Znen Skylerk রিভিউ- জিনেন স্কাইলার্ক দাম এবং ফিচারসমূহ

03 Jul, 2023
Znen Skylerk রিভিউ- জিনেন স্কাইলার্ক দাম এবং ফিচারসমূহ

জিনেন স্কাইলার্ক একটি স্মার্ট লুকিং আপগ্রেটেড স্কুটার। এটি জিনেন ব্র্যান্ডের একটি অন্যতম স্টাইলিশ স্কুটার। 

এই স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে ১২৫ সিসি সেগমেন্টের পাওয়ারফুল ইঞ্জিন, যা সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুল্ডজিনেন স্কাইলার্ক দাম অনুযায়ী স্কুটারটির ইঞ্জিন যথেষ্ট পাওয়ারফুল। যা ৭৫০০ আরপিএম এ ১০.৮ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার এবং ৭৫০০ আরপিএম এ ১০.২ নিউটন মিটার ম্যাক্সিমাম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

এই স্কুটারটির একটি অন্যতম বিশেষ দিক হল এর কমফোর্টেবল সিটিং। স্কুটারটির সিটটি লম্বা ও প্রশস্ত হওয়ায় স্কুটারটি রাইডারের এবং পিলিয়নের উভয়ের জন্যই বেশ ভালো রাইডিং এক্সপেরিয়েন্স নিশ্চিত করতে সক্ষম। স্কুটারটিতে আরও অটোমেটিক ক্লাচ সিস্টেম যা স্কুটারটির স্মুথ ট্রান্সমিশন নিশ্চিত করে।

স্কুটারটির ওভারঅল বডির হাইট এবং ওয়েট যথেষ্ট ব্যালেন্সড। স্কুটারটির মাইলেজ বেশ ভালো। স্কুটারটিতে কিক স্টার্ট এবং ইলেক্ট্রিক অর্থাৎ সেলফ স্টার্ট দুটি অপশনই রয়েছে। স্কুটারটির টপ স্পিড এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স দুটোই এই সেগমেন্টের স্কুটার হিসেবে প্রশংসনীয়।

স্কুটারটি বর্তমানে বাজারে শুধুমাত্র লাল রঙে পাওয়া যাচ্ছে।

এই ছিল জিনেন স্কাইলার্ক ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। জিনেন স্কাইলার্ক রিভিউ সম্পর্কে আরো বিস্তারিত জানতে সাথেই থাকুন।

 

Znen Skylerk রিভিউ– স্কুটারটির স্পেসিফিকেশন

 

ইঞ্জিন সিসি ১২৫ সিসি
স্কুটারের ধরণ স্কুটার
ম্যাক্স পাওয়ার ১০.৮ বিএইচপি @৭৫০০ আরপিএম 
ম্যাক্স টর্ক ১০.২ নিউটন মিটার @৭৫০০ আরপিএম 
টপ স্পিড ১০০ কিমি/ঘণ্টা (প্রায়)
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড 
গিয়ার সংখ্যা
মাইলেজ ৫৫ কিমি/লিটার (প্রায়)
ফ্রন্ট টায়ার সাইজ  ১৩০/৬০- ১৩
রিয়ার টায়ার সাইজ ১৩০/৬০- ১৩
ফুয়েল ট্যাংক সাইজ
ওজন
ফ্রন্ট ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক ব্রেক
রিয়ার ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক
রিয়ার সাসপেনশন টুইন-শক

 

স্পেসিফিকেশন জানা হলো এবার জিনেন স্কাইলার্ক রিভিউ-এর পরবর্তী অংশে জানবেন জিনেন স্কাইলার্ক দাম

 

Znen Skylerk রিভিউ– স্কুটারটির দাম

অনেকেই জিনেন স্কাইলার্ক ফিচার দেখে একে জিনেন ভিস্তা ১৫০ এর সাথে তুলনা করেন। কারণ, এই দুই স্কুটারের ফিচার অনেকটা সেইম বলা চলে। তবে দামের ক্ষেত্রে তার পার্থক্য রয়েছে। বাংলাদেশে জিনেন স্কাইলার্ক দাম বর্তমানে ১,৩৫,০০০ টাকা। যা জিনেন ভিস্তার তুলনায় প্রায় ৬৫,০০০টাকা কম। এছাড়া বাংলাদেশে জিনেন বাইকের বাজার জানতে ভিজিট করুন Bikroy-এ।

