Honda Activa 125 Fi BS6 রিভিউ – দাম ও ফিচারসমূহ

02 Jan, 2024
Honda Activa 125 Fi BS6 রিভিউ – দাম ও ফিচারসমূহ

মোটরসাইকেলের জগতে হোন্ডা একটি পরিচিত নাম। বিশ্বের নামকরা বাইক ম্যানুফ্যাকচারারগুলোর মধ্যে হোন্ডা অন্যতম বিখ্যাত একটি নাম। যার ব্র্যান্ড অরিজিন হলো জাপান। আমরা আজকে এই ব্র্যান্ডের জনপ্রিয় একটি স্কুটার হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ নিয়ে কথা বলবো।

১২৫ সেগমেন্টের অন্যান্য স্কুটারের ভিড়ে নিজের জায়গা করে নেওয়াটা কঠিন হলেও হোন্ডা তার অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারের মাধ্যমে সহজেই তা করতে সক্ষম হয়েছে। এর মূল কারণ হলো এতে থাকা বিএস৬ ট্যাগ। বিএস৬ থাকার কারণে, রিফাইন্ড ইঞ্জিনের স্মুথ পারফর্ম্যান্সের পাশাপাশি হোন্ডা পলিউশনও আগের তুলনায় কমাতে সক্ষম হয়েছে।

হোন্ডা অ্যাকটিভা বিএস৬ স্কুটারটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরের জন্য ব্যবহার করা হয়েছে এলইডি লাইট। লাইট সেটাপের ডিজাইনের ক্ষেত্রে খুব একটা পরিবর্তন না আনা হলেও লাইটের পারফর্ম্যান্স প্রশংসনীয়।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬-এ দেওয়া হয়েছে একটি ফ্যান-কুল্ড, ৪-স্ট্রোক, বিএস-VI এবং ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। স্কুটারটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৫০ কিমি মাইলেজ দিতে সক্ষম, যা স্কুটার হিসেবে আমাদের মতে যথেষ্ট। 

রাইডিং এর নিরাপত্তা নিশ্চিত করতে এর সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেকের এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। পাশাপাশি সাসপেনশনও বেশ ভালো মানের ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে ৩-স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড হাইড্রোলিক সাসপেনশন।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬-এর অভারল বডি ওয়েট ১১১ কেজি এবং সিট হাইট ৭৮০ মিমি। যা যেকোনো বয়সের রাইডারের জন্য মানানসয়। 

হোন্ডা অ্যাকটিভা ১২৫ বর্তমানে শুধুমাত্র লাল রঙে উপলব্ধ। তবে একটি মাত্র কালারে অ্যাভেইলঅ্যাবল হলেও তা যথেষ্ট আকর্ষণীয়।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ দাম ও ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন এবং Honda Activa 125 Fi BS6 রিভিউ সম্পূর্ণ পড়ুন।

Honda Activa 125 Fi BS6 রিভিউ -স্কুটারটির বিস্তারিত বিবরণ

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ ফিচার, স্পেসিফিকেশন এবং স্কুটারটি কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে জানতে হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ-এর নিচের অংশে এই স্কুটারের প্রতিটি অংশ সম্পর্কে পৃথকভাবে আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারটি সামনে থেকে দেখতে বেশ আকর্ষণীয়। স্কুটারটির অভারল বডি ওয়েট ১১১ কেজি। ওজনে হালকা হওয়ায় সব বয়সী রাইডার স্বাচ্ছন্দ্যেই এটি রাইড করতে পারবে। 

হোন্ডার এই স্কুটারে দেওয়া হয়েছে ৫.৩ লিটার ধারণ ক্ষমতার একটি ফুয়েল ট্যাংক, যা লং রাইডিং এর জন্য অত্যন্ত কম। তাই যারা লং ট্যুরে স্কুটার নিয়ে যাওয়ার কথা চিন্তা করছিলেন তাদের জন্য এটি খুব একটা ভালো অপশন হবে না। তবে ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কম হলেও এর গ্রাউন্ড বেশ ভালো। কারণ, এতে রয়েছে ১৬৯ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৮৫০ মিমি, প্রস্থ ৭০৭ মিমি, উচ্চতা ১১৭০ মিমি এবং হুইলবেইজ ১৩১৫ মিমি। স্কুটারটির সিট হাইট ৭৬০ মিমি এবং সিটটি বেশ প্রশস্ত হওয়ায় রাইডার কমফোর্টেবলি রাইড করতে পারবে।

স্কুটারের সামনে রয়েছে এলইডি হেডলাইট যার পারফর্ম্যান্স বেশ ভালো। তাই রাতে এই লাইটের সাথে রাইডিং সহজ এবং নিরাপদ হবে।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারটিতে আরো ব্যবহার করা হয়েছে অ্যানালগ ইন্সট্রুমেন্ট প্যানেল এবং পিলিয়নের বসার সুবিধার জন্য একটি গ্র্যাব রেইলও দেওয়া হয়েছে।

