয়সের রাইডারদের উপযোগী।
  • টেকসই এবং স্থায়ী।
  • স্পোর্টস বা অফ -রোড, সিটি, হাইওয়ে, পাহাড়ি অঞ্চলে রাইডিং এর জন্য অত্যন্ত উপযোগী।
  • পাওয়ারফুল ডিজাইন এবং দুর্দান্ত স্পিড।

Regal Raptor Pilder Cons অসুবিধা

  • তুলনামূলকভাবে দাম বেশি।
  • ওজন বেশি হওয়ার কারণে সাবধানে হ্যান্ডেল করার প্রয়োজন।
  • হ্যালোজেন লাইটিং সেটআপ।
  • এবিএস ব্রেকিং সিস্টেম নেই।

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Regal Raptor Pilder হলো একটি পাওয়ারফুল ইঞ্জিন, ডিজিটাল প্রযুক্তি, এগ্রেসিভ লুকিং ও দুর্দান্ত স্পিড এর সমন্বয়ে গঠিত ক্রুজার টাইপ বাইক। Regal Raptor এর সর্বশ্রেষ্ঠ আপডেট ভার্সন বলা চলে এই বাইকটিকে। বাইকটি হাইওয়ে এবং পাহাড়ি অঞ্চল উভয় জায়গায় চলাচলের উপযোগী। এছাড়া তরুণ প্রজন্ম থেকে মধ্যবয়স্ক সকল বয়সের রাইডারদের ব্যবহারের জন্য আরামদায়ক ও কমফোর্টেবল একটি বাইক Regal Raptor Pilder.

Regal Raptor Pilder is one of the most popular cruiser bikes in Bangladesh. Powerful looking, comfortable, non-stop long ride fuel capacity and suitable for riding by people of all ages are some of the main features of this bike. Regal Raptor is a famous motorcycle manufacturing company in China. This company is not in a position to bring innovation to the world of bikes. If you like long and comfortable riding, then this bike is for you.

A 160cc, liquid-cooled, 4-stroke, double-cylinder, powerful EFI engine with fuel injection powers the Regal Raptor Pilder. The bike has a 6-speed manual gear system with an oil-bathing multiple-plate clutch. The electric start method has given the bike extra convenience.  An average mileage of 35 km and a top speed of around 125 km per hour can be obtained from the Regal Raptor Pilder bike. The bike’s overall length, width, and height are 2390mm, 800mm, and 1125mm, respectively. Its sitting position height is 700mm. The front tire size is 120/70-18, the rear tire is 190/80-16, and the wheelbase is 1660mm, which makes the bike heavy but able to control the ride balance on any road. It has a ground clearance of 686mm, and the overall weight of the bike is 170kg. The fuel tank capacity is 14 liters, which will help the bike to cover long distances.

The Regal Raptor Pillar gets a dual DISC 300mm brake system at the front and a 240mm disc brake at the rear.  The bike has a CBS braking system, which ensures reliable and safe riding. The front suspension of the bike is a telescopic hydraulic shock absorber and the rear suspension is a mono shock absorber. A 12-volt powerful MF-type battery is added to the bike.  This battery can handle all the electrical features of the bike.

The bike’s unique features are an electric start method, digital odometer and speedometer, halogen lighting system, CBS braking system, engine kill switch, Alloy type wheels, a split seating arrangement, etc.  The bike has earned a place in the hearts of bike lovers through its unique design and performance. The bike combines body structure, engine and advanced braking system.

By reviewing all the above-mentioned aspects, we can easily understand the quality of this bike.  A safe journey is what we all want. Make your journey beautiful and smooth with the Regal Raptor Pilder.

Regal Raptor Pilder Price in Bangladesh Regal Raptor Pilder Price in Bangladesh

The official price of Regal Raptor Pilder in Bangladesh is ৳360,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Regal Raptor Other Model 2023 is BDT 185,000.

Regal Raptor Pilder Video Review


08 Jan, 2024 - Regal Raptor Pilder হলো ১৬০ সিসি বিশিষ্ট বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একটি ক্রুজার বাইক। দীর্ঘ রাইড ,ফুয়েল ক্যাপাসিটি এবং স্পিড এর জন্য বাইকটি উল্লেখযোগ্য।

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

Regal Raptor Pilder কি ধরণের বাইক?

Regal Raptor Pilder হলো একটি জনপ্রিয় ক্রুজার বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার এ রয়েছে ১৬০ সিসি, লিকুইড কুলড সহ ৪-স্ট্রোক, ডাবল সিলিন্ডার ,ফুয়েল ইনজেকশন বিশিষ্ট  শক্তিশালী EFI ইঞ্জিন

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক মেথড।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

রিগ্যাল র‌্যাপ্টর পিল্ডার এর সামনে ডুয়াল ডিআইএসসি ৩০০মিমি এর ব্রেক সিস্টেম এবং পেছনে ২৪০মিমি এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। 

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

বাইকটির থেকে ৩৫ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২৫ কিলোমিটার পার আওয়ার টপ স্পিড পাওয়া যাবে।

Regal Raptor Pilder Specifications

Model name Regal Raptor Pilder
Type of bikeCruiser
Type of engine4-Stroke,Double Cylinder
Engine power (cc) 160.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power17.80 Bhp @ 8500 RPM
Max torque16 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl, (Approx)
Top speed125 Kmph, (Approx)
Front suspensionTelescopic hydraulic shock absorbers
Rear suspensionMono Shock Absorber
Front brake typeDual Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter240 mm
Braking systemCBS Braking
Front tire size120 / 70 x 18
Rear tire size190/ 80 x 16
Tire typetubeless
Overall lengthInfo not available
Overall heightInfo not available
Overall weightInfo not availa
WheelbaseInfo not available
Overall widthInfo not available
Ground clearanceInfo not available
Fuel tank capacityInfo not available
Seat heightInfo Not Available
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Regal Raptorbikroy
Regal Raptor . 2017 for Sale

Regal Raptor . 2017

71,700 km
MEMBER
Tk 160,000
1 month ago
Regal Raptor Ranger 100 2019 for Sale

Regal Raptor Ranger 100 2019

40,000 km
MEMBER
Tk 30,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR . 2017 for Sale

TVS Apache RTR . 2017

80,000 km
MEMBER
Tk 95,000
1 hour ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
2 days ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
1 day ago
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

8,000 km
MEMBER
Tk 49,999
5 hours ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
5 days ago
+ Post an ad on Bikroy