Honda Vario 125 ESP রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

30 Nov, 2023
Honda Vario 125 ESP রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

শহরের নিয়মিত কমিউটার এবং বয়স্ক বাইক রাইডারদের কথা বিবেচনা করে হোন্ডা বাজারে নিয়ে এলো তাদের কমিউটার স্কুটার Honda Vario 125 ESP। রিভিউ অনুযায়ী ১২৫ সিসির এই স্কুটারটি একদিকে যেমন হালকা হওয়ায় সহজেই হ্যান্ডেল করা যায়, অপরদিকে দেখতে বেশ স্টাইলিশ হওয়ায় মানিয়ে যায় যেকোনো পরিস্থিতিতে। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী মূলত শহরের ভেতর ছোট দূরত্বে যাওয়া আসার কথা মাথা রেখেই এই স্কুটারটির সকল ফিচার ডিজাইন করা হয়েছে। আর তাই স্কুটারটিতে রাখা হয়েছে অটো ট্রান্সমিশন।

Honda Vario 125 ESP- সম্পর্কে বিস্তারিত আলোচনা 

চলুন জেনে নেই স্কুটারটির রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার। 

ইঞ্জিন পারফরম্যান্স

Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী স্কুটারটিতে রয়েছে ১২৪ সিসির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট যা ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি ফিচার অনুযায়ী লিকুইড কুলিং সিস্টেম থাকায় ইঞ্জিনে তেমন হিটিং সমস্যা দেখা যায় না। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির ইঞ্জিন থেকে ৮৫০০ আরপিএম-এ পাওয়া যাবে ১০.৮ বিএইচপি শক্তি এবং ৫০০০ আরপিএম-এ পাওয়া যাবে ১০.৮ এনএম সর্বোচ্চ  টর্ক।  হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি দাম বিবেচনায় এতে ফুয়েল ইঞ্জেনকশন সাপ্লাই সিস্টেম রয়েছে যা স্কুটারটিকে নিয়ে গিয়েছে আধুনিক বাইকের কাতারে। পাশাপাশি Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী ইলেকট্রিক স্টার্ট সিস্টেম থাকায় এটি শহরের ট্রাফিকের মাঝে একটি প্লাস পয়েন্ট হিসেবে কাজ করে। এই ইঞ্জিন থেকে লিটারে প্রায় ৬০ কিলোমিটারের মাইলেজ এবং ঘন্টায় প্রায় ১০৫ কিলোমিটারের সর্বোচ্চ গতি পাওয়া যায়। 

ট্রান্সমিশন

হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির মূল রাইডারদের কথা বিবেচনায় রেখে এতে রাখা হয়েছে অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম। সেই সাথে মানিয়ে নেয়ার জন্য আছে অটোমেটিক ক্লাচ। ফলে স্কুটাররের গিয়ার পরিবর্তন করা নিয়ে রাইডারকে কোনো ভোগান্তির মাঝে পড়তে হয় না। Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী শহরের ট্রাফিকের মাঝে খুবই ঘন ঘন বাইকের গতি নিয়ন্ত্রণ করতে হয় বিধায়, অটোমেটিক ট্রান্সমিশন একটি প্লাস পয়েন্ট এই স্কুটারটির জন্য।

মাইলেজ

Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী স্কুটারটির সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হলো এর মাইলেজ। প্রতি লিটারের প্রায় ৬০ কিলোমিটারের মাইলেজ স্কুটারটিকে নিয়ে গিয়েছে অনেক রাইডারের পছন্দের শীর্ষে। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি ফিচার বিবেচনায় শহরের ট্রাফিকের মাঝে এরকম মাইলেজ দিতে পারে বাড়তি সুবিধা। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি দাম বিবেচনায় স্কুটারটির ফুয়েল ক্যাপাসিটি তুলনামূলক বেশ কম হলেও, এমন দূর্দান্ত মাইলেজের কারণে সেটি তেমন কোনো সমস্যা হবে না বলেই আশা করা যায়। তাছাড়া হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটিতে রয়েছে এনহেন্সড স্মার্ট পাওয়ার (ইএসপি) ফিচার, যা স্কুটারের কর্মক্ষমতা বাড়ানোর পাশাপাশি একে বেশ ইকো-ফ্রেন্ডলি করে তুলে।

সাসপেনশন এবং ব্রেকিং

হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির অন্যতম সুন্দর দিক হলো এর সাসপেনশন সিস্টেম। সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে সুইং আর্ম সাসপেনশন রাইডারকে দিবে বাইকের উপর দূর্দান্ত ব্যালেন্স। ফলে বয়স্ক এবং নারী রাইডারদের এই স্কুটারটি নিয়ন্ত্রণ করতে তেমন কোনো সমস্যা হবে না। তবে Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী এই সাসপেনশন নিয়ে ভঙ্গুর রাস্তায় স্কুটার নিয়ন্ত্রণ করতে কিছুটা ভোগান্তি হতে পারে। 

স্কুটারটির আরেকটি গুরুত্বপূর্ণ দিক হলো এর ব্রেকিং সিস্টেম। সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক এর পুরো ব্রেকিং সিস্টেমকে করে তুলেছে বেশ মানানসই। তবে হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি দাম বিবেচনায় এতে কোনো এবিএস ব্যবহার না করে দেয়া হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেকিং, যা আধুনিক বাইকের দৌড় থেকে একে কিছুটা হলেও পিছিয়ে দিয়েছে। তবে স্কুটারটির গতি এবং সাসপেনশন বিবেচনায়, এই ব্রেকিং সিস্টেম যথেষ্ট বলা যায়।

টায়ার এবং হুইল

Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী স্কুটারটির অন্যতম বড় প্লাস পয়েন্ট হচ্ছে এর টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল। অন্যান্য স্কুটারের মতো এর টায়ারও বেশ ছোট হলেও, টায়ারের গঠনের জন্য একে পয়েন্ট দিতেই হবে। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির সামনের চাকার টায়ার সাইজ ৮০/৯০ আর১৪ এবং পিছনের চাকার টায়ার সাইজ ৯০/৯০ আর১৪। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি ফিচার বিবেচনায় শহরের নিয়মিত কমিউটার বাইকিং এর জন্য এই আকার বেশ পর্যাপ্ত বলা চলে।

বডি ডাইমেনশন

হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির অন্যসব ফিচারের সাথে তুলনা করলে এর বডি ডাইমেনশন বেশ মানানসই বলা যায়। পর্যাপ্ত সিট উচ্চতা এবং হালকা ওজন স্কুটারটিকে বেশ নিরাপদ নিয়ন্ত্রণ দিতে পারে। তবে এর লো গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাইডারের জন্য অস্বস্তির কারণ হতে পারে। 

  • দৈর্ঘ্য – ১৯১৯
  • উচ্চতা – ১০৬১ মিমি
  • প্রস্থ – ৬৭৯ মিমি
  • ওজন – ১১১ কেজি
  • হুইলবেইজ – ১২৮০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৩২ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৫.৫ লিটার
  • সিটের উচ্চতা – ৭৬৯ মিমি

ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী স্কুটারটিতে রয়েছে ১২ ভোল্টের মেইটেনেন্স ফ্রি ব্যাটারি যা এর সম্পূর্ণ ইলেকট্রিক্যাল সিস্টেমকে শক্তি যোগান দিয়ে থাকে। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি দাম বিবেচনায় স্কুটারটির ইলেকট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের এলইডি লাইট। এলইডি লাইটের ব্যবহারের ফলে অন্ধকারের মাঝে এটি থেকে বেশ উজ্জ্বল আলো পাওয়া যায়। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটির ডিজিটাল কনসলো প্যানেল এবং ইঞ্জিন স্টার্টের শক্তিও এই ব্যাটারি থেকে আসে। 

ইন্সট্রুমেন্ট কনসোল

হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি রিভিউ অনুযায়ী স্কুটারটিতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী স্পিডোমিটার, অডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর এবং আরপিএম মিটারের সকল তথ্য ডিজিটাল ডিসপ্লেতে প্রদর্শন করে। স্কুটারটির ডিসপ্লে বেশ উজ্জ্বল এবং পরিষ্কার হওয়ায় রাইডার সহজেই স্কুটারের সকল তথ্য দেখতে পারে। 

হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি এবং অন্যান্য হোন্ডা বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে হোন্ডা বাইক এর দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা ব্যবহৃত যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda Vario 125 ESP Price in Bangladesh বাংলাদেশে Honda Vario 125 ESP এর দাম

বাংলাদেশে Honda Vario 125 ESP এর অফিসিয়াল দাম ৳121,800। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda Vario 125 ESP Pros সুবিধা

  • স্টাইলিশ
  • দারুণ মাইলেজ
  • আরামদায়ক সিটিং

Honda Vario 125 ESP Cons অসুবিধা

  • লো গ্রাউন্ড ক্লিয়ারেন্স
  • সিঙ্গেল ডিস্ক ব্রেকিং
  • লো ফুয়েল ক্যাপাসিটি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Honda Vario 125 ESP রিভিউ অনুযায়ী বয়স্ক কিংবা নারী রাইডারদের পাশাপাশি নিয়মিত কমিউটিং এর জন্য স্কুটারটি পারফেক্ট বলা যায়। স্কুটারটির সবচেয়ে ভালো দিক হচ্ছে দূর্দান্ত মাইলেজ। লিটারে ৬০ কিলোমিটার মাইলেজ রাইডারের ফুয়েলের পিছনে খরচ অনেকাংশে কমিয়ে দিবে। সেই সাথে স্কুটারটির ব্যালেন্স বেশ ভালো হওয়ায় সকল বয়সী রাইডার এটি চালাতে পারেন। হোন্ডা ভেরিও ১২৫ ইএসপি দাম বিবেচনায় স্টাইলিশ লুক অন্যান্য স্কুটার থেকে একে বেশ আলাদা করে তুলেছে। 

তবে এর লো গ্রাউন্ড ক্লিয়ারেন্স উঁচু নিচু রাস্তায় বেশ ভোগান্তির কারণ হবে। মাইলেজ বেশ ভালো হলেও লো ফুয়েল ক্যাপাসিটি অনেক সময় রাইডারের সমস্যার কারণ হয়ে দাঁড়ায়, যা নিয়মিত কমিউটিং এর জন্য বেশ বিরক্তিকর। 

The Honda Vario 125 is a high-performing bike in the Bangladesh motorcycle market. The bike is powered by a 124cc engine with a maximum power output of 10.8 bhp at 8,500 RPM and a peak torque of 10.8 NM at 5,000 RPM. It offers a mileage of 60 kmpl, which makes it fuel-efficient. The bike features single-disc brakes and tubeless tires.

The Honda Vario 125 is a stylish, comfortable, and fuel-efficient bike. However, it has a low ground clearance and normal braking. The seat height of the Vario 125 is 769 mm, and it weighs 111 KG. The top speed of the bike is 105 KMPH.

The Honda Vario 125 is a sporty, dashing-designed scooter from Honda Motorcycles Limited. It was released in Indonesia by PT Astra Honda Motor Limited and is marketed in their domestic market and other Asian countries. In Bangladesh, the scooter is available unofficially in small quantities. 

The Honda Vario 125 scooter uses Enhanced Smart Power (ESP) technology. Honda’s ESP technology is designed to improve the engine’s overall efficiency. It does this by reducing friction in the engine components, improving combustion, and enhancing the engine’s cooling. This results in better fuel efficiency, smoother power delivery, and lower emissions.

