Suzuki Gixxer SF Matt Plus। দাম এবং ফিচার সমূহ

28 Aug, 2023
Suzuki Gixxer SF Matt Plus।  দাম এবং ফিচার সমূহ

২০২০ সালে লঞ্চ হওয়া সুজুকি জিক্সার এসএফ দুইটি ভার্সনে মার্কেটে আসে। সেই দুটির মধ্যে একটি হলো কার্বোরেটেড ভার্সন এবং আরেকটি হলো এফআই ভার্সন। আজকে আমরা কথা বলবো এফআই ভার্সনটি নিয়ে যা সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস নামে পরিচিত।

শুরুতেই কথা বলা যাক এই বাইকের কস্মেটিক গেটাপ নিয়ে। সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস এর কস্মেটিক গেটাপে আগের থেকে অনেক পরিবর্তন আনা হয়েছে। এই বাইকটির সামনে রয়েছে নতুন এলইডি হেডলাইট এবং নতুন একটি স্পিডোমিটার। স্পোর্টি রাইড নিশ্চিত করতে এতে অ্যাড করা হয়েছে ৩ পার্ট হ্যান্ডেলবার যার সাথে যুক্ত রয়েছে ক্লিপ অন হ্যান্ডেলবার।

১৫৫ সিসির জিক্সার এসএফ এর এই এফআই ভার্সনটিতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এয়ার কুল্ড এসওএইচসি ইঞ্জিন। ইঞ্জিনটি ১৩.৬ পিএস @৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ১৩.৮ @৬০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটির টপ স্পিড ঘন্টায় প্রায় ১৫০ কিমি এবং মাইলেজ লিটারে প্রায় ৬৪ কিমি, যা এক কথায় অসাধারণ।

বাইকটির স্মুথ ট্রান্সমিশন নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে একটি ৫ স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ। এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২ লিটার যা এই সেগমেন্টের বাইক হিসেবে বিশেষ উপযোগী।

মাস্কিউলার এই বাইকটির ওজন ১৪৮ কেজি এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। সুজুকি জিক্সার এসএফ এর ব্রেকিং সিস্টেমে ব্যবহার হয়েছে ডাবল ডিস্ক উইথ সিঙ্গেল চ্যানেল এবিএস। পাশাপাশি এই বাইকের ১০০/৮০-১৭ ফ্রন্ট এবং ১৪০/৬০ আর -১৭ রিয়ার রেডিয়াল টিউবলেস টায়ার বাইকটির রাইডিং নির্ভরযোগ্য করে তুলেছে।

জিক্সার এসএফ ম্যাট প্লাস এই ভার্সনটির সামনে দেওয়া হয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে দেওয়া হয়েছে মনোশক সুইং আর্ম সাসপেনশন, যা ভাঙা রাস্তায় বেশ ভালো সাপোর্ট দেয়। 

এই ইন্ট্রোডাকশনে আমরা চেষ্টা করেছি নিউ সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস রিভিউ সম্পর্কে একটি ওভারঅল ধারণা দেওয়ার। নিউ সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন।

New Suzuki Gixxer SF Matt Plus রিভিউঃ বিস্তারিত বিবরণ

বিগত কয়েক বছরে সুজুকি এদেশের মোটরবাইক মার্কেটকে বেশ ভালোভাবে বুঝে ফেলেছে বলা চলে। তাইতো, সুজুকি জিক্সারের পর পরই তারা সুজুকি জিক্সার এসএফ এর এফআই ভার্সনটি নিয়ে এসেছে বাজারে। তরুণ রাইডারদের কাছে এবং যারা প্রায় হাইওয়ে রাইডিং এ যেতে পছন্দ করেন তাদের জন্য এক কথায় এটি একটি অসাধারণ বাইক। নিউ সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস ফিচার বিস্তারিত আলোচনা রয়েছে আমাদের পরবর্তী সেকশনে।

