Suzuki Gixxer SF Old রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

16 Oct, 2023
Suzuki Gixxer SF Old রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Suzuki Gixxer SF Old রিভিউ

সুজুকি জিক্সার এসএফ ওল্ড বাইকটি ভারত এবং বাংলাদেশের বাজারে সমানভাবে জনপ্রিয়। এ বাইকটি ফুল্লি-ফেয়ারড ও আকর্ষণীয় স্পোর্টস বাইক, যা জিক্সার নেকেড বাইকটির উপর ভিত্তি করে তৈরি। Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী বাইকটি স্টাইলিশ স্পোর্টস বাইক লাভারসদের টার্গেট করে তৈরি করা হয়েছে, বাংলাদেশের অনেক তরুণই এই বাইকের ফ্যান। জিক্সার এসএফ ওল্ড একটি সিঙ্গেল ডাউন-টিউব ফ্রেমে নির্মিত। বাইকটির মূল আকর্ষণই হচ্ছে চমৎকার ডিজাইন এবং নান্দনিক গ্রাফিক্স। এছাড়াও বাইকটিতে রয়েছে ডুয়াল ডিস্ক ব্রেক, ডিজিটাল কনসোল এবং এল.ই.ডি হেড লাইট এর মতো আকর্ষণীয় সব সুবিধা।

সুজুকির এই বাইকটিতে ১৫০ সিসি ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে, যা ২ ভালভ বিশিষ্ট এবং SOHC (Single Overhead Cam)। ইঞ্জিনে সর্বোচ্চ ক্ষমতা ১৪.৬ বিএইচপি @ ৮,০০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ১৪ এনএম @ ৬,০০০ আরপিএম। এটিতে কার্বুরেটর ব্যবহার করা হয়েছে। সুজুকি জিক্সার এসএফ ওল্ড রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। বাইকটিতে ৫ গতির গিয়ার ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে সুজুকি জিক্সার এসএফ ওল্ড দাম ২,১৯,৯৫০/- টাকা। এছাড়াও মার্কেটে অন্যান্য বাইকের দাম জানতে ব্রাউজ করুন Bikroy এ।

বডি ডিজাইন

সুজুকি জিক্সার এসএফ ওল্ড বাইকটি পুরো ডিসকভার লাইনআপের মধ্যে সবচেয়ে স্পোর্টি এবং এগ্রেসিভ একটা বাইক যা সুজুকি জিক্সার এসএফ ওল্ড রিভিউ থেকে ধারণা পাওয়া যায়। বাইকটির ফুল্লি-ফেয়ারড ও সুন্দর হেডল্যাম্প থাকার কারনে বাইকটিকে একটি প্রিমিয়াম এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইকের মতোই দেখায়।

বাইকের ফুয়েল ট্যাঙ্কটির ডিজাইন বাইকটিকে অসাধারণ ভিজ্যুয়াল দেয়। Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী বাইকটিতে একটি প্রশস্ত এবং আরামদায়ক সিটিং পজিশন দেওয়া হয়েছে যা রাইডারকে যথেষ্ট আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স দেয় এবং এমনকি লং রাইডিং-এর ক্ষেত্রেও পারফেক্ট। এটি একটি অল-ব্ল্যাক থিমে তৈরি করা হয়েছে যা এর পুরো ডিজাইনকে আরো আকর্ষণীয় করে তোলে। সুজুকি জিক্সার এসএফ ওল্ড দাম অনুযায়ী এই থিম ব্যবহারই কাম্য।

সুজুকি জিক্সার এসএফ ওল্ড ফিচার এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন বেশ স্ট্যান্ডার্ড ও কম্ফোর্টেবল। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২০৫০ মিমি, প্রস্থ ৭৮৫ মিমি, এবং উচ্চতা ১০৮৫ মিমি। বাইকটিতে ১৩৩০ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখে। তাছাড়া, এটির ন্যূনতম ১৬০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। পাশাপাশি, বাইকটিতে ১২-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এও ভালো পরিমাণ মাইলেজ দেয়।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী সুজুকির এই বাইকটিতে ১৫০ সিসি ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে, যা ২ ভালভ বিশিষ্ট এবং SOHC (Single Overhead Cam)। ইঞ্জিনটি ৮০০০ আরপিএম-এ ১৪.৬ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৬০০০ আরপিএম-এ ১৪ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটিতে ৫৬ এমএম x ৬২.৯ এমএ-এর একটি বোর এক্স স্ট্রোক অনুপাত রয়েছে যা পর্যাপ্ত পরিমাণে শক্তি এবং টর্ক প্রদান করে।

মোটরসাইকেলটির টপ স্পিড ১২৫ কিমি/ঘন্টা। সুজুকি জিক্সার এসএফ ওল্ড দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড আরও ভালো করা যেতে পারতো।
সুজুকি জিক্সার এসএফ ওল্ড রিভিউ অনুযায়ী সুজুকি জিক্সার এসএফ ওল্ড ফিচার সম্পর্কিত বিস্তারিত ধারণাঃ 

             (১) ইঞ্জিন: ১৫০ সিসি

             (২) ইঞ্জিন টাইপ: ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুলড

             (৩) সর্বোচ্চ শক্তি: ১৪.৬ বিএইচপি @ ৮০০০আরপিএম

             (৪) সর্বোচ্চ টর্ক: ১৪ এনএম @ ৬০০০ আরপিএম

             (৫) ফুয়েল সাপ্লাই: কার্বুরেটর

             (৬) গিয়ার নাম্বার: ৫

             (৭) স্টার্টিং মেথড: কিক ও ইলেক্ট্রিক

             (৮) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল 

             (৯) ক্লাচ টাইপ: অয়েট-মাল্টিক্লাচ

ব্রেক ও সাসপেনশন

সুজুকি জিক্সার এসএফ ওল্ড রিভিউ অনুযায়ী বাইকটিতে সম্পূর্ণ আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে টেলিস্কোপিক সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে সুইং আরম মনো সাসপেনশন। এছাড়াও, সুজুকি জিক্সার এসএফ ওল্ড রিভিউ অনুযায়ী এটির সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক যুক্ত করা হয়েছে। 

টায়ার ও হুইল

Suzuki Gixxer SF Old রিভিউ থেকে জানা যায়, চাকায় অ্যালয় রিমগুলির সাথে রোড-ফোকাসড টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ১০০/৮০-১৭ এবং ১৪০/৬০R-১৭ সাইজের টায়ার রয়েছে। সুজুকি জিক্সার এসএফ ওল্ড দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো খুব ভালো বলা যায়, ভালো পারফর্ম করতে যথেষ্ট।

ইলেক্ট্রিক ফিচার

সুজুকি জিক্সার এসএফ ওল্ড একটা স্পোর্টস বাইক। সুজুকি জিক্সার এসএফ ওল্ড ফিচার-এর মধ্যে হ্যালোজেন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও সুজুকি জিক্সার এসএফ ওল্ড ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার, হ্যালোজেন হ্যালোজেন হেডলাইট (৩৫ওয়াট/৩৫ওয়াট হ্যালোজেন) এবং এলইডি টেইল লাইট। সুজুকি জিক্সার এসএফ ওল্ড দাম অনুযায়ী এলইডি ফিচার ব্যবহার করাই কাম্য। এছাড়াও বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার সম্পূর্ণ ডিজিটালাইজড। Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচারে বাইকাররা খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১২ ভোল্ট, ৫(Ah)  ব্যাটারি এমএফ (Mf) ব্যবহার করা হয়েছে।

Suzuki Gixxer SF Old Price in Bangladesh বাংলাদেশে Suzuki Gixxer SF Old এর দাম

বাংলাদেশে Suzuki Gixxer SF Old এর অফিসিয়াল দাম ৳219,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Suzuki Gixxer SF Old Pros সুবিধা

  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি
  • মাইলেজ ভালো
  • কমফোর্টেবল রাইডিং পজিশন
  • ইজি কন্ট্রোলিং
  • স্মুথ শিফটিং গিয়ারবক্স
  • স্টাইলিশ লুক ও ডিজাইন
  • শক্তিশালী ইঞ্জিন

Suzuki Gixxer SF Old Cons অসুবিধা

  • ড্রাম ব্রেকিং সিস্টেম
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই
  • সাসপেনশন সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Suzuki Gixxer SF Old রিভিউ অনুযায়ী সুজুকি জিক্সার এসএফ ওল্ড, স্টাইলিশ স্পোর্টস বাইক লাভারসদের টার্গেট করে তৈরি করা হয়েছে। বাইকটি অনেক বাইকারদের আকৃষ্ট করবে যারা একটি স্পোর্টি লুকের বাইক খুঁজছেন। অনেকেই মনে করেন আরওয়ান৫ ভার্সন ৩-এর লুক ও জিক্সার এসএফ এর লুক প্রায় কাছাকাছি। যদিও এটি নিখুঁত বা সেরা নাও হতে পারে, এটি এখনো বেশ হাইপড একটা বাইক, বাজারে এর বেশ চাহিদা। 

ফুয়েল ক্যাপাসিটি নিয়ে বাইকাররা বেশ সন্তুষ্ট। এছাড়াও এবিএস-এর ব্যবহার মুগ্ধ করেছে রাইডারদের। ব্রেকিং সিস্টেম আরও একটু ভালো করা যেতে পারতো। এসকল সমস্যা সমাধান করতে পারলে সুজুকি জিক্সার এসএফ ওল্ড ফিচার নিয়ে বাইকারদের তেমন কোনো কমপ্লেইন থাকার কথা না। 

According to the Suzuki Gixxer SF Old review, the bike is targeted at stylish sports bike lovers. Many youngsters in Bangladesh are fans of this bike. The Gixxer SF Old is built on a single down-tube frame. The main attraction of the bike is its excellent design and aesthetic graphics. The body dimensions of the bike are quite standard and comfortable. The total length of the bike is 2050 mm, width 785 mm, and height 1085 mm. The bike has a 1330 mm wheelbase, which keeps the bike stable during cornering. Moreover, it has a minimum ground clearance of 160 mm.

