Kawasaki Z250 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

04 Dec, 2023
Kawasaki Z250 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Z250 একটি চমৎকার ডিজাইনের আধুনিক ফিচার সম্পন্ন নেকেড স্পোর্টস টাইপ বাইক। বাইকটির স্টিলের টিউব-ডায়মন্ড ফ্রেম, ফ্লের্ড কিটগুলোর কম্বিনেশন এবং অ্যারোডাইনামিক্স ডিজাইনে এটিকে খুবই আকর্ষণীয় দেখায়। বাইকটিতে স্মুথ পাওয়ার ডেলিভারি ক্ষমতাসহ ফুয়েল ইনজেকশন (FI) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির অ্যাগ্রেসিভ টুইন প্যাটার্ন বাল্ব হেডল্যাম্প, ট্যাংক কাউলিং, ইঞ্জিন সেটআপ এবং হুইল ডিজাইন এটিকে সুপার স্পোর্ট নেকেড বাইকে পরিনত করেছে। এই ব্লগে Kawasaki Z250 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে বিস্তারির আলোচনা করা হয়েছে।

Kawasaki একটি বিখ্যাত জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। পাওয়ারফুল ইঞ্জিন, গর্জিয়াস লুক, এবং হাই-স্পিডের কারণে এই ব্র্যান্ডের বাইক সারাবিশ্বে জনপ্রিয়। কাওয়াসাকি জেড২৫০, এই ব্র্যান্ডের একটি হাই-পারফর্মিং বাইক। বাইকটি টপ-স্পিড, অ্যাগ্রেসিভ স্টাইল, এবং দুর্দান্ত কোয়ালিটির জন্য খুবই জনপ্রিয়। ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম এবং কাওয়াসাকির নিজস্ব ইলেকট্রিক্যাল ফিচারে বাইকটি লঞ্চ করা হয়েছে।

Kawasaki Z250 রিভিউ

এটি একটি ক্লাসি লুকিং টপ-পারফর্মিং নেকেড স্পোর্টস বাইক। এটিতে ২৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি প্যারালাল টুইন-সিলিন্ডার এবং ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনের ভালো পারফরম্যান্সের জন্য লিকুইড কুল্ড সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ইঞ্জিনে কাওয়াসাকি লঞ্চ কন্ট্রোল মোড (কেএলসিএম) ব্যবহার করা হয়েছে, যা ইঞ্জিনে পারফরম্যান্স আরো স্মুথ করে।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো – এবিএস ব্রেকিং সেটআপ, লিকুইড কুল্ড ইঞ্জিন, আডজাস্টেবল সাসপেনশন, এয়ার ফিল্টার, ফুয়েল ইনজেকশন মেথড ইত্যাদি। বাইকটির আপ-রাইজড স্প্লিট সিটিং পজিশন এবং অ্যাসিস্ট-স্লিপার ক্লাচ আপনার রাইডিং কম্ফোর্টেবল করবে। এটিতে টপ-কোয়ালিটির হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং রাইডিং বেশ কম্ফোর্টেবল। বাইকটির অ্যাগ্রেসিভ ডিজাইন, স্পোর্টি ডিক্যালস এবং গ্লসি মাস্কুলার শেপ যেকারো নজর কাড়বে। ওভারঅল ফুল-ফেয়ারিং বডিওয়ার্ক এবং গ্লসি বডি কিটস কম্বিনেশন, বাইকটিকে একটি এলিগেন্ট লুক এনে দিয়েছে। ভাল লিভারেজের জন্য ওয়াইড হ্যান্ডেলবার, স্টিলের টিউব ফ্রেম এবং অ্যারোডাইনামিক শেপ আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

এটির গর্জিয়াস লুকিং আই-শেপ টুইন হেডল্যাম্প, আপ-রাইজড পিলিয়ন সিটিং পজিশন এবং ফুয়েল ট্যাংক সেটআপ এটিকে একটি প্রপার স্পোর্টস বাইক লুক এনে দিয়েছে। বাইকটির থ্রি-পার্টস হ্যান্ডেলবার, এক্সজস্ট পাইপ, টেইল ল্যাম্প, এবং কনসোল প্যানেল এটিকে দেখতে আরো আকর্ষণীয় করেছে। বাইকটিতে স্পোর্ট, রোড, রেইন এবং রাইডার সহ চারটি ইন্টিগ্রেটেড রাইডিং মোড রয়েছে। কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোলের (KTRC) মাধ্যমে আপনার প্রয়োজনীয় অপশনটি অপ্টিমাইজ করে সেটিংস সেট করে নিতে পারবেন।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি জেড২৫০ বাইকটিতে ২৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুল্ড, ৮-ভালভ, এবং প্যারালাল টুইন সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন ফিচার সম্বলিত। এই ইঞ্জিন ১১০০০ আরপিএমে ৩১.৬০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ১০০০০ আরপিএমে ২১.০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটি থেকে আপনি দুর্দান্ত স্পিডের পাশাপাশি আপনি খুবই স্মুথ অ্যাক্সিলারেশন পাবেন। এছাড়াও বাইকটিতে কাওয়াসাকি লঞ্চ কন্ট্রোল মোড এবং ট্রাক্শন কন্ট্রোল মোড অ্যাডভান্টেজ পাবেন।

ইঞ্জিনের ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ অ্যাসিস্ট-স্লিপার ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬২ মিমি এবং ৪১.২ মিমি। এটির কম্প্রেশন রেশিও ১১.৩:১। বাইকটিতে চারটি রাইড মোড; স্পোর্ট, রোড, রেইন এবং রাইডার কাস্টমাইজ, যা ট্র্যাকশন নিয়ন্ত্রণ এবং পাওয়ার মোড অ্যাডজাস্ট করে।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ বড় এবং টেকসই। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০১০ মিমি, ৭৫০ মিমি এবং ১০২৫ মিমি। বাইকের সিটিং পজিশনের উচ্চতা ৭৮৫ মিমি। বাইকটির হুইলবেস বেশ বড়, ১৪০০ মিমি, যা কর্ণারিং এবং টপ স্পিডে ভালো ভাবে বাইকের ব্যালেন্স নিশ্চিত করতে সাহায্য করে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম, মাত্র ১৪৫ মিমি, তাই স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে। এটি বেশ ভারী বাইক, ওজন ১৬৮ কেজি। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৭ লিটার। এটির সিট কভার খুবই স্টাইলিশ, এখানে পিলিয়ন সিট রয়েছে তবে গ্র্যাবরেল নেই।

বাইকের সিটিং পজিশনটি মোটামুটি উঁচু, তাই স্বাভাবিক উচ্চতার রাইডার তাদের পা মাটিতে রাখতে পারবেন। তবে ফুটপেগগুলো কিছুটা উঁচু এবং হ্যান্ডেলবার বেশ চওড়া। তাই কম্ফোর্টেবল ভাবে দীর্ঘ ভ্রমণ এবং টপ স্পিডে চলাচল করতে পারবেন।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে খুব ভালো মানের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির সামনের দিকে ৩৭ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনের দিকে বটম-লিংক ইউনি-ট্র্যাক সহ গ্যাস চার্জড শক অ্যাডজাস্টেবল-প্রিলোড সাসপেনশন ইনস্টল করা হয়েছে। শকটিতে প্রিলোড, কম্প্রেশন এবং রিবাউন্ড ড্যাম্পিং অ্যাডজাস্টমেন্ট রয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তার স্বাভাবিক স্পিড ব্রেকারের ধাক্কা স্মুথলি অ্যাবজর্ব করতে পারে। বাইকটিতে ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ২৯০ মিমি-এর পেটাল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২২০ মিমি-এর পেটাল ডিস্ক ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ এবং কার্যকর।

হুইল এবং টায়ার

এরকম স্পিডি, পাওয়ারফুল এবং ভারী বাইকে উন্নতমানের হুইল এবং টায়ার ব্যবহার করা হয়। বাইকটির হুইলটি অ্যালয় টাইপ এবং টায়ার টিউবলেস ধরণের। সামনের চাকায় ১১০/৭০- ১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৪০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি।

মাইলেজ এবং স্পিড

হাই-স্পিড এবং খুবই শক্তিশালী ইঞ্জিন এই বাইকটির অন্যতম প্রধান বৈশিষ্ট। হাই-পারফর্মিং নেকেড স্পোর্টস টাইপ বাইক হওয়ায় এসব বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। বাইকটি থেকে আপনি প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০০ কিমি/আওয়ার টপ-স্পিড পেতে পারেন। বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, তাই নির্ধারিত গ্রেডের ইঞ্জিন অয়েল এবং উন্নত মানের ফুয়েল ব্যবহার করার উপদেশ দেয়া হয়েছে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

একটি টপ ক্লাস বাইকে যে সব প্রয়োজনীয় ফিচার থাকা দরকার তার সবই এই বাইকে রয়েছে। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। কনসোল প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় বেশ কিছু ইনডিকেটর দেখতে পাবেন। এছাড়াও এখানে আপনি ট্যাকোমিটার, লো ফুয়েল ইনডিকেটর সহ আরো বেশ কিছু ফিচার দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির হেডলাইটটি হ্যালোজেন টাইপ হলেও খুবই পাওয়ারফুল। টেইল লাইট এবং ইনডিকেটর এলইডি টাইপ। ওভারঅল Kawasaki Z250 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ মানসম্মত।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Z250 Pros সুবিধা

  • চমৎকার ডিজাইনের নেকেড স্পোর্টস বাইক
  • ২৫০ সিসি পাওয়ারের প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন
  • ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • ২৫০ কিমি/আওয়ার টপ স্পিড
  • উন্নত মানের চ্যাসিস এবং সাসপেনশন সিস্টেম
  • ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন (FI) ইঞ্জিন
  • এয়ার ফিল্টার

Kawasaki Z250 Cons অসুবিধা

  • গিয়ার ইনডিকেটর নেই
  • কনসোল প্যানেলে ফিচার কম
  • বাইকের পার্টস খুব একটা অ্যাভেইলেবল নয়

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki Z250 বাইকটি জাপানি মোটরসাইকেল প্রস্তুতকারী কোম্পানি কাওয়াসাকি-এর একটি হাই-পারফর্মিং নেকেড-স্পোর্টস টাইপ বাইক। বাইকটির অ্যাগ্রেসিভ মাস্কুলার শেপ, টপ-এন্ড স্পোর্টি ফিচার এবং ইলেকট্রনিক রাইডার এইড আপনাকে মুগ্ধ করবে। এটি অ্যাগ্রেসিভ স্টাইলিং এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যারা হাইওয়ে কিংবা ট্র্যাক রোডে রেগুলার রাইডিং করেন এবং দীর্ঘ ভ্রমণ করেন, এই বাইকটি তাদের জন্য পারফেক্ট। বাংলাদেশে ইঞ্জিন সিসি লিমিটেশনের কারণে এই বাইকটি পাওয়া যায় না।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে নতুন বা ব্যবহৃত কাওয়াসাকি বাইকের বর্তমান দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Kawasaki Z250 is a naked sports-type bike with excellent design and modern features. The bike’s steel tube-diamond frame, a combination of flared kits, and aerodynamic design make it look very attractive. The bike uses a fuel injection (FI) engine with smooth power delivery capabilities. Its aggressive twin pattern bulb headlamps, tank cowling, engine setup, and wheel design make it a super sport-naked bike. The bike is very popular for its top speed, aggressive style, and great quality. The bike has been launched with a dual-channel ABS braking system and Kawasaki’s electrical features.

Feature

The special features of the bike are – an ABS braking setup, liquid-cooled engine, adjustable suspension, air filter, fuel injection method, etc. The bike’s up-raised split seating position and assist-slipper clutch will make your riding comfortable. It uses top-quality wheels and tires. It can be started only by the electric method.

Design

The body structure of the bike is very strong, and riding is very comfortable. The bike’s aggressive design, sporty decals, and glossy muscular shape will catch everyone’s eye. The combination of full-fairing bodywork and glossy body kits gives the bike an elegant look. A wide handlebar for better leverage, a steel tube frame, and an aerodynamic shape will give you a comfortable riding experience.

Engin

It is a classy-looking top-performing naked sports bike. 250 cc powerful engine is used in it. The engine is a parallel twin-cylinder and features dual overhead camshafts. A liquid-cooled system is also used for better engine performance. You can get an average mileage of around 25 km/liter and a top speed of around 200 km/hr from the bike. The engine uses Kawasaki Launch Control Mode (KLCM), which makes the engine’s performance smoother.

Conclusion

Its gorgeous-looking eye-shape twin headlamps, up-raised pillion seating position, and fuel tank setup give it a proper sports bike look. The bike’s three-part handlebar, exhaust pipe, tail lamp, and console panel make it look more attractive. This bike is perfect for regular highway or track road riding and long journeys.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Z250 Video Review


04 Dec, 2023 - Kawasaki Z250 একটি চমৎকার ডিজাইনের নেকেড স্পোর্টস বাইক। বাইকটি অ্যাগ্রেসিভ স্টাইল, দুর্দান্ত কোয়ালিটি এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য খুবই জনপ্রিয়।

Kawasaki Z250 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Z250 কি ধরণের বাইক?

এটি একটি চমৎকার ডিজাইনের নেকেড স্পোর্টস বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুল্ড, ৮-ভালভ, প্যারালাল টুইন সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক মেথড।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Z250 Specifications

Model name Kawasaki Z250
Type of bikeNaked Sports
Type of engineParallel Twin, 4-Stroke, DOHC
Engine power (cc) 250.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power31.60 Bhp @ 11000 RPM
Max torque21 NM @ 10000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 25 Kmpl, (Approx)
Top speed200 Kmph, (Approx)
Front suspension37 mm telescopic fork
Rear suspensionBottom-Link Uni-Trak with gas-charged shock and 5-way adjustable :preload
Front brake typeDisc Brake
Front brake diameter290 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter220 mm
Braking systemN/A
Front tire size110/70-17
Rear tire size140/70-17
Tire typetubeless
Overall length2010 mm
Overall height1025 mm
Overall weight168 Kg
Wheelbase1400 mm
Overall width750 mm
Ground clearance145 mm
Fuel tank capacity17 L
Seat height785 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterAnalog
Odometerdigital
Seat typesplitseat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Kawasaki Z250bikroy
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Dayang e - bike 2016 for Sale

Dayang e - bike 2016

1,000 km
MEMBER
Tk 28,000
2 minutes ago
Yamaha FZS 2020 for Sale

Yamaha FZS 2020

49,598 km
verified MEMBER
Tk 195,000
7 minutes ago
Bajaj Discover 55 কিলো যায় লিটার এ 2006 for Sale

Bajaj Discover 55 কিলো যায় লিটার এ 2006

52,111 km
MEMBER
Tk 69,000
14 minutes ago
Bajaj Pulsar NS 160 2018 for Sale

Bajaj Pulsar NS 160 2018

17,700 km
MEMBER
Tk 160,000
16 minutes ago
TVS XL 100 Comfort 2020 for Sale

TVS XL 100 Comfort 2020

20,000 km
MEMBER
Tk 45,000
17 minutes ago
+ Post an ad on Bikroy