বডি ডিজাইন

বডি ডিজাইন ও স্টাইলের দিক থেকে সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস, এই সেগমেন্টের যেকোনো বাইককেই হার মানাতে পারবে। সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাসকে শার্প লুকিং এবং অ্যাগ্রেসিভ করতে এর সামনের হেডলাইটটিকে দুই সাইডে বড় করা হয়েছে। বড় হেডলাইটের কারণে এর বডি সাইজও আগের তুলনায় বড় করা হয়েছে।

বাইকটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি সম্পূর্ণ ডিজিটাল। স্পিডোমিটারটিও বেশ বড়, যেখানে রাইডিং সম্পর্কিত সকল প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন। বাইকের হ্যান্ডেলবারে দেওয়া হয়েছে ৩ পার্ট ক্লিপ-অন হ্যান্ডেলবার। যার কারণে এটি একটি ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইকে রুপান্তরিত হয়েছে।

জিক্সার এসএফ ম্যাট প্লাসের বডি ডিজাইন বেশ আকর্ষণীয়। সামনের শার্প লিভারি এবং টুইন ব্যারেল এক্সহস্টটি বাইকটিতে একটি ডাইনামিক লুক এনে দিয়েছে। বাইকটির দৈর্ঘ্য ২০২৫ মিমি, প্রস্থ ৭১৫ মিমি এবং উচ্চতা ১১৩৫ মিমি। সিট হাইট দেওয়া হয়েছে ৭৯৫ মিমি এবং ওভারঅল ওয়েট ১৪৮ কেজি। এই বাইকের ওয়েটটি অন্যান্য বাইকের তুলনায় বেশি।

শুধু বডি ডিজাইনই নয়, এই বাইকটির রাইডিং কমফোর্টেবিলিটির দিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। স্প্লিট সিট থাকার কারণে রাইডার এবং পিলিয়ন উভয়ই বেশ আরামদায়ক রাইডিং উপভোগ করতে পারবে এই বাইকের মাধ্যমে।

ইঞ্জিন

১৫৫ সিসির জিক্সার এসএফ এর এই এফআই ভার্সনটিতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এয়ার কুল্ড এসওএইচসি ইঞ্জিন যা ১৩.৬ পিএস @৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ১৩.৮ @৬০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটির টপ স্পিড ঘন্টায় প্রায় ১৫০ কিমি এবং মাইলেজ লিটারে প্রায় ৬৪ কিমি, যা এক কথায় অসাধারণ।

ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমে এইআই যুক্ত থাকায় স্পিড মাঝে মধ্যে কম বলে মনে হতে পারে। তবে, এই সেগমেন্টের জন্য ১৫০ কিমি যথেষ্ট ভালো বলে আমরা মনে করি।

ব্রেক ও টায়ার

এই বাইকের ব্রেক পারফরম্যান্স এক কথায় জাস্ট মাইন্ডব্লোইং। ভেজা কিংবা রুক্ষ যেকোনো রাস্তায়ই হাই স্পিডে এই বাইকের ডাবল ডিস্ক ব্রেক উইথ সিঙ্গেল চ্যানেল এবিএস অসাধারণ পারফর্ম করে।

পাশাপাশি এই বাইকের ফ্রন্টে রয়েছে ১০০/৮০-১৭ এবং পেছনে রয়েছে ১৪০/৬০ আর -১৭ সেকশনের রেডিয়াল টিউবলেস টায়ার। রিডিজাইন্ড অ্যালয়ের জন্য বাইকের টায়ারের সহনশীলতা ও কোয়ালিটি অনেক বেশি উন্নত হয়েছে।

সাসপেনশন

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাসের সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন ও পেছনে রয়েছে সুইং আর্ম মনোশক সাসপেনশন। এর সামনের সাসপেনশনটি আগের তুলনায় স্টিফ যার ফলে রাইড করার সময় হাতে হালকা ব্যথা পেতে পারেন। তবে এটি সব সময় নয়, অনেক হাই স্পিডে যদি কোনো বাম্পি রোডে রাইড করেন কিংবা কোনো গর্তে হিট করেন তখন হয়তো ব্যথা অনুভব করতে পারেন।

