TVS Scooty Zest Review | দাম ও বিভিন্ন ফিচার

03 Sep, 2023
TVS Scooty Zest Review | দাম ও বিভিন্ন ফিচার

TVS Scooty Zest রিভিউ অনুযায়ী এটি একটি জনপ্রিয় স্কুটি যা টিভিএস, একটি ভারতীয় আন্তর্জাতিক মোটরসাইকেল কোম্পানি দ্বারা তৈরি। স্কুটি জেস্ট শহুরে যাতায়াতের জন্য ডিজাইন করা হয়েছে এবং বিশেষ করে নারী রাইডারদের মধ্যে জনপ্রিয়। এটি প্রথম ২০১৪ সালে চালু করা হয়েছিল এবং এর পর থেকে টিভিএস স্কুটি জেস্ট দাম সাপেক্ষে এটির ডিজাইন, এফিসিয়েন্সি এবং বৈশিষ্ট্যগুলোকে উন্নত করার জন্য বেশ কয়েকটি আপডেটের মধ্য দিয়ে গেছে। 

TVS Scooty Zest রিভিউ অনুযায়ী এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো এর হালকা ওজনের ডিজাইন, যা ট্র্যাফিকের মধ্য দিয়ে কন্ট্রোল করা এবং চালানো সহজ করে তোলে। সামগ্রিকভাবে, টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী একটি নির্ভরযোগ্য, স্টাইলিশ স্কুটার যা দৈনিক যাতায়াত এবং অল্প দূরত্ব ভ্রমণের জন্য আদর্শ।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য, পরামর্শ বা রিভিউ জানার জন্য ভিজিট করুন Bikesguide। বাংলাদেশে টিভিএস স্কুটির দাম জানতে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

ডিজাইন ও আউটলুক

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী একটি স্টাইলিশ এবং আধুনিক স্কুটার যা আধুনিক ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। এটির একটি স্পোর্টি ফ্রন্ট ফ্যাসিয়াসহ একটি কমপ্যাক্ট বডি রয়েছে যাতে একটি শার্প হেডলাইট, সামনের কালো এপ্রোন এবং একটি গাঢ় কালো রঙের গ্রিল রয়েছে। স্কুটারটিতে একটি রিয়ারভিউ মিরর এবং একটি স্টাইলিশ উইন্ডশিল্ড রয়েছে যা এর অ্যারোডাইনামিক ডিজাইনে যোগ করে আভিজাত্য। টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী স্কুটিটির পিছনের অংশটি সমানভাবে স্টাইলিশ, একটি স্মুথ টেইল লাইট এবং একটি কালো রঙের গ্র্যাবসহ। স্কুটারটিতে একটি স্টাইলিশ এক্সজস্ট মাফলারও রয়েছে। টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী এটি এমন একটি স্কুটার যা স্টাইল, আরাম এবং পারফরম্যান্সকে একত্রিত করে একটি আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করে।

বাইকের সাইজ ও সিটিং পজিশন 

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী একটি কমপ্যাক্ট স্কুটার যা মূলত শহরে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে। এটির দৈর্ঘ্য ১৭৭০ মিমি, প্রস্থ ৬৬০ মিমি এবং উচ্চতা ১১৩৯ মিমি। স্কুটারটির হুইলবেস ১২৫০ মিমি। টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী এই বাইকটির ওজন প্রায় ৯৮.৫ কেজি যা এটিকে হালকা ওজনের এবং পরিচালনা করা সহজ করে তোলে। সিটের জন্য টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী এটিতে একটি আরামদায়ক এবং ওয়াইড সিট রয়েছে যা দুইজন যাত্রীর বসার জন্য ডিজাইন করা হয়েছে। TVS Scooty Zest রিভিউ অনুযায়ী স্কুটারটি পিলিয়ন রাইডারের জন্য একটি ব্যাকরেস্টসহ আসে যা যাত্রার কমফোর্ট এবং নিরাপত্তা যোগ করে।

