Suzuki GSX R 150 রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

Suzuki GSX R 150  |  17 Jul, 2022
banner

সুজুকি সারাবিশ্বের নাম জানা সব ব্র‍্যান্ডগুলোর মধ‍্যে অন‍্যতম। বিশ্বের যতগুলো ব্র‍্যান্ড আছে তার মধ‍্যে র‍্যাঙ্কিং এ থাকা শীর্ষস্থানীয় ব্র‍্যান্ড হচ্ছে এটি। আর বিভিন্ন বাইকের ব্র‍্যান্ডের মধ‍্যে আজকের বিশ্বখ‍্যাত বাইকের শীর্ষতালিকায় ও রয়েছে সুজুকি। তাই সুজুকির ব্র‍্যান্ডগুলোর মধ‍্যে একটি অন‍্যতম মডেল হচ্ছে Suzuki GSX-R-150, যা বর্তমানে বাংলাদেশে বেশ সারা জাগানো একটি মোটর বাইক। আপনার যদি লম্বা বা হাইট নিয়ে কোন সমস্যা থেকে থাকে তাহলে বলবো এই বাইকটিকে রাখতে পারেন আপনার পছন্দের তালিকার সবার প্রথমে। কেননা এখানে ব‍্যবহার করা হয়েছে ক্ল‍্যাসিকাল গিয়ার এবং ডায়মন্ড কাট টেলিস্কোপিক ফ্রন্ট গিয়ার।

শুধুমাত্র হাইটের সমস‍্যাই নয়, এই ব্র‍্যান্ডটি ইঞ্জিন এবং বেয়ারিং কনস্ট্রাকশনের দিক থেকেও অনেক এগিয়ে। একটি 147.3 CC এর ইঞ্জিন বাইকে আপনি পাচ্ছেন সর্বোচ্চ মাইলেজ। এছাড়াও সুজুকির নতুন মডেলটিতে আরও বেশ কিছু নতুন ফিচার এবং সুবিধা যোগ করা হয়েছে চলুন তাহলে একবার দেখে নেওয়া যাক।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি জিএসএক্স আর১৫০
বাইকের ধরন স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): 147.3
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস ডুয়াল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৮.৯ @ ১০৫০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪ এন এম @ ৯০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৮০-১৭এম/সি
পিছনের টায়ারের আকার ১৩০/৭০-১৭এম/সি
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১১ লিটার
মাইলেজ ৪৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১৪০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

Suzuki GSX-R-150-এর বর্তমান দাম

Suzuki GSX-R-150 এর বাংলাদেশে দাম পড়বে  ৪১৪৯৫০ টাকা। তবে আপনি যদি একবারে পরিশোধ করতে না পারেন সেখানেও আছে একটি বিশেষ সুবিধা যেটি হচ্ছে কিস্তি সুবিধা। পাঁচ থেকে ছয় মাসের কিস্তি সুবিধার  মাধ‍্যমেও আপনি চাইলে সুজুকির এই বাইকটি ক্রয় করতে পারবেন।

Suzuki GSX-R-150-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

সুজুকির সবচাইতে বড় আর্কষণের কারণ হচ্ছে এর স্পোর্টস বাইক টাইপ ডিজাইন। এর ডিজাইন এতোটাই অন‍ন‍্য এবং আধুনিক যে সহজেই যে কোন জায়গায় মানিয়ে যেতে সক্ষম। Suzuki GSX-R-150 তে আপনি পাচ্ছেন ৭০০ মি.মি. চওড়া এবং ১০৭৫ মি.মি দৈর্ঘ‍্যের একটি বডি সাথে ১৬০ মি.মি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স। সেই সাথে ১১ লিটারের ফ্লুইড ট‍্যাংক। আর এর বডি মেটারিয়ালে ব‍্যবহৃত হয়েছে স্টেইনলেস স্টিল মেটাল এবং ১৩০০ মি.মি এর হুইল বেইস। চারটি ভিন্ন ভিন্ন রঙের এই বাইকে আপনি লাল থেকে হলুদ সব ধরণের কালার কম্বিনেশন ও পেয়ে যাচ্ছেন খুবই সহজে। 

