Suzuki GS150R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

16 Jan, 2024
Suzuki GS150R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Suzuki GS150R হলো সুজুকি ব্র্যান্ডের একটি প্রিমিয়াম কোয়ালিটির স্ট্যান্ডার্ড টাইপ মোটরসাইকেল। ডিসেন্ট ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে এটি ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এটি সিটি এবং হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী। বাইকটির ইঞ্জিন, ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম রেগুলার কমিউটিং-এর উপযোগী করে তৈরী করা হয়েছে। এই ব্লগে Suzuki GS150R রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটি দেশে অ্যাভেইলেবল ১৫০ সিসি সেগমেন্টের মধ্যে অন্যতম সেরা একটি বাইক। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ আছে।

সুজুকি বিশ্বের একটি স্বনামধন্য জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী ব্র্যান্ড। বাংলাদেশে সুজুকি ব্র্যান্ডের বিশাল বাজার তৈরী হয়েছে। শক্তিশালী ইঞ্জিন, দুর্দান্ত বিল্ড-কোয়ালিটি, এবং রিজনেবল দামে অসাধারণ মাইলেজ এবং স্পিডের কারণে ব্র্যান্ডটি গ্রাহকদের আস্থা অর্জন করেছে। এই ব্র্যান্ডের স্পোর্টস, স্ট্যান্ডার্ড, কমিউটার, ট্যুরিং সহ কম সিসি সেগমেন্টের বাইকও পাওয়া যায়। এটি ইয়ামাহা এবং হোন্ডা ব্র্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে বাজার ধরে রেখেছে। এখানে আপনি সুজুকি জিএস১৫০আর রিভিউ, স্পেসিফিকেশন, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে বিস্তারিত ধারণা পাবেন।

Suzuki GS150R রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট এবং এয়ার-কুল্ড ধরণের। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। আজকাল রিজনেবল দামের মধ্যে এমন দুর্দান্ত মাইলেজ এবং স্পিড প্রদান করার মতো বাইক খুঁজে পাওয়া বেশ কঠিন। সুজুকি জিএস১৫০আর দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড খুবই সন্তোষজনক।

বাইকটিতে বেশ উন্নত মানের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। হুইল এবং টায়ারের মানও সন্তোষজনক। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি খুবই ভালো। কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারও বেশ ভাল মানের। বাইকটির স্পেয়ার পার্টস দেশের প্রায় সব জায়গাতেই পাওয়া যায়। রেগুলার সিটি এবং হাইওয়ে রোডে কমিউটিং-এর জন্য বাইকটি সকল শ্রেণী-পেশার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। এখানে সুজুকি জিএস১৫০আর ফিচার নিয়েও আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

স্ট্যান্ডার্ড সেগমেন্টের বাইক হওয়ায় Suzuki GS150R বাইকটিতে একটি কমপ্যাক্ট বডি স্ট্রাকচার দেয়া হয়েছে। বাইকটির গ্লসি গ্রাফিক্স, ডিক্যালস সহ ওভারঅল স্মার্ট ডিজাইন এটিকে খুবই আকর্ষণীয় দেখায়। দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা, চাহিদা, এবং রাস্তাঘাটের যানজট পরিস্থিতি বিবেচনা করে সুজুকি এই ডিসেন্ট ডিজাইনের বাইকটি বাজারে এনেছে।

সুজুকি জিএস১৫০আর রিভিউ অনুযায়ী বাইকটির স্মার্ট লুকের সাথে স্পিডের সমন্বয় আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এছাড়াও সিটিং পজিশনটি খুবই আরামদায়ক এবং মানসম্পন্ন। বাইকটির ক্লাসি হেডলাইট ডিজাইন, ফুয়েল ট্যাংক, কনসোল প্যানেল এবং টুবুলার ডাবল ক্র্যাডল টাইপ চেসিস এটিকে একটি দুর্দান্ত লুক এনে দিয়েছে। এছাড়াও বাইকটির পাইপ হ্যান্ডেলবার, প্যাসেঞ্জার গ্র্যাব-রেল, লুকিং গ্লাস, এক্সহস্ট পাইপ ডিজাইনও অসাধারণ। ওভারঅল সুজুকি জিএস১৫০আর ফিচার এবং ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

এটি একটি হাই পারফর্মিং বাইক, যা লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে। বাইকটিতে ১৪৯.৫ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ, সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৩.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১৩.৪ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। এই ইঞ্জিন বেশ ভালো অ্যাক্সিলারেশন জেনারেট করতে পারে। সুজুকি জিএস১৫০আর দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার দুর্দান্ত।

বাইকটিতে ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬ স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৩৫:১। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.০ মিমি এবং ৫৮.৬ মিমি। বাইকটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটি আপনি সেলফ এবং কিক দুই ভাবেই স্টার্ট করতে পারবেন। বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং কম্প্যাক্ট। বাইকটির দৈর্ঘ্য ২০৯৫ মিমি, প্রস্থ ৭৮৫ মিমি এবং উচ্চতা ১১২০ মিমি। এটির হুইলবেস বেশ বড়, ১৩৩৫ মিমি এবং টোটাল ওজন ১৪৯ কেজি। ১৫০ সিসি সেগমেন্টের স্ট্যান্ডার্ড বাইক হিসেবে ওজন স্বাভাবিক। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি, যা বাংলাদেশের রাস্তার স্পিড ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। এর সিটের উচ্চতা ৭৯০ মিমি। বডি ডাইমেনশন এবং ওজন মিলিয়ে বাইকটি যথেষ্ট ব্যালান্সড। বাইকটির ফুয়েল ক্যাপাসিটি বেশ ভালো, ১৫.৫ লিটার, তাই দীর্ঘ ভ্রমণে নিশ্চিন্ত থাকতে পারেন। বাইকটিতে টুবুলার ডাবল ক্র্যাডল টাইপ ফ্রেম ব্যবহার করা হয়েছে, যা কর্ণারিং-এ ভারসাম্য বজায় রাখতে সহায়ক। এটির সিটিং পজিশন সিঙ্গেল সিট টাইপ, একজন পিলিয়ন কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন। সুজুকি জিএস১৫০আর ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

সাসপেনশন ও ব্রেক

বাইকাররা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম নিয়ে সন্তুষ্ট। বাইকের সামনের দিকে কয়েল স্প্রিং অয়েল ডাম্পড টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের দিকে কয়েল স্প্রিং অয়েল এবং গ্যাস ডাম্পড সুইংআর্ম টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম যথেষ্ট স্মুথ, সিটি-হাইওয়ে উভয় রোডে বেশ ভালো পারফরম্যান্স দিতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেম সিঙ্গেল ডিস্ক টাইপ। সামনের চাকায় হাইড্রোলিক ডিস্ক এবং পিছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম অসাধারণ কিছু না হলেও বেশ কার্যকর। সুজুকি জিএস১৫০আর দাম সাপেক্ষে বাইকটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম সন্তোষজনক।

হুইল এবং টায়ার

রেগুলার কমিউটিং-এর উপযোগী স্ট্যান্ডার্ড কোয়ালিটির হুইল এবং টায়ার বাইকটিতে ব্যবহার করা হয়েছে। এটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২.৭৫/১৮ – ৪২ পি সেকশন টায়ার এবং পেছনের চাকায় ১০০/৯০ – ১৮ এম/সি ৫৬পি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। এই হুইল এবং টায়ার সিটি এবং হাইওয়ে উভয় রাস্তায় চলাচলের উপযোগী।

মাইলেজ এবং স্পিড

বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি এবং দ্রুত যোগাযোগের প্রয়োজনে স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড, সবার কাছেই একটি গুরুত্বপূর্ণ বিষয়। Suzuki GS150R বাইকটির মাইলেজ এবং স্পিড কম্বিনেশন, এটির অন্যতম প্রধান আকর্ষণ। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং এভারেজ টপ স্পিড প্রায় ১২০ কিমি/আওয়ার। সুজুকি জিএস১৫০আর দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড কম্বিনেশন সন্তোষজনক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটারটি সেমি-ডিজিটাল, ওডোমিটার ডিজিটাল এবং আরপিএম মিটারটি এনালগ ধরণের। এছাড়াও প্রয়োজনীয় সকল ইনডিকেটর এবং ফিচার আপনি এখানে এক নজরেই দেখতে পাবেন।

স্ট্যান্ডার্ড বাইকের উপযোগী ইলেকট্রিক্যাল ফিচার বাইকটিতে ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ৩৫ ওয়াটের স্টাইলিশ হ্যালোজেন হেডল্যাম্প এবং এলইডি টাইপ টেইল লাইট রয়েছে। সকল ইনডিকেটর হ্যালোজেন টাইপ। ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য ১২ ভোল্ট ৫ অ্যাম্পিয়াররের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Suzuki GS150R রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে বেশ সন্তুষ্ট।

Suzuki GS150R Price in Bangladesh বাংলাদেশে Suzuki GS150R এর দাম

বাংলাদেশে Suzuki GS150R এর অফিসিয়াল দাম ৳165,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Suzuki GS150R Pros সুবিধা

  • ডিসেন্ট ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্স
  • শক্তিশালী ইঞ্জিন এবং দুর্দান্ত বিল্ড-কোয়ালিটি
  • টুবুলার ডাবল ক্র্যাডল টাইপ চেসিস
  • ফুয়েল ক্যাপাসিটি
  • স্মুথ সাসপেনশন
  • সিটি-হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী
  • ইলেকট্রিক এবং কিক দুই ভাবেই স্টার্ট করা যায়

Suzuki GS150R Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • হ্যালোজেন লাইটিং সেটআপ
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Suzuki GS150R একটি অসাধারণ স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। এটির ডিসেন্ট ক্লাসি ডিজাইন যে কারো নজর কাড়বে। এটি আপনাকে লং-লাস্টিং পারফরম্যান্স দেবে। আপনি রেগুলার কমিউটিং-এর জন্য সিটি এবং হাইওয়ে উভয় রোডে এটি ব্যবহার করতে পারবেন। মজবুত বডি স্ট্রাকচার, ডিউরেবিলিটি, দুর্দান্ত স্পিড এবং মাইলেজের সমন্বয়ে এটি গর্জিয়াস একটি বাইক। আপনি যদি রিজনেবল দামের মধ্যে হাই-পারফর্মিং, রেগুলার ব্যবহার উপযোগী, স্পিডি এবং জ্বালানি সাশ্রয়ী বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট একটি অপশন।

 

Suzuki GS150R is a premium quality standard-type motorcycle of the Suzuki brand. Because of its decent design and long-lasting performance, it has gained wide customer popularity. It is suitable for driving on both city and highway roads. This bike’s engine, braking, and suspension systems are designed for regular commuting. It is one of the best bikes available in the 150cc segment in the country. Currently, the production of the bike is discontinued.

Suzuki is a world-renowned Japanese motorcycle manufacturing brand. This brand has earned the trust of customers because of its powerful engine, excellent build quality, and exceptional mileage and speed at a reasonable price. Considering the economic status, needs, and traffic conditions of the people of the country, Suzuki has launched this descent design bike in the market.

This bike uses a powerful engine of 150 cc. This engine is of single overhead camshaft and air-cooled type. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 120 km/hr from this bike. These days it is quite difficult to find a bike that offers such great mileage and speed at a reasonable price. This bike uses a very advanced suspension and braking system. Wheel and tire quality is also satisfactory. The fuel tank capacity is very good. The console panel and electrical features are also of good quality. Bike spare parts are available almost everywhere in the country.

The overall smart design of this bike with glossy graphics and decals makes it look very attractive. The combination of speed with the smart look of this bike will give you a great riding experience. Also, the seating position is very comfortable. This bike’s classy headlight design, fuel tank, console panel, and tubular double cradle-type chassis give it a cool look. Also, the pipe handlebar, passenger grab-rail, looking glass, and exhaust pipe design of this bike are also amazing.

It is a gorgeous bike with a strong body structure, durability, great speed, and mileage. If you want a high-performing, regular-use, speedy, and fuel-efficient bike at a reasonable price, then this bike is a perfect option for you.

Suzuki GS150R Price in Bangladesh Suzuki GS150R Price in Bangladesh

The official price of Suzuki GS150R in Bangladesh is ৳165,000. However, you should check the final price of the bike with the dealer.

Suzuki GS150R Video Review


16 Jan, 2024 - Suzuki GS150R হলো একটি প্রিমিয়াম কোয়ালিটির স্ট্যান্ডার্ড টাইপ বাইক। এখানে Suzuki GS150R রিভিউ, ফিচার, স্পেসিফিকেশন, ইত্যাদি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Suzuki GS150R সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Suzuki GS150R কি ধরণের বাইক?

স্ট্যান্ডার্ড টাইপ বাইক।

সুজুকি জিএস১৫০আর বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ, সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির ব্রেকিং সেটআপ কেমন?

সিঙ্গেল ডিস্ক টাইপ; সামনের চাকায় হাইড্রোলিক ডিস্ক এবং পিছনের চাকায় ড্রাম।

বাইকটির এভারেজ মাইলেজ কত?

প্রায় ৪০ কিমি/লিটার।

বাইকটির টপ স্পিড কত?

প্রায় ১২০ কিমি/আওয়ার।

Suzuki GS150R Specifications

Model name Suzuki GS150R
Type of bikeStandard
Type of engine4-Stroke, SOHC, Single Cylinder
Engine power (cc) 149.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.8 Bhp @ 8500 RPM
Max torque13.4 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic, Coil Spr
Rear suspensionSwingarm Type Coil Spring, Oil and Gas Damped
Front brake typeHydraulic Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.75-18 42P
Rear tire size100/90-18 M/C 5
Tire typeTubeless
Overall length2095 mm
Overall height1120 mm
Overall weight149 kg
Wheelbase1335 mm
Overall width785 mm
Ground clearance160 mm
Fuel tank capacity15.5 Liters
Seat height790 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightLED
Speedometersamidigita
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki GS150Rbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
16 minutes ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
16 minutes ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
17 minutes ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
17 minutes ago
Bajaj Platina on test fill rede 2018 for Sale

Bajaj Platina on test fill rede 2018

22,588 km
verified MEMBER
verified
Tk 52,000
17 minutes ago
+ Post an ad on Bikroy