ইঞ্জিনের পারফরম্যান্স এবং ট্রান্সমিশন

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী স্কুটিটি একটি ১০৯.৭ সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড ইঞ্জিন দ্বারা চালিত যা ৭৫০০ আরপিএম-এ ৭.৮ বিএইচপি এর সর্বোচ্চ পাওয়ার আউটপুট এবং ৫৫০০ আরপিএম এ ৮.৭ এনএম-এর পিক টর্ক উৎপন্ন করে। টিভিএস স্কুটি জেস্ট দাম সাপেক্ষে ইঞ্জিনটি একটি সিভিটি অটোমেটিক গিয়ারবক্সের সাথে যুক্ত এবং রাইডারের গিয়ার চেঞ্জের বিষয়টিকে স্মুথ করে তোলে। এটি টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী স্কুটি রাইডিংকে সহজ এবং সুবিধাজনক করে তোলে বিশেষ করে স্টপ অ্যান্ড গো সিটি ট্রাফিকের ক্ষেত্রে। টিভিএস স্কুটি জেস্ট ফিচার হিসেবে একটি স্টার্ট-স্টপ সিস্টেমও আসে যেটি অটোমেটিক ইঞ্জিন বন্ধ করে দেয় যখনটা পাঁচ সেকেন্ডের বেশি সময় ধরে নিষ্ক্রিয় থাকে TVS Scooty Zest রিভিউ অনুযায়ী, এটি জ্বালানি এফিসিয়েন্সিকে আরও উন্নত করে।

মাইলেজ

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী বাইকের মাইলেজ রাস্তার অবস্থা, রাইডারের ড্রাইভিং অভ্যাস, বাইকের রক্ষণাবেক্ষণ এবং জ্বালানির কোয়ালিটির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। টিভিএস স্কুটি জেস্ট দাম-এর সাপেক্ষে বাইকটির মাইলেজ প্রায় ৬০ কিমি/লিটার।

সাসপেনশন ও ব্রেক

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী বাইকটিতে জেস্ট টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং হাইড্রোলিক রিয়ার সাসপেনশন রয়েছে যা উঁচু-নিচু রাস্তায় ভালো স্ট্যাবিলিটি এবং কম্ফোর্ট দেয়।

ব্রেকিংয়ের ক্ষেত্রে টিভিএস স্কুটি জেস্ট ফিচার হিসেবে সামনের এবং পিছনের উভয় চাকায় ড্রাম ব্রেক সহ আসে। সামনের ড্রাম ব্রেকটির ব্যাস ১১০ মিমি, আর পেছনের ড্রাম ব্রেকের ব্যাস ১৩০ মিমি। টিভিএস স্কুটি জেস্ট দাম-এর সাপেক্ষে স্কুটিটি ব্রেকিং পারফরম্যান্স এর ক্ষেত্রে ভালো স্টপিং পাওয়ার অফার করে। যাই হোক, ডিস্ক ব্রেক সর্বদা ব্রেকিং কর্মক্ষমতা এবং নিরাপত্তার ক্ষেত্রে একটি ভালো বিকল্প, বিশেষ করে উচ্চ গতি এবং ভারী ট্রাফিক অবস্থার জন্য।

চাকা

টিভিএস স্কুটি জেস্ট ফিচার হিসেবে বাইকটি একটি নতুন হুইল কনফিগারেশনের আপডেট করা হয়েছে। বাইকটিতে সামনে এবং পিছনে ১০ ইঞ্চি চাকার সাথে আসে। চাকাগুলো অ্যালয় দিয়ে তৈরি, সামনের দিকে ৯০/১০০ এবং পিছনে ৯০/৯০ টিউবলেস টায়ার রয়েছে। টিভিএস স্কুটি জেস্ট দাম সাপেক্ষে এই চাকা এবং টায়ারের সংমিশ্রণটি রাস্তায় ভালো স্ট্যাবিলিটি এবং গ্রিপ প্রদান করে যা টিভিএস স্কুটার জেস্টকে একটি আরামদায়ক এবং নিরাপদ স্কুটার করে তোলে। 

ইলেকট্রিক্যাল প্যানেল

টিভিএস স্কুটি জেস্ট দাম-এর সাপেক্ষে স্কুটির ইলেক্ট্রিক প্যানেলে একটি এনালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে, যা স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ এবং ট্রিপ মিটারের মতো ইনফরমেশন প্রদর্শন করে। এটিতে একটি লো ফুয়েল ইন্ডিকেটর, টার্ন সিগন্যাল ইন্ডিকেটর এবং হাই বীম ইন্ডিকেটর রয়েছে। স্কুটারটি একটি মোবাইল চার্জিং পোর্টের সাথে সজ্জিত যা রাইডাররা চলার সময় তাদের ফোন চার্জ করতে পারে।

বাইকটি কাদের জন্য ভালো?

টিভিএস স্কুটি জেস্ট রিভিউ অনুযায়ী একটি হালকা ওজনের এবং সহজে রাইড করা যায় এমন স্কুটার যা নতুন রাইডারদের জন্য উপযুক্ত। কম সিট হাইট, আরামদায়ক রাইডিং স্টাইল এবং লাইটওয়েট ডিজাইনের কারণে এটি নারী রাইডারদের জন্য বিশেষভাবে আদর্শ। টিভিএস স্কুটি জেস্ট দাম সাপেক্ষে স্কুটারটি শহরে রাইডিংয়ের জন্য ভালো জ্বালানি দক্ষতা এবং সন্তোষজনক কর্মক্ষমতাও প্রদান করে।

TVS Scooty Zest Price in Bangladesh বাংলাদেশে TVS Scooty Zest এর দাম

বাংলাদেশে TVS Scooty Zest এর অফিসিয়াল দাম ৳147,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

TVS Scooty Zest Pros টিভিএস স্কুটি জেস্ট ফিচার- সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন
  • লাইট ওয়েট
  • শক্তিশালী ইঞ্জিন
  • হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি
  • আরামদায়ক সিট

TVS Scooty Zest Cons টিভিএস স্কুটি জেস্ট ফিচার- অসুবিধা

  • লো মাইলেজ
  • উচ্চ মূল্য

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Scooty Zest এর বিভিন্ন প্রতিদ্বন্দ্বীদের তুলনায় বেশ আকর্ষনীয়, স্পোর্টি ডিজাইনের একটি অল-রাউন্ডার স্কুটার। টার্গেট কাস্টমারদের জন্য এই স্কুটারটি দারুণ আকর্ষনীয় রঙের অপশনে পাওয়া যায়। শহুরে রাস্তায় প্রতিদিন ব্যবহারের জন্য দারুণ চটপটে আর হ্যান্ডি একটা বাহন। অসাধারন ও অনন্য বেশ কিছু ফিচার এবং উন্নত প্রযুক্তির দারুণ সমন্বয়ে তৈরি TVS Scooty Zest কখনওই আপনাকে হতাশ করবে না।

The TVS Motor Company, a manufacturer of two-wheelers in India, offers the Scooty Zest, which is a popular model of scooter. It is specifically designed for women and young riders who prefer a scooter that is easy to handle and lightweight. The Scooty Zest is equipped with a 109.7 cc engine that generates 7.8 BHP and 8.7 NM of torque, and has a CVT automatic gearbox and a kick and electric starter system. It can achieve a top speed of 85 km/hour and a mileage of up to 60 km/liter. The Scooty Zest has a contemporary styling that gives it a sleek and sporty appearance. It is equipped with a telescopic front suspension and a Double rated Hydraulic Mono-Shock rear suspension that offer a comfortable ride. The scooter also features a spacious storage compartment and an under-seat storage space that can accommodate a helmet. Additionally, it comes with tubeless tires, an analogue instrument cluster, and a mobile charging port. It is available in a range of colours like Matte Black, Matte Red, Matte Blue. Overall, the TVS Scooty Zest is a reliable and stylish scooter that is suitable for short commutes and city riding. It is an affordable option for those looking for a scooter that is lightweight and easy to handle, with good mileage and comfort. According to TVS Scooty Zest review, the scooter comes with a backrest for the pillion rider which adds to the ride comfort and safety. It is particularly ideal for women riders due to its low seat height, comfortable riding style, and lightweight design.

TVS Scooty Zest Price in Bangladesh TVS Scooty Zest Price in Bangladesh

The official price of TVS Scooty Zest in Bangladesh is ৳147,500. However, you should check the final price of the bike with the dealer.

TVS Scooty Zest Video Review


01 May, 2023 - আপনি কি tvs scooty zest ব্যবহারকারীদের ব্যক্তিগত অভিজ্ঞতা এবং ফিচার খুঁজছেন? Tvs scooty zest review সম্পর্কে বিস্তারিত ফিচার পর্যালোচনা ও রেটিং পড়ুন।

গ্রাহকদের কিছু প্রশ্ন

Scooty Zest এর প্রয়োজনীয় টায়ারের চাপ কত?

এর জন্য, আপনি আপনার স্কুটারের ব্যবহারকারীর ম্যানুয়ালটি উল্লেখ করতে পারেন বা আমরা আপনাকে আপনার শহরের TVS-এর নিকটতম অনুমোদিত পরিষেবা কেন্দ্রের সাথে যোগাযোগ করার পরামর্শ দেব কারণ তারা আপনাকে এতে আরও ভালভাবে সহায়তা করতে পারে।

Scooty Zest এর মাইলেজ কত?

Scooty Zest এর মাইলেজ ৪৮ কিমি।

TVS স্কুটি জেস্ট কি সহজে সার্ভিসিং এবং রক্ষণাবেক্ষণ করা যায়?

TVS-এর একটি বিস্তৃত পরিষেবা নেটওয়ার্ক রয়েছে, যা স্কুটি জেস্টের নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং সার্ভিসিং জন্য অনুমোদিত সার্ভিসিং সেন্টার খুঁজে পাওয়া তুলনামূলকভাবে সহজ করে তোলে। আপনার স্কুটারকে ভালো অবস্থায় রাখার জন্য নিয়মিত রক্ষণাবেক্ষণ অপরিহার্য।

স্কুটি জেস্ট কি দূরপাল্লার রাইডের জন্য উপযুক্ত?

যদিও স্কুটি জেস্ট প্রাথমিকভাবে শহরে যাতায়াতের জন্য ডিজাইন করা হয়েছে, এটি স্বল্প থেকে মাঝারি দূরত্বের রাইডগুলি ভালোভাবে পরিচালনা করতে পারে। যাইহোক, এটি বর্ধিত হাইওয়ে ভ্রমণের জন্য সবচেয়ে আদর্শ পছন্দ নাও হতে পারে।

স্কুটি জেস্টে কি টিউবলেস টায়ার আছে?

হ্যাঁ, স্কুটি জেস্ট টিউবলেস টায়ার দিয়ে সজ্জিত, যা আকস্মিক ডিফ্লেশনের ঝুঁকি কমায় এবং অতিরিক্ত নিরাপত্তা প্রদান করে।

TVS Scooty Zest Specifications

Model name TVS Scooty Zest
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 109.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power7.8 Bhp @ 7500 RPM
Max torque8.7 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 60 Kmpl (Approx)
Top speed85 Kmph (Approx)
Front suspensionTelescopic Front For
Rear suspensionDouble rated Hydraulic Mono Shock
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90 / 100 ‚ 10
Rear tire size90 / 90 ‚ 10
Tire typeTubeless
Overall length1770mm
Overall height1139mm
Overall weight98.5 KG
Wheelbase1250mm
Overall width660mm
Ground clearanceNo Info
Fuel tank capacity5 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy TVS Scooty Zestbikroy
TVS 2022 for Sale

TVS 2022

18,000 km
verified MEMBER
verified
Tk 159,999
2 days ago
TVS 4.5 2018 for Sale

TVS 4.5 2018

30 km
MEMBER
Tk 22,500
2 days ago
TVS 2020 for Sale

TVS 2020

15,000 km
verified MEMBER
Tk 125,000
1 week ago
TVS Star 2017 for Sale

TVS Star 2017

0 km
MEMBER
Tk 30,000
1 week ago
TVS Phonics 125 CC 2013 for Sale

TVS Phonics 125 CC 2013

62,000 km
MEMBER
Tk 63,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Hero Glamour on tast fill rede 2020 for Sale

Hero Glamour on tast fill rede 2020

16,589 km
verified MEMBER
verified
Tk 69,000
17 minutes ago
TVS Stryker সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Stryker সুপার ফ্রেশ 2018

19,000 km
verified MEMBER
Tk 77,700
17 minutes ago
Bajaj Discover 110 dex all 💯 2021 for Sale

Bajaj Discover 110 dex all 💯 2021

21,452 km
verified MEMBER
verified
Tk 92,000
23 minutes ago
TVS Metro Plus bank joma dex 2021 for Sale

TVS Metro Plus bank joma dex 2021

22,555 km
verified MEMBER
verified
Tk 75,000
24 minutes ago
Suzuki Hayate EP varsan 2021 for Sale

Suzuki Hayate EP varsan 2021

21,455 km
verified MEMBER
verified
Tk 58,000
24 minutes ago
+ Post an ad on Bikroy