ইঞ্জিন

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারে রয়েছে একটি ১২৫ সিসির একটি ফ্যান-কুল্ড, ৪-স্ট্রোক, বিএস-VI এবং ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। ইঞ্জিনটি ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমযুক্ত যা ৬৫০০ আরপিএম এ ১৩.৪ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৫০০০ আরপিএম এ ১০.৩ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

হোন্ডার এই স্কুটারটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫০ মিমি এবং ৬৩.১ মিমি। অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে অটোমেটিক ক্লাচ।

স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায়.৫০ কিমি মাইলেজ দিতে পারে। হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ থেকে নিশ্চয় বুঝতে পারছেন হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ দাম হিসেবে মাইলেজ এবং টপ স্পিড দুটোই বেশ ভালো দিতে সক্ষম।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ ফিচার-এর বডি ডিজাইন এবং ইঞ্জিন পারফর্ম্যান্স সম্পর্কে তো জানা হলো চলুন এবার এই স্কুটারের ব্রেকিং সম্পর্কে জানা যাক।

ব্রেক ও টায়ার

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে একটি ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে একটি ড্রাম ব্রেক। ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে এতে ব্যবহার করা হয়েছে সিবিএস ব্রেকিং, যার ফিডব্যাক বেশ ভালো।

স্কুটারটির টায়ারগুলো তুলনামূলকভাবে এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের থেকে ভালো মেজারমেন্টের বলা চলে। স্কুটারটির সামনের দিকে ৯০/৯০-১২ সাইজের টায়ার এবং পেছনের দিকে ৯০/১০০-১০ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার

সাসপেনশন

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে ৩-স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড হাইড্রোলিক সাসপেনশন। হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ ফিচারগুলোর মধ্যে এর সাসপেনশনের বেশ প্রিমিয়াম। কারণ, সাধারণত এমন সাসপেনশন প্রিমিয়াম সেগমেন্টের বাইকে দেখা যায়।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ-এর এই পর্যায়ে আমরা এই স্কুটারটি কাদের জন্য ভালো অপশন হতে পারে তা জেনে নিবো।

Honda Activa 125 Fi BS6 স্কুটারটি কাদের জন্য ভালো

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ থেকে হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ দাম ফিচার সম্পর্কে জানার পর বলা চলে মিডিয়াম বাজেটের মধ্যে এটি বেশ ভালো একটি স্কুটার।

যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, এবং ঢাকা শহরের তীব্র জ্যামের স্বীকার তারা এই স্কুটারটি নিতে পারেন। তবে যারা লং ট্যুরে স্কুটার নিয়ে যেতে চান তাদের জন্য এটি মোটেও ভালো অপশন হবে বলে আমাদের ধারণা।

আশা করি, আমাদের এই হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ রিভিউ, স্কুটারটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Honda Activa 125 Fi BS6 রিভিউ-এর মতো এমন আরো অনেক স্কুটারের রিভিউ পেতে এবং বাংলাদেশে হোন্ডা বাইকের বর্তমান বাজার সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

 

Honda Activa 125 Fi BS6 Price in Bangladesh বাংলাদেশে Honda Activa 125 Fi BS6 এর দাম

বাংলাদেশে Honda Activa 125 Fi BS6 এর অফিসিয়াল দাম ৳225,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda Activa 125 Fi BS6 Pros সুবিধা

  • স্টোরেজ এর স্পেস বেশি
  • উচ্চ টর্ক উৎপন্ন করতে সক্ষম
  • দুর্দান্ত সাসপেনশন
  • সিবিএস ব্রেকিং সিস্টেম

Honda Activa 125 Fi BS6 Cons অসুবিধা

  • হুইলবেইজ কম
  • লো ইঞ্জিন পাওয়ার
  • ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কম

Honda Activa 125 Fi BS6 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ ফিচার, দাম, বডি ডিজাইন এবং ওভারঅল পারফর্ম্যান্সের সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো একটি স্কুটার। হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই আকর্ষণীয় ডিজাইন, কালার স্কিম এবং অসাধারণ ইঞ্জিন পারফর্ম্যান্স সব কিছুই আসলে পছন্দ করার মত। একটি প্রিমিয়াম স্কুটারে যেসব বৈশিষ্ট্য থাকা দরকার তার সবই আছে এই স্কুটারে। ওজনে হালকা এবং কন্ট্রোল করা সহজঙ্ঘবার কারণে এঈ স্কুটার যে কেউ সহজেই চালাতে পারবে। তবে ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কম হওয়ায় লং রাইডের জন্য খুব একটা উপযোগী নয়।

The Honda Activa 125 Fi BS6 is a fantastic scooter that combines style, performance, and fuel efficiency.

At the heart of the Activa 125 Fi BS6 is a fan-cooled, 4-stroke, BS-VI engine with a displacement of 124cc. It delivers a maximum power of 8.8 Bhp at 6500 RPM and a torque of 10.3 Nm at 5000 RPM. This powertrain offers a smooth and responsive performance, whether you’re commuting in the city or cruising on the highway.

One of the highlights of this scooter is its fuel efficiency. With a mileage of approximately 50 km/l, the Activa 125 Fi BS6 ensures you can go the extra mile without worrying about frequent refueling. It also boasts a top speed of around 100 km/h, providing ample power for overtaking and maintaining a decent pace on open roads.

The Activa 125 Fi BS6 features a sturdy underbone chassis that provides stability and agility on various road surfaces. The telescopic front suspension and 3-step adjustable spring-loaded hydraulic rear suspension work in tandem to offer a comfortable ride, absorbing bumps and undulations with ease.

Regarding safety, the scooter has a disc brake at the front and a drum brake at the rear, supported by a CBS braking system. This setup ensures reliable and efficient braking, enhancing rider confidence.

The Activa 125 Fi BS6 offers excellent grip and stability with its tubeless tires and alloy wheels. The scooter’s compact dimensions and a ground clearance of 169 mm make it responsive in tight spaces while providing a comfortable riding position with a seat height of 780 mm.

In conclusion, the Honda Activa 125 Fi BS6 is a commendable scooter with a winning combination of power, fuel efficiency, and comfort.

Honda Activa 125 Fi BS6 Price in Bangladesh Honda Activa 125 Fi BS6 Price in Bangladesh

The official price of Honda Activa 125 Fi BS6 in Bangladesh is ৳225,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda Activa 125 Fi BS6 Video Review


02 Jan, 2024 - হোন্ডা অ্যাকটিভা বিএস৬, ১২৫ সিসির এই কমিউটার বাইকটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Honda Activa 125 Fi BS6 রিভিউ -তে।

Honda Activa 125 Fi BS6 রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির বর্তমান মূল্য কত?

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ দাম বর্তমানে ২,২৫,০০০ টাকা। হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে ব্লগটি সম্পূর্ণ পড়ুন।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই-এ কি ধরনের ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে?

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই-এ রয়েছে সিবিএস ব্রেকিং সিস্টেম যার সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫.৩ লিটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Honda Activa 125 Fi BS6 রিভিউ

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির মাইলেজ কত?

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটির প্রতি লিটার ফুয়েলে প্রায় ৫০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

হোন্ডা অ্যাকটিভা ১২৫ এফআই বিএস৬ স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

হোন্ডা অ্যাকটিভা ১২৫ বর্তমানে শুধুমাত্র লালরঙে উপলব্ধ।

Honda Activa 125 Fi BS6 Specifications

Model name Honda Activa 125 Fi BS6
Type of bikeScooter
Type of engineFan Cooled, 4 Stroke, BS-VI Engine
Engine power (cc) 124.0cc
Engine coolingFan cooled
Max. Horse power8.8 Bhp @ 6500 RPM
Max torque10.3 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 50 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspension3-Step Adjustable Spring Loaded Hydraulic
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size90/90-12
Rear tire size90/100-10
Tire typeTubeless
Overall length1850 mm
Overall height1170 mm
Overall weight111 Kg
Wheelbase1260 mm
Overall width707 mm
Ground clearance169 mm
Fuel tank capacity5.3 L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsHalogen
Tail lightLED
Speedometeranalog
RPM meterNo Info
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda Activa 125 Fi BS6bikroy
Honda Activa ৮০ cc 2010 for Sale

Honda Activa ৮০ cc 2010

40,000 km
MEMBER
Tk 20,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Raider 125 . 2023 for Sale

TVS Raider 125 . 2023

11,000 km
MEMBER
Tk 140,000
4 minutes ago
Akij Duronto 2021 for Sale

Akij Duronto 2021

1,000 km
MEMBER
Tk 25,000
24 minutes ago
TVS Metro Plus ,, 2019 for Sale

TVS Metro Plus ,, 2019

18,500 km
MEMBER
Tk 77,000
2 weeks ago
Bajaj Pulsar 150 2018 for Sale

Bajaj Pulsar 150 2018

20,000 km
MEMBER
Tk 120,000
31 minutes ago
Yamaha Fazer V2 2021 for Sale

Yamaha Fazer V2 2021

7,800 km
MEMBER
Tk 230,000
34 minutes ago
+ Post an ad on Bikroy