TVS Max 125 রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

31 May, 2023
TVS Max 125 রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

দেশের কমিউটার বাইকের বাজারে সাড়া ফেলে দেয়া অন্যতম বাইক হচ্ছে TVS Max 125। মূলত ডেইলি কমিউটিং এবং স্বল্প দূরত্বের রাইডিং এর জন্য তৈরি করা হয়েছে এই বাইকটি। আর এই কারণে বাইকটিতে প্রাধান্য দেয়া হয়েছে ফুয়েল এফিশিয়েন্সি, রাইডিং কমফোর্টনেস এবং নির্ভরযোগ্য হ্যান্ডেলিং। TVS Max 125 রিভিউ অনুযায়ী ডেইলি কমিউটিং এর পাশাপাশি যারা রাইড শেয়ারিং সার্ভিস দিতে চাচ্ছেন তাদের জন্য ভরসার জায়গা হতে পারে টিভিএস ম্যাক্স ১২৫। এছাড়া যারা নতুন বাইক চালানো শিখতে চাচ্ছেন, তাদের জন্যও এই বাইকটি বেশ নির্ভরযোগ্য। 

TVS Max 125 রিভিউ- ইঞ্জিন পারফরম্যান্স

TVS Max 125 রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২৪.৫৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এয়ার কুলড ইঞ্জিন। ৮০০০ আরপিএম-এ বাইকটি সর্বোচ্চ ১০.৮৬ বিএইচপি শক্তি এবং ৫৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ১০.৮ এনএম টর্ক প্রদান করে। টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় বাইকটির ইঞ্জিন কমপ্রেশন অনুপাত ৯.৩:১ যা বর্তমান সময়ের কমিউটার বাইক হিসেবে যথেষ্ট। সেই সাথে এর কার্বুরেটেড ফুয়েল সাপ্লাই নিশ্চিত করবে বাইকের স্মুথ পারফরম্যান্স এবং রাইডিং এক্সপেরিয়েন্স। টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী রাইডিং এর সময় বাইকটিতে পাওয়া যাবে প্রতি লিটারে প্রায় ৫৫ কিলোমিটারের মাইলেজ এবং ঘন্টায় প্রায় ১০০ কিলোমিটারের সর্বোচ্চ গতি। ইঞ্জিন স্টার্টের জন্য কিক এবং ইলেকট্রিক উভয় সুবিধা থাকায় শহরের রাস্তায় বাইকটি চালানো যায় বেশ স্বাচ্ছন্দ্যের সাথেই।

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ- ট্রান্সমিশন

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ৪ স্পিডের ম্যানুয়াল গিয়ার ট্রান্সমিশন। বাইকটির ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ নিশ্চিত করে নির্ভুল এবং স্মুথ গিয়ার শিফটিং। ফলে শহরের অতিরিক্ত ট্রাফিকের মাঝেও এটি রাইডারকে দেয় দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স। নতুন রাইডাররা সহজেই এই ৪ স্পিডের গিয়ার বক্সের সাথে মানিয়ে নিতে পারেন। টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় বাইকটির গিয়ার শিফটিং বেশ স্মুথ হওয়ায় সহজেই স্বল্প দূরত্বের কমিউটিং বা ঘন ট্রাফিকের মাঝে নিয়ন্ত্রণ ধরে রাখা যায়।

TVS Max 125 রিভিউ- মাইলেজ

TVS Max 125 রিভিউ অনুযায়ী এটি একটি কমিউটার বাইক হওয়ায় এতে ফুয়েল এফিশিয়েন্সির ব্যাপারে বেশ গুরুত্ব দেয়া হয়েছে। বাইকটির ১৪.৫ লিটারের ফুয়েল ক্যাপাসিটি দিবে নিশ্চিন্তে রাইডিং এর নিশ্চয়তা। আর এই সুবিশাল ক্যাপাসিটির সাথে প্রতি লিটারে বাইকটি চালানো যাবে প্রায় ৫৫ কিলোমিটার। অর্থাৎ বাইকটি সম্পূর্ণ ফুয়েল ক্যাপাসিটি নিয়ে চলবে প্রায় ৮০০ কিলোমিটার পর্যন্ত, যা টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় একটি কমিউটার বাইকের জন্য দুর্দান্ত ফিচার। তবে সড়ক এবং ট্রাফিকের পরিস্থিতি বিবেচনায় বাইকটির মাইলেজ কম-বেশি হতে পারে।

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ- সাসপেনশন এবং ব্রেকিং

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী নিয়মিত কমিউটিং এর জন্য বাইকটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম বাইকটিকে করে তুলেছে অনন্য এবং একই সাথে দুর্দান্ত। টিভিএস ম্যাক্স ১২৫ ফিচার অনুযায়ী বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্কস সাসপেনশন এবং পিছনে রয়েছে সিরিয়াল স্প্রিংস সাসপেনশন। ফলে শহরের রাস্তায় বাইক চালানোর সময় হালকা ঝাঁকুনির সাথে এটি সহজেই মানিয়ে নিতে পারে। টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় ব্রেকিং সিস্টেমে সামনের সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের ড্রাম ব্রেক বাইকটিকে একই ধরনের অন্যান্য বাইকের থেকে বেশ এগিয়ে রেখেছে। TVS Max 125 রিভিউ অনুযায়ী বাইকটির নির্ভুল ব্রেকিং সিস্টেম এবং অ্যাডজাস্টেবল সাসপেনশন রাইডারকে দিবে নিরাপদ এবং সাবলীল রাইডিং এক্সপেরিয়েন্স।

TVS Max 125 রিভিউ- টায়ার এবং হুইল

TVS Max 125 রিভিউ অনুযায়ী কমিউটার বাইক হওয়া সত্ত্বেও চিকন টায়ার এবং হুইল বাইকটিকে সামান্য হলেও পিছিয়ে দিয়েছে। তবে টিভিএস ম্যাক্স ১২৫ ফিচার অনুযায়ী বাইকটির সামনে এবং পিছনে উভয় পাশেই রয়েছে টিউবলেস টায়ার যা শহরে কমিউটিং এর জন্য বেশ প্রয়োজনীয়। টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী সামনের টায়ারের সাইজ ৭০/৯০ আর১৯ এবং পিছনের টায়ারের সাইজ ৯০/১০০ আর১৬। সাথে বাইকটির অ্যালয় হুইল দিচ্ছে মজবুত এবং নিরাপদ স্ট্রাকচারের নিশ্চয়তা।

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ- বডি ডাইমেনশন

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী ১১৭ কেজি ওজনের এই বাইকটির বডি ডাইমেনশন বেশ মানানসই। টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় বাইকটির মানানসই সিটিং অ্যাডজাস্টমেন্টের ফলে রাইডিং হয় বেশ স্বাচ্ছন্দ্যপূর্ণ। বাইকটির সুবিশাল দৈর্ঘ্য এবং মানানসই উচ্চতা একে করে তুলেছে বেশ কার্যকর।

  • দৈর্ঘ্য – ২০০০ মিমি
  • প্রস্থ – ৭৭০ মিমি
  • উচ্চতা – ১০৭০ মিমি
  • হুইলবেইজ – ১২৬৫ মিমি
  • সিটের উচ্চতা – ৭৮০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৪.৫ লিটার

TVS Max 125 রিভিউ- ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

TVS Max 125 রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি, যা বাইকটির সকল লাইট, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেলে শক্তি যোগান দিয়ে থাকে। টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ বিবেচনায় বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র ব্যবহার করা হয়েছে ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন লাইট।

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ- ইন্সট্রুমেন্ট কনসোল

টিভিএস ম্যাক্স ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে অ্যানালগ ফিচারের ব্যবহারই অধিক লক্ষ্য করা যায়। বাইকটির সকল ফিচারের মধ্যে রয়েছে অ্যানালগ স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার এবং লো ফুয়েল ইন্ডিকেটর। তবে টিভিএস ম্যাক্স ১২৫ দাম বিবেচনায় বাইকটিতে কোনো লো ওয়েল ইন্ডিকেটর নেই। নিয়মিত ব্যবহারের জন্য কমিউটার বাইক হওয়ায় এর দামের সাথে মিল রেখে বাড়তি কোনো ফিচার যোগ করা হয় নি।

টিভিএস ম্যাক্স ১২৫ দাম 

বর্তমানে বাংলাদেশে টিভিএস ম্যাক্স ১২৫ দাম ১,২৯,৯০০ টাকা, যা বাইকটির সকল ফিচার এবং সুযোগ সুবিধা অনুযায়ী বেশ দুর্দান্ত একটি অফার। টিভিএস ম্যাক্স ১২৫ ফিচার অনুযায়ী কমিউটার বাইক হিসেবে বাইকটি রয়েছে বেশ সাধ্যের ভিতরে। ফলে মধ্যবিত্তরা সহজেই বাইকটি ব্যবহারের জন্য বিবেচনা করতে পারেন। পাশাপাশি নতুন যারা বাইক চালানো শিখেছেন, তারাও এই দামে দারুণ এই বাইকটি নিতে পারেন। TVS Max 125 রিভিউ অনুযায়ী কার্যকারিতা বিবেচনায় বাইকটি দামের সাথে বেশ মানানসই বলা চলে।

TVS Max 125 Price in Bangladesh বাংলাদেশে TVS Max 125 এর দাম

বাংলাদেশে TVS Max 125 এর অফিসিয়াল দাম ৳124,990। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Tvs Other Model 2023 এর দাম BDT 122,000.

TVS Max 125 Pros TVS Max 125 রিভিউ- সুবিধা

  • দুর্দান্ত ফ্রন্ট ব্রেক
  • দারুণ সিটিং অ্যাডজাস্টমেন্ট
  • শক্তিশালী ইঞ্জিন
  • দুর্দান্ত মাইলেজ

TVS Max 125 Cons TVS Max 125 রিভিউ- অসুবিধা

  • দুর্বল নিয়ন্ত্রণ
  • চিকন টায়ার
  • বোরিং ডিজাইন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

TVS Max 125 রিভিউ অনুযায়ী বাইকটি বাংলাদেশের কমিউটার বাইকের বাজারে দারুণ বিপ্লব নিয়ে এসেছে বলা যায়। বাইকটির সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হলো এর দুর্দান্ত মাইলেজ। সুবিশাল ফুয়েল ক্যাপাসিটি নিয়ে বাইকটি বেশ দীর্ঘ দূরত্বে রাইড করা যাবে। এর আরামদায়ক সিটিং অ্যাডজাস্টমেন্ট রাইডার এবং পিলিয়ন উভয়কেই দিবে সুন্দর রাইডিং এক্সপেরিয়েন্স। তবে টিভিএস ম্যাক্স ১২৫ ফিচার বিবেচনায় বাইকটির দূর্বল দিকের মাঝে রয়েছে এর চিকন টায়ার। এর ফলে বাইকটি নিয়ন্ত্রণ করা কিছুটা কষ্টসাধ্য মনে হতে পারে। তবে অভিজ্ঞ রাইডাররা সহজেই বাইকটি নিয়ন্ত্রণ করতে পারবেন বলে আশা করা যায়। 

TVS Max 125 এবং অন্যান্য টিভিএস বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে টিভিএস বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা ব্যবহৃত যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The TVS Max 125 is a commuter bike produced by an Indian company and it is a popular choice among riders in many countries, including Bangladesh. The bike is designed for daily city commuting and short-distance rides, making it a practical and reliable option for riders who prioritize comfort and fuel efficiency. The bike is also known for its efficient engine performance, impressive body dimensions, reliable battery, and decent mileage. With its combination of sturdy suspension and braking, this bike provides riders with a comfortable and safe experience.

The bike is powered by a 124.53cc, 4stroke, air-cooled SI engine that produces a maximum power output of 10.86 bhp at 8,000 RPM and a peak torque of 10.8 NM at 5,500 RPM. The engine is mated to a 4-speed gearbox, which provides smooth and precise gearshifts.

Featuring a telescopic forks suspension and serial springs rear suspension, the TVS Max 125 offers a comfortable ride with good handling characteristics. The suspension setup strikes a perfect balance between ride comfort and handling, making it an ideal choice for daily city commuting and short-distance rides.

The bike also comes equipped with a front single disc brake and rear drum brake, which provides good stopping power and helps to improve safety. The brake system is reliable and responsive, which can be useful in heavy traffic conditions.

Overall, the TVS Max 125 is a practical and versatile motorcycle that boasts commendable performance, fuel efficiency, and reliability. Catering to a diverse range of riders who prioritize comfort, fuel efficiency, and reliability in their daily commute, the TVS Max 125 proves to be an attractive option for urban riders seeking a dependable and efficient means of transportation.

TVS Max 125 Price in Bangladesh TVS Max 125 Price in Bangladesh

The official price of TVS Max 125 in Bangladesh is ৳124,990. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Tvs Other Model 2023 is BDT 122,000.

TVS Max 125 Video Review


31 May, 2023 - দুর্দান্ত মাইলেজের সাথে দারুণ রাইডিং এক্সপেরিয়েন্স নিয়ে বাজারে এলো কমিউটার বাইক TVS Max 125। মাত্র ১,২৯,৯০০ টাকায় সেরা এই বাইকটি হতে পারে আপনার দৈনন্দিন যাত্রাসঙ্গী।

TVS Max 125- সম্পর্কে জিজ্ঞাসা

TVS Max 125 কাদের জন্য?

বাইকটি যারা ডেইলি কমিউটিং এর পাশাপাশি রাইড শেয়ারিং সার্ভিস দিতে চাচ্ছেন তাদের জন্য পারফেক্ট।

TVS Max 125 এর টপ স্পিড কত?

TVS Max 125 এর টপ স্পিড ১০০ কি: মিঃ  প্রতি ঘণ্টা (প্রায়)। 

Which colors are available on TVS Max 125 ?

 TVS Max 125 নীল এবং লাল এই ২টি রঙে পাওয়া যায়

TVS Max 125 এর মাইলেজ কত?

TVS Max 125 এর মাইলেজ প্রায় ৫৫ কি: মি: পার লিটার।

TVS Max 125 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

TVS Max 125 বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

TVS Max 125 Specifications

Model name TVS Max 125
Type of bikeCommuter
Type of engineAir cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 124.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.86 Bhp @ 8000 RPM
Max torque10.8 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 55 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionSerial Springs
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size70/90 R19
Rear tire size90/100 R16
Tire typeNo info
Overall length2000 mm
Overall height1070 mm
Overall weightNo Info
Wheelbase1265 mm
Overall width770 mm
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerTVS Auto Bangladesh Limited
Features
Buy TVS Max 125bikroy
TVS 2022 for Sale

TVS 2022

18,000 km
verified MEMBER
verified
Tk 159,999
16 hours ago
TVS 4.5 2018 for Sale

TVS 4.5 2018

30 km
MEMBER
Tk 22,500
1 day ago
TVS 2020 for Sale

TVS 2020

15,000 km
verified MEMBER
Tk 125,000
1 week ago
TVS Star 2017 for Sale

TVS Star 2017

0 km
MEMBER
Tk 30,000
1 week ago
TVS Phonics 125 CC 2013 for Sale

TVS Phonics 125 CC 2013

62,000 km
MEMBER
Tk 63,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Hero Hunk all r super 2008 for Sale

Hero Hunk all r super 2008

49,999 km
MEMBER
Tk 55,000
16 minutes ago
Dayang Runner Other Model DURANTA 2019 for Sale

Dayang Runner Other Model DURANTA 2019

60 km
MEMBER
Tk 19,999
32 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
34 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
34 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
+ Post an ad on Bikroy