ইঞ্জিন পাওয়ার 

সুজুকির এই মডেলটিতে ব‍্যবহৃত হয়েছে ১৪৯ সিসির ইঞ্জিন যাতে থাকছে DOHC, Liquid-Cooled, Single-Cylinder। এছাড়াও এর মেক্সিমাম পাওয়ার রেঞ্জ ১০৫০০ আরপিএম এবং মেক্সিমাম টর্ক ৯০০০ আরপিএম। এই ইঞ্জিনে যোগ করা হয়েছে ৬২.০ মি.মি এর বোর, ৪৮.৮ মি.মি. এর স্ট্রোক। এছাড়াও ফুয়েল সাপ্লাই হিসেবে পাবেন ফ‍্যুয়েল ইনজেকশন, লিকুইড কুলিং সিস্টেম, ওয়েট মাল্টিটাইপ ক্লাচ। 

আরও একটি কথা যা না বললেই নয়, বাইকটিতে ব‍্যবহার করা ১৪৯ সিসির ইঞ্জিন পাওয়ারের জন‍্যে আপনার প্রতি মাসের ফুয়েল খরচও পড়বে কম। এই বাইকটির ইঞ্জিন মোটামুটি ১৩০০ এমএলের ফুয়েল সাপোর্ট করে থাকে। যদিও এর জন‍্যে প্রতিবার তেল চেঞ্জ করা আপনার জন‍্যে একটু কষ্টসাধ‍্য হবে। তবে ৫০০ টাকার ফুয়েলে আপনি মোটামুটি এক থেকে দুইদিন চালিয়ে দিতে পারবেন। এক কথায় বাইকটির মাইলেজ পাওয়ার বাঘের মতো এবং এর সাথে রয়েছে শক্তিশালী টর্ক এবং স্পিড। ফলে হাইওয়ে হোক কিংবা উঁচুনিচু রাস্তা আপনি যেকোন সময়েই সহজেই মানিয়ে নিতে পারবেন। 

ব্রেক ও টায়ার

এই বাইকটিতে যন্ত্রাংশের দিক থেকে কোন ধরণের ত্রুটি রাখা হয়নি। এখানে আপনি পাচ্ছেন বেশ কিছু উন্নতমানের সুবিধা যেমন সিঙ্গেল ডিস্ক ব্রেক, ডুয়েল চ‍্যিনেল এন্টি লক ব্রেক যা অন‍্যান‍্যদের চেয়ে আপনার যাত্রায় যোগ করবে বাড়তি সুবিধা। এছাড়াও এখানে রেয়ার ব্রেইক এবং ডুয়েল চ‍্যানেল এবিএস এর সুবিধা যুক্ত করা হয়েছে। আর ফ্রন্ট ও ব‍্যাক টাইপ ব্রেক হিসাবে আপনি পাচ্ছেন সিঙ্গেল ও ডাবল ডিস্কের সুবিধা। সুজুকির এই মডেলটির আরও একটি সুবিধা হচ্ছে এর প্রশস্ত হুইল যা সহজে রাস্তায় স্লীপ কাটবেনা। এছাড়াও এখানে মোটামুটি হাইট রেঞ্জও অনেক ভালো। ফলে বাইকটিকে সহজেই সামনের পেছনে ব‍্যালেন্স করতে পারবেন। 

সাসপেনশন

সাসপেনশন হিসেবে Suzuki GSX-R-150 তে আপনি পাবেন দু ধরণের সুবিধা। একটি চ‍্যাসিস টাইপ ডায়মন্ড ফ্রেম এবং অন‍্যটি ফ্রন্ট সাসপেনশন যার মধ‍্যে টেলিস্কোপিক, কয়েল স্প্রিং এবং ওয়েল ড‍্যাম্পড উল্লেখযোগ্য। এছাড়াও এইখানে কিছু বাড়তি ফিচার হিসেবে যুক্ত করা হয়েছে রেয়ার সাসপেনশন যেখানেও আপনি ফ্রন্ট সাসপেনশনের সব ধরণের সুবিধাই পাবেন। 

বিশেষ ফিচার 

Suzuk GRX-R-150 তে বাড়তি ফিচারের মধ‍্যে অনেকগুলো সুবিধা আপনি খুঁজে পাবেন। যার মধ‍্যে ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল আরপিএম মিটার, স্পিলট সিট, ইঞ্জিন কিল সুইচ, ডিজিটাল অডোমিটার, প‍্যাসেঞ্জার গ্র‍্যাব রেল, থ্রি পার্ট হ‍্যান্ডেল বার বিশেষভাবে উল্লেখযোগ্য। এছাড়াও এখানে এলইডি হেডলাইট, হ‍্যালোজেন টাইপ ইনডিকেটর, ১২ ভোল্টেজের ব‍্যাটারি তো পাচ্ছেনই। 

Suzuki GSX-R-150 কাদের জন‍্যে বেশি ভালো? 

Suzuki GRX-R-150 মূলত তরুণদের সবচাইতে পছন্দের একটি বাইক। যেহেতু বাইকটি দেখতে টেসলা কিংবা যে কোন বাইক রেসিং প্রতিযোগিতার আদলে তৈরি অনেকেই এটিকে এর স্টাইলিশ লুকের জন‍্যে বেশি পছন্দ করে। তাছাড়াও এখানে আপনি বাড়তি সুবিধা হিসেবে তো কিছু আনুষঙ্গিক সুবিধা তো পাচ্ছেন ই। বাইকারদের পছন্দের তালিকার শীর্ষে থাকায় এটি তরুণদের পাশাপাশি উঠতি বয়সী এবং অফিশিয়াল কাজের জন‍্যে যাদের দূর-দূরান্তে যাওয়া লাগে তাদের জন‍্যে বেশি জরুরি। কেননা এখানে আপনি বিশেষ ধরণের ইঞ্জিন সুবিধা ও উন্নতমানের সাসপেনশন যেহেতু পেয়ে যাচ্ছেন। 

পরিশেষ

Suzuki GSX-R-150 যেমনি একটি দুর্দান্ত বাইক তেমনি এর স্পিড পাওয়ার ও অনেক বেশি। যার জন‍্যে আপনি যদি ভালো বাজেট রেঞ্জের মধ‍্যে একটি বাঘের মতো স্পীডি বাইকের খোঁজে থাকেন তাহলে আমি এই বাইকটি আসলেই সেরা। আর এর ডিজাইন, ফিচারের কথা বাদ দিয়ে যদি এর ইঞ্জিন পাওয়ার গননা করি তবে বলতেই হয় এটি অন‍্যান‍্য সব বাইক থেকে এগিয়ে। সেই সাথে ৯০/৮০ টিউবলেস, ১৩০/১৭০ রেয়ার ফ্রন্টের চাকার জন‍্যে বাইকটির সহজে স্লিপ কাটবেনা এবং কোন ধরণের দুর্ঘটনাও আপনার সাথে ঘটবেনা। 

বিপরীতভাবে যদি বলি সুজুকির সবগুলো বাইক ই সর্বেসর্বা তবে টপ স্পীডের দিক থেকে এবং স্পীডোমিটার সুবিধা যুক্ত থাকায় এই বাইকটি হতে চলেছে আপনার জন‍্যে অন‍্যতম একটি সেরা বাইক। তাই আর দেরি না করে আপনার নিকটবর্তী দোকানে বা অনলাইনে গিয়ে এখনি অর্ডার করে ফেলুন সুজুকির এই লাইফ হান্টার স্পোর্টস বাইকটিকে।

Suzuki GSX-R150 is the best-known model of the Suzuki brand that has reigned over the field of bikes for over 30 years. You can call this a beast of beauty for its physical appearance. At first look, anyone may fall in love with this model. Suzuki GSX-R-150 has the most incredible power-to-weight ratio. This mind-blowing beast has one of the most acceptable accelerations with a maximum of 10500 rpm engine power. With a self-starter system, this motorbike has an excellent mileage of 40 km per liter. Moreover, the Suzuki GSX-R-150 could be one of the most important choices for the younger for its stylish and realistic back cover. Unlike other brands, there is no limitation on color. You can find four different color combinations here, from red and black to blue and black.

Most importantly, Suzuki GSX-R-150 is the pioneer in speed which is more potent than the Suzuki GSX-S-150. In fact, GSX-R-150 has the most renowned engine manufactured with a piston bore of 62 mm and a stroke of 48 mm. For this reason, your bike engine can generate more power and run fast. This is the good one if you’re looking to buy any fast-class compression bike. Suzuki had more comprehensive looks with a maximum torque power of 9000 rpm. Not only this, but Suzuki also takes special care about its ignition power. GSX-R-150 is easy to handle and comfortable to ride.

Moreover, this is the game-changer for the people who are very short and afraid of bike riding. As an additional feature, this bike is embedded with many functions, including a digital tachometer, trip meter and odometer, gear display, clock, low fuel warning light, and many more. Nevertheless, this beast also comes with a low oil indicator and low battery reminder so that you can charge and fill the oil from time to time.

সুবিধা

  • এই বাইকটিতে রয়েছে উন্নতমানের ইঞ্জিন এবং সাসপেনশন সুবিধা
  • ডুয়েল চ‍্যানেল ব্রেকিং সিস্টেম
  • ছয়টি গিয়ার সুবিধা
  • স্পিলিট সিট টাইপ

অসুবিধা

  • বাইকে ব‍্যবহৃত রেয়ার সিটটি খুব বেশি কম্ফোর্টেবল নয়
  • কোন ধরনের গ্রেব রেইল নেই
  • একটি মাত্র সিলিন্ডার সুবিধা
  • এডজাস্টেবল সিট হাইট ইনস্টলমেন্টেরও কোন সুবিধা নেই

What's new on Suzuki GSX R 150?

  • আরো প্রিমিয়াম গ্রাফিক্স
  • ডুয়াল চ্যানেল এবিএস
  • ফুয়েল ট্যাঙ্কার এবং স্পোর্টস স্প্লীট সীট

Expert Opinion

9

Out of 10

সুজুকি জিএসএক্স আর 150 এর একটি উল্লেখযোগ্য ফিচার হচ্ছে এতে আপনি সকল ধরণের এলার্ট সিস্টেম পেয়ে যাবেন। যেমন ধরুন আপনার বাইকের তেল শেষ হবার পথে যার জন‍্যে বাইকটিতে একটি ফুয়েল সিস্টেম এলার্ট যুক্ত করা আছে। অন‍্যদিকে বাইকের ব‍্যাটারি চার্জের প্রয়োজন হলে আপনি পেয়ে যাচ্ছেন একটি রেড এলার্ট সুইচ। যা মুহূর্তের মধ‍্যেই আপনাকে জানিয়ে দিবে আপনার কতটুকু চার্জ বাইকে বিদ‍্যমান আছে। আর তাই আপনাকে বাইকের আয়ু কিংবা ওয়ারেন্টি নিয়ে খুব একটা চিন্তা করতে হবে না বলেই মনে করে থাকেন বিশেষজ্ঞরা।

Suzuki GSX R150 Video Review

Suzuki GSX S150 নিয়ে সচরাচর যেসব প্রশ্ন হয়

Suzuki GSX-R-150 কেমন ধরণের বাইক?

Suzuki GSX-R-150 মূলত একটি স্পোর্টস বাইক। এখানে আপনি একটি বাইকের মধ‍্যে যা যা সুবিধা এবং যন্ত্রাংশ থাকা দরকার সবকিছুই পাবেন।

Suzuki GSX-R-150-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

Suzuki GSX-R-150-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর Suzuki Bangladesh

Suzuki GSX-R-150 এর টপ স্পিড কত?

Suzuki GSX-R-150 এর টপ স্পিড হচ্ছে ১৪৫ কি.মি. পার হাওয়ার। 

Suzuki GSX-R-150 এর মাইলেজ কত?

Suzuki GSX-R-150 এর টপ মাইলেজ হচ্ছে সর্বনিম্ন ৩৫ কেএমপিএল এবং সর্বোচ্চ ১৪০ কেএমপিএল।

Suzuki GSX-R-150 অনলাইনে কীভাবে কিনবো?

Suzuki GSX-R-150 অনলাইনে কেনার জন‍্যে আপনি বাংলাদেশের যে কোন ওয়েবসাইটে আপনার নাম, ঠিকানা, বাইকের মাইলেজ, স্পিড, কালার সহ অর্ডার করতে পারবেন।

Suzuki GSX R 150 Key Specifications

বাইকের নাম

Suzuki GSX-R150

বাইকের ধরন

স্পোর্টস

ইঞ্জিনের ধরন

DOHC, Liquid-Cooled, Single-Cylinder

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

147.3

ইঞ্জিন কুলিং

Liquid Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

18.9 @ 10500 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

14 NM @ 9000 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

6

মাইলেজ

45 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

140 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic, Coil Spring, Oil Damped

পেছনের সাসপেনশন

Link Type, Coil Spring, Oil Damped

সামনের ব্রেক টাইপ

Disc Brake with ABS

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

N/A

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

Dual-Channel

পেছনের ব্রেক টাইপ

Disc Brake with ABS

পেছনের ব্রেক ডায়ামিটার

N/A

ব্রেকিং সিস্টেম

Dual Channel ABS

সামনের টায়ারের সাইজ

90/80-17M/C

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

130/70-17M/C

সামগ্রিক দৈর্ঘ্য

2020 মিলিমিটার

উচ্চতা

1075 মিলিমিটার

ওজন

131 কেজি

হুইলবেস

1300 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

700 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

160 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

11 লিটার

আসন উচ্চতা

N/A

হেড লাইট

LED

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Halogen

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Split-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New Suzuki GSX
Suzuki GSX black & yellow 2022 for Sale

Suzuki GSX black & yellow 2022

0 km
verified MEMBER
Tk 415,000
19 hours ago
Suzuki GSX BLACK & BLUE 2022 for Sale

Suzuki GSX BLACK & BLUE 2022

0 km
verified MEMBER
Tk 415,000
19 hours ago
Suzuki GSX BLACK & BLUE 2022 for Sale

Suzuki GSX BLACK & BLUE 2022

0 km
verified MEMBER
Tk 415,000
19 hours ago
Suzuki GSX new 2022 for Sale

Suzuki GSX new 2022

0 km
verified MEMBER
Tk 415,000
19 hours ago
Suzuki GSX R Abs 2022 for Sale

Suzuki GSX R Abs 2022

0 km
verified MEMBER
verified
Tk 435,000
6 days ago
Buy Used Suzuki GSX
Suzuki GSX , 2022 for Sale

Suzuki GSX , 2022

9,000 km
MEMBER
Tk 340,000
14 hours ago
Suzuki GSX . 2021 for Sale

Suzuki GSX . 2021

3,600 km
MEMBER
Tk 365,000
6 days ago
Suzuki GSX R 150 2021 for Sale

Suzuki GSX R 150 2021

5,000 km
MEMBER
Tk 325,000
23 hours ago
Suzuki GSX . 2019 for Sale

Suzuki GSX . 2019

40,000 km
MEMBER
Tk 245,000
1 day ago
Suzuki GSX Red 2022 for Sale

Suzuki GSX Red 2022

6,300 km
MEMBER
Tk 370,000
1 day ago
+ Post an ad on Bikroy