Kawasaki Z125 PRO রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

04 Jan, 2024
Kawasaki Z125 PRO রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Z125 PRO একটি দুর্দান্ত ডিজাইনের মিনিবাইক। Kawasaki একটি জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এটি বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল ব্র্যান্ডগুলোর মধ্যে একটি। কাওয়াসাকি বাইকগুলোর স্মার্ট ডিজাইন তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই ব্লগে Kawasaki Z125 PRO রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটি কিছুটা ছোট সাইজ, কম্পাক্ট স্ট্রাকচার এবং স্পোর্টি ডিজাইনের মোটরসাইকেল। এই বাইকটি আকারে ছোট হলেও, থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স এবং পারফর্মেন্সের দিক থেকে এটি অসাধারণ।

বাইকটি দেখতে রেগুলার বাইকগুলোর মতো নয়, এটি দেখতে অনেকটা এগ্রেসিভ স্ট্রিট ফাইটার এর মতন। বাইকটির ইঞ্জিন, রাইডিং পজিশন এবং স্টাইলিশ লুক সব মিলিয়ে এটি একটি কম্প্যাক্ট মিনিবাইক। বাইকটি সিটি-হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী। বাইকটি ইয়াং জেনারেশনের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এখানে আপনি কাওয়াসাকি জেড১২৫ প্রো রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে।

Kawasaki Z125 PRO

এটি একটি ইউনিক ডিজাইনের স্মার্ট লুকিং ১২৫ সিসির মিনি বাইক। স্পিডি টাইপ বাইক না হলেও, এটি থেকে আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। ফ্যাশনেবল ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, লং-লাস্টিং পারফরম্যান্স, এবং জ্বালানি সাশ্রয়ী সুবিধার কারণে এটি তুমুল গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৮ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। কাওয়াসাকি জেড১২৫ প্রো দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড সন্তোষজনক।

বাইকটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে, ডিস্ক ব্রেক, স্ট্যান্ডার্ড সাসপেনশন, এবং সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল। বাইকটির বডি স্ট্রাকচার কম্পাক্ট, সিঙ্গেল সিটিং পজিশনটি ছোট, এবং ফুয়েল ট্যাংকটিও বেশ ছোট। সকল লাইটিং সিস্টেম বেশ ভালো কার্যকর। বাইকটি বর্তমানে সবুজ এবং সিলভার এই দুটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। এখানে কাওয়াসাকি জেড১২৫ প্রো ফিচার নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির কম্প্যাক্ট বডি স্ট্রাকচার এবং বডি কিটস এটিকে একটি এগ্রেসিভ স্ট্রিট ফাইটার লুক এনে দিয়েছে। একটি রেগুলার বাইকের সকল ফিচার আপনি বাইকটিতে পাবেন। বাইকটির ক্লাসি হেডলাইট ডিজাইন এটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে। এছাড়াও এটির টেললাইট এবং স্পোর্টি টার্ন সিগন্যাল বেশ ভাল সাপোর্ট দেয়। বাইকটির লাইটওয়েট, মাঝারি আকৃতির ফুয়েল ট্যাংক সহ সিটিং পজিশনটি বেশ কম্ফোর্টেবল। এটির ইঞ্জিন কাউলিং, ফুল সাইজ মাড গার্ড এবং এক্সজস্ট ডিজাইন যে কাউকে মুগ্ধ করবে।

বাইকটি একজন রাইডার বসার জন্য তৈরী করা হয়েছে, তাই পিলিয়ন নেওয়াটা নিরাপদ নয়। এটিতে গ্র্যাব রেইল না থাকায় শুধুমাত্র রাইডার কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন। বাইকারদের রিভিউ অনুযায়ী সিটি রোডে দ্রুত যোগাযোগের জন্য এটি অসাধারণ একটি বাইক। এটি ইলেকট্রিক এবং কিক উভয় ভাবেই স্টার্ট করা যায়। ওভারঅল কাওয়াসাকি জেড১২৫ প্রো ফিচার এবং ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১২৫ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার এবং ডুয়েল ওভারহেড ক্যাম্সফ্ট ফিচার বিশিষ্ট। ইঞ্জিনটি লিকুইড-কুলড এবং সরাসরি ফুয়েল-ইনজেক্টেড, যা বাইকের জন্য বিশাল প্লাস পয়েন্ট, এটি জ্বালানি সাশ্রয়ে সহায়ক। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ৯.৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ৯.৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। পাওয়ার এবং টর্ক ফিগার খুব বেশি নয়, তাই পাহাড়ি রাস্তায় এবং টপ-স্পিডে হাইওয়ে রোডে কিছুটা সমস্যা হতে পারে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে। এটিতে ৪-স্পিড গিয়ারবক্স রয়েছে। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৮:১। বাইকটির অ্যাক্সিলারেশন এবং নিয়ন্ত্রণ দুর্দান্ত। ওভারঅল এটির ইঞ্জিন পারফরম্যান্স হাই-পারফরম্যান্স ফিচার বিশিষ্ট স্ট্রিট ফাইটার বাইকগুলোর মধ্যে একটি।

বডি স্ট্রাকচার

এটি মজবুত বডি স্ট্রাকচার বিশিষ্ট একটি মিনিবাইক। বাইকটির দৈর্ঘ্য এবং প্রস্থ যথাক্রমে ১৭০০ মিমি, এবং ৭৪০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৫৫ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। বাইকটির হুইলবেস ১১৭৫ মিমি, যা সিটি রাইডিং-এ যথেষ্ট হলেও, টপ স্পিডে এবং কর্ণারিং-এ যথেষ্ট নয়। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা স্বাভাবিক উচ্চতার রাইডারদের জন্য যথেষ্ট। তবে বেশি উচ্চতার বাইকারদের পা-এর ব্যালান্স রাখতে কিছুটা সমস্যা হতে পারে। এটির ওজন মাত্র ১০১ কেজি, তাই এটি নিয়ন্ত্রণ করা বেশ সহজ। বাইকটির বডি স্ট্রাকচারের সাথে ওজনের পারফেক্ট কম্বিনেশনের কারণে, আপনি ভালোভাবে ভারসাম্য বজায় রাখতে পারবেন এবং কর্ণারিং-এ বেশ ভালো ব্যালান্স রাখতে পারবেন। বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা ৭.৪ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য যথেষ্ট হলেও দীর্ঘ ভ্রমণের জন্য যথেষ্ট নয়।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, অর্থাৎ সামনে এবং পিছনের উভয় চাকাই ডিস্ক ব্রেক। সামনের ব্রেকের ডায়ামিটার ২০০ মিমি, পিছনের ব্রেকের ডায়ামিটার ১৮৪ মিমি। এই ব্রেকিং সিস্টেম আপনাকে সিটি-হাইওয়ে উভয় রোডে নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইকটিতে ১০০ মিমি ট্রাভেল সহ সামনের দিকে সাসপেনশন হিসেবে ৩.৯ ইঞ্চি টেলিস্কোপিক ফর্ক রয়েছে। পিছনের দিকে ৪.১ ইঞ্চির সিঙ্গেল শক সুইংআর্ম সাসপেনশন ব্যবহার করা রয়েছে। সাসপেনশন সিস্টেম রাস্তার গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। সাসপেনশন সিস্টেম আপনাকে রাইডিং এবং কর্ণারিং-এর সময় বেশ ভালো ভাবে স্ট্যাবল রাখবে। কাওয়াসাকি জেড১২৫ প্রো দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৯০-১২ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৭০-১২ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১২” ইঞ্চি। বাইকারদের রিভিউ অনুযায়ী এই হুইল এবং টায়ার বেশ ভালো লং-লাস্টিং সাপোর্ট দিতে পারে।

মাইলেজ এবং স্পিড

বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৮ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। তবে একটি বাইকের স্পিড এবং মাইলেজ বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে যেমন- ইঞ্জিন কন্ডিশন, রাস্তার অবস্থা, ইঞ্জিন অয়েল ইত্যাদি৷

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটিতে আধুনিক এবং ক্লাসি ডিজাইনের মিটার ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। এটিতে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ইনস্টল করা হয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার কাউন্টার সহ প্রয়োজনীয় ইনডিকেটর রয়েছে। সিটি রাইডিং-এর জন্য প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন।

ইলেকট্রিক্যাল সিস্টেমে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর হ্যালোজেন টাইপ। এই হ্যালোজেন আলো শহরের যাতায়াতের জন্য যথেষ্ট ভালো। Kawasaki Z125 PRO রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট।

Kawasaki Z125 PRO Price in Bangladesh বাংলাদেশে Kawasaki Z125 PRO এর দাম

বাংলাদেশে Kawasaki Z125 PRO এর অফিসিয়াল দাম ৳250,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Z125 PRO Pros সুবিধা

  • দুর্দান্ত স্টাইলিশ ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি
  • পাওয়ারফুল ইঞ্জিন এবং লং লাস্টিং পারফরম্যান্স
  • ভালো মাইলেজ
  • ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম
  • স্মুথ সাসপেনশন

Kawasaki Z125 PRO Cons অসুবিধা

  • কিছুটা এক্সপেন্সিভ
  • সম্পূর্ণ হ্যালোজেন লাইটিং সেটআপ
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • পিলিয়ন সিটিং স্পেস নেই
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম এবং হুইলবেস ছোট

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

মিনিবাইক হওয়ায় এটির বডি স্ট্রাকচার, হুইল সাইজ, হুইলবেস ইত্যাদি রেগুলার মোটরসাইকেল থেকে অনেকটাই আলাদা। শর্ট হুইলবেস এবং ছোট হুইলের জন্য এটির কন্ট্রোলিং এবং হ্যান্ডেলিং আলাদা। তবে বাইকটি সলো রাইডিং, যানজটপূর্ণ রাস্তায় এবং ব্যস্ত শহরে কমিউটিং এর জন্য বেশ ভাল। হ্যান্ডেলবার, ফুটরেস্ট এবং অন্যান্য কন্ট্রোল লিভার খুব সুন্দরভাবে পজিশন করা হয়েছে যা আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। বাইকটির মধ্যে আপনি স্পোর্টি, স্টান্টস এবং কমিউটিং এক্সপেরিয়েন্স একসাথে পাবেন।

 

The Kawasaki Z125 PRO is a well-designed minibike. It is a motorcycle with a small size, compact structure, and sporty design. This bike doesn’t look like a regular bike; it has more of an aggressive street fighter look. This bike is suitable for both city-highway roads. Although it is small in size, it excels in thrill riding experience and performance. This bike is trendy among the young generation. Currently, the production of this bike is discontinued.

