TVS XL 100 রিভিউ – টিভিএস এক্সএল ১০০ দাম ও ফিচারসমূহ

12 Jun, 2023
TVS XL 100 রিভিউ – টিভিএস এক্সএল ১০০ দাম ও ফিচারসমূহ

টিভিএস মূলত একটি ভারতীয় মোটরসাইকেল ম্যানুফ্যাকচারার কোম্পানি এবং তাদের দ্বারা ম্যানুফ্যাকচার হওয়া স্কুটারগুলো বাংলাদেশের মোটরসাইকেল বাজারে বেশ জনপ্রিয়। স্কুটারের ক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়।


টিভিএস এক্সএল ১০০ স্কুটারটির ইঞ্জিন পাওয়ার, সিটি রাইডের জন্য যথেষ্ট ভালো। স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। স্কুটারটির ইঞ্জিন ১০০ সিসির। এই স্কুটারটির মাইলেজ প্রায় ৬০ কিমি/লিটার। মূলত TVS XL 100 রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ হচ্ছে এই স্কুটারটি সবদিক বিবেচনায় বেশ ভালো। এই স্কুটারের টপ স্পিড ৮০ কিমি/ ঘণ্টা যা এই বাজেটের স্কুটার হিসেবে যথেষ্ট।


টিভিএস এক্সএল ১০০ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক স্প্রিং টাইপ হাইড্রোলিক সাসপেনশন এবং পেছনে সুইং আর্ম উইথ হাইড্রোলিক শক্স সাসপেনশন দেওয়া হয়েছে। উন্নতমানের এই সেটাপের কারণে টিভিএস এক্সএল ১০০ রিভিউ বেশ ভালো। বাংলাদেশে টিভিএস এক্সএল ১০০ দাম ৫৯,৯০০ টাকা।

স্কুটারটি বর্তমানে বাংলাদেশে চারটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে। লাল, নীল, কালো, সবুজ এবং ধূসর। দাম কম হওয়াতে স্কুটারটি সবার জন্যই বেশ ভালো একটি অপশন হতে পারে। এই TVS XL 100 রিভিউ-টি আপনাকে স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে বিশেষভাবে সাহায্য করবে।

টিভিএস এক্সএল ১০০ রিভিউ এর পাশাপাশি অন্যান্য মডেলের স্কুটার রিভিউ কিংবা স্কুটার সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide.

টিভিএস এক্সএল ১০০ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই টিভিএস এক্সএল ১০০ ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

TVS XL 100 রিভিউঃ বিস্তারিত বিবরণ

TVS XL 100 রিভিউ বেশ ভালো হওয়াতে এই স্কুটারটি বেশ জনপ্রিয়। তাছাড়া এটির ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি ভালো হওয়াতে তরুণদের কাছেও এটি অধিক জনপ্রিয়।

এখন আমরা টিভিএস এক্সএল ১০০ রিভিউ থেকে টিভিএস এক্সএল ১০০ ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, টিভিএস এক্সএল ১০০ ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

বডি ডিজাইন

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটির সামনের দিকে রয়েছে ১২ ভোল্টের একটি হ্যালোজেন হেডলাইট। দিনে এর পারফর্ম্যান্স ঠিকঠাক হলেও রাতে রাইডিং এর জন্য এর আলো পর্যাপ্ত নয়। স্কুটারটির স্পিডোমিটার এবং ওডোমিটার অ্যানালগ তবে এর আরপিএম মিটারটি ডিজিটাল। পাশাপাশি এতে মোবাইল চার্জিং এর অপশনও রয়েছে।

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটির একটি অন্যতম ফিচার হলো এই স্কুটারের সামনের স্পেস অনেক বেশি। যার ফলে মালপত্র বহন করার ক্ষেত্রে বিশেষ সুবিধা হয়। এছাড়া পেছনের পিলিয়ন সিটটি রিমুভেবল হওয়ায় সেখানেও মালামাল বহন করা যায়।

স্কুটারটির অভারল বডি ওয়েট ৮০ কেজি এবং এর হুইলবেইজ ১২১৫ মিমি। স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৪ লিটার।

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে। স্কুটারটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইল রয়েছে। তাই পিলিয়ন নিয়ে রাইডিংও বেশ আরামেই করা যায়। এই স্কুটারটির বেশ ভালো ফিচার থাকাতে টিভিএস এক্সএল ১০০ রিভিউ এতো ভালো।

ইঞ্জিন

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ১০০ সিসির একটি ইঞ্জিন। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ৪.৩ বিএইচপি @ ৬০০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ৬.৫ নিউটন/মিটার @ ৩৫০০ আরপিএম। ইঞ্জিনটি পাওয়ারফুল। স্কুটারটিতে কোনো গিয়ার বক্স ব্যবহার করা হয়নি।

এই স্কুটারটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও স্কুটারটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটির মাইলেজ কমিউটার সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ ভালো। সার্বিক বিবেচনায়, স্কুটারটির পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটি অনুযায়ী টিভিএস এক্সএল ১০০ দাম যথাযথ।

এখন আমরা টিভিএস এক্সএল ১০০ রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

ব্রেক ও টায়ার

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটির সামনের এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। স্কুটারটিতে ব্রেকিং সিস্টেমও বেশ ভালো ব্যবহার করা হয়েছে।

স্কুটারটির সামনের চাকার সাইজ ২.৫ X ১৬ এবং পেছনের চাকাও ২.৫ X ১৬ সাইজের। এছাড়াও স্কুটারটিতে টিউব টায়ার এবং স্পোক হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া টিভিএস এক্সএল ১০০ দাম অনুযায়ী ব্রেক বেশ ভালো। কিন্তু টায়ার দুটি টিউবলেস হলে ভালো হতো।

সাসপেনশন

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক স্প্রিং টাইপ হাইড্রোলিক সাসপেনশন এবং পেছনে সুইং আর্ম উইথ হাইড্রোলিক শক্স সাসপেনশন দেওয়া হয়েছে। দাম হিসেবে স্কুটারটির সাসপেনশন বেশ ভালো। এমনকি এই দামে এই সেগমেন্টে এরকম সাসপেনশন পাওয়া আসলেই বিরল।প্রতিটি টু-হুইলার স্কুটারের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই স্কুটারটিও তার ব্যতিক্রম নয়। টিভিএস এক্সএল ১০০ রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই স্কুটারটির কিছু সুবিধা-অসুবিধা।

TVS XL 100 রিভিউঃ TVS XL 100 – কাদের জন্য ভালো?

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটি মূলত ডেলিভারি রাইডারদের জন্য আদর্শ একটি স্কুটার। এই স্কুটারটি নতুন রাইডারদের জন্য একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই স্কুটারের মাইলেজ অনেক ভালো যা আমরা TVS XL 100 রিভিউ থেকে জানতে পেরেছি।

স্টোরেজ স্পেস বেশি হওয়ায় ব্যবসায়ীদের জন্য বিশেষ উপযোগী। যারা ব্যবসায়ের জন্য অনেক মুভ করেন তাদের জন্য এই স্কুটারটি বেশ ভালো একটি অপশন।

TVS XL 100 Price in Bangladesh বাংলাদেশে TVS XL 100 এর দাম

বাংলাদেশে TVS XL 100 এর অফিসিয়াল দাম ৳59,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

TVS XL 100 Pros সুবিধা

  • বিল্ড কোয়ালিটি বেশ ভালো
  • ভালো মাইলেজ এবং কমফোর্টেবল সিটিং
  • স্টোরেজ স্পেসিং বেশ ভালো
  • সাসপেনশন পারফর্ম্যান্স বেশ ভালো

TVS XL 100 Cons অসুবিধা

  • হেডলাইটের পারফর্ম্যান্স সন্তোষজনক নয়
  • টায়ার দুটি টিউবলেস হলে ভালো হত
  • বডি ডিজাইন আরেকটু উন্নত হতে পারত

TVS XL 100 রিভিউঃ বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটি বাংলাদেশের বাজারে ১০০ সিসি সেগমেন্টের অন্যতম রিজনেবল একটি স্কুটার। সিটি রাইডিং-এ স্কুটারটির মাইলেজ বেশ ভালো এবং এর ফলে টিভিএস এক্সএল ১০০ রিভিউ বেশ ভালো।

এছাড়াও স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স এবং বিল্ড কোয়ালিটিও বেশ ভালো যা আমরা টিভিএস এক্সএল ১০০ রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, টিভিএস এক্সএল ১০০ দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় স্কুটারটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, টিভিএস এক্সএল ১০০ ফিচার-সমৃদ্ধ একটি স্কুটার। তাই যারা নতুন রাইডার এবং ভালো মাইলেজের জন্য স্কুটার চাচ্ছেন তাদের জন্য এটি একটি বেশ ভালো ডিল। তাছাড়া টিভিএস এক্সএল ১০০ দাম স্কুটার অনুযায়ী বেশ রিজনেবল।

The TVS XL 100 is a great scooter that has gained immense popularity in the Bangladeshi market for its unmatched utility and reliability. As a unique offering in the country, this scooter caters to the needs of both urban and rural riders with its versatile features. Let’s delve deeper into why the TVS XL 100 is an exceptional choice for Bangladeshi riders.