The design of the Honda Vario 125 is modern and represents the enthusiasm of new-generation riders. It features an LED headlight, tail lamp, DRL, and exhaust. The scooter also has a fully digital and fluorescent illuminated backlit instrument cluster, which gives it a unique look. The scooter has an on-bone structure that is crafted with a matt plastic panel. The scooter is quite popular for its gorgeous-looking, sporty, and dashing design. It’s a modern scooter that represents the enthusiasm of the new generation of riders.

Honda Vario 125 ESP Price in Bangladesh Honda Vario 125 ESP Price in Bangladesh

The official price of Honda Vario 125 ESP in Bangladesh is ৳121,800. However, you should check the final price of the bike with the dealer.

Honda Vario 125 ESP Video Review


13 Jul, 2023 - নিয়মিত কমিউটিং এর জন্য বেশ উপযুক্ত একটি স্কুটার হলো Honda Vario 125 ESP। এই স্কুটারটি দিবে আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্সের এর পাশাপাশি দিবে ফুয়েল সাশ্রয়।

Honda Vario 125 ESP সম্পর্কে জিজ্ঞাসা

Honda Vario 125 ESP কী টাইপের বাইক?

Honda Vario 125 ESP একটি স্কুটার বাইক।

Honda Vario 125 ESP এর টপ স্পিড কত?

Honda Vario 125 ESP এর টপ স্পিড ১০৫ কি: মিঃ প্রতি ঘণ্টা (প্রায়)।

Which colors are available on Honda Vario 125 ESP?

Honda Vario 125 ESP লাল, নীল ও সাদা তিনটি রঙে পাওয়া যায়।

Honda Vario 125 ESP এর মাইলেজ কত?

Honda Vario 125 ESP এর মাইলেজ প্রায় ৬০ কি: মি: পার লিটার।

Honda Vario 125 ESP বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Honda Vario 125 ESP বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Honda Vario 125 ESP Specifications

Model name Honda Vario 125 ESP
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power10.8 Bhp @ 8500 RPM
Max torque10.8 NM @ 5000 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 60 Kmpl (Approx)
Top speed105 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionSwing Arm
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size80/90 R14
Rear tire size90/90 R14
Tire typeTubeless
Overall length1919 mm
Overall height1062 mm
Overall weight111 kg
Wheelbase1280 mm
Overall width679 mm
Ground clearance132 mm
Fuel tank capacityNo Info
Seat height769 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda Vario 125 ESPbikroy
Honda Yd 80 2000 for Sale

Honda Yd 80 2000

50 km
MEMBER
Tk 38,000
1 day ago
Honda 50 1945 for Sale

Honda 50 1945

2,000 km
MEMBER
Tk 30,000
2 days ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
2 days ago
Honda Cd 80 2012 for Sale

Honda Cd 80 2012

50,000 km
MEMBER
Tk 39,000
3 days ago
Honda 1998 for Sale

Honda 1998

200,000 km
MEMBER
Tk 65,000
3 days ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021 for Sale

Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021

3,552 km
verified MEMBER
Tk 147,000
13 minutes ago
Hero Thriller DD FI ABS 160cc 2022 for Sale

Hero Thriller DD FI ABS 160cc 2022

8,174 km
verified MEMBER
Tk 140,000
16 minutes ago
Bajaj Platina . 2015 for Sale

Bajaj Platina . 2015

50,000 km
MEMBER
Tk 45,000
32 minutes ago
Yamaha FZS Fi V3 BS-04 2022 for Sale

Yamaha FZS Fi V3 BS-04 2022

14,000 km
verified MEMBER
Tk 215,000
36 minutes ago
Honda Trigger 2015 for Sale

Honda Trigger 2015

27,368 km
MEMBER
Tk 114,999
45 minutes ago
+ Post an ad on Bikroy