It has a unique design, a smart-looking 125cc mini bike. Although not a speedy bike, you will get a thrilling riding experience from it. You can get an average mileage of around 45 km/liter and an average top speed of around 108 km/hr from this bike. This bike’s special features include disc brakes, standard suspension, and a fully digital console panel. The body structure of this bike is compact, the single seating position is small, and the fuel tank is also quite small. All lighting systems are very effective. It has gained tremendous customer popularity because of its fashionable design, powerful engine, long-lasting performance, and fuel-efficient features. It is currently available in two color combinations, Green and Silver.

This bike’s compact body structure and body kits give it an aggressive street fighter look. You will get all the features of a regular bike in this bike. The classy headlight design of this bike makes it more attractive. Also, its taillights and sporty turn signals give good support. This bike is lightweight, with a medium-sized fuel tank and a comfortable seating position. Its engine cowling, full-size mudguard, and exhaust design will impress anyone. This bike is designed to seat one rider, as it does not have a grab rail, so only the rider can sit comfortably. It can be started both electric and kick.

Being a minibike, its body structure, wheel size, wheelbase, etc., are very different from regular motorcycles. This bike is good for solo riding, commuting on congested roads, and busy cities. With this bike, you will get sporty, stunted, and commuter experiences together.

Kawasaki Z125 PRO Price in Bangladesh Kawasaki Z125 PRO Price in Bangladesh

The official price of Kawasaki Z125 PRO in Bangladesh is ৳250,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Z125 PRO Video Review


05 Jan, 2024 - Kawasaki Z125 PRO একটি স্টাইলিশ মিনিবাইক। এটি আকারে ছোট হলেও, রাইডিং এক্সপেরিয়েন্স এবং পারফর্মেন্সের দিক থেকে অনন্য। এখানে Kawasaki Z125 PRO রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Kawasaki Z125 PRO Kawasaki Z125 PRO

Kawasaki Z125 PRO কি ধরণের বাইক?

এটি একটি মিনি বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুলড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার এবং ডুয়েল ওভারহেড ক্যাম্সফ্ট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৮ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

Kawasaki Z125 PRO Specifications

Model name Kawasaki Z125 PRO
Type of bikeMini Bike
Type of engineNo Info
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.4 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 45 Kmpl (Approx)
Top speed108 Kmph (Approx)
Front suspensionTelescopic fork/3.9
Rear suspensionSwingarm, single shock/4.1 in
Front brake typeSingle Disc
Front brake diameter200 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Disc
Front tire size100/90-12
Rear tire size120/70-12
Tire typeTubeless
Overall length1700 mm
Overall heightNo Info
Overall weight101 Kg
Wheelbase1175 mm
Overall width740 mm
Ground clearance155 mm
Fuel tank capacity7.4 L
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Kawasaki Z125 PRObikroy
Kawasaki 2019 for Sale

Kawasaki 2019

24,000 km
MEMBER
Tk 250,008
1 week ago
Kawasaki 80cc 2008 for Sale

Kawasaki 80cc 2008

16,000 km
MEMBER
Tk 30,000
4 weeks ago
Kawasaki , 2017 for Sale

Kawasaki , 2017

33,000 km
MEMBER
Tk 65,000
4 weeks ago
Kawasaki 90 2010 for Sale

Kawasaki 90 2010

50,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Hero Thriller DD fi ABS 2021 for Sale

Hero Thriller DD fi ABS 2021

17,000 km
MEMBER
Tk 157,000
9 minutes ago
Suzuki Gixxer Fi ABS 10Years Paper 2023 for Sale

Suzuki Gixxer Fi ABS 10Years Paper 2023

5,700 km
verified MEMBER
verified
Tk 325,000
20 minutes ago
Suzuki Gixxer Fi ABS Only400km run 2024 for Sale

Suzuki Gixxer Fi ABS Only400km run 2024

422 km
verified MEMBER
verified
Tk 345,000
23 minutes ago
Hero Splendor 2016 for Sale

Hero Splendor 2016

85,000 km
MEMBER
Tk 55,000
42 minutes ago
Hero Maestro Edge Xtec i3s 2024 for Sale

Hero Maestro Edge Xtec i3s 2024

3,669 km
MEMBER
Tk 155,000
46 minutes ago
+ Post an ad on Bikroy