The bike uses a 150 cc 4-stroke, single-cylinder, air-cooled engine with 2 valves and SOHC (Single Overhead Cam). The engine can produce 14.6 bhp of peak power at 8000 rpm and 14 Nm of peak torque at 6000 rpm. The bike has a bore x stroke ratio of 56mm x 62.9mm, which provides ample power and torque. The top speed of the motorcycle is 125 km/h.

Telescopic suspension is added at the front, and swing arm mono suspension at the rear. Also, as per the Suzuki Gixxer SF Old Review, it gets single disc brakes at the front and drum brakes at the rear.

The wheels are fitted with road-focused tubeless-type tires with alloy rims. The bike has 100/80-17 and 140/60R-17 size tires on the front and rear wheels, respectively.

Gixxer SF Old features include piped handlebars, halogen headlights (35W/35W halogen), and LED tail lights. The bike’s speedometer, odometer, and rpm meter are fully digitalized.

Fuel tank capacity, good mileage, comfortable riding position, easy controlling, smooth shifting gearbox, stylish look and design, and powerful engine are some of the major advantages, and drum braking system, carburetor fuel supply, and suspension system are some major disadvantages of this bike. Hence, if these problems can be solved, Suzuki Gixxer SF Old Edition bikes will lead the bike market.

Suzuki Gixxer SF Old Price in Bangladesh Suzuki Gixxer SF Old Price in Bangladesh

The official price of Suzuki Gixxer SF Old in Bangladesh is ৳219,950. However, you should check the final price of the bike with the dealer.

Suzuki Gixxer SF Old Video Review


16 Oct, 2023 - সুজুকি জিক্সার এসএফ ওল্ড বাইকটির চাহিদা দিনে দিনে বেড়েই চলছে। স্টাইলিশ লুক, শক্তিশালী ইঞ্জিন ও অসাধারণ সব ফিচারস-মুগ্ধ করেছে অনেক রাইডারকে। সেরা দামে সেরা বাইক!

Suzuki Gixxer SF Old নিয়ে বাইকারদের সচরাচর কিছু জিজ্ঞাসা

Suzuki Gixxer SF Old কি টাইপ বাইক?

বাইক টাইপঃ স্ট্যান্ডার্ড

কাদের জন্য এই বাইক উপযোগী?

রেগুলার বাইক রাইডিং, শর্ট/লং ডিস্টেন্স রাইডিং, স্টাইলিশ লুক ডিম্যান্ড করা রাইডারদের জন্য পারফেক্ট।

Suzuki Gixxer SF Old-তে কি ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে?

চাকায় অ্যালয় রিমগুলির সাথে রোড-ফোকাসড টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ১০০/৮০-১৭ এবং ১৪০/৬০R-১৭ সাইজের টায়ার রয়েছে।

Suzuki Gixxer SF Old-এ ইঞ্জিন কিল সুইচ ব্যবহার করা হয়েছে?

হ্যা। Suzuki Gixxer SF Old-এ ইঞ্জিন কিল সুইচ ব্যবহার করা হয়েছে।

Suzuki Gixxer SF Old Specifications

Model name Suzuki Gixxer SF Old
Type of bikeStandard
Type of engineNo Info
Engine power (cc) 154.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.6 Bhp @ 8000 RPM
Max torque14 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size100/80-17
Rear tire size140/60R-17
Tire typeTubeless
Overall length2,050 mm
Overall height1,085 mm
Overall weight135 Kg
Wheelbase1,330 mm
Overall width785 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki Gixxer SF Oldbikroy
Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022 for Sale

Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022

5,547 km
verified MEMBER
Tk 255,000
2 days ago
Suzuki Gixxer ফ্রেশ কন্ডিশন 2019 for Sale

Suzuki Gixxer ফ্রেশ কন্ডিশন 2019

19,000 km
verified MEMBER
Tk 155,000
2 days ago
Suzuki Gixxer super fresh 2016 for Sale

Suzuki Gixxer super fresh 2016

28,000 km
MEMBER
Tk 124,000
1 month ago
Suzuki Gixxer Sf DD FI Abs 2023 for Sale

Suzuki Gixxer Sf DD FI Abs 2023

6,000 km
verified MEMBER
verified
Tk 318,000
1 month ago
Suzuki Gixxer SF V4 Fi 155c 2024 for Sale

Suzuki Gixxer SF V4 Fi 155c 2024

4,210 km
verified MEMBER
verified
Tk 290,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022 for Sale

Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022

5,547 km
verified MEMBER
Tk 255,000
2 days ago
TVS Apache RTR 2v 2012 for Sale

TVS Apache RTR 2v 2012

40,000 km
MEMBER
Tk 48,000
7 minutes ago
Honda X Blade SD 160cc 2022 for Sale

Honda X Blade SD 160cc 2022

3,859 km
verified MEMBER
Tk 173,000
2 days ago
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

8,150 km
MEMBER
Tk 127,000
2 weeks ago
Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021 for Sale

Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021

3,552 km
verified MEMBER
Tk 147,000
57 minutes ago
+ Post an ad on Bikroy