First and foremost, the TVS XL 100 boasts a robust 100 cc four-stroke engine, delivering a commendable power output of 4.3 Bhp @ 6000 RPM. This engine ensures efficient performance and impressive fuel economy, which is crucial for daily commuting in Bangladesh’s traffic-congested streets. Additionally, the scooter’s top speed of 80 km/h allows for a smooth and hassle-free ride, ensuring a comfortable journey for both short and long distances.

The XL 100’s design is specifically tailored to meet the demands of various users in Bangladesh. Its spacious and sturdy rear carrier has a remarkable load-carrying capacity of up to 130 kg, making it ideal for transporting goods, groceries, or even agricultural produce. This feature is especially beneficial for riders in rural areas or those engaged in small-scale businesses.

The TVS XL 100 is its affordability and low maintenance cost. As a budget-friendly option, this scooter offers great value for money, making it accessible to a wide range of consumers in Bangladesh. 

It’s front and rear drum brakes provide adequate braking power, ensuring secure rides even on unpredictable roads or adverse weather conditions.

In conclusion, the TVS XL 100 is an outstanding utility scooter that perfectly suits the needs of Bangladeshi riders. Its powerful engine, ample load-carrying capacity, affordability, and low maintenance cost make it an excellent choice for daily commuting, especially for those residing in rural areas or in businesses requiring transportation.

TVS XL 100 Price in Bangladesh TVS XL 100 Price in Bangladesh

The official price of TVS XL 100 in Bangladesh is ৳59,900. However, you should check the final price of the bike with the dealer.

TVS XL 100 Video Review


28 May, 2023 - আপনি যদি রিজনেবল প্রাইসের একটি স্কুটার কিনতে চান তাহলে TVS XL 100 রিভিউ-টি আপনার জন্য। টিভিএস এক্সএল ১০০ রিভিউ-টি স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

TVS XL 100 রিভিউঃ TVS XL 100 - সম্পর্কে জিজ্ঞাসা

টিভিএস এক্সএল ১০০ কেমন ধরনের স্কুটার?

টিভিএস এক্সএল ১০০ ফিচার-সমৃদ্ধ, রিজনেবল প্রাইজে ভালো মাইলেজ সম্পন্ন একটি মপেড স্কুটার।

টিভিএস এক্সএল ১০০ এর মাইলেজ কত?

টিভিএস এক্সএল ১০০ স্কুটারটি প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

টিভিএস এক্সএল ১০০ এর টপ স্পিড কত?

টিভিএস এক্সএল ১০০ এর টপ স্পিড প্রায় ৮০ কিমি/ঘণ্টার উপরে।

টিভিএস এক্সএল ১০০ কী কী রঙে পাওয়া যাচ্ছে?

স্কুটারটি বর্তমানে বাংলাদেশে চারটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে। লাল, নীল, কালো, সবুজ এবং ধূসর। বিস্তারিত জানতে টিভিএস এক্সএল ১০০ রিভিউ-টি সম্পূর্ণ পড়ুন।

টিভিএস এক্সএল ১০০ এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে টিভিএস এক্সএল ১০০ দাম ৫৯,৯০০ টাকা।

TVS XL 100 Specifications

Model name TVS XL 100
Type of bikeMoped
Type of engineAir cooled, 4 stroke, Single Cylinder
Engine power (cc) 99.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power4.3 Bhp @ 6000 RPM
Max torque6.5 NM @ 3500 RPM
Start methodKick
Number of gears4
Mileage 60 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic spring ty
Rear suspensionSwing arm with hydraulic shocks
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.5 X 16
Rear tire size2.5 X 16
Tire typeTubetyre
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight80 Kg
Wheelbase1215mm
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity4L
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesplitseat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerTVS Auto Bangladesh Limited
Features
Buy Aprilia FX 150
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
2 days ago
TVS XL 3 2022 for Sale

TVS XL 3 2022

2,000 km
MEMBER
Tk 45,000
4 days ago
TVS XL . 2023 for Sale

TVS XL . 2023

30,000 km
MEMBER
Tk 40,000
4 days ago
TVS XL 2022 for Sale

TVS XL 2022

12,000 km
MEMBER
Tk 70,000
6 days ago
TVS XL 2022 for Sale

TVS XL 2022

25,500 km
MEMBER
Tk 68,000
1 week ago
Buy Other Bikes
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy