Honda CB150R Exmotion রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

15 Jan, 2024
Honda CB150R Exmotion রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda একটি বিশ্বব্যাপী জনপ্রিয় জাপানি মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। হোন্ডা ব্র্যান্ডের বাইকগুলো গর্জিয়াস ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত। Honda CB150R ExMotion বাইকটি এই ব্র্যান্ডের একটি স্মার্ট নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক। ইয়াং জেনারেশনের কাছে বাইকটি একটি ক্রেজে পরিণত হয়েছে। এই ব্লগে হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাইকটির সবচেয়ে এক্সক্লুসিভ বৈশিষ্ট্য হল এটির ডুয়েল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS)। এছাড়াও এটির আধুনিক ফুয়েল ইনজেকশন সিস্টেম এবং লিকুইড কুলড ইঞ্জিনটি বাইকারদের কাছে ব্যাপক মনোযোগ আকর্ষণ করেছে। বাইকটি আনঅফিশিয়াল ভাবে বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। এখানে আপনি Honda CB150R Exmotion রিভিউ, স্পেসিফিকেশন্স, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Honda CB150R Exmotion রিভিউ

হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন একটি পাওয়ারফুল নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক। বাইকটিতে ১৫০ সিসির ইউরোপিয়ান ইমিশন রিকোয়ারমেন্ট (Euro6) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। Honda CB150R Exmotion রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি এভারেজ প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ, এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ সন্তোষজনক।

বাইকটিতে আধুনিক প্রযুক্তির প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা পরিবেশ-পরিস্থিতি অনুযায়ী সর্বোচ্চ ফুয়েল ইফিসিয়েন্সি নিশ্চিত করে। বাইকটিতে ডুয়েল ওভারহেড ক্যাম্সফ্ট (DOHC) টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ইঞ্জিনের লংলাস্টিং পারফরম্যান্স বাড়ায়। এটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই আধুনিক এবং উন্নত। এটির অ্যালয় হুইল খুবই মজবুত এবং টায়ার যথেষ্ট চওড়া। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী বাইকটির স্ট্রাকচার এমনভাবে ডিজাইন করা হয়েছে যা এটির অ্যাক্সিলারেশন অফ ভিলোসিটি বাড়ায় এবং টপ স্পিডে দুর্দান্ত পারফরমান্স নিশ্চিত করে। এখানে হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন ফিচার নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Honda CB150R ExMotion বাইকটির ওভারঅল ডিজাইন এবং পারফরম্যান্স যে কোন স্পোর্টস অ্যাক্টিভিটি বাইকারদের স্বপ্ন। এটি দেখতে খুবই ক্লাসি। নির্দিষ্ট গ্যাজেট ফরম্যাট করার জন্য Moriwaki, G’Craft, এবং Kitaco অন্তর্ভুক্ত জাপানী শীর্ষস্থানীয় অ্যাকসেন্ট ব্র্যান্ডগুলোর সম্পৃক্ততা বাইকটিকে আরো এলিগেন্ট লুকিং করেছে।

বাইকটির ডিজাইন সম্পূর্ণ অনন্য যার একটি স্প্লিট সিটিং পজিশন এবং ক্লাসিক ডিজাইন করা আকর্ষণীয় গোল হেডল্যাম্প রয়েছে। Honda CB150R Exmotion রিভিউ অনুযায়ী বাইকটির ডায়মন্ড ফ্রেম চেসিস, পাইপ হ্যান্ডেলবার এবং ছোট সাইলেন্সার পাইপটি এটিকে একটি স্টাইলিশ লুক এনে দিয়েছে। বাইকটির ইলেকট্রিক্যাল সিস্টেম সম্পূর্ণ আধুনিক। এটি বেশ কয়েকটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – পার্ল-ক্যাডেট গ্রে, মিলেনিয়াম-রেড, ম্যাট-লরেল গ্রিন মেটালিক এবং অ্যাস্টেরয়েড ব্ল্যাক-মেটালিক৷ ওভারঅল হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন ফিচার অনুযায়ী বাইকটি খুবই আকর্ষণীয়।

ইঞ্জিন পারফরম্যান্স

হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন খুবই শক্তিশালী, যা দুর্দান্ত অ্যাক্সিলারেশন এবং স্মুথ পারফরম্যান্স দেয়। বাইকটিতে ১৪৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড-কুল্ড এবং ৪-ভালভ ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের। এই ইঞ্জিন ১৯.৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ১৪.৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনে মলিবডেনাম-কোটেড পিস্টন সংযুক্ত রয়েছে, যা বাইকের লং লাস্টিং পারফরম্যান্স বাড়ায়। বাইকারদের হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI) ধরণের। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং স্ট্রোক ৫৭.৮ মিমি এবং কম্প্রেশন অনুপাত ১১.৩:১। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি মাল্টিপ্লেট ওয়েট ক্লাচ সিস্টেম এবং ৬-স্পিড গিয়ারবক্স রয়েছে। বাইকটিতে Euro6 টাইপ আধুনিক ইমিশন স্ট্যান্ডার্ড ব্যবহার করা হয়েছে, যা পরিবেশ দূষণ কমায়। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার দুর্দান্ত।

বডি ডাইমেনশন

Honda CB150R Exmotion রিভিউ অনুযায়ী বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা নিখুঁত এবং স্যাডলের উচ্চতা সব বয়সী এবং স্বাভাবিক উচ্চতার যেকোনো রাইডারের জন্য ভাল। বাইকটির টোটাল দৈর্ঘ্য ১৯৭৩ মিমি, প্রস্থ ৮২২ মিমি এবং উচ্চতা ১০৫৩ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৩৯ মিমি এবং সিটিং পজিশনের উচ্চতা ৭৯৫ মিমি। এটির হুইলবেস ১২৯৬ মিমি এবং টোটাল ওজন ১২৩ কেজি। বাইকারদের হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

এই বাইকের ফুয়েল ক্যাপাসিটি ৮.৫ লিটার, যা এই স্ট্যান্ডার্ডের বাইকের জন্য কিছুটা কম। বাইকটিতে ডায়মন্ড ফ্রেম ব্যবহার করা হয়েছে, যা আপনাকে হাইওয়ে, সিটি-রোডে এবং কর্ণারিং-এ বেশ ভালো কনফিডেন্স দেবে। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন ফিচার বিবেচনায় বডি ডাইমেনশন পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী বাইকটিতে খুবই উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটিতে ডুয়েল চ্যানেল অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকায় হাইড্রোলিক ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ব্রেকটি ২৯৬ মিমি এবং পিছনের চাকার ব্রেকটি ২২০ মিমি। এই ব্রেকিং সিস্টেম আপনাকে যথেষ্ট নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইকটির সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক আপসাইড ডাউন ফোর্কস টাইপ সাসপেনশন এবং পিছনের দিকে মনোশক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশনটি পিলিয়ন এবং রাইডারদের জন্য বেশ আরামদায়ক। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই উন্নত এবং আধুনিক।

হুইল এবং টায়ার

বাইকারদের Honda CB150R Exmotion রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ১১০/৭০-১৭এম/সি ৫৪এইচ সেকশন এবং পিছনের চাকায় ১৫০/৬০-১৭এম/সি ৬৬এইচ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই টায়ারের গ্রিপ খুবই ভালো তাই হাই-স্পিডে স্কিড করে না। সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের স্ট্যান্ডার্ড যথেষ্ট ভালো।

স্পিড এবং মাইলেজ

বাইকারদের হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ কম্বিনেশন নিয়ে খুবই সন্তুষ্ট। স্পিডি স্পোর্টস কনফিগারেশনের বাইক হিসেবে এটি তুমুল জনপ্রিয়। বাইকটির এভারেজ মাইলেজ ৩৫ কিমি/লিটার (প্রায়) এবং টপ স্পিড ১৩৫ কিমি/আওয়ার (প্রায়)।  আপনি হাইওয়েতে আরো বেশি স্পিড এবং মাইলেজ পেতে পারেন। সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে মাইলেজ আরো বেশি হলে ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda CB150R Exmotion রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আপডেটেড এবং আধুনিক। বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল সম্পূর্ণ ডিজিটাল। এটিতে একটি ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, ঘড়ি, এবিএস লাইট, ফুয়েল গেজ এবং আরপিএম মিটার রয়েছে। হেডল্যাম্প, টেল ল্যাম্প এবং ইন্ডিকেটরস সবই এলইডি। বাইকটির হেডলাইট পাওয়ার সত্যিই অসাধারন এবং দেখতে খুবই সুন্দর। ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য বাইকটিতে ১২-ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ওভারঅল হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে বাইকাররা খুবই সন্তুষ্ট।

Honda CB150R ExMotion Price in Bangladesh বাংলাদেশে Honda CB150R ExMotion এর দাম

বাংলাদেশে Honda CB150R ExMotion এর অফিসিয়াল দাম ৳550,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Other Model 2023 এর দাম BDT 66,625.

Honda CB150R ExMotion Pros সুবিধা

  • স্টাইলিশ স্পোর্টি লুক
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম
  • দুর্দান্ত স্পিড এবং অসাধারণ কন্ট্রোল
  • ডিজিটাল ইলেকট্রিক্যাল কনসোল প্যানেল
  • অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম
  • ইউরোপিয়ান ইমিশন রিকোয়ারমেন্ট (Euro6) ইঞ্জিন

Honda CB150R ExMotion Cons অসুবিধা

  • মাইলেজ আরো বেশি হতে পারতো
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বর্তমান ইয়াং জেনারেশনের কাছে এই নেকেড স্পোর্টস বাইকটি খুবই জনপ্রিয়। এটি বাংলাদেশের সবচেয়ে এলিগেন্ট নেকেড স্পোর্টস টাইপ বাইকগুলোর মধ্যে একটি। বাইকটি গর্জিয়াস ডিজাইন, ক্লাসি লুক, স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স এবং আপডেটেড ফিচারের সমন্বয়ে অসাধারণ একটি প্যাকেজ। হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন দাম সাপেক্ষে আপনি যদি টপ ক্লাস পাওয়ার এবং টর্কের সমন্বয়ে স্টাইলিশ এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য অসাধারণ হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা সিবি১৫০আর এক্সমোশন মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda is a globally popular Japanese motorcycle manufacturing company. The Honda CB150R ExMotion bike is a smart naked-sports category bike from the Honda brand. This bike has become a craze among the young generation. The most exclusive feature of this bike is its dual-channel anti-lock braking system (ABS). Also, its modern fuel injection system and liquid-cooled engine have attracted a lot of attention among bikers. This bike is unofficially available in the Bangladesh market.

This bike uses a 150 cc European Emission Requirement (Euro6) engine. From this bike, you can get an average mileage of around 35 km/liter, and a top speed of around 135 km/hour. This bike uses a programmed fuel injection system (PGM-FI), which ensures maximum fuel efficiency according to environmental conditions. It uses a Dual Overhead Camshaft (DOHC) type engine, enhancing its long-lasting performance. The structure of this bike is designed in such a way that it increases its acceleration of velocity and ensures excellent performance at top speed.

This bike’s overall design and performance are the dream of any sports activity biker. The design of this bike is unique, with a split seating position and classically designed attractive round headlamps. The bike’s diamond frame chassis, piped handlebars, and short silencer pipe give it a stylish look. The electrical system of the bike is entirely modern. It is available in several attractive color combinations – Millennium-Red, Asteroid Black-Metallic, Pearl-Cadet Grey, and Matte-Laurel Green Metallic.

If you want a bike with top-class power and torque combined with a stylish and thrilling riding experience, this bike will be perfect. The official price of this bike in Bangladesh is BDT 5,50,000. This bike is unofficially available in the country’s market so the price may vary slightly.

Honda CB150R ExMotion Price in Bangladesh Honda CB150R ExMotion Price in Bangladesh

The official price of Honda CB150R ExMotion in Bangladesh is ৳550,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Other Model 2023 is BDT 66,625.

Honda CB150R Exmotion Video Review


04 Jan, 2024 - Honda CB150R Exmotion একটি পাওয়ারফুল নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক। এটি গর্জিয়াস ডিজাইন, ক্লাসি লুক, স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স এবং আপডেটেড ফিচারের সমন্বয়ে অসাধারণ একটি বাইক।

Honda CB150R Exmotion সম্পর্কে কিছু জিজ্জাসা

Honda CB150R Exmotion কি ধরণের বাইক?

এটি একটি পাওয়ারফুল নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড-কুল্ড, ৪-ভালভ, ওভারহেড ক্যাম্সফ্ট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম (উভয় চাকায় হাইড্রোলিক ডিস্ক ব্রেক) ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

Honda CB150R ExMotion Specifications

Model name Honda CB150R Exmotion
Type of bikeNaked Sports
Type of engineSingle Cylinder, DOHC, Liquid-Cooled, 4-Valve
Engine power (cc) 149.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power19.7 Bhp @ 0 RPM
Max torque14.5 NM @ 0 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspension41 mm Telescopic Ups
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter296 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70-17 M/C 5
Rear tire size150/60-17 M/C 6
Tire typeTubeless
Overall length1973 mm
Overall height1053 mm
Overall weight123 kg
Wheelbase1296 mm
Overall width822 mm
Ground clearance139 mm
Fuel tank capacity8.5L
Seat height795 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features, ,
Buy Honda CB150R Exmotionbikroy
Honda , 1980 for Sale

Honda , 1980

50,000 km
verified MEMBER
Tk 50,000
8 hours ago
Honda Used Good 1998 for Sale

Honda Used Good 1998

20,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
Honda 2019 for Sale

Honda 2019

45,000 km
MEMBER
Tk 28,000
3 days ago
Honda 80 2018 for Sale

Honda 80 2018

15,000 km
MEMBER
Tk 35,000
4 days ago
Honda Scooty 1974 for Sale

Honda Scooty 1974

100,000 km
MEMBER
Tk 25,000
4 days ago
Buy Other Bikesbikroy
ATV Luxury Bike 2024 for Sale

ATV Luxury Bike 2024

0 km
verified MEMBER
Tk 285,000
17 minutes ago
ATV Luxury Bike 2024 for Sale

ATV Luxury Bike 2024

0 km
verified MEMBER
Tk 385,000
18 minutes ago
Dayang DY-100 2007 for Sale

Dayang DY-100 2007

52,000 km
MEMBER
Tk 26,500
1 hour ago
Hero Hunk . 2019 for Sale

Hero Hunk . 2019

60,000 km
MEMBER
Tk 50,000
1 hour ago
Bajaj Discover 100 2014 for Sale

Bajaj Discover 100 2014

30,000 km
MEMBER
Tk 68,900
2 hours ago
+ Post an ad on Bikroy