Znen T10 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

18 Sep, 2023
Znen T10 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Znen হলো বিশ্বের অন্যতম সেরা স্কুটার প্রস্তুতকারক কোম্পানি। বাংলাদেশে ভেসপার পর এই ব্র্যান্ডের স্কুটার সবচেয়ে বেশি দেখা যায়। অ্যাফোর্ডেবল প্রাইসে কোয়ালিটি প্রোডাক্ট বাজারে এনে এই ব্র্যান্ড গ্রাহকদের আস্থা অর্জন করে নিয়েছে। জিনেন টি১০, এই ব্র্যান্ডের অন্যতম পাওয়ারফুল এবং ক্লাসি লুকিং ম্যাক্সি স্কুটার। এটিতে উন্নতমানের অটোম্যাটিক গিয়ার ট্রান্সমিশন এবং কম্ফোর্টেবল রাইডিং-এর উপযোগী করে বডি স্ট্রাকচার ডিজাইন করা হয়েছে। এই ব্লগে Znen T10 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Znen ব্র্যান্ডের সব স্কুটারই টপ-ক্লাস পারফরম্যান্সের জন্য সুপরিচিত। এটি একটি বিখ্যাত চীনা মোটরসাইকেল ব্র্যান্ড। ট্রাফিক এড়িয়ে দ্রুত যোগাযোগের জন্য প্রায় সকল বয়সী মানুষের স্কুটার টাইপ বাইকের প্রতি আগ্রহ বাড়ছে। এই ব্লগে জিনেন টি১০ রিভিউ, স্পেক্স, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা দেয়া হয়েছে। স্কুটারটি স্টাইলিশ, মজবুত এবং নারী-পুরুষ উভয়ের সাথে মানানসই। এটি দৈনন্দিন ব্যবহারের জন্য খুবই উপযুক্ত। যারা স্কুটার টাইপ বাইক পছন্দ করেন এবং ভাল অ্যাক্সিলারেশন প্রেফার করেন, এই গর্জিয়াস স্কুটারটি তাঁদের টপ লিস্টেই থাকবে।

Znen T10 রিভিউ

স্কুটারটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ইফেক্টিভ এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে। আপনি স্কুটারটি থেকে এভারেজ প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। স্পিড এবং অ্যাক্সিলারেশনের একটি দুর্দান্ত কম্বিনেশনে এটি অসাধারণ একটি স্কুটার। সিটি এবং হাইওয়ে উভয় রোডেই আপনি ভালো পারফরম্যান্স পাবেন। জিনেন টি ১০ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড কম্বিনেশন মোটামুটি সন্তোষজনক।

স্কুটারটির প্রধান আকর্ষণ হলো এটির এলিগেন্ট ডিজাইন। এটির প্রধান কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ, এয়ার-কুল্ড ইঞ্জিন, ভালো ফুয়েল ক্যাপাসিটি, অটোম্যাটিক ট্রান্সমিশন, স্টোরেজ স্পেস, এলইডি লাইটিং সেটআপ, ইত্যাদি। এটির সাসপেনশন এবং হুইল-টায়ারের মানও বেশ ভালো। এটি শুধু ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

জিনেন টি১০ ফিচার এবং ডিজাইন

স্কুটারটির গ্লসি গ্রাফিক্স, ক্লাসি কালার কম্বিনেশন এবং গর্জিয়াস বডি স্ট্রাকচার এটিকে দেশের অন্যতম স্মার্ট এবং গুড-লুকিং স্কুটার হিসেবে জনপ্রিয় করেছে। এটির বডি স্ট্রাকচার এবং রাইডিং পজিশন এমন ভাবে ডিজাইন করা হয়েছে যেন রাইডাররা সম্ভাব্য ঝুঁকি থেকে নিজেকে রক্ষা করতে পারেন। এটির কম্প্রিহেন্সিভ এলইডি হেডলাইট ডিজাইনটি যেকারো নজর কাড়বে। স্কুটারটির ওভারঅল লাইটিং সিস্টেম রাতের বেলাতেও যেকোনো রাস্তায় আপনাকে কনফিডেন্স দেবে।

স্কুটারটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে, বিশাল স্টোরেজ স্পেস, ইঞ্জিন কিল সুইচ, কনভেনশনাল হ্যান্ডেলবার এবং কম্ফোর্টেবল সিটিং পজিশন। এটির স্টোরেজ স্পেস সিটিং পজিশনের নিচে বসানো হয়েছে, এখানে একটি হেলমেট সহ প্রয়োজনীয় কাগজপত্র এবং ছোট-খাটো জিনিস রাখতে পারবেন। এছাড়াও স্কুটারটির হিট প্রটেকশন মাফলার, এক্সজস্ট ডিজাইন, উইন্ড-শিল্ড এবং সেমি-ডিজিটাল ইলেক্ট্রিক্যাল কনসোল এটিকে একটি ক্লাসি ভাইব এনে দিয়েছে। স্কুটারটি তিনটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – মেটালিক ব্ল্যাক, মেটালিক হোয়াইট এবং মেটালিক অরেঞ্জ।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৪৯.৬০ ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং কার্বুরেটেড ফিচার বিশিষ্ট, যা টেম্পারেচার কন্ট্রোলের জন্য এয়ার-কুলিং সিস্টেমের উপর নির্ভর করে। এটি ৯০০০ আরপিএমে ১৬.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ১৪.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। টর্ক এবং পাওয়ার জেনারেশন ভালো হওয়ায় আপনি খুব ভালো স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন।

এটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম সম্পূর্ণ অটোম্যাটিক, তাই গিয়ার অপারেট করার প্রয়োজন হয় না। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। এই কার্বুরেটর ইঞ্জিনের প্রস্তাবিত ইঞ্জিন তেলের গ্রেড হল ১০ডাব্লিউ৪। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়। স্কুটারটির দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স পারফরম্যান্স সন্তোষজনক।

বডি ডাইমেনশন

এটির বডি স্ট্রাকচার দেশের বেশিরভাগ স্কুটারের তুলনায় বেশ বড়। এটির সামনের অংশটি গোলাকার এবং বেশ প্রশস্ত, যা দুর্ঘটনা থেকে রাইডারকে সুরক্ষিত করতে পারে। স্কুটারটিতে বেশ ভালো স্টোরেজ স্পেস রয়েছে, এখানে হেলমেট, এবং ছোট-খাটো জিনিস রাখতে পারবেন। এটির স্টেয়ার সিঙ্গেল সিটিং পজিশনটি আরোহী এবং পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক। স্কুটারটি নারী-পুরুষ উভয় বাইকারদের জন্য সুইটেবল।

এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি বেশ ভালো, ১৪ লিটার, তাই আপনি দীর্ঘ ভ্রমণে নিশ্চিন্ত থাকতে পারেন। এটি বেশ ভারী একটি স্কুটার, ওজন ১৩৯ কেজি। ওজনের সাথে বডি স্ট্রাকচার সামঞ্জস্য হওয়ায় আপনি হাইওয়ে রোডে এবং টপ স্পিডেও দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। স্কুটারটিতে ১৫৬০ মিমি-এর একটি মোটামুটি বড় হুইলবেসও রয়েছে, এটি কর্ণারিং-এ ভারসাম্য বজায় রাখতে সহায়ক। স্কুটারটির দৈঘ্য, প্রস্থ এবং উচ্চতা নিয়ে তেমন অফিশিয়াল ইনফরমেশন পাওয়া যায় না। তবে রিভিউ অনুযায়ী বাইকারার এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

স্কুটারটিতে ডুয়েল ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম বেশ নিরাপদ এবং এটি থেকে সিটি-হাইওয়ে উভয় রাস্তাতেই বেশ ভালো পারফরম্যান্স পাবেন। এছাড়া সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে টুইন-শক অ্যাবজর্বার।

যেহেতু এটি একটি স্কুটার, তাই স্বাভাবিক বাইকের মতো এটির সাসপেনশন আপনার কাছে যথেষ্ট স্মুথ নাও মনে হতে পারে। তাই এবড়ো-থেবড়ো কিংবা গর্তপূর্ণ ভাঙা রাস্তায় সতৰ্কতার সাথে রাইডিং করতে হবে। বাইকারদের রিভিউ অনুযায়ী সাসপেনশন মোটামুটি মানের হলেও, ব্রেকিং সিস্টেম অসাধারণ।

হুইল এবং টায়ার

এটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৮০-১৪ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৬০-১৩ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ১৪” ইঞ্চি এবং পিছনের হুইলের রিম সাইজ ১৩” ইঞ্চি। এই টায়ার শুষ্ক এবং ভেজা উভয় রাস্তাতেই বেশ ভালো পারফরম্যান্স দিতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

স্কুটার টাইপ বাইকের স্পিড সাধারণত খুব বেশি হয় না। তবে এই স্কুটার থেকে আপনি বেশ ভালো স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন। এটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরেকটু বেশি হতে পারে। বাইকারদের রিভিউ অনুযায়ী স্কুটারটির দাম সাপেক্ষে মাইলেজ আরেকটু বেশি হলে ভালো হতো। তবে মাথায় রাখবেন, স্পিড এবং মাইলেজের ব্যাপারটি ইঞ্জিনের কন্ডিশন, উন্নত মানের ফুয়েল এবং ইঞ্জিন অয়েলের উপর নির্ভর করে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

স্কুটারটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার এবং ওডোমিটারটি ডিজিটাল টাইপ। এছাড়াও এখানে আপনি ট্যাকোমিটার, আরপিএম মিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, ঘড়ি দেখতে পাবেন। প্রয়োজনীয় সকল ইনডিকেটর আপনি এখানে দেখতে পাবেন।

স্কুটারটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির ব্যাটারি বেশ শক্তিশালী; যা হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সহ সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। এটির সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। Znen T10 রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট।

Znen T10 Price in Bangladesh বাংলাদেশে Znen T10 এর দাম

বাংলাদেশে Znen T10 এর অফিসিয়াল দাম ৳235,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen T10 Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন এবং স্টাইলিশ ডিজাইন
  • সিকিউরড বডি স্ট্রাকচার
  • ডুয়েল ডিস্ক ব্রেক
  • স্টোরেজ স্পেস
  • ইঞ্জিন কিল সুইচ
  • ফুয়েল ক্যাপাসিটি
  • সিটি এবং হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী

Znen T10 Cons অসুবিধা

  • অন্যান্য স্কুটারের তুলনায় কম জ্বালানি সাশ্রয়ী
  • কার্বুরেটর ইঞ্জিন
  • সাধারণ মানের সাসপেনশন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Znen T10 স্কুটারটির শক্তিশালী ইঞ্জিন, এলিগেন্ট ডিজাইন এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স এটির অন্যতম প্রধান আকর্ষণ। এটির ক্লাসি ডিজাইন নারী-পুরুষ নির্বিশেষে যেকোনো স্কুটারপ্রেমীকে আকর্ষণ করবে। এটি অভিজ্ঞ রাইডারের জন্য সুপারিশ করা হয়েছে, যারা শক্তিশালী ইঞ্জিন, নিরাপদ রাইডিং, এবং স্পিডি ফিচার বিশিষ্ট স্কুটার চাচ্ছেন। এটি কন্ট্রোল করা খুবই সহজ, তাই সিটি রোডে এবং ট্রাফিক সিচুয়েশনে আপনি কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন। এটি সিটি-হাইওয়ে উভয় রাস্তায় ঘন-ঘন ব্যবহার উপযোগী দুর্দান্ত পারফর্মিং একটি স্কুটার।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে নতুন বা ব্যবহৃত জিনেন টি১০ স্কুটারের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Znen is one of the best scooter manufacturing companies in the world. After Vespa, this brand of scooter is most seen in Bangladesh. This brand has gained the trust of customers by bringing quality products to the market at affordable prices. Znen T10 is one of the most powerful and classy-looking maxi scooters from this brand. It has an advanced automatic gear transmission and a body structure designed for comfortable riding. This scooter is stylish, robust, and suitable for both men and women. It is very suitable for daily use. For those who love scooter-type bikes and prefer good acceleration, this gorgeous scooter will be on their top list.

This scooter uses a powerful engine of 150 cc. This engine can provide effective and long-lasting performance. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 120 km/hr from this scooter. It is a great scooter with a great combination of speed and acceleration. You will get good performance on both city and highway roads.

The main attraction of this scooter is its elegant design. Some of its key features include – a dual disc braking setup, air-cooled engine, good fuel capacity, automatic transmission, storage space, LED lighting setup, engine kill switch, conventional handlebar, comfortable seating position, etc. Its storage space is placed under the seating position, where you can keep essential documents and small items, including a helmet. Also, the scooter’s heat protection muffler, exhaust design, windshield, and semi-digital electrical console give it a classy vibe. Its suspension and wheel-tyres are also quite good. It can only be started by electric method.

The scooter’s glossy graphics, classy color combination, and gorgeous body structure make it popular as one of the smartest and good-looking scooters in the country. Its body structure and riding position are designed in such a way that riders can protect themselves from potential hazards. Its comprehensive LED headlight design will catch anyone’s eye. The scooter’s overall lighting system will give you confidence on any road even at night. This scooter is available in three color combinations – Metallic Black, Metallic White, and Metallic Orange.

Znen T10 Price in Bangladesh Znen T10 Price in Bangladesh

The official price of Znen T10 in Bangladesh is ৳235,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen T10 Video Review


19 Sep, 2023 - Znen T10 হলো একটি টপ-ক্লাস পারফরম্যান্সের ক্লাসি লুকিং ম্যাক্সি স্কুটার। শক্তিশালী ইঞ্জিন এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স এটির অন্যতম প্রধান আকর্ষণ।

Znen T10 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Znen T10 কি ধরণের বাইক?

এটি একটি পাওয়ারফুল এবং ক্লাসি লুকিং ম্যাক্সি স্কুটার।

স্কুটারটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

স্কুটারটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ (সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক)।

স্কুটারটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড।

Znen T10 Specifications

Model name Znen T10
Type of bikeMaxi Scooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 149.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power16 Bhp @ 9000 RPM
Max torque14 NM @ 9000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 35 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Disc
Front tire size120/80-14
Rear tire size130/60-13
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weightNo Info
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity14 L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Znen T10bikroy
ZNEN yaben 125 2016 for Sale

ZNEN yaben 125 2016

9,000 km
MEMBER
Tk 80,000
1 week ago
ZNEN 2021 for Sale

ZNEN 2021

3,625 km
MEMBER
Tk 190,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy