Honda CBR 150R (New) রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

14 Jan, 2024
Honda CBR 150R (New) রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

দেশের স্পোর্টস বাইকের বাজারে সাড়া ফেলে দেওয়া বাইকগুলোর মাঝে অন্যতম হচ্ছে Honda CBR 150R (New)। জাপানিজ ব্র্যান্ড হোন্ডা ২০০২ সালে প্রথম সিবিআর (CBR) ১৫০আর এর মতো এন্ট্রি লেভেলের স্পোর্টস বাইক বাজারে আনে। সেই থেকে বিভিন্ন সময় বিভিন্ন ফিচার যোগ করে নতুন নতুন ভার্সন বাজারে আসতে থাকে। ২০২১ সালে গ্লোবাল হোন্ডা ইন্দোনেশিয়ায় Honda CBR 150R  এর আপডেটেড ভার্সন বাজারে আনে। Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বলা হয়ে থেকে, এটি এখন পর্যন্ত সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ সবথেকে মর্ডাণ এবং সুন্দর সংস্করণ। কারণ হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) ফিচার অনুযায়ী বাইকটিতে প্রাধান্য দেয়া হয়েছে ফুয়েল এফিশিয়েন্সি, রাইডিং কমফোর্টনেস, স্টাইলিশ লুক এবং নির্ভরযোগ্য হ্যান্ডেলিং। Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ সন্তোষজনক।

হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) ফিচার:

এই ব্লগটি পরে বিস্তারিত Honda CBR 150R (New) সম্পর্কে বিস্তারিত ফিচার জেনে নিন।

ইঞ্জিন পারফরম্যান্স

Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১৪৯.১৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, লিকুইড কুলড ইঞ্জিন। বাইকটির ইঞ্জেকশন ফুয়েল সাপ্লাই বাইকটিকে করে তুলেছে অনন্য। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) ফিচার অনুযায়ী ৯০০০ আরপিএম-এ বাইকটি সর্বোচ্চ ১৬.৯ বিএইচপি শক্তি এবং ৭০০০ আরপিএম-এ সর্বোচ্চ ১৪.৪ এনএম টর্ক প্রদান করে। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম বিবেচনায় বাইকটির ইঞ্জিন কমপ্রেশন অনুপাত ১১:৩:১ যা বর্তমান সময়ের স্পোর্টস বাইক হিসেবে বেশ মানানসই। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী রাইডিং এর সময় বাইকটিতে পাওয়া যাবে প্রতি লিটারে প্রায় ৪০ কিলোমিটারের মাইলেজ এবং ঘন্টায় প্রায় ১৪০ কিলোমিটারের সর্বোচ্চ গতি। Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী ইঞ্জিন স্টার্ট ইলেকট্রিক হওয়ায় শহরের ট্রাফিকের মাঝে বাইকটি চালানো যায় বেশ স্বাচ্ছন্দ্যের সাথেই।

ট্রান্সমিশন

হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার ট্রান্সমিশন। স্পোর্টস বাইক ক্যাটাগরির হওয়ায় এই ফিচার আপনার বাইকের স্পিড ম্যানেজ করবে বেশ সাবলীলভাবে। কেননা Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বাইকটির ওয়েট-মাল্টি ডিস্ক ক্লাচ নিশ্চিত করে নির্ভুল এবং স্মুথ গিয়ার শিফটিং। 

মাইলেজ

Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী একটি স্পোর্টস বাইক হিসেবে বাইকটির মাইলেজে কোনো প্রকার কার্পণ্য করা হয়নি। প্রতি লিটারে ৪০ কিলোমিটারের মাইলেজ দিবে আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম বিবেচনায় স্পোর্টস বাইক হিসেবে এই মাইলেজে আপনি পাবেন শহরের ভেতর স্বাচ্ছ্যন্দে রাইড করার সুবিধা। তবে হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী শহরের বাহিরে রাইড করতে গেলে মাইলেজের কারণে কিছুটা জটিলতার সম্মুখীন হতে পারেন। বলে রাখা ভালো, সড়কের পরিস্থিতি বিবেচনায় বাইকটির মাইলেজ কম-বেশি হতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী বাইকটিতে সামনে ইনভার্টেড টেলিস্কোপিক এবং পেছনে সুইং আর্ম সহ মনোশক (প্রো-লিঙ্ক) সিস্টেম সাসপেনশন রয়েছে যা বাইকটিকে করে তুলেছে কর্ণার ফ্রেন্ডলি। তবে Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী উঁচু-নিচু বা অসমতল রাস্তায় বাইকটি চালাতে বেগ পেতে হতে পারে। এছাড়া বাইকটিতে দেওয়া হয়েছে সেরা ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম যা এটিকে করে তুলেছে অনন্য এবং একই সাথে দুর্দান্ত। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) ফিচার অনুযায়ী বাইকটির সামনে আছে সিঙ্গেল ডিস্ক ব্রেক যা ইমার্জেন্সি ব্রেকিং এর ক্ষেত্রে বেশ সাবলীলভাবে কাজ করে। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম বিবেচনায় পেছনের ড্রাম ডিস্ক রাইডারকে স্বল্পগতিতেও দেয় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স। 

টায়ার এবং হুইল

Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বাইকটির সামনে এবং পেছনে উভয় পাশেই রয়েছে টিউবলেস টায়ার যা স্পোর্টস বাইকে হিসেবে বেশ মানানসই। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) ফিচার অনুযায়ী সামনের টায়ারের সাইজ ১০০/৮০-১৭ এবং পিছনের টায়ারের সাইজ ১৩০/৭০-১৭। সাথে বাইকটির অ্যালয় হুইল দিচ্ছে মজবুত এবং নিরাপদ স্ট্রাকচারের নিশ্চয়তা।

বডি ডাইমেনশন

হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী ১৩৯ কেজি ওজনের এই বাইকটির বডি ডাইমেনশন স্পোর্টস বাইক হিসেবে বেশ মানানসই। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম বিবেচনায় বাইকটির মানানসই সিটিং অ্যাডজাস্টমেন্টের ফলে রাইডিং হয় বেশ স্বাচ্ছন্দ্যপূর্ণ। বাইকটির সুবিশাল দৈর্ঘ্য এবং মানানসই উচ্চতা একে স্পোর্টি রাইডিং এর জন্য করে তুলেছে বেশ কার্যকর।

  • দৈর্ঘ্য – ১৯৮৩ মিমি
  • প্রস্থ – ৭০০ মিমি
  • উচ্চতা – ১০৭৭ মিমি
  • হুইলবেইজ – ১৩১০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স- ১৬০ মিমি
  • সিটের উচ্চতা – ৭৮২ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১২ লিটার

ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি, যা বাইকটির সকল লাইট, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেলে শক্তি যোগান দিয়ে থাকে। হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ বিবেচনায় বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র ব্যবহার করা হয়েছে এলইডি লাইট। এছাড়া বাইকটির কনসোল প্যানেলের সকল ডিজিটাল ফিচারে পাওয়ার সাপ্লাই আসে বাইকটির ইলেকট্রিক্যাল সিস্টেম থেকেই।

ইন্সট্রুমেন্ট কনসোল

হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) রিভিউ অনুযায়ী বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে ডিজিটাল ফিচারের ব্যবহার লক্ষ্য করা যায়। বাইকটির সকল ফিচারের মধ্যে রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, এবং আরপিএম মিটার। সাথে আছে তিন অংশ বিশিষ্ট হ্যান্ডেল বার। তবে হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম অনুযায়ী স্পোর্টস বাইক বিবেচনায় এতে নেই কোনো ইঞ্জিন কিল সুইচ এবং বাড়তি ফিচার। 

বর্তমানে বাংলাদেশে হোন্ডা সিবিআর ১৫০আর (নিউ) দাম ৫,৫০,০০০ থেকে ৫,৭৫,০০০ টাকার ভেতর, যা বাইকটির সকল ফিচার এবং সুযোগ সুবিধা অনুযায়ী বেশ দুর্দান্ত একটি অফার। পাশাপাশি নতুন যারা বাইক চালানো শিখেছেন, তারাও এই দামে দারুণ এই বাইকটি নিতে পারেন। Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী কার্যকারিতা বিবেচনায় বাইকটি দামের সাথে বেশ মানানসই বলা চলে।

Honda CBR 150R (New) Price in Bangladesh বাংলাদেশে Honda CBR 150R (New) এর দাম

বাংলাদেশে Honda CBR 150R (New) এর অফিসিয়াল দাম ৳550,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Cbr 2023 এর দাম BDT 566,250.

Honda CBR 150R (New) Pros সুবিধা

  • স্পোর্টি লুক
  • এবিএস ব্রেকিং সিস্টেম
  • শক্তিশালী ইঞ্জিন
  • ডিজিটাল কনসোল প্যানেল

Honda CBR 150R (New) Cons অসুবিধা

  • স্বল্প মাইলেজ
  • উঁচু-নিচু রাস্তায় রাইডিং এর উপযুক্ত না

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Honda CBR 150R (New) রিভিউ অনুযায়ী স্পোর্টস বাইক হিসেবে বেশ দুর্দান্ত এবং দেশের তরুণ রাইডারদের জন্য খুবই মানানসই। বাইকটির শক্তিশালী ইঞ্জিনের সাথে নান্দনিক ডিজাইন এটিকে করে তুলেছে অনন্য। সেই সাথে এর এবিএস ব্রেকিং সিস্টেম নিশ্চিত করে রাইডারের নিরাপত্তা এবং সঠিক সময়ে ব্রেকিং। বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল থাকায় এটি বাইকটিকে করে তুলেছে এক কথায় অনন্য। 

 

The New Honda CBR 150R is a high-performance sports bike available in the Bangladesh market. It is powered by a 149.16cc engine displacement that produces a maximum power output of 16.9 bhp at 9,000 RPM and a peak torque of 14.4 NM at 7,000 RPM. The bike is equipped with a liquid-cooled, single-cylinder, 4-stroke engine and a manual transmission with six gears. The CBR 150R offers a mileage of approximately 40 kmpl and can reach a top speed of 140 kmph.

The bike features a diamond truss frame chassis, an inverted telescopic front suspension, and a swing arm with a mono-shock (prolink) system for the rear suspension. It comes with dual-channel ABS and tubeless tires. The bike’s dimensions are 1983 mm in length, 700 mm in width, and 1077 mm in height, with a ground clearance of 160 mm. It weighs 139 kg and has a fuel tank capacity of 12 liters.

The New Honda CBR 150R is about performance, style, and comfort. The bike’s sleek and sporty design, with a fully faired body that gives it an aggressive look. The bike also features a digital speedometer, odometer, and RPM meter, providing riders with all the necessary information at a glance.

The bike’s seat height is 782 mm, making it accessible for riders of various heights. The split-seat design ensures comfort for both the rider and the pillion. The bike’s handlebars are clip-on, offering a sporty riding position that enhances the overall riding experience.

The New Honda CBR 150R is available in red, red, white, and black tri-color. It is priced between 5,50,000 to 5,75,000 BDT. The bike is considered one of the top competitors in the sports bike segment and a serious threat to the Yamaha R15 V3.

Honda CBR 150R (New) Price in Bangladesh Honda CBR 150R (New) Price in Bangladesh

The official price of Honda CBR 150R (New) in Bangladesh is ৳550,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Cbr 2023 is BDT 566,250.

Honda CBR 150R (New) Video Review


03 Jan, 2024 - স্টাইলিশ লুকের সাথে দারুণ রাইডিং এক্সপেরিয়েন্স নিয়ে বাজারে এলো স্পোর্টস বাইক Honda CBR 150R (New)। আপনার এডভেঞ্চার জগতের যাত্রাসঙ্গী হোক Honda CBR 150R (New)।

Honda CBR 150R (New) সম্পর্কিত জিজ্ঞাসা

Honda CBR 150R (New) কী টাইপের বাইক?

Honda CBR 150R (New) বাইকটি একটি স্পোর্টস বাইক। 

Honda CBR 150R (New)এর টপ স্পিড কত?

 Honda CBR 150R (New) এর টপ স্পিড ১৪০ কি: মিঃ প্রতি ঘণ্টা (প্রায়)। 

Which colors are available on Honda CBR 150R (New)?

 Honda CBR 150R (New) লাল, লাল ও সাদা, কালো এবং লাল, কালো, নীলের সংমিশ্রণ এই ৪টি রঙে পাওয়া যায়।

Honda CBR 150R (New) এর মাইলেজ কত?

Honda CBR 150R (New) এর মাইলেজ প্রায় ৪০ কি: মি: পার লিটার।

Honda CBR 150R (New) বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Honda CBR 150R (New) বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Honda CBR 150R (New) Specifications

Model name Honda CBR 150R (New)
Type of bikeSports
Type of engine4 Stroke, Single cylinder, Liquid-cooled
Engine power (cc) 149.2cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16.9 Bhp @ 9000 RPM
Max torque14.4 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed140 Kmph (Approx)
Front suspensionInverted Telescopic
Rear suspensionSwing Arm with Monoshock (Pro-Link) System
Front brake typeSingle Disc
Front brake diameter276mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length1983 mm
Overall height1077 mm
Overall weight139 kg
Wheelbase1310 mm
Overall width700 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 L
Seat height782 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features, ,
Buy Honda CBR 150R (New)
Honda CBR . 2022 for Sale

Honda CBR . 2022

11,787 km
MEMBER
Tk 450,000
1 month ago
Honda CBR 2006 for Sale

Honda CBR 2006

20,000 km
MEMBER
Tk 22,222
3 hours ago
Honda CBR DOUBLE ABS BIKE 2022 for Sale

Honda CBR DOUBLE ABS BIKE 2022

12,000 km
verified MEMBER
Tk 420,000
22 hours ago
Honda CBR INDO NON ABS 2018 for Sale

Honda CBR INDO NON ABS 2018

15,000 km
verified MEMBER
Tk 265,000
23 hours ago
Honda CBR 2017 for Sale

Honda CBR 2017

27,000 km
MEMBER
Tk 255,000
1 day ago
Buy Other Bikes
GPX Demon 165 2023 for Sale

GPX Demon 165 2023

2,470 km
MEMBER
Tk 360,000
2 seconds ago
Hero Ignitor ON-TEST I3S IBS 2023 for Sale

Hero Ignitor ON-TEST I3S IBS 2023

2,041 km
verified MEMBER
verified
Tk 110,845
23 seconds ago
Suzuki Gixxer DD 2017 for Sale

Suzuki Gixxer DD 2017

25,000 km
verified MEMBER
Tk 135,000
1 month ago
TVS Raider 125 ON-TEST 2022 for Sale

TVS Raider 125 ON-TEST 2022

5,128 km
verified MEMBER
verified
Tk 124,650
2 minutes ago
Bajaj Pulsar NS ABS RE FRESH ON-TEST 2023 for Sale

Bajaj Pulsar NS ABS RE FRESH ON-TEST 2023

3,524 km
verified MEMBER
verified
Tk 178,500
4 minutes ago
+ Post an ad on Bikroy