এবার চলুন জিনেন স্কাইলার্ক রিভিউ এর মূল অংশে যাওয়া যাকঃ

 

Znen Skylerk রিভিউ– স্কুটারটির বিস্তারিত বিবরণ

নিম্নে জিনেন স্কাইলার্ক ফিচার, স্পেসিফিকেশন, কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে বিস্তারিত বর্ণনা তুলে ধরা হলোঃ

 

Znen Skylerk রিভিউ– বডি ডিজাইন

জিনেন স্কাইলার্ক, ১২৫ সিসি সেগমেন্টের সবচেয়ে অ্যাট্রাক্টিভ লুকিং স্কুটার। স্কুটারটির ওভারঅল বডিতে বেশ উন্নত মানের গ্রাফিক্সের কাজ লক্ষ্য করা যায়। যা সাধারণত আমরা এই সেগমেন্টের অন্যান্য স্কুটারে পায় না।

এটি জিনেন ব্র্যান্ডের সবচেয়ে স্মার্ট লুকিং ক্লাসিক স্কুটার বললে ভুল হবে না। কারণ, এই স্কুটারের একই সাথে ক্লাসিক লুক এবং আপগ্রেটেড ফিচারের একটি দারুণ সমন্বয় দেখা যায়। যা স্কুটারটিতে একটি ভিন্ন মাত্রার সৌন্দর্য যুক্ত করেছে। স্কুটারের সামনের দিকে রয়েছে একটি সুদৃশ্য ১২ ভোল্টের হ্যালোজেন হেডলাইট। পাশাপাশি এর টেইল লাইট এবং ইন্ডিকেটরও হ্যালোজেন।

স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল কার্ভড সিট এবং সিটটি বেশ কমফোর্টেবল। স্কুটারটির সিট হাইট বাংলাদেশের রাইডারদের জন্য স্ট্যান্ডার্ড। জিনেন স্কাইলার্ক ফিচার হিসেবে স্কুটারটির উচ্চতা এবং সিট হাইটর ওয়েল ব্যালেন্সড হওয়ায় যেকোনো হাইটের রাইডারের জন্য এটি চালানো সহজ হয়।

সিটের নিচের স্টোরেজও বেশ স্পেশিয়াস। জিনেন স্কাইলার্ক ফিচার এর মাঝে আরেকটি হলো স্কুটারটির স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার তিনটি এনালগ। 

এবার জিনেন স্কাইলার্ক রিভিউ এর ‘ইঞ্জিন’ অংশে যাওয়া যাকঃ 

 

Znen Skylerk রিভিউ– ইঞ্জিন

জিনেন স্কাইলার্ক দাম হিসেবে স্কুটারটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট বেশ ভালো। স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন। এই স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে পাওয়ারফুল ইঞ্জিন, যা সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুল্ড। 

স্কুটারটির ইঞ্জিন ১০.৮ বিএইচপি @৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ১০.২ নিউটন মিটার @৭৫০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। স্কুটারটির ইঞ্জিনের পারফরম্যান্স বেশ ভালো।

স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১০০ কিমি টপ স্পিড এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৫৫ কিমি মাইলেজ দিতে পারে। জিনেন স্কাইলার্ক দাম বিবেচনায় বেশ ভালো মাইলেজ দেয় যা এই সগমেন্টের স্কুটারের মধ্যে পাওয়া বিরল ব্যাপার।

স্কুটারটিতে আরও সংযুক্ত রয়েছে কিক স্টার্ট এবং সেলফ স্টার্টের অপশন। ইঞ্জিনটিকে স্মুথলি চলতে সাহায্য করার জন্য এতে রয়েছে অটোমেটিক ক্লাচ সিস্টেম। 

মূলত জিনেন তাদের এই স্কুটারটির পাওয়ারফুল ইঞ্জিন সংযুক্ত করায় হাইওয়ে রাডারদের জন্য বিশেষ সুবিধা হয়ে গিয়েছে। যারা স্কুটারনিয়ে লং ট্যুরে যেতে চান তারা অনায়াসে জিনেন স্কাইলার্ক নিয়ে রাইড করতে পারবেন।

আমাদের জিনেন স্কাইলার্ক রিভিউ এর পরবর্তী অংশ হলো ‘ব্রেক ও টায়ার’।

 

Znen Skylerk রিভিউ– ব্রেক ও টায়ার

১৫০ সিসি সেগমেন্টের জিনেন ব্র্যান্ডের এই স্কুটারটির সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক সংযুক্ত করা হয়েছে। স্কুটারটির কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম হাই স্পিডেও স্কুটারটিকে হাই কন্ট্রোলিং পাওয়ার দেওয়ার মাধ্যমে রাইডারের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করে।

স্কুটারটির সামনের দিকে রয়েছে ১৩০/৬০- ১৩ সাইজের টায়ার এবং পেছনে রয়েছে ১৩০/৬০- ১৩ সাইজের টায়ার। উভয় টায়ারই টিউবলেস এবং অ্যালয় হুইলবেস সংযুক্ত।

এবার জিনেন স্কাইলার্ক রিভিউ এর ‘সাসপেনশন’ অংশে যাওয়া যাকঃ

 

Znen Skylerk রিভিউ– সাসপেনশন

জিনেন স্কাইলার্ক স্কুটারটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টুইন-শক সাসপেনশন যা আপনাকে ভাঙা রাস্তায় বেশ ভালো সাপোর্ট দিবে বলে আমাদের ধারণা।

স্পেসিফিকেশনস তো জানা হলো এবার তাহলে জিনেন স্কাইলার্ক রিভিউ থেকে স্কুটারটির কিছু সুবিধা অসুবিধা জেনে নেওয়া যাকঃ 

 

Znen Skylerk রিভিউ– কাদের জন্য ভালো

জিনেন স্কাইলার্ক রিভিউ থেকে নিশ্চয় বুঝে গেছেন যে এটি একটি পাওয়ারফুল ইঞ্জিন সম্পন্ন স্ট্যান্ডার্ড স্কুটার। জিনেন স্কাইলার্ক দাম এবং পারফরম্যান্স বিবেচনা করে বলা যায়, স্কুটারটি সেই সকল স্কুটার লাভারদের জন্য যারা এমন একটি ক্লাসিক লুকিং স্মার্ট স্কুটার খুঁজছেন যা একটি আপডেটেড ক্লাসিক ভাইব দিতে সাহায্য করবে। 

এছাড়াও যারা ইউনিভার্সিটি স্টুডেন্ট এবং প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াতের জন্য সাশ্রয়ী মূল্যে একটি স্মার্ট লুকিং স্ট্যান্ডার্ড স্কুটার খুঁজছেন, তাহলে এই স্কুটারটি তাদের জন্য আদর্শ একটি স্কুটার।

আশা করি, আমাদের জিনেন স্কাইলার্ক রিভিউ এই চমৎকার স্কুটারটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Znen Skylerk Price in Bangladesh বাংলাদেশে Znen Skylerk এর দাম

বাংলাদেশে Znen Skylerk এর অফিসিয়াল দাম ৳135,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen Skylerk Pros সুবিধা

  • আপগ্রেটেড ক্লাসিক লুকিং স্কুটার
  • পাওয়ার এবং ফুয়েল এফিশিয়েন্ট রিফাইন্ড ইঞ্জিন
  • স্পেশিয়াস স্টোরেজ
  • অ্যাট্রাকটিভ কালার কম্বিনেশন

Znen Skylerk Cons অসুবিধা

  • ব্রেকিং সিস্টেমটি আরেকটু উন্নত হতে পারতো

Znen Skylerk রিভিউ- বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

জিনেন স্কাইলার্ক রিভিউ থেকে স্কুটারটির ভালো দিকগুলোর পাশাপাশি জিনেন স্কাইলার্ক দাম, ওভারঅল ফিচার, স্পেসিফিকেশন বিবেচনা করলে বলা যায় যে, স্কুটারটি সব মিলিয়ে একটি চমৎকার স্কুটার। ইয়াং জেনেরাশনের যারা স্কুটার ব্যবহার করতে চান কিন্তু স্কুটারকে আউটডেটেড বলে মনে করেন তাদের ধারণার পরিবর্তন ঘটাবে এই স্কুটার।

এবার চলুন জিনেন স্কাইলার্ক রিভিউ -এ এই স্কুটারটি কোন রাইডারদের জন্য ভালো জেনে নেওয়া যাকঃ

The Znen Skylerk is a stylish and efficient scooter offered by the well-known brand Znen. With its sleek design and reliable performance, the Skylerk aims to provide an enjoyable riding experience for urban commuters. 

With a 125 cc 4-stroke single-cylinder engine, the Znen Skylerk delivers a maximum power output of 10.8 Bhp at 7500 RPM and a torque of 10.2 Nm at 7500 RPM. This powertrain ensures smooth acceleration and decent performance on city roads. The air-cooled engine helps maintain optimal temperature levels, contributing to its reliability.

The Znen Skylerk features both kick and electric starting methods, providing convenience and flexibility for the rider. The automatic clutch eliminates the need for manual gear shifting, making it user-friendly and accessible for riders of all skill levels.

In terms of braking, the scooter is equipped with a single disc brake at the front and a drum brake at the rear. This combination offers adequate stopping power and ensures safe braking in various road conditions.

The Znen Skylerk rides on 130/60-13 tires at the front and rear, mounted on stylish alloy wheels. Also, the analog speedometer, odometer, and RPM meter keep the rider informed about essential riding metrics.

The Znen Skylerk offers a competitive package for its price range. It presents a blend of style, performance, and convenience, making it an attractive choice for urban commuters seeking a reliable and efficient scooter.

In conclusion, the Znen Skylerk is a commendable scooter that combines style, performance, and functionality. With its powerful engine, easy starting methods, and reliable braking system, it offers a comfortable and enjoyable riding experience.

 

Znen Skylerk Price in Bangladesh Znen Skylerk Price in Bangladesh

The official price of Znen Skylerk in Bangladesh is ৳135,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen Skylerk Video Review

জিনেন স্কাইলার্ক ফিচার- সম্পর্কে জিজ্ঞাসা

জিনেন স্কাইলার্ক কী ধরণের স্কুটার?

জিনেন স্কাইলার্ক একটি অসাধারণ ক্লাসিক লুকিং ম্যাক্সি স্কুটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে Znen Skylerk রিভিউটি সম্পূর্ণ পড়ুন।

জিনেন স্কাইলার্ক স্কুটারটির মাইলেজ কত?

জিনেন স্কাইলার্ক স্কুটারটির প্রতি লিটার ফুয়েলে মাইলেজ প্রায় ৫৫ কিমি।

জিনেন স্কাইলার্ক স্কুটারটির বর্তমান মূল্য কত?

জিনেন স্কাইলার্ক দাম বর্তমানে ১,৩৫,০০০ টাকা। স্কুটারটি সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেতে জিনেন স্কাইলার্ক রিভিউ দেখতে পারেন।

জিনেন স্কাইলার্ক স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

জিনেন স্কাইলার্ক স্কুটারটি বাজারে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ।

Znen Skylerk Specifications

Model name Znen Skylerk
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.8 Bhp @ 7500 RPM
Max torque10.2 NM @ 7500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 55 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size130/60-13
Rear tire size130/60-13
Tire typeNo info
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weightNo Info
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki Motor Cyclesbikroy
ZNEN yaben 125 2016 for Sale

ZNEN yaben 125 2016

9,000 km
MEMBER
Tk 80,000
1 week ago
ZNEN 2021 for Sale

ZNEN 2021

3,625 km
MEMBER
Tk 190,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy