Kawasaki Vulcan 1700 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

10 Dec, 2023
Kawasaki Vulcan 1700 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Vulcan 1700 হলো একটি লাক্সারিয়াস ক্রুইজার লুকিং ট্যুরিং টাইপ মোটরবাইক। বাইকটি পাওয়ারফুল ইঞ্জিন, ক্লাসি ডিজাইন এবং রিলাক্স রাইডিং-এর জন্য খ্যাতি অর্জন করেছে। ডিজিটাল ফুয়েল-ইনজেক্টেড V-টুইন ইঞ্জিনের সাথে কাওয়াসাকি অ্যাডভান্সড কোঅ্যাক্টিভ-ব্রেকিং টেকনোলজির (K-ACT) চমৎকার কম্বিনেশনে বাইকটি বাজারে আনা হয়েছে। এই ব্লগে Kawasaki Vulcan 1700 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। এটি হাইওয়ে, অফ-রোড সহ এবং দূর-দূরান্তে দীর্ঘ ভ্রমণের জন্য উপযোগী করে তৈরী করা হয়েছে।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস, ক্রুইজার এবং ট্যুরিং টাইপ বাইকের জন্য এই ব্র্যান্ড খুবই জনপ্রিয়। কাওয়াসাকি ভালকান ১৭০০, একটি গর্জিয়াস ডিজাইনের ট্যুরিং টাইপ বাইক। ফ্রেম-মাউন্টেড ফেয়ারিং, প্যাসেঞ্জার ব্যাকরেস্ট সহ বিশালাকার লাগেজ, কম্ফোর্টেবল স্যাডল, ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল ইঞ্জিন এবং সাউন্ড সিস্টেমের সমন্বয়ে এটি একটি নিখুঁত ট্যুরিং ক্রুজার বাইক। এটির ক্লাসি এরগোনোমিক্স স্টাইল এবং প্রশস্ত ফুটপেগ সহ সিটিং পজিশন রিলাক্স রাইডিং-এ সহায়ক।

Kawasaki Vulcan 1700 রিভিউ

এটি একটি গর্জিয়াস ডিজাইনের ট্যুরিং টাইপ বাইক। বাইকটিতে ১৮০০ সিসির ভি-টুইন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা দুর্দান্ত হর্সপাওয়ার, ব্যালেন্স, এবং টর্ক জেনারেট করতে পারে। তাই বাইকটির অ্যাক্সিলারেশন এবং পাওয়ার ডেলিভারী খুবই স্মুথ, যা এটিকে কম্ফোর্টেবল ভাবে দীর্ঘ ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য খুবই উপযোগী করেছে। বাইকটি থেকে আপনি প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – মাস্কুলার ভি-টুইন ইঞ্জিন, ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল, কাওয়াসাকি অ্যাডভান্সড কোঅ্যাক্টিভ-ব্রেকিং টেকনোলজি, ইঞ্জিন ম্যানেজমেন্ট টেকনোলজি, চেসিস ম্যানেজমেন্ট টেকনোলজি, এবিএস ব্রেকিং সিস্টেম, ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন, নেভিগেশন ইত্যাদি। এছাড়াও এটির ইলেকট্রনিক থ্রটল ভালভ, সাসপেনশন সিস্টেম এবং ৬-স্পিড গিয়ারবক্স, আপনার রাইডিং আরো কম্ফোর্টেবল এবং নিরাপদ করবে। এটির লাইটিং সিস্টেম এবং কনসোল প্যানেল ক্লাসিক ডিজাইনের এবং খুবই কার্যকর। হুইল এবং টায়ারের মান খুবই স্ট্যান্ডার্ড। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটি দেখতে বেশ গর্জিয়াস এবং এলিগেন্ট লুকিং। এটির K-ACT টেকনোলজির সাথে সমন্বিত ফ্রেম-মাউন্টেড ফেয়ারিং এটিকে একটি ক্লাসি ভিনটেজ স্টাইল এনে দিয়েছে। এটির ক্লাসিক বৃত্তাকার হেডলাইট, পাইপ হ্যান্ডেলবার এবং সিঙ্গেল-সিট এটিকে একটি আকর্ষণীয় স্মার্ট লুক এনে দিয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক এবং হুইলবেস বেশ বড়। এটির লম্বাটে এক্সজস্ট পাইপ, ইঞ্জিন কাউল, টেইল লাইট এবং টার্নিং ইন্ডিকেটরগুলো যেকারো নজর কাড়বে। এটির টিয়ারড্রপ স্টাইল ফুয়েল ট্যাংকে কাওয়াসাকি লোগো ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও এটির বিশালাকার গ্লসি বডি স্ট্রাকচার, ইঞ্জিন গার্ড এবং কনসোল প্যানেল ডিজাইনটিও অসাধারণ।

বাইকটিতে আপনি উইন্ডশীল্ড, প্যাসেঞ্জার ব্যাকরেস্ট, স্টোরেজ কম্পার্টমেন্ট ইত্যাদি কাস্টোমাইজ করতে পারবেন। বাইকটির দুর্দান্ত এরগোনোমিক্স, কম্ফোর্টেবল স্যাডল, ব্যাকরেস্ট এবং ফ্লোরবোর্ড দীর্ঘ যাত্রায় আপনাকে রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটিতে ফুল ফিচার অডিও সিস্টেম এবং খুবই মজবুত স্টিলের ডাবল ক্র্যাডল চেসিস ব্যবহার করা হয়েছে। ওভারঅল বডি ডাইমেনশন এবং শাইনি গ্লসি গ্রাফিক্স বাইকটিকে একটি স্মার্ট ক্লাসি লুক এনে দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি ভালকান ১৭০০, বাইকটির একটি স্পেশাল ফিচার হলো এটির প্রচন্ড শক্তিশালী ভি২ ইঞ্জিন। এটিতে ১৭০০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ওয়াটার-কুল্ড, ৪-স্ট্রোক, এবং টুইন-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ফুয়েল ইঞ্জেক্টেড এবং ৮-ভালভ সংযোজিত। ইলেকট্রনিক থ্রটল ভালভ (ECU) ব্যবহার করা হয়েছে, এই সিস্টেম ফুয়েল ভারসাম্য নিয়ন্ত্রন করে। এছাড়াও এটিতে ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল ইনস্টল করা হয়েছে, এই সিস্টেমটি অটোমেটিক্যালি থ্রটল কন্ট্রোল করে বাইকের স্পিড নিয়ন্ত্রণ করে।

এটি ৫০০০ আরপিএমে ৭২.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ২৭৫০ আরপিএমে ১৪৬.৫০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। টর্ক জেনারেশন দুর্দান্ত হওয়ায় বাইকটি থেকে টপ-ক্লাস অ্যাক্সিলারেশন পাবেন। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবাক্স ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৫:১।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ বড়। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২৫৬০ মিমি, ৯৯৬ মিমি এবং ১৫৪৯ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭২৯ মিমি, তাই কম উচ্চতার বাইকাররাও কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৩৫ মিমি, তাই স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে। এটি বেশ ভারী বাইক, টোটাল ওজন ৪০৩ কেজি। ওজনের সাথে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট হওয়ায়, টপ স্পিডে ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ।

বাইকটির হুইলবেস বেশ বড়, ১৬৬৪ মিমি, যা টপ স্পিডে কর্ণারিং-এ সহায়ক। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ২০ লিটার। বাইকটিতে স্টিলের ডাবল ক্রেডল চেসিস ব্যবহার করা হয়েছে। এটিতে চেসিস ম্যানেজমেন্ট টেকনোলজি থাকায়, আপনি নিজের মতো করে কিছু পার্টস কাস্টোমাইজ করতে পারবেন।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে ৪৫ মিমি-এর অ্যাডজাস্টেবল হাউড্রোলিক ফর্ক এবং পিছনের দিকে সুইংআর্ম টুইন এয়ার-এসিস্টেড শক অ্যাবজর্বার (৪-ওয়ে রিবাউন্ড ডাম্পিং) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম অফ-রোডেও স্মুথ পারফরম্যান্স দিতে পারে।

বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক বসানো হয়েছে। বাইকটিতে কাওয়াসাকি অ্যাডভান্সড কোঅ্যাক্টিভ-ব্রেকিং টেকনোলজি (K-ACT) ইনস্টল করা হয়েছে, এই সিস্টেম সামনে এবং পিছনের ব্রেকিং একসাথে সামঞ্জস্য করে।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ গ্রিপি টায়ার এবং অ্যালয় টাইপ মোটা হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১৩০/৯০-বি১৬ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৭০/৭০-বি১৬ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৬” ইঞ্চি। এই হুইল এবং টায়ার যথেষ্ট মুজবুত এবং টেকসই, ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

স্পিড এবং মাইলেজ

ইন্টেন্স স্পিড এবং রিলাক্স রাইডিং বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। এরকম ট্যুরিং টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। তবে এই বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, এটি ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ২০ কিমি/লিটার এবং বাইকটির টপ স্পিড প্রায় ২৪০ কিমি/আওয়ার।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলে প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। কনসোল প্যানেলটি এনালগ ধরণের, কিন্তু নিখুঁত রিডিং দিতে পারে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইনডিকেটর রয়েছে। এছাড়াও এখানে আপনি ট্রিপ মিটার, ফুয়েল রেঞ্জ, গিয়ার পজিশন ইনডিকেটর এবং ঘড়ি দেখতে পাবেন। বাইকটির আরেকটি স্পেশাল ফিচার হলো নেভিগেশন সিটেম।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর গুলো ক্লাসিক ডিজাইনের এবং খুবই কার্যকর। ওভারঅল Kawasaki Vulcan 1700 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ উন্নত মানের।

Kawasaki Vulcan 1700 Pros সুবিধা

  • ক্লাসি ডিজাইনের লাক্সারিয়াস ট্যুরিং টাইপ বাইক
  • ১৮০০ সিসির মাস্কুলার ভি-টুইন ইঞ্জিন
  • এবিএস সহ কাওয়াসাকি অ্যাডভান্সড কোঅ্যাক্টিভ-ব্রেকিং টেকনোলজি
  • ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল এবং থ্রটল ভালভ
  • ফুয়েল ইনজেকশন (FI) টেকনোলজি
  • ইঞ্জিন এবং চেসিস ম্যানেজমেন্ট টেকনোলজি
  • নেভিগেশন সিস্টেম

Kawasaki Vulcan 1700 Cons অসুবিধা

  • খুবই ভারী
  • এনালগ কনসোল প্যানেল
  • মাইলেজ কিছুটা বেশি হতে পারতো

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Kawasaki Vulcan 1700 একটি হাই-পারফর্মিং ট্যুরিং টাইপ বাইক। রিলাক্স রাইডিং-এর জন্য বাইকটি খুবই জনপ্রিয়। ক্লাসি ভিনটেজ স্টাইল, এলিগেন্ট ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন, এবং ইন্টেন্স স্পিডের কারণে বাইকটি সারা বিশ্বে পরিচিত। বাইকটির ইঞ্জিন ফিচার এবং ব্রেকিং সিস্টেম টেকনোলজি টপ-ক্লাস। বাংলাদেশে কিউবিক ক্যাপাসিটি লিমিটেশনের কারণে, এই বাইকটি তেমন দেখা যায় না। সৌখিন বাইকার, যারা দীর্ঘ-ভ্রমণ কিংবা ট্যুরিং-এর জন্য রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্সের স্পিডি বাইক সংগ্রহে রাখতে চান, এটি তাদের জন্য পারফেক্ট একটি বাইক।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে বর্তমানে নতুন বা ব্যবহৃত কাওয়াসাকি ব্র্যান্ডের মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Kawasaki Vulcan 1700 is a luxurious cruiser-looking touring-type motorbike. The bike is known for its powerful engine, classy design, and relaxed riding. The bike comes with an excellent combination of Kawasaki Advanced Coactive-Braking Technology (K-ACT) with a digital fuel-injected V-twin engine.

It is a perfect touring cruiser bike with frame-mounted fairing, large luggage with a passenger backrest, comfortable saddle, electronic cruise control engine, and sound system. Its classy ergonomic style and seating position with wide footpegs are conducive to relaxed riding.

Feature

The bike uses an 1800 cc V-twin engine, which can generate great horsepower, balance, and torque. So, the acceleration and power delivery of the bike is very smooth, which makes it very suitable for long trips and touring in comfort. You can get an average mileage of around 20 km/liter and a top speed of around 240 km/hour from the bike.

Some of the special features of the bike include a muscular V-twin engine, Electronic Cruise Control, Kawasaki Advanced Coactive-Braking Technology, Engine Management Technology, Chassis Management Technology, ABS Braking System, Electronic Fuel Injection, Navigation, etc. Also, its electronic throttle valve, suspension system, and 6-speed gearbox, will make your riding more comfortable and safe. Its lighting system and console panel are classic in design and very functional. Wheels and tires are very standard. It can be started only by electric method.

Design

The bike looks very gorgeous and elegant looking. Its integrated frame-mounted fairing with K-ACT technology gives it a classy vintage style. Its classic round headlights piped handlebars, and single-seat give it an attractive, smart look. The bike’s fuel tank and wheelbase are quite large. Its long exhaust pipe, engine cowl, tail lights, and turning indicators will catch anyone’s eye. The Kawasaki logo design on its teardrop-style fuel tank will impress you. Also, its huge glossy body structure, engine guard, and console panel design are remarkable.

Conclusion

On the bike, you can customize the windshield, passenger backrest, storage compartment, etc. The bike’s excellent ergonomics, comfortable saddle, backrest, and floorboard will give you a relaxing riding experience on long rides. This is the perfect bike for the avid biker who wants a relaxing riding experience for long-distance touring.

Kawasaki Vulcan 1700 Video Review


10 Dec, 2023 - Kawasaki Vulcan 1700 একটি লাক্সারিয়াস ক্রুইজার লুকিং ট্যুরিং টাইপ মোটরবাইক। বাইকটি পাওয়ারফুল ইঞ্জিন, ক্লাসি ভিনটেজ ডিজাইন এবং রিলাক্স রাইডিং-এর জন্য বিখ্যাত।

Kawasaki Vulcan 1700 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Vulcan 1700 কি ধরণের বাইক?

এটি একটি লাক্সারিয়াস ক্রুইজার লুকিং ট্যুরিং টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

ওয়াটার-কুল্ড, ৪-স্ট্রোক, টুইন-সিলিন্ডার ফিচার, ফুয়েল ইঞ্জেক্টেড এবং ৮-ভালভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২৪০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Vulcan 1700 Specifications

Model name Kawasaki Vulcan 1700
Type of bikeTouring
Type of engineV2, four-stroke
Engine power (cc) 999.9cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power72 Bhp @ 5000 RPM
Max torque146.50 NM @ 2750 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 20 Kmpl, (Approx)
Top speed240 Kmph, (Approx)
Front suspension45mm hydraulic fork
Rear suspensionSwingarm with twin air-assisted shocks, with 4-way rebound damping
Front brake typeDual Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size130/90-B16
Rear tire size170/70-B16
Tire typetubeless
Overall length2560 mm
Overall height1549 mm
Overall weight403 Kg
Wheelbase1664 mm
Overall width996 mm
Ground clearance135 mm
Fuel tank capacity20 L
Seat height729 Mm
Head lightn/a
IndicatorsInfo-Not-Available
Tail lightInfo-Not-Available
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Kawasaki Vulcan 1700bikroy
Kawasaki 2019 for Sale

Kawasaki 2019

24,000 km
MEMBER
Tk 250,008
1 week ago
Kawasaki 80cc 2008 for Sale

Kawasaki 80cc 2008

16,000 km
MEMBER
Tk 30,000
1 month ago
Kawasaki , 2017 for Sale

Kawasaki , 2017

33,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Kawasaki 90 2010 for Sale

Kawasaki 90 2010

50,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Hero Glamour Honda 2014 for Sale

Hero Glamour Honda 2014

33,200 km
MEMBER
Tk 67,000
5 hours ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
3 days ago
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
5 hours ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
2 days ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
6 days ago
+ Post an ad on Bikroy