Kawasaki KLX 150BF রিভিউ- কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম এবং ফিচারসমূহ

18 Jul, 2023
Kawasaki KLX 150BF রিভিউ- কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম এবং ফিচারসমূহ

১৫০ সিসি সেগমেন্টের কাওয়াসাকি কেএলএক্স একটু ভিন্ন ধারার একটি বাইক। বাইকটি মূলত একটি অফ-রোড ডার্ট বাইক। বাইকটির ওভারঅল বডির ডিজাইন, পার্টস, ডাইমেনশন, কমফোর্ট ইত্যাদি বিবেচনা করলে বলা যায় বাইকটিকে স্ট্যান্ডার্ড বাইক হিসেবেও ব্যবহার করা সম্ভব।

কাওয়াসাকি কেএলএক্স বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির এসওএইচসি ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক বিশিষ্ট, সিঙ্গেল সিলিন্ডার, এবং এয়ার কুল্ড। বাইকটিতে আরও সংযুক্ত রয়েছে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ।
বাইকটির সামনের দিকে রয়েছে শোওয়া ইউএসডি টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে ইউনি-ট্র্যাক সিঙ্গেল গ্যাস শক উইথ ৫-ওয়ে স্প্রিং প্রি-লোড অ্যাডজাস্টমেন্ট সাসপেনশন। এছাড়াও, বাইকটির সামনে এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে হাইড্রোলিক ডিস্ক ব্রেক

এই বাইকটি মোটামুটি লম্বা একটি বাইক। বাইকটির ওভারঅল বডির ওজন ১১৮ কেজি। এছাড়াও এটির হুইলবেস ১৩৪০ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৯৫ মিমি।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটি বর্তমানে কালোর মধ্যে সবুজ, সবুজের মধ্যে কালো, এবং কালোর মধ্যে নীল এই তিনটি আকর্ষণীয় কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে।

এই ছিল কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। এবার চলুন কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ থেকে এই ভিন্ন ধাঁচের বাইকটি সম্পর্কে পরিপূর্ণ ধারণা নেওয়া যাক।

এবার কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ এর মূল অংশে যাওয়া যাক।

বাইকটির বিস্তারিত বিবরণ

কাওয়াসাকি কে এক এক্স ১৫০ বিএফ ফিচার, স্পেসিফিকেশন, দাম, কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে কমপ্লিট রিভিউ তুলে ধরা হলো।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ-এর প্রথমেই বাইকটির বডি ডিজাইন নিয়ে কথা বলা যাক।

বডি ডিজাইন

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটি বেশ স্টাইলিশ লুকিং একটি ডার্ট বাইক। বাইকটির ওভারঅল লুক অন্যান্য ডার্ট বাইকগুলোর মতোই রাখার চেষ্টা করা হয়েছে। কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম-এর সাপেক্ষে এর লুক সত্যিই অসাধারণ।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ ফিচার এর একটি ভালো দিক হলো বাইকটির সিট। বাইকটির সিট বেশ উঁচু এবং বেশ কমফোর্টেবল।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৮০ মিমি, প্রস্থ ৭৭০ মিমি, উচ্চতা ১১৪৫ মিমি এবং হুইলবেস ১৩৪০ মিমি। বাইকটির ওভারঅল বডির ওজন ১১৮ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৯৫ মিমি

ডার্ট বাইক হিসেবে বাইকটির আপ-রাইট ট্রাইএঙ্গেল পাইপ হ্যান্ডেলবারটি পারফেক্ট এবং বাইকটিকে একটি স্ট্রং লুক দেয়।

বাইকটির ইন্সট্রুমেন্টাল প্যানেলের অধিকাংশ অ্যানালগ। প্যানেলটিতে স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, ইত্যাদি সংযুক্ত রয়েছে। তবে এতে সংযুক্ত আরপিএম মিটারটি ডিজিটাল।

আরেকটি ইন্টারেস্টিং কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ ফিচার হলো বাইকটির ফুয়েল ট্যাঙ্কটি। ফুয়েল ট্যাঙ্কটি আকারে বেশ ছোট এবং এর ধারণ ক্ষমতা ৬.৯ লিটার। কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম-এর বিবেচনায় ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা বেশ কম।

এবার চলুন কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ -এর ‘ইঞ্জিন’ অংশে যাওয়া যাক।

ইঞ্জিন

কাওয়াসাকি কেএলএক্স বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির এসওএইচসি ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক বিশিষ্ট, সিঙ্গেল সিলিন্ডার, এবং এয়ার কুল্ড। ইঞ্জিনটি ১২ বিএইচপি @৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ১১.৩ নিউটন মিটার @৬৪০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম-এর বিবেচনায় বাইকটিতে যথেষ্ট ভালো মানের ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে।

বাইকটি প্রতি ঘণ্টায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং বাইকটি প্রতি লিটার ফুয়েলে ৪০ কিমি মাইলেজ দিতে পারে।

বাইকটিতে আরও সংযুক্ত রয়েছে একটি ৫ স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম, যা বাইকটির স্মুথ ট্রান্সমিশনে সাহায্য করে।

এবার আসুন কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ-এর পরবর্তী অংশে আমরা বাইকটির ব্রেক ও টায়ার সম্পর্কে জানবো।

ব্রেক ও টায়ার

১৫০ সিসির কাওয়াসাকি কেএলএক্স বাইকটির সামনের এবং পেছনের উভয় চাকাতেই সংযুক্ত করা হয়েছে ডিস্ক ব্রেককাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ ফিচার-এর একটি উল্লেখযোগ্য অংশ দখল করে আছে বাইকটির ব্রেক। বাইকের ব্রেক দুটিই ভেন্টিলেটেড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।

এছাড়া বাইকটির সামনের দিকে সংযুক্ত করা হয়েছে ৭০/১০০-২১ সাইজের টায়ার এবং পেছনের দিকে সংযুক্ত করা হয়েছে ৯০/১০০-১৮ সাইজের টায়ার।

এবার চলুন কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ-এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

সাসপেনশন

১৫০ সিসির কাওয়াসাকি কেএলএক্স বাইকটির সামনের দিকে রয়েছে শোওয়া ইউ এস ডি টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে ইউনি-ট্রাক সিঙ্গেল গ্যাস শক উইথ ৫-ওয়ে স্প্রিং প্রি-লোড অ্যাডজাস্টমেন্ট সাসপেনশন।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ-এর পরবর্তী অংশে বাইকটির কিছু সুবিধা ও অসুবিধা সম্পর্কে আপনাদের জানাতে সাহায্য করবো।

Kawasaki KLX 150BF Price in Bangladesh বাংলাদেশে Kawasaki KLX 150BF এর দাম

বাংলাদেশে Kawasaki KLX 150BF এর অফিসিয়াল দাম ৳365,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Kawasaki KLX 150BF Pros সুবিধা

  • স্টাইলিশ লুক
  • রাইডিং পজিশন বেশ ভালো
  • শক্তিশালী ইঞ্জিন
  • সাসপেনশনের সেটআপ ও রেসপন্স উভয়ই ভালো

Kawasaki KLX 150BF Cons অসুবিধা

  • দাম বেশি
  • ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটির বেশ কিছু ভালো দিক রয়েছে। তবে বাইকটির কিছু খারাপ দিকগুলো হলো কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম একটু বেশি এবং এর ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা কম।

যেহেতু, বাইকটির ভালো দিকের পরিমাণই বেশি, সেহেতু বলা যায় যে, এটি সব মিলিয়ে একটি চমৎকার বাইক এবং অফ-রোডে চালানোর জন্য বেস্ট চয়েস।

এবার সর্বশেষে কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ-এ এই বাইকটি কোন বাইকারদের জন্য ভালো জেনে নেওয়া যাকঃ

Kawasaki KLX 150BF রিভিউ– কাদের জন্য ভালো

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ থেকে নিশ্চই বুঝে গেছেন যে এই বাইকটি যথেষ্ট শক্তিশালী ইঞ্জিন সম্পন্ন একটি ডার্ট বাইক। এই বাইকটি প্রধাণত ডার্ট বাইক লাভারদের জন্য তৈরী ও বাজারজাত করা হয়। আবার যাদের হাইওয়ে এর পাশাপাশি অফ-রোডগুলোতে বেশির ভাগ যাতায়াত করার প্রয়োজন পরে, তাদের জন্য এই বাইকটি একটি আদর্শ বাইক। এছাড়াও দৈনিক ব্যবহারের জন্য, প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াতের জন্য, বা ইউনিভার্সিটি স্টুডেন্ট যারা দেখতে স্টাইলিশ এবং একটু ভিন্ন ধাঁচের বাইক ব্যবহার করতে চান, তাদেরে জন্য এই বাইকটি একটি ভালো চয়েজ হতে পারে।

আশা করি আমাদের কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ রিভিউ এই চমৎকার বাইকটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

The Kawasaki KLX in the 150CC segment is a bike of a slightly unique genre. The bike is basically an off-road dirt bike. The bike also looks vastly similar to dirt bikes. 

The Kawasaki KLX bike is powered by a 150 cc SOHC engine, which is 4-stroke, single-cylinder, and air-cooled. The engine is capable of producing 12 Bhp @8000 rpm max power and 11.3 NM @6400 rpm max torque. The engine of the bike is capable of providing a top speed of 120 km/hour. Apart from this, the bike is able to give a mileage of 40 km/liter.

The bike is also equipped with a 5-speed gearbox and wet multi-plate clutch, which ensures a smooth transmission.

This Kawasaki brand bike has Showa USD telescopic fork suspension at the front and Uni-Trak single gas shock with 5-way spring preload adjustment suspension at the rear. Suspensions of the bike give good response.

The bike has hydraulic disc brakes attached to the front and rear wheels. The feedback of both the brakes is good, due to which the rider can control the bike smoothly.

The Kawasaki KLX 150BF is a fairly tall bike. The overall body weight of the bike is 118 kg. It also has a wheelbase of 1340 mm and a ground clearance of 295 mm. As a dirt bike, its ground clearance is suitable and provides good backup on any type of road.

The Kawasaki KLX 150 BF bike is currently available in three attractive color combinations: Green on Black, Black on Green, and Blue on Black.

This was the brief idea about Kawasaki KLX 150 BF features. Now let’s get a complete idea about this unique style bike from the Kawasaki KLX 150 BF review.

Kawasaki KLX 150BF Price in Bangladesh Kawasaki KLX 150BF Price in Bangladesh

The official price of Kawasaki KLX 150BF in Bangladesh is ৳365,000. However, you should check the final price of the bike with the dealer.

Kawasaki KLX 150BF Video Review


18 Jul, 2023 - কাওয়াসাকি কেএলএক্স ১৫০ সিসির এই অসাধারণ ডার্ট বাইকটির বডি ডিজাইন, ইঞ্জিন, ফিচার, দাম, ও অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Kawasaki KLX 150BF রিভিউ -তে।

Kawasaki KLX 150BF সম্পর্কে জিজ্ঞাসা

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ কী ধরণের বাইক?

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ একটি অফ-রোড ডার্ট বাইক। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Kawasaki KLX 150BF রিভিউ

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটির মাইলেজ কত?

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটির মাইলেজ প্রতি লিটার ফুয়েলে সর্বোচ্চ ৪০ কিমি।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটির বর্তমান মূল্য কত?

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ দাম বর্তমানে ৩,৬৫,০০০ টাকা।

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ বাইকটি বর্তমানে কালোর মধ্যে সবুজ, সবুজের মধ্যে কালো, এবং কালোর মধ্যে নীল এই তিনটি আকর্ষণীয় কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে।

Kawasaki KLX 150BF Specifications

Model name Kawasaki KLX 150BF
Type of bikeOff Road
Type of engineSingle cylinder, four-stroke
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power12 Bhp @ 8000 RPM
Max torque11.03 NM @ 6400 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspension35 mm Showa USD Fork
Rear suspensionUni-Trak Single gas shock with 5-way spring preloa
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size70/100-21
Rear tire size90/100-18
Tire typeTubeless
Overall length2080 mm
Overall height1145 mm
Overall weight118 Kg
Wheelbase1,340 mm
Overall width770 mm
Ground clearance295 mm
Fuel tank capacity6.9 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsApple Green,Cadet Blue
Distributor/dealerAsian Motorbikes Limited
Features,
Buy Kawasaki KLX 150BF রিভিউbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Bajaj Pulsar N 160 ABS DD 2023 for Sale

Bajaj Pulsar N 160 ABS DD 2023

5,900 km
verified MEMBER
Tk 219,999
1 month ago
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

18,000 km
MEMBER
Tk 65,000
1 minute ago
Hero CD . 2024 for Sale

Hero CD . 2024

12,345 km
MEMBER
Tk 16,000
2 minutes ago
Yamaha Fazer ফ্রেশ কন্ডিশন 2014 for Sale

Yamaha Fazer ফ্রেশ কন্ডিশন 2014

40,000 km
verified MEMBER
Tk 89,999
4 minutes ago
Suzuki Gixxer . 2020 for Sale

Suzuki Gixxer . 2020

22,000 km
verified MEMBER
Tk 175,000
4 minutes ago
+ Post an ad on Bikroy