কাদের জন্য ভালো

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস একটি রিফাইন্ড ইঞ্জিনযুক্ত ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক। বলা বাহুল্য, এই বাইকটি তার সেগমেন্টের সব বৈশিষ্ট্যই সফলভাবে পূরণ করেছে।

যাদের বাজেট একটু বেশি এবং যারা শহরের রাস্তায় চলাচলরত অন্যান্য বাইক থেকে একটু ডিফ্রেন্ট লুকিং বাইক চান তবে, সুজুকি জিক্সার এসএফ এর এই এফআই ভার্সনটি আপনার জন্যই। বিশেষ করে যারা প্রায় লং ট্যুরে যেতে পছন্দ করেন তাদের জন্য বাইকটি অসাধারণ একটি ট্যুর পার্টনার।

আশা করি আমাদের আজকের এই New Suzuki Gixxer SF Matt Plus রিভিউ এ আমরা আপনাদের এই বাইকটির ফিচার সম্পর্কে একটি পূর্ণ ধারণা দিতে পেরেছি।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Gixxer 2023 এর দাম BDT 235,317.

Suzuki Gixxer SF Matt Plus Pros সুবিধা

  • লুকের এর দিক থেকে বাইকটি চমৎকার
  • ইঞ্জিনটি আগের থেকে আরো বেশি রিফাইন্ড এবং স্মুথ
  • রাইডিং কমফোর্টেবিলিটি সন্তোষজনক
  • হেডল্যাম্পের পারফরম্যান্স সন্তোষজনক

Suzuki Gixxer SF Matt Plus Cons অসুবিধা

  • বাল্কি হওয়ার কারণে শহরের রাস্তায় কন্ট্রোল করতে কিছুটা সমস্যা হতে পারে
  • প্রাইস অনুসারে পারফরম্যান্স সন্তোষজনক নয়

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

সুজুকি জিক্সার বাংলাদেশের তরুণ স্পোর্টস বাইক লাভারদের কাছে প্রিয় একটি ব্র্যান্ড। কারণ, বাজেটের মধ্যে ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক চালানোর স্বাদ এক মাত্র সুজুকিই পূরণ করেছে। নতুন রিফাইন্ড এফআই ইঞ্জিনের কারণে বাইকের পাওয়ার আউটপুট ও পারফরম্যান্স বেশ স্মুথ। সামনের চাকায় এবিএস যুক্ত থাকায় ভেজা রাস্তার ব্রেকিংয়েও দারুণ কনফিডেন্স পাওয়া যাবে। মোটামুটি সব দিক থেকেই বাইকটি পছন্দ করার মতো। তবে, হাই প্রাইজ রেইঞ্জ এবং সেই তুলনায় পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় পিছিয়ে পড়তে পারে এই সেগমেন্টের অন্যান্য বাইকের থেকে।

With the perfect combination of a commuter bike and a sports bike Suzuki Gixxer SF has made a name for itself. In this article, you will find Suzuki Gixxer SF price and other necessary information.

Gixxer SF Matt Plus was launched in 2019 and brought to Bangladesh in 2020. Every young bike lover has been anxiously waiting for this machine as this was the first fully faired sports bike in the 155cc segment bike.

The wide LED headlamp performance in the front is commendable. Along with the three-piece clip-on handlebar and standard seat height, the bike has become the new Suzuki Gixxer SF with a FI engine capable of producing 13.6 ps @ 8000 RPM power & 13.8 NM @ 6,000 RPM torque. The engine is detuned and much more refined than the previous version.

A 5 speed gearbox and wet, multiplate clutch are used to ensure a smooth bike transmission. The fuel tank capacity of this bike is 12 liters which is quite good for this segment bike.

This muscular bike weighs 148 kg and has a ground clearance of 165 mm. The braking system of Suzuki Gixxer SF is provided through a double disc braking with single channel ABS. Also, the bike’s 100/80-17 front and 140/60R-17 rear readial tubeless tires make the bike reliable to ride.

The Gixxer SF Matte Plus version gets telescopic suspension at the front and monoshock swing arm suspension at the rear. This suspension layout gives good support on broken roads.

In this introduction we have tried to give an overall idea about the New Suzuki Gixxer SF Matte Plus Review. Stay tuned for more details.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Gixxer 2023 is BDT 235,317.

Suzuki Gixxer SF Matt Plus Video Review


28 Aug, 2023 - আশা করি, আমাদের আজকের New Suzuki Gixxer SF Matt Plus রিভিউ অনেক বাইকারেরই উপকারে আসবে। কারণ, আজকের রিভিউটিতে আমরা চেষ্টা করবো আপনাদের নিউ সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস ফিচার সম্পর্কে একটি পূর্ণ ধারণা দেওয়ার।

Suzuki Gixxer SF Matt Plus সম্পর্কে জিজ্ঞাসা

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটির সর্বোচ্চ স্পিড কতো?

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ ১৫০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটির মাইলেজ কত?

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটি প্রতি লিটারে ৬৪ কিমি মাইলেজ দিতে সক্ষম।

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস কী ধরণের বাইক?

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক।

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটির বর্তমান মূল্য কত?

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটির বর্তমান মূল্য ৩,৩৪,৯৫০ টাকা।

সুজুকি জিক্সার এসএফ ম্যাট প্লাস বাইকটি কাদের জন্য ভালো?

যারা রেগুলার কমিউটার বাইক ব্যবহারকারী, প্রতিদিন অফিসে, ব্যবসায়ের কাজে যাতায়াতের জন্য ভালো মানের একটি বাইক খুঁজছেন তাদের জন্য এটি পারফেক্ট একটি বাইক।

Buy Suzuki Gixxer SF Matt Plusbikroy
Suzuki Gixxer Silver Monotone 2021 for Sale

Suzuki Gixxer Silver Monotone 2021

9,130 km
verified MEMBER
verified
Tk 164,500
4 hours ago
Suzuki Gixxer 2021 for Sale

Suzuki Gixxer 2021

18,500 km
MEMBER
Tk 240,000
6 hours ago
Suzuki Gixxer Black SF fi DD 2021 for Sale

Suzuki Gixxer Black SF fi DD 2021

9,680 km
verified MEMBER
verified
Tk 220,000
6 hours ago
Suzuki Gixxer sf fi abs 2021 model for Sale

Suzuki Gixxer sf fi abs 2021 model

13,500 km
verified MEMBER
Tk 260,000
6 hours ago
Suzuki Gixxer . 2020 for Sale

Suzuki Gixxer . 2020

22,000 km
verified MEMBER
Tk 175,000
8 hours ago
Buy Other Bikesbikroy
Honda CD 2024 for Sale

Honda CD 2024

20,000 km
MEMBER
Tk 45,000
29 minutes ago
Bajaj Platina গুড কন্ডিশন 2012 for Sale

Bajaj Platina গুড কন্ডিশন 2012

2,000 km
verified MEMBER
Tk 35,000
48 minutes ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
49 minutes ago
Bajaj Pulsar 150 SD 100% SUPER FRESH 2023 for Sale

Bajaj Pulsar 150 SD 100% SUPER FRESH 2023

7,965 km
verified MEMBER
verified
Tk 159,000
3 weeks ago
Bajaj Pulsar 150 SD 100% NEW 680km 2023 for Sale

Bajaj Pulsar 150 SD 100% NEW 680km 2023

690 km
verified MEMBER
verified
Tk 165,000
3 weeks ago
+ Post